বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

উত্তর কলকাতায় তৃণমূলের কোন্দল থামছেই না, প্রচারে প্রদীপ-তাপস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল যেন থামছেই না! এবার দলের ‘প্রভাবশালী’ অংশের বিরুদ্ধে অভিযোগ এনে আমরণ অনশনে বসলেন ৪৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলার মোনালিসা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেল থেকে শুরু হয়েছে তাঁর এই ‘সত্যাগ্রহ’ কর্মসূচি। যদিও এনিয়ে জোড়াফুল শিবিরের শীর্ষ নেতৃত্ব মুখ খোলেনি। তবে মঙ্গলবার মানিকতলা ও বেলেঘাটা অঞ্চলের পাড়ায় পাড়ায় পাড়ায় ঘুরে প্রচার সেরেছেন কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়। 
এবার লোকসভা ভোটের প্রচার-পর্বের শুরু থেকেই উত্তপ্ত কলকাতা উত্তর কেন্দ্র। বিজেপি-তৃণমূলের বাদানুবাদ তো আছেই, সেই সঙ্গে তৃণমূলের অন্দরের কোন্দলে উত্তপ্ত হয়ে রয়েছে রাজনৈতিক ময়দান।  গত শুক্রবার রাতে সুবোধ মল্লিক স্কোয়ারে তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী কার্যালয়ের বাইরে ধর্নায় বসেছিলেন কাউন্সিলার। বিদায়ী সাংসদের হস্তক্ষেপে তখনকার মতো পরিস্থতি সামাল দেওয়া গিয়েছিল। কিন্তু মঙ্গলবার থেকে কাউন্সিলার আমরণ অনশন শুরু করায় স্পষ্ট হয়ে যায়, মূল সমস্যার কোনও সমাধান হয়নি। মোনালিসার অভিযোগ, তাঁকে অন্ধকারে রেখে তাঁরই ওয়ার্ডে সুদীপবাবুর নির্বাচনী কার্যালয় খুলেছেন স্থানীয় নেতা দেবাশিস বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্যোগে ওয়ার্ডে যে সুদীপের নির্বাচনী কার্যালয় হয়েছে, তার পাশেই বিকল্প একটি নির্বাচনী কার্যালয় খোলা হয়েছে। সেটির অনুষ্ঠানে উপস্থিত থাকছেন বিদায়ী সাংসদের ঘনিষ্ঠরা। সাংসদ-বিধায়ক সব জেনেও চুপ। এই অভিযোগের প্রেক্ষিতে দেবাশিসবাবু অবশ্য সংবাদমাধ্যমে মুখ খোলেননি। তৃণমূলের সংশ্লিষ্ট ওয়ার্ড সভাপতি গণেশ ঘোষ সাংবাদিকদের জানান, ‘একটা নির্বাচনী কার্যালয় নিয়ে এত সমস্যা! কাউন্সিলার যেখানে অনশন করছেন, তার সামনের বাড়িতেই তো আমাদের দলের কার্যালয়। কিন্তু সেটা পরিত্যক্ত। উনি যে কার্যালয় নিয়ে অভিযোগ করছেন, সেটা ভোট মিটলেই বন্ধ হয়ে যাবে। তবে ভোটের সময় কাউন্সিলার বিরোধীদের বিরুদ্ধে না লড়ে দলের বিরুদ্ধে যা করছেন, সেটা কাম্য নয়।’
অন্যদিকে, এদিন সকাল থেকে প্রচারের ময়দানে থাকলেন কলকাতা উত্তরের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্য। কাশীপুর-বেলগাছিয়া এলাকায় চিড়িয়ামোড়, দমদম রোড, দমদম স্টেশন, সাউথ সিঁথি রোড, বি টি রোড সহ বিভিন্ন এলাকায় রোড-শো করেন তিনি। এদিন বন্দর বিধানসভা এলাকায় কর্মী সম্মেলনে যোগ যেন কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়। সেই সঙ্গে তিনি বিভিন্ন এলাকায় অন্নপূর্ণা পুজোয় গিয়ে জনসংযোগ চালান। এই কেন্দ্রের বাম প্রার্থী সায়রা শাহ হালিম এদিন সকালে ৯১ নম্বর ওয়ার্ডের শরৎ ঘোষ গার্ডেন রোড, ব্যানার্জিপাড়ায় প্রচার করেন। বিকেলে রিপন স্ট্রিট এলাকায় জনসংযোগ সারেন তিনি। পিছিয়ে ছিলেন না বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। বালিগঞ্জের লক্ষ্মীনারায়ণ মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেন তিনি। দেওধর স্ট্রিটে জনসংযোগ সারেন তিনি।

17th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ