বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সায়নীর মিছিল, ১০০ মিটার অন্তর ডাব-গ্লুকোজের ক্যাম্প

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও সংবাদদাতা, বারুইপুর: অস্বস্তিকর গরমে চোখের নিমেষে ভিজে যাচ্ছে জামা। তা বলে ভোট প্রচারে খামতি রাখতে রাজি নয় কোনও দল। শুক্রবার প্রবল গরমের মধ্যে কলকাতা পুরসভার ১১৩ নম্বর ওয়ার্ডের বাঁশদ্রোণীতে প্রচার করেন যাদবপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ। রোদের হাত থেকে বাঁচতে তিনি ওড়নার সঙ্গে মাথা ঢেকেছিলেন সাদা টুপিতে। যাত্রাপথে প্রায় ১০০ মিটার অন্তর তৃণমূলের কয়েকজন বসেছিলেন গ্লুকোজ, ডাবের জল নিয়ে। মিছিলে হেঁটে ঘর্মাক্ত কর্মীরা গলা ভিজিয়ে নিচ্ছিলেন সেখান থেকে। অন্যদিকে যাদবপুরের সিপিএম প্রার্থী সৃজন ভট্টাচার্য এদিন সন্ধ্যায় বারুইপুরে মিছিল করেন। সকালে জয়নগর লোকসভা কেন্দ্রের বাসন্তী বিধানসভার আমঝরা পঞ্চায়েত এলাকায় তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের পদযাত্রায় গরমে অসুস্থ হয়ে পড়েন দলের এক মাঝবয়সী কর্মী। তাঁকে স্থানীয় একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করতে হয়। এরপর তীব্র রোদে সকালে প্রচার না করার সিদ্ধান্ত নেন প্রার্থী। তিনি ওই সময় বৈঠক এবং কর্মিসভার উপর জোর দেবেন। বিকেলের পর করবেন পথসভা। অসুস্থ কর্মীর নাম জুম্মান শেখ। বিধায়ক শ্যামল মণ্ডল জানান, তিনি হাসপাতালে ভর্তি। তবে শারীরিক অবস্থা স্থিতিশীল।
এদিন সকাল ন’টা নাগাদ বাঁশদ্রোণীর দীনেশ নগর থেকে প্রচার শুরু করেন সায়নীদেবী। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। এই প্রচণ্ড রোদের মধ্যেও প্রার্থীর সঙ্গে আলাপ করার জন্য এলাকার মানুষের উত্সাহ ছিল তুঙ্গে। রোদ মাথায় নিয়েই অনেকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে এসেছিলেন। তৃণমূল কর্মীরা তাঁদের ক্যাম্প থেকে প্রার্থী ও মন্ত্রীর জন্য এগিয়ে দেন ডাব-গ্লুকোজ মেশানো জল। সায়নী বলেন, ‘এই রোদের মধ্যে আপনারা হাঁটছেন। কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই।’ বিকেলে ভাঙড়ের প্রাণগঞ্জ আর নারায়ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় পদযাত্রা ও পথসভা করেন সায়নীদেবী। সেখানেও ব্যাপক লোক সমাগম হয়। অন্যদিকে বারুইপুরে বাম প্রার্থী সৃজন ভট্টাচার্যের মিছিলেও ব্যাপক উদ্দীপনা দেখা যায়। ৩০ ফুটের লাল পতাকা, রণপা সব কিছুই ছিল প্রচারে। এদিনের মিছিলে পা মেলান সিপিএম নেতা এবং দমদমের প্রার্থী সুজন চক্রবর্তী, নাট্যকার চন্দন সেন। বারুইপুরের পদ্মপুকুরে দক্ষিণ ২৪ পরগনা জেলা সিপিএমের কার্যালয় থেকে মিছিল শুরু হয়। সৃজন বলেন, ‘যাদবপুর ও দমদম এবার গাঢ় লাল হবেই। অভূতপূর্ব সাড়া পাচ্ছি।’ মিছিল শিবানী পীঠের কাছে গেলে গাড়িতে ওঠেন সৃজন। 
অন্যদিকে সন্ধ্যায় রাজপুর-সোনারপুর পুরসভার কালীবাজার এলাকায় হেঁটে প্রচার করেন যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়। রাস্তার কিছু জায়গায় আলো কম ছিল। সেখানে বিজেপি কর্মীদের টর্চের আলো জ্বেলে প্রার্থীর মুখ উজ্জ্বল করতে দেখা গিয়েছে।

27th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ