বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অভিষেকের রোড শো’য়ে জনজোয়ার

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবারের পড়ন্ত বিকেল। ঘড়িতে তখন সাড়ে ৫টা। হাওড়ার দাশনগর স্টেশনের সামনে থিকথিকে ভিড়। না, তাঁরা কেউই ট্রেনের যাত্রী নন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একবার চোখের দেখা দেখতে জেলা সদরের বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে এসেছেন কর্মী-সমর্থকরা। রোড শো করবেন যে তিনি! শুধু কর্মী-সমর্থকরা নন, এলাকার সাধারণ মানুষ হাতের কাজ ফেলে একটিবারের জন্য হলেও ছুটে আসেন রাস্তায়। দোকানপাট, বিভিন্ন শোরুম থেকে বেরিয়ে আসেন কর্মীরা। বাড়ির বারান্দা, ছাদে মহিলাদের উজ্জ্বল উপস্থিতি। হাওড়া-আমতা রোডের দু’পাড়ে যেন মানুষের ঢল।
অভিষেকের রোড শো এগিয়ে চলল বালিটিকুরির দিকে। কালীতলা, সুড়কি মিল, গলির মুখ, বালিটিকুরি বাজার পেরিয়ে মুক্তারাম দে হাইস্কুল পর্যন্ত হয় এই রোড শো। এই এলাকা হাওড়া লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে। এখানে তৃণমূলের প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। অভিষেকের গাড়িতেই ছিলেন তিনি। সঙ্গে ছিলেন মন্ত্রী অরূপ রায়, মনোজ তিওয়ারি, দলের জেলা সভাপতি কল্যাণ ঘোষ প্রমুখ। রাস্তার দু’ধারের ভিড় হাত নেড়ে অভিবাদন জানিয়েছে অভিষেক এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। প্রত্যুত্তরে তাঁরাও হাত নেড়ে, নমস্কার জানিয়ে পাল্টা অভিনন্দন জানান জনতাকে। ভিড় এতটাই ছিল যে, দু’ কিলোমিটার রাস্তা এগতেই প্রায় ঘণ্টাখানেক সময় লাগল। রোড শো শেষে মুক্তারাম দে হাইস্কুলের সামনে জনসভাও করেন অভিষেক। এই সভা থেকে বিজেপি এবং সিপিএমকে চড়া সুরে আক্রমণ করেন তিনি। বলেন, বিজেপিকে ভোট দিলে ভবিষ্যতে আর এ দেশে ভোট হবে কি না সন্দেহ। এ প্রসঙ্গে তিনি সুরাত ও ইন্দোরের ঘটনা তুলে ধরেন। 
প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় অবশ্য তাঁর ভাষণে রাজনীতির কচকচানি থেকে অনেকটাই দূরে থাকলেন। বরং তাঁর ভাষণের সিংহভাগ জুড়েই ছিল অভিষেক বন্দনা। তিনি বলেন, অভিষেকের রোড শোয়ের জমায়েত প্রমাণ করে দিয়েছে, আমি জিতে গিয়েছি। আমার দেখা শ্রেষ্ঠ মানুষদের মধ্যে অন্যতম অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংসদে দেখেছি, তিনি বিতর্কে অংশ নিয়ে কীভাবে সমস্যার কথা তুলে ধরেন। তবে খোদ প্রার্থী কোনও রাজনৈতিক বার্তা না দেওয়ায় উপস্থিত তৃণমূল কর্মীদের একাংশ যে হতাশ, তা স্পষ্ট হয়েছে।

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ