বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ধুনুচি নিয়ে আরতি রচনার, পুজোপাঠেই মন লকেটের

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: বাংলা নববর্ষের রেশ এখন ফুরোয়নি। অন্যদিকে, রামনবমী, হনুমান জয়ন্তীর মতো পুজোপার্বণ দোরগোড়ায়। এই আবহে পুজোতেই প্রচারের সুর বেঁধেছেন হুগলি লোকসভার দুই প্রার্থী। দু’জনেই তারকা। তৃণমূলের রচনা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির লকেট চট্টোপাধ্যায় মঙ্গলবার পুজো আর মঙ্গলারতি করেই প্রচার সারলেন। শ্রীরামপুর লোকসভার প্রার্থীদের প্রচারে অবশ্য পুজোর তেমন বহর ছিল না। তবে হুগলি হোক বা শ্রীরামপুর, দাবদাহকে উপেক্ষা করেই প্রচার হয়েছে পুরোদমেই।
মঙ্গলবার চুঁচুড়া পুরসভার বিভিন্ন এলাকায় প্রচারে বেরিয়েছিলেন তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। প্রচারের ফাঁকেই এদিন তিনি তোলাফটক এলাকার একটি ক্লাবের বাসন্তীপুজোর অনুষ্ঠানে যোগ দেন। ধুনুচি নিয়ে প্রার্থীকে আরতি করতে দেখা যায়। তাৎপর্যপূর্ণভাবে আজ, বুধবার বাঁশবেড়িয়ায় এক বিরাট গঙ্গারতির আয়োজন করা হয়েছে। সেখানেও রচনা অংশ নেবেন। এদিন প্রচারে বেরিয়ে তৃণমূলের নবীন নেত্রী সাবলীলভাবে জনসংযোগ করেন। তাঁকে দেখতে একাধিক ওয়ার্ডে হুড়োহুড়ি পড়ে যায়। রচনাকে চকোলেট, ফুলের তোড়া দিয়ে অনেকে অভিনন্দন জানিয়েছেন। আবার রাস্তার ধারে টিভি শোয়ের জনপ্রিয় সঞ্চালককে চা খেতেও দেখা গিয়েছে। রচনা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, ভেবেছিলাম লাইট, ক্যামেরা, অ্যাকশনের ময়দান থেকে বেরিয়ে এসেছি, তাই আর মেকআপ করতে হবে না। কিন্তু প্রবল রোদের কারণে তা হচ্ছে না। হাল্কা মেকআপ নিতেই হচ্ছে। দাবদাহ থেকে বাঁচতে আর হুডখোলা গাড়ি ব্যবহার করতে পারছি না। এদিন সকাল সকাল তাঁর জনসংযোগ কর্মসূচি শুরু হয়েছিল পুজো দিয়ে। মোল্লাপোতার একটি শিবমন্দিরে পুজো সেরেই সাদা পোশাকে জনসংযোগে নামেন রচনা।
তাঁর প্রতিদ্বন্দ্বী বিজেপির সাংসদ এদিন পুজো ও রামনবমীর শোভাযাত্রা অনুষ্ঠানে অংশ নেন। সিঙ্গুরের বাগডাঙা ছিনামোড়ে এক ব্যবসায়ীর বাড়িতে বাসন্তী পুজো উপলক্ষ্যে যান লকেট চট্টোপাধ্যায়। এদিন ধনেখালিতে মদনমোহনতলা পর্যন্ত রামনবমীর শোভাযাত্রা হয়। সেখানেও উপস্থিত ছিলেন বিজেপি প্রার্থী। এদিকে, এদিন চন্দননগর মণ্ডলের বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এদিন লকেট চন্দননগর হাসপাতালে আক্রান্ত কর্মীদের দেখতে গিয়েছিলেন। সেখানে তিনি বলেন, আগে থেকেই ওই নেতা-কর্মীদের টার্গেট করা হয়েছিল। সোমবার রাতে সরিষপাড়ায় রামনবমীর মিছিলের আয়োজন করার সময় তৃণমূলীরা হামলা চালায় বলে অভিযোগ। বিজেপি’র পতাকাতলে মানুষের জমায়েতকে সহ্য করতে পারছে না তৃণমূল। তাই হামলা করা হচ্ছে। এদিনই  বিজেপি’র রাজ্যনেতা দীপাঞ্জন গুহর বাড়িতে পুজোয় অংশ নেন কলকাতার দুই বিজেপি প্রার্থী তাপস রায় ও দেবশ্রী চৌধুরী। হুগলি লোকসভার বামপ্রার্থী মনোদীপ ঘোষ এদিন শঙ্খনগরে প্রচার সারেন।
শ্রীরামপুর লোকসভার তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় এদিন চাঁপদানিতে প্রচার করেন। জগৎবল্লভপুরে প্রচারে করেন বিজেপির কবীরশঙ্কর বসু। সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর এদিন সরাসরি প্রচার করেননি। তবে সিপিএমের নিজস্ব প্রচার সর্বত্রই ছিল।

17th     April,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ