বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

একদিনে দু’বার বন্ধ হল মেট্রো, দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যস্ত কাজের দিনে পাতালপথে দু-দু’বার দুর্ভোগের শিকার হল মানুষ। মঙ্গলবার সকালে কবি সুভাষগামী একটি রেকে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তার জেরে প্রায় এক ঘণ্টা মেট্রো পরিষেবা ব্যাহত হয়। বিকেলে টালিগঞ্জ স্টেশনের কাছে তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালের একটি পিলারে আগুন লাগে। তার জেরে প্রায় ২৫ মিনিট পরিষেবা বন্ধ থাকে। এই দুই ঘটনার ফলে অফিসে যাওয়া এবং বাড়ি ফেরার সময় রীতিমতো কালঘাম ছুটে যায় যাত্রীদের। 
এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রো আটকে যায় শোভাবাজার স্টেশনে। মেট্রো সূত্রে দাবি, যান্ত্রিক গোলযোগের জেরে এমন ঘটনা ঘটেছে। তবে সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়েছে। রেক অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া প্রথমে সম্ভব হচ্ছিল না। সেই কাজ করতে প্রায় সাড়ে ১২টা বেজে যায়। এই সময় উত্তরে দক্ষিণেশ্বর থেকে দমদম পর্যন্ত মেট্রো চালু ছিল। দক্ষিণে সেন্ট্রাল থেকে কবি সুভাষ পর্যন্তও মেট্রো চলেছে। কিন্তু দমদম থেকে সেন্ট্রাল পর্যন্ত পাতালপথের যোগসূত্র কেটে যায়। ফলে সমস্যায় পড়তে হয় মানুষকে। অনেকে টিকিট কেটে স্টেশনের ভিতরে ঢোকার পর এই ঘটনার কথা জানতে পারেন। তারপর তাঁরা টিকিটের টাকা ফেরত পেতে রীতিমতো সমস্যায় পড়েন বলে অভিযোগ। তিতলি কর্মকার নামে এক যাত্রী বলেন, ‘মাঝেমধ্যেই মেট্রো পরিষেবায় বিঘ্ন ঘটছে। এই গরমের মধ্যে রাস্তায় যানবাহন কম। তাই মেট্রো অন্যতম ভরসা। সেখানেও মানুষ ঠিকমতো পরিষেবা পাচ্ছেন না।’ মেট্রো কর্তৃপক্ষের বক্তব্য, রেকটি পুরনো হওয়ার জেরে এই সমস্যা হতে পারে। 
অন্যদিকে এদিন বিকেলে মহানায়ক উত্তমকুমার (টালিগঞ্জ) মেট্রো স্টেশনের কাছে তপন সিনহা মেমোরিয়াল হাসপাতালের পিলারে আগুন লাগার ঘটনা ঘটে। তার ফলে কবি সুভাষ থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ রাখা হয়। দক্ষিণেশ্বর থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো অবশ্য চলাচল করে। অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর তা নেভানোর কাজে লাগে মেট্রো। কর্তৃপক্ষ জানিয়েছে, সাতটা পাঁচ মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। এরপর পরিষেবা স্বাভাবিক হয়। 

17th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ