বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

প্রচারে বেরিয়ে অরূপ রায়ের বাড়িতে বিজেপি প্রার্থী রথীন, হুগলিতে জনপ্লাবনে ভাসলেন দেব

নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও চুঁচুড়া: শনিবারের প্রচারে হাওড়া এবং হুগলি, দুই জেলায় যেন ঘটনার ঘনঘটা। প্রচার করতে করতে হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী হঠাৎ ঢুকে পড়েন তৃণমূল নেতা তথা মন্ত্রী অরূপ রায়ের বাড়িতে। হুগলিতে রচনার হয়ে প্রচারে নামেন অভিনেতা-সাংসদ দেব। প্রচারের ময়দানে ছিলেন হুগলির বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় থেকে শুরু করে শ্রীরামপুরের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর। হাওড়ায় গরমকে হার মানিয়ে প্রচার করেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়।
 শনিবার মধ্য হাওড়ার কাসুন্দিয়া এলাকায় প্রচার করছিলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। তাঁর প্রচারের পথেই ছিল হাওড়ার বর্ষীয়ান তৃণমূল নেতা অরূপ রায়ের বাড়ি। প্রচার থামিয়ে সটান  মন্ত্রীর বাড়িতে ঢুকে পড়েন রথীন।  সেই সময় বেরনোর জন্য প্রস্তুত হচ্ছিলেন অরূপবাবু। ফলে দু’জনের সাক্ষাৎ হয়নি। তবে মন্ত্রীর পরিবারের সঙ্গে কথা বলেন রথীনবাবু। তিনি বলেন, ‘আমি সৌজন্যের রাজনীতিতে বিশ্বাস করি। শুভ কাজের জন্য বিশিষ্ট ও শ্রদ্ধেয় মানুষদের নমস্কার করাটা আমার রীতি।’ সাক্ষাৎ না হলেও প্রতিপক্ষ দলের প্রার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন মন্ত্রীও। অরূপবাবু বলেন, ‘অন্য কাজে ব্যস্ত থাকার জন্য দেখা হয়নি। তবে লড়াইয়ের ময়দানে নামার জন্য ওঁকে শুভেচ্ছা।’
হুগলির প্রচারে এদিন মূল আকর্ষণ ছিল রচনার হয়ে দেবের প্রচার। পাণ্ডুয়ায় তাঁর রোড শো কার্যত জনপ্লাবনে ভেসে যায়। দেব বলেন, ‘এই জনসমুদ্র দেখেই বোঝা যাচ্ছে, মানুষ কী চাইছে।’ রচনা বলেন, ‘দেব খুব ভালো সাংসদ। অনেক রাজনৈতিক পরামর্শ এবং পরিকল্পনা পাই ওর থেকে।’ হুগলি শ্রীরামপুর সাংগঠনিক জেলা আই এনটিটিইউসির উদ্যোগে এদিন রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে হারিট শান্তিময়ী হিমঘর এলাকায় কর্মিসভা ছিল। সেখানে উপস্থিত ছিলেন সপ্তগ্রাম বিধানসভার বিধায়ক তপন দাশগুপ্ত, হুগলি জেলা পরিষদের সভাধিপতি রঞ্জন ধাড়া, বিধায়ক অসিত মজুমদার এবং আইএনটিটিইউসি সভাপতি মনোজ চক্রবর্তী সহ অন্যান্যরা।
 এদিকে, শনিবার পান্ডুয়াতেই প্রচার সারেন হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। রোড শো এবং মিছিল করেন তিনি। মগরা, ত্রিবেণী এলাকায় প্রচার করেন বাম প্রার্থী মনোদীপ ঘোষ। শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসু এদিন প্রচার করেন জনাই, কলাছড়া, মশাট, মোনবেড় এলাকায়। তিনি সোমবার মনোনয়ন পেশ করবেন বলে জানিয়েছেন। কর্মসূচিতে তাঁর সঙ্গে থাকবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা। লম্বা প্রচার কর্মসূচি ছিল শ্রীরামপুরের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধরেরও। এদিন সকালে তিনি জগৎবল্লভপুরের পাতিহাল থেকে শিবরামপুর পর্যন্ত মিছিল করেন। বিকেলে ছিলেন চণ্ডীতলা এলাকায় প্রচারে।  গরলগাছার বরিজহাটি থেকে কালীতলা, চণ্ডীতলা, বটতলা, বেলেডাঙ্গা, পালপাড়া হয়ে মুসলিমপাড়া পর্যন্ত জনসংযোগ করেন। দীপ্সিতার সমর্থনে মহিলা সমাবেশ ছিল জাঙ্গিপাড়া স্টেশন ময়দান এলাকায়। সেখানে উপস্থিত ছিলেন একাধিক বাম নেতৃত্ব। 

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ