বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

কেন্দ্র হাওড়া: পিছিয়ে থেকে শুরু করলেও প্রচারে ঝাঁঝ বাড়াচ্ছেন রথীন, উজ্জীবিত গেরুয়া শিবির

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পিছিয়ে থেকে শুরু করেছেন প্রচার। প্রতিদ্বন্দ্বী তৃণমূল এবং সিপিএম প্রার্থী যখন প্রায় অর্ধেক এলাকা চষে ফেলেছেন, তখন সবেমাত্র পথে নেমেছেন বিজেপি’র প্রার্থী রথীন চক্রবর্তী। তাই শুরু থেকেই প্রচারে ঝড় তুলতে চাইছে গেরুয়া শিবির। শেষ কয়েকদিন হাওড়ায় একাধিক কর্মসূচিতে হাজির হয়ে দাপটে প্রচার করেছেন তিনি। 
হাওড়া লোকসভা কেন্দ্রে কঠিন লড়াইয়ের মুখে বিজেপি প্রার্থী। কারণ সিপিএম তাদের প্রচারে এতটাই ঝাঁঝ বাড়িয়েছে যে, এবার আর বামের ভোট রামে যাওয়ার সম্ভাবনা কম। প্রার্থী তালিকা ঘোষণা হতেই কার্যত বিরামহীন প্রচার করছেন সিপিএমের প্রার্থী সব্যসাচী চট্টোপাধ্যায়। গত লোকসভা নির্বাচনে সিপিএমকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছিল বিজেপি। পদ্মের ঝুলিতে প্রায় ৩৯ শতাংশ ভোট পড়েছিল। তাও তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের থেকে তিনি পিছিয়ে ছিলেন প্রায় ৯ শতাংশ ভোটে। ফলে এক লক্ষেরও বেশি মার্জিনে জিতেছিলেন ঘাসফুলের প্রার্থী। রথীনবাবু যেহেতু হাওড়ার প্রাক্তন মহানাগরিক, তাই অধিকাংশ এলাকাই তাঁর চেনা। কিন্তু প্রচারের ময়দানে তিনি এতদিন সেভাবে ছিলেন না বললেই চলে। হাতেগোনা কয়েকটি অনুষ্ঠানে যাওয়া ছাড়া তাঁকে আর দেখা যাচ্ছিল না। অথচ দাপটের সঙ্গে প্রচার করছিল তৃণমূল এবং সিপিএম। ফলে মনোবলে কিছুটা হলেও চিড় ধরেছিল বিজেপি’র নিচুতলার কর্মীদের। কিন্তু গত কয়েকদিন ধরে নিয়মিত প্রচার করছেন রথীনবাবু। গত ১৩ এপ্রিল বালি ও বেলুড়ের একাধিক জায়গায় তিনি জনসংযোগ, পদযাত্রা করেছেন। পয়লা বৈশাখ শিবপুর ও সাঁকরাইলের বিভিন্ন জায়গায় দাপিয়ে বেরিয়েছেন। রামনবমীর দিন একাধিক মিছিলে হাটেন প্রাক্তন মহানগরিক। পাঁচলারও বেশ কিছু জায়গায় ঘুরেছেন। রামনবমীর সঙ্গে ভোটের প্রচারও সারেন তিনি। যদিও অস্ত্র মিছিলে যোগ দেওয়া নিয়ে কিছুটা বিতর্ক তৈরি হয়েছে। বৃহস্পতিবার সাঁকরাইলের মানিকপুরে মিছিল, দাশনগর ও শিবপুরে পথসভা করেছেন রথীন চক্রবর্তী। তবে ময়দানে নেমে প্রচারের পাশাপাশি সামাজিক মাধ্যমেও সক্রিয় প্রচার চালাচ্ছেন বিজেপি প্রার্থী। ফেসবুকে খুলেছেন ‘অনলাইন পোল’ অ্যাকাউন্ট। সম্প্রতি এই সামাজিক মাধ্যমে রথীনবাবুর প্রশ্ন ছিল, হাওড়ায় আপনারা সব থেকে বেশি কোন সমস্যার সম্মুখীন হন? তাতে প্রায় ন’শো মানুষ জানিয়েছেন, রাস্তাঘাটই সমস্যার কেন্দ্রবিন্দু।
দেরিতে হলেও প্রার্থীকে প্রচারে পেয়ে উজ্জীবিত বিজেপি কর্মীরা। তাঁদের কেউ কেউ বলেছেন, প্রার্থী সঙ্গে না থাকলে লড়াইয়ের ইচ্ছাটাই চলে যায়। সম্প্রতি তিনি বিভিন্ন এলাকায় জনসংযোগ করছেন। আমরা চাই, এভাবেই গোটা কেন্দ্রে ঘুরে ঘুরে প্রচার করুন তিনি। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের তুলনায় দেরিতে প্রচার শুরু করায় যে ঘাটতি তৈরি হয়েছে, এই এক মাসে তা তিনি কতটা মেটাতে পারবেন, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলীয় কর্মীরা। বিশেষ করে সিপিএম যেভাবে ছোট ছোট এলাকা ধরে প্রচার করছে, তাতে বিরোধী ভোটের একটি অংশ কাস্তে-হাতুড়িতে চলে যাওয়ার সম্ভাবনা  প্রবল বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেক্ষেত্রে কি বিপদ বাড়বে রথীনবাবুর?

19th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ