বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ফেসবুকে মহিলা পরিচয় দিয়ে প্রতারণা, যুবকের নগ্ন ছবি হাতিয়ে তোলাবাজি ৩৬ লাখ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হরিয়ানার মেওয়াট থেকে বুধবার রাতে জাহিদ নামে বছর সাঁইত্রিশের এক যুবককে গ্রেপ্তার করেছেন লালবাজার সাইবার থানার গোয়েন্দারা। মহিলা পরিচয় দিয়ে এক ব্যক্তির নগ্ন ছবি হাতিয়ে ৩৬ লক্ষ টাকা তোলাবাজির অভিযোগ ধৃতের বিরুদ্ধে। কলকাতা পুলিসের অতিরিক্ত পুলিস কমিশনার ওয়ান তথা ভারপ্রাপ্ত গোয়েন্দাপ্রধান মুরলীধর শর্মা এই খবর জানিয়েছেন।
ঘটনার সূত্রপাত ২০২৩ সালের গোড়ার দিকে। গোয়েন্দাদের দাবি, সোশ্যাল মিডিয়াতে সুন্দরী মহিলার ছবি ব্যবহার করে, ভুয়ো  প্রোফাইল খুলেছিলেন  জাহিদ। এরপর কলকাতার বাসিন্দা এক যুবকের সঙ্গে আলাপ জমান। সরল বিশ্বাসে কলকাতার ওই যুবক মহিলার ভেক ধরা জাহিদের সঙ্গে চ্যাট শুরু করেন। একটা সময় দু’জনের মধ্যে ঘনিষ্ঠতা তৈরি হলে, নিজেদের ছবি আদান-প্রদান শুরু হয়। কোনও এক দুর্বল মুহূর্তে কলকাতার যুবকের নগ্ন ছবি হাতিয়ে নেয় জাহিদ। তারপর যথারীতি শুরু হয় ব্ল্যাকমেল। আর পাঁচটা সেক্সটরসন কেসের মতো এ ক্ষেত্রেও ঘাবড়ে যান কলকাতার ওই যুবক। মহিলা এবং ভুয়ো পুলিসের হাত থেকে নিস্তার পেতে, দাবি মতো টাকা দিতে শুরু করেন। তাঁর কাছ থেকে মোট ৩৬ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ।
প্রতারিত হয়েছেন বুঝতে পেরে কলকাতার ওই যুবক লালবাজার সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। যার ভিত্তিতে লালবাজার তথ্যপ্রযুক্তি আইনের একাধিক ধারার পাশাপাশি প্রতারণা, ভুয়ো পরিচয়ে প্রতারণা, তোলাবাজি, জালিয়াতি, অপরাধমূলক ষড়যন্ত্রের মতো একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে তদন্তে নামে গত বছর ২০ ফেব্রুয়ারি। প্রায় এক বছর টানা তদন্ত শেষে লালবাজারের গোয়েন্দারা মূল অভিযুক্ত হিসেবে জাহিদকে চিহ্নিত করেন। তারপর কলকাতা পুলিসের গোয়েন্দাদের একটি টিম হরিয়ানার কুখ্যাত মেওয়াটে রওনা হয়। সেখানে বুধবার গভীর রাতে বাড়ি থেকে জাহিদকে গ্রেপ্তার করে। ধৃতকে সেখানকার এসডিজেএম আদালতে তোলা হলে, আদালত ২৩ এপ্রিল পর্যন্ত ট্রানজিট রিমান্ড মঞ্জুর করে।

20th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ