বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

জলের দাবিতে এবার মহিলাদের অবরোধ, সৌগতকে ঘিরে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: জল সঙ্কটের কারণে প্রচারে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়লেন দমদমের তৃণমূল কংগ্রেস প্রার্থী সৌগত রায়। সোমবার পানিহাটি পুরসভার ৩৪ নম্বর ওয়ার্ডে কদমতলা এলাকার ঘটনা। এতে বিড়ম্বনায় শাসকদল।
জল সরবরাহ ও জঞ্জাল সাফাইকে কেন্দ্র করে বেহাল পানিহাটির নাগরিক পরিষেবা। এই তাপপ্রবাহের মধ্যে জলের সমস্যা আরও তীব্র হচ্ছে। জলের জন্য পানিহাটিতে ক্ষোভ-বিক্ষোভ লেগেই আছে। কিছুদিন আগে ২৮ নম্বর ওয়ার্ডে বাসিন্দারা বিক্ষোভ দেখিয়েছিলেন, হুমকি দিয়েছিলেন ভোট বয়কটের। সোমবার সকালে ফের জলের দাবিতে মহিলারা রাস্তা অবরোধে শামিল হন।
সেই সময় প্রচার সেরে ফিরছিলেন সৌগত রায়। তাঁকে দেখে ওই মহিলারা চিৎকার করে বলে ওঠেন, ছ’দিন ধরে জল নেই। এই গরমে কী করে বাঁচব? পুরসভার কাছে বারবার আবেদন করেও কোনও লাভ হয়নি। আপনি কিছু একটা করুন। এরপর সৌগত রায় অবরোধকারীদের সামনে পুরসভার জল বিভাগের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান পরিষদের সদস্য তীর্থঙ্কর ঘোষের সঙ্গে কথা বলেন। পরে কেএমডিএ কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন। এরপরই স্থানীয় তৃণমূল কাউন্সিলাররা সেখানে হাজির হন। পানীয় জলের সমস্যার সমাধানের আশ্বাস দেওয়ার পর অবরোধ ওঠে। পরে পুরসভার পক্ষ থেকে জলের ট্যাঙ্কার পাঠানো হয়।
তৃণমূল প্রার্থী সৌগত রায় বলেন, আমাকে দেখে বিক্ষোভ কেউ দেখাননি। আসলে তাঁরা নিজেদের দাবির কথাই জানিয়েছেন। ছ’দিন ধরে এলাকায় জল নেই। তাই মহিলারা রাস্তা অবরোধ করেছিলেন। আমি পুরসভাকে জানিয়েছি। আশা করি দ্রুত জলের সমস্যা মিটে যাবে। বিজেপি নেতা কৌশিক চট্টোপাধ্যায় বলেন, এর থেকে লজ্জার আর কিছু হয় না। সাংসদ হিসেবে তিনি যে কিছু করেননি, তা আবার প্রমাণ হয়ে গেল। ভোট বাক্সে মানুষ এর জবাব দেবে। অবশ্য জল বিভাগের দায়িত্বপ্রাপ্ত তীর্থঙ্কর ঘোষ বলেন, লাইনের কাজ হচ্ছিল বলেই জল সরবরাহ করা যায়নি। বারোটা পর্যন্ত সময় নিয়েছিলাম। তার মধ্যে জলের ব্যবস্থা করা হয়েছে। তবে গরমে জলস্তর নেমে গেছে। তাই চাহিদা মতো জল আসছে না, সমস্যা হচ্ছে। আমরা পুরসভা থেকে ট্যাঙ্কার পাঠিয়ে সমস্যা মেটানোর চেষ্টা করছি। -নিজস্ব চিত্র

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ