বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

শিয়ালদহে ভোট প্রচারে ‘বিদ্রোহী’ মোনালিসাকে ডেকে নিলেন সুদীপই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত ‘শান্তিচুক্তি’! উত্তর কলকাতায় তৃণমূলের কোন্দল যে ‘অতীত’—সেই বার্তা দিতে তৎপর হল তৃণমূল নেতৃত্ব। সোমবার শিয়ালদহে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের প্রচারে প্রকাশ্যে সেই ঐক্যের বার্তা দিল তৃণমূল কংগ্রেস। দলেরই একাংশের বিরুদ্ধ দু’দফায় অবস্থান বিক্ষোভ ও অনশনে বসা কাউন্সিলার মোনালিসা বন্দ্যোপাধ্যায়কে পাশে নিয়ে প্রচার সারলেন সুদীপ। সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক তথা সুদীপ-জায়া নয়না বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, এদিন কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায় পার্ক স্ট্রিট, কালীঘাট এলাকায় প্রচার করেন। পার্ক সার্কাসে ঈদ মিলন উৎসবেও অংশ নেন তিনি। উত্তর কলকাতার চিৎপুর, হেদুয়া, হাতিবাগান এলাকায় রোড-শো করেন কলকাতা উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য।
হপ্তাখানেক আগে সুবোধ মল্লিক স্কোয়ারে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কার্যালয়ের বাইরে অবস্থান বিক্ষোভে বসেছিলেন ৪৯ নম্বরের কাউন্সিলার মোনালিসা। শেষমেষ সুদীপবাবুর হস্তক্ষেপে সেই অবস্থান ওঠে। তার ঠিক দু’দিনের মাথায় ফের সুরেন্দ্রনাথ কলেজের উল্টোদিকে একাধিক অভিযোগ তুলে আমরণ অনশনে বসেন মোনালিসা। সেই অনশন ভাঙান তৃণমূল নেতা কুণাল ঘোষ। তখন তাঁকে বলা হয়েছিল, তাঁর ওয়ার্ডে প্রার্থীর প্রচারে মোনালিসাকে গুরুত্ব দেওয়া হবে। সেই সূত্রেই এদিন শিয়ালদহে সুদীপবাবুর প্রচারে মোনালিসাকে দেখা গেল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। স্থানীয় কাউন্সিলার হিসেবে মোনালিসাই এদিন সুদীপের প্রচারের যাবতীয় আয়োজন করেছিলেন। এদিকে, তাঁর বিরোধী গোষ্ঠী বলে পরিচিত অংশের কর্মীরাও নিজেদের মতো করে প্রচার-প্রস্তুতি সারেন। 
সুদীপের প্রচারে ভিড় ছিল চোখে পড়ার মতো। মহিলা ঢাকি, ব্যান্ড পার্টি, বেলুন—বর্ণাঢ্য আয়োজনে কোনও খামতি ছিল না। হুডখোলা গাড়িতে সুদীপবাবু মোনালিসাকে ডেকে নেন। সঙ্গে ছিলেন তৃণমূল বিধায়ক তথা একদা শিয়ালদহ চত্বরে ছাত্র রাজনীতির সঙ্গে যুক্ত অশোক দেব। তবে লক্ষ্যণীয় হল, এই রোড শো-তেও মোনালিসা এবং মিছিলে হাঁটা তাঁর ঘনিষ্ঠরা বুকে ‘সত্যাগ্রহ’ ব্যাজ পরেছিলেন। এই ব্যাজ পরেই ক’দিন আগে অবস্থান বিক্ষোভ করেছিলেন কাউন্সিলার। ফলে দলের তরফে ঐক্যের বার্তা দেওয়ার চেষ্টা হলেও সমস্যা যে পুরোপুরি মেটেনি, তা স্পষ্ট হয়ে গিয়েছে। একথা স্বীকারও করে নেন মোনালিসা। তিনি বলেন, ‘সমস্যা এখনও মেটেনি। তবে সুদীপবাবু মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী। তাই দলের নির্দেশে আমি ভোটের প্রচারে সহযোগিতা করছি।’ এদিন সকালে বালিগঞ্জের ভারত সেবাশ্রম সঙ্ঘে যান কলকাতা দক্ষিণের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। বিকেলে ঢাকুরিয়া থেকে কসবা-রথতলা এলাকায় প্রচার সারেন তিনি।

23rd     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ