বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

কড়েয়ায় অপহৃত ব্যবসায়ী, ১ কোটি টাকা মুক্তিপণ দাবি

সুজিত ভৌমিক, কলকাতা: বালিগঞ্জের পর এবার কড়েয়া। এক মাসের মধ্যে ফের ব্যবসায়ী অপহরণের ঘটনায় চাঞ্চল্য ছড়াল কলকাতা শহরে! নুর আলম নামে এক ব্যবসায়ীকে অপহরণ করে আটকে রেখে এক কোটি টাকা মুক্তিপণ দাবি করেছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী দল। পরিবারের কাছ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর অপহরণের মামলা দায়ের করে তদন্তে নেমেছে কড়েয়া থানার পাশাপাশি কলকাতা পুলিসের গুন্ডাদমন শাখার গোয়েন্দারা। আলিপুর আদালত সূত্রে এই খবর জানা গিয়েছে। 
ঘটনার সূত্রপাত ৫ এপ্রিল। অভিযোগ, কড়েয়া থানা এলাকার তিলজলা রোড থেকে অপহরণ করা হয় নুর আলম নামে ওই ব্যবসায়ীকে। অপহরণকারীরা তাঁকে অজ্ঞাত স্থানে আটকে রেখে ফোনে ১ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেলে, ওই ব্যবসায়ীকে প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে। এমনকী দুষ্কৃতীরা ব্যবসায়ীর পরিবারের সদস্যদের ক্রমাগত হুমকি দিয়ে বলছে, অপহরণের বিষয়টি পুলিসকে কোনওভাবে জানালে ফল ভালো হবে না।
স্বভাবতই ভীত-সন্ত্রস্ত ব্যবসায়ীর পরিবার প্রথমে বিষয়টি চেপে রেখেছিল। বাধ্য হয়ে দিন কয়েক আগে পরিবারের সদস্যরা স্থানীয় কড়েয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে কড়েয়া থানার পুলিস  অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী দলের বিরুদ্ধে  অপহরণ (৩৬৫), তোলাবাজি (৩৮৭), গোপনস্থানে আটকে রাখা (৩৬৮), অপরাধমূলক ষড়যন্ত্রের (১২০বি) মতো একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে তদন্তে নেমেছে। পুলিস ঘটনাস্থলের আশপাশের বিভিন্ন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। পাশাপাশি, যে মোবাইল ফোন ব্যবহার করে মুক্তিপণের টাকা চাওয়া হচ্ছে, তার অবস্থান খতিয়ে দেখছে লালবাজার। তবে এই অপহরণ কাণ্ডের এখনও কিনারা করতে পারেনি কলকাতা পুলিস।  পাশাপাশি অপহৃত ব্যবসায়ীকেও উদ্ধার করা সম্ভব হয়নি।  স্থানীয় কড়েয়া থানা এবং লালবাজারের গোয়েন্দারা একযোগে ঝাঁপিয়েছেন অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করতে। সুস্থ ও অক্ষত অবস্থায় ব্যবসায়ীকে উদ্ধার করাই এখন কলকাতা পুলিসের প্রথম ও প্রধান লক্ষ্য।
উল্লেখ্য, গত মাসে ভবানীপুরের ওষুধ ব্যবসায়ী ভব্য লাখানিকে শহরের বালিগঞ্জ সার্কুলার রোড থেকে অপহরণ করে নিমতায় খুন করা হয়েছিল। সেই ঘটনার রেশ এখনও কাটেনি। এর মধ্যেই ফের কড়েয়া থেকে ব্যবসায়ীর অপহরণ কাণ্ড ঘুম ছুটিয়েছে পুলিসের। কেন এই অপহরণ? কলকাতা পুলিসের এক সূত্র জানাচ্ছে, খুব সম্ভবত ব্যবসা সংক্রান্ত বিরোধের জেরেই এই অপহরণ। তবে কয়েকটি স্থানে ধোঁয়াশা রয়েছে বলে পুলিসের মত। অপহৃত ব্যক্তির সুরক্ষার কথা মাথায় রেখে পুলিস কর্তারা বিস্তারিত তথ্য জানাতে অস্বীকার করছেন। এই ইস্যুতে কলকাতা পুলিসের এক কর্তা জানিয়েছেন, ‘রামনবমীর মিছিলে ব্যস্ত রয়েছি। শুধু এটুক বলতে পারি, অপহৃতকে উদ্ধার করতে অভিযান চালাচ্ছে কলকাতা পুলিস।’ 

18th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ