বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

রেললাইনে উদ্ধার হল কনস্টেবলের দেহ, মৃত্যু ঘিরে রহস্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঢাকুরিয়ায় লেভেল ক্রসিংয়ের কাছে রেললাইনে চারু মার্কেট থানার কনস্টেবল প্রদীপ ভট্টাচার্যের দেহ উদ্ধারকে ঘিরে রহস্য ঘনীভূত হয়েছে। আত্মহত্যা, নাকি দুর্ঘটনা— এ নিয়ে তদন্ত শুরু করেছে বালিগঞ্জ জিআরপি। ওই জায়গায় তিনি কেন গিয়েছিলেন, তার রহস্যভেদের চেষ্টা হচ্ছে। 
রেল পুলিস সূত্রে খবর, খড়দহের বাসিন্দা প্রদীপবাবু চারু মার্কেট থানায় পোস্টিং ছিলেন। থাকতেন থানার বারাকে। কাজের চাপ থাকায় বাড়ি যেতেন কয়েক ঘণ্টার জন্য। টানা একমাস ডিউটির পর ওই কনস্টেবল থানার এক অফিসারকে বলেছিলেন, ৩০ জুন তিনি শিয়ালদহে দিদির বাড়িতে যাবেন। তদন্তে উঠে এসেছে, ওইদিন দুপুরে তাঁর বাড়ি থেকে ফোন আসে। তাঁকে বাড়িতে ফিরতে বলা হয়। কিন্তু তিনি বাড়ি যাননি। বিকেলের পর থেকেই তাঁর মোবাইল বন্ধ। কল ডিটেলস ঘেঁটে তদন্তকারীরা জেনেছেন, শেষ ফোনটি তাঁকে করেছিলেন থানার এক কনস্টেবল। দু’জনের একসঙ্গে আইডি কার্ড আনতে যাওয়ার কথা ছিল। প্রদীপবাবু তাঁকে বলেছিলেন, দিদির বাড়ি যাচ্ছি, অন্য দিন কার্ড আনতে যাব।
ওই দিন সন্ধ্যায় শিয়ালদহগামী ট্রেনের গার্ড রেল পুলিসে রিপোর্ট করেন,  বালিগঞ্জ ও ঢাকুরিয়ার মাঝে প্রথম লেভেল ক্রসিংয়ের কাছে একটি দেহ পড়ে রয়েছে। ঘটনাস্থলে গিয়ে পুলিস তাঁর আই কার্ড দেখে পরিচয় জানতে পারে। পরিবারকে খবর দেওয়া হলে তাঁরা এসে দেহটি শনাক্ত করেন। প্রদীপবাবুর পকেট থেকে মিলেছে টালিগঞ্জ থেকে বেলঘরিয়া যাতায়াতের ট্রেনের টিকিট।
তদন্তে নেমে বেশ কিছু বিষয় নিয়ে খটকা লেগেছে রেল পুলিসের। প্রদীপবাবুর ঢাকুরিয়ার দিকে যাওয়ার কথাই নয়। তিনি কেন সেখানে গিয়েছিলেন, তা নিয়ে রহস্য তৈরি হয়েছে। তদন্তকারী অফিসারের কথায়, টালিগঞ্জ থেকে বজবজ লোকাল সোজা শিয়ালদহে যায়। যদি নৈহাটিগামী ট্রেনে উঠে থাকেন, তাহলে তাঁকে বালিগঞ্জে নেমে ট্রেন বদলে শিয়ালদহ যেতে হতো। তাহলে রেললাইনে দেহ কেন? কেউ কোনও খবর দেবেন বলে রেললাইন ধরে হেঁটে যাওয়ার সময় ট্রেনের ধাক্কায় তাঁর মৃত্যু হয়েছে, নাকি অবসাদের কারণে তিনি আত্মঘাতী হয়েছেন, এই প্রশ্নের উত্তর খুঁজছে রেলপুলিস। জানা গিয়েছে, তাঁর বাজারে ঋণ ছিল। সেই সঙ্গে দুই ছেলের পড়ার পিছনেও বিপুল খরচ হচ্ছিল। আর্থিক সঙ্কটের কারণেই তিনি আত্মহত্যার রাস্তা বেছে নিলেন কি না, সেটাও ভাবাচ্ছে তদন্তকারীদের। 

5th     July,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ