বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ইউএসপি লক্ষ্মীর ভাণ্ডার, গৃহলক্ষ্মীদের নিয়েই মুরারিপুকুর, বাগমারিতে বর্ণাঢ্য মিছিলে সুদীপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রচার যাত্রার শুরুতেই খোলা টেম্পোতে দাঁড়িয়ে ‘ছোট্ট’ লক্ষ্মী ঠাকুর। দু’পাশে দুটি লক্ষ্মীর ঘট। বেলুন দিয়ে সাজানো গাড়ি এগিয়ে চলেছে উল্টোডাঙা গুরুদাস কলেজ, মুরারিপুকুরের অলিগলি ধরে। রবিবার এভাবেই বর্ণাঢ্য শোভাযাত্রায় এগিয়ে চলল কলকাতা উত্তরের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের রোড-শো। হুডখোলা গাড়িতে সুদীপ কখনও হাত নাড়ছেন, কখনও করজোড়ে করছেন ভোট প্রার্থনা। সঙ্গে রয়েছেন স্থানীয় ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অমল চক্রবর্তী ও সাধন-কন্যা শ্রেয়া পাণ্ডে। তাঁর প্রচার-যাত্রায় ‘ঘরের লক্ষ্মী’ অর্থ্যাৎ বাড়ির মহিলাদের উপস্থিতি ছিল নজরকাড়া। 
অন্যদিকে, এদিন বউবাজার ও বেলেঘাটা অঞ্চলে প্রচার করেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য। পাশাপাশি, কাশীপুর-বেলগাছিয়া, এন্টালি ও বেলেঘাটা এলাকায় প্রচার সারেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী তাপস রায়। সেখানেও পথের ধারে তাঁকে দেখা বা কথা বলার মতো মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
এদিনে বিকেলে কলকাতা পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের মুরারিপুকুর অঞ্চলে রোড-শো ছিল সুদীপের। জাঁকজমকপূর্ণ প্রচারযাত্রা ছিল নজরকাড়া। গুরুদাস কলেজ থেকে বেরিয়ে বাগমারি ভারত ক্লাবের সামনে শেষ হয় প্রচার পর্ব। শুরু থেকেই বিভিন্ন রাস্তার মোড়ে ভিড়ের চাপে থেমেছে জোড়াফুলের প্রচার গাড়ি। মাইকে ভোট প্রার্থনা করেছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা। গোটা প্রচার যাত্রা সবচেয়ে বেশি চোখ টেনেছে ‘লক্ষ্মীর ভাণ্ডার’। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ফ্ল্যাগশিপ প্রকল্পই জোড়াফুলের ইউএসপি, দাবি করে বাংলার শাসক শিবির। সেটাকেই সামনে রেখে এদিন এগিয়েছে সুদীপের রোড-শো। প্রতীকী হিসেবে জনতার হাতে হাতে বিলি করা হয়েছে প্লাস্টিকের ঘট। দলের মহিলা কর্মীরা মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখোশ পরে এগিয়ে ছিলেন সামনের সারিতে। বারবার আটকেছে সুদীপের হুডখোলা গাড়ি। নমস্কার, প্রতি নমস্কার, শুভেচ্ছায় ভেসেছেন তৃণমূল প্রার্থী। কেউ মালা পরিয়েছেন, সঙ্গে কেউ আবার তুলেছেন ছবি।
অন্যদিকে, প্রচার পর্বে মানুষের ‘সাড়া’ পেয়ে সন্তুষ্ট প্রদীপবাবুও। যেখানেই ঘুরছেন স্থানীয়রা এসে হাত মেলাচ্ছেন, কুশল বিনিময় করছেন। রবিবার বউবাজার, বেলেঘাটার অলিগলিতে ঘোরে প্রদীপের প্রচার গাড়ি। প্রচারে বেরিয়ে কী বলছেন মানুষকে? প্রদীপবাবুর সটান উত্তর, ‘তৃণমূল ও বিজেপি, উভয় প্রার্থীর গায়ে দাগ রয়েছে। আমার কিছুই নেই। সেই আত্মসম্মান নিয়েই মানুষের কাছে ভোট চাইছি। মানুষ এগিয়ে আসছেন। শুভেচ্ছা জানাচ্ছেন।’

 প্রচারে সুদীপ বন্দ্যোপাধ্যায়। - নিজস্ব চিত্র

22nd     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ