বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ধানবাদের নার্সিংহোমে ভয়াবহ অগ্নিকাণ্ড
বাঙালি চিকিৎসক
দম্পতি সহ ৫ জনের মৃত্যু 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদসংস্থা: শুক্রবার গভীর রাতে ধানবাদে নিজের নার্সিংহোমে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হল ঝাড়খণ্ডের বিশিষ্ট বাঙালি স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডাঃ বিকাশ হাজরা (৬৪), চিকিৎসক পত্নী ডাঃ প্রেমা হাজরা (৫৮), ভাইপো সোহন খামারি সহ ৫ জনের। মারা গিয়েছেন পরিবারের পরিচারক তারা দেবী ও তাদের প্রিয় পোষ্যটিও। আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়াই করছেন আরও একজন। নার্সিংহোমটি অবস্থিত ধানবাদের টেলিফোন এক্সচেঞ্জ রোডে। 
সূত্রের খবর, হুগলির গোঘাটের নকুন্দা গ্রামে আদি বাড়ি ডাঃ হাজরার। তাঁর ধানবাদের নার্সিংহোম তথা বাসভবনে শুক্রবার সরস্বতী পুজোর অনুষ্ঠান ছিল। অংশ নিতে গিয়েছিলেন নকুন্দার যুবক শম্ভুচরণ সিং। তাঁর নামও রয়েছে মৃতের তালিকায়। শনিবার রাতে শম্ভুচরণের প্রতিবেশী শেখ সাজাহান হোসেন বলেন, ‘আমরা মানসিকভাবে বিধ্বস্ত। রাত ৮টায় ধানবাদ থেকে গোঘাটে দেহ নিয়ে আসার গাড়ি ছাড়ছে। ওই যুবকের একটি এক বছরের শিশুপুত্র আছে’। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, বিজেপি নেতা ও রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডি এবং রঘুবর দাস এই মৃত্যুতে গভীর সমবেদনা ব্যক্ত করেছেন। 
ডাঃ হাজরার প্রয়াণে আজ রাজ্য আইএমএ’র কর্মসমিতির বৈঠক বাতিল করা হয়েছে বলে শনিবার সন্ধ্যায় জানান ঝাড়খণ্ড আইএমএ’র কো-অর্ডিনেটর ডাঃ অজয় কুমার সিং। ডাঃ সিং বলেন, ‘আমাদের কাছে যা খবর, ঘটনার সময় নার্সিংহোমে রোগীরাও ছিলেন। ভাগ্যক্রমে তাঁদের প্রাণ বাঁচানো গিয়েছে। নাহলে হতাহতের সংখ্যা আরও বাড়ত’। ধানবাদের ডেপুটি কমিশনারকে ঘটনার তদন্ত করতে ও আহতদের সুচিকিৎসার বন্দোবস্ত করতে নির্দেশ দিয়েছে প্রশাসন।     
দীর্ঘ ৩০ বছর ধরে ধানবাদে প্র্যাকটিস করছিলেন স্ত্রীরোগ ও বন্ধ্যাত্ব রোগ বিশেষজ্ঞ ডাঃ হাজরা। তাঁর পুত্র আয়ূষ এবং কন্যা প্রেরণা দু’জনেই ডাক্তারি পড়ুয়া। বিকাশবাবুর বাবা ডাঃ সি সি হাজরাও ছিলেন বিখ্যাত চিকিৎসক। সূত্রের খবর, নার্সিংহোমেই সপরিবারে থাকতেন ডাঃ হাজরা। 
রাতে সেখানে নিজের ঘরে ঘুমাচ্ছিল দম্পতি। বাড়িতে অতিথিরাও বিশ্রাম নিচ্ছিলেন। সম্ভবত শট সার্কিট থেকে সেখানকার স্টোররুমে আগুন লাগে ও নিমেষে ধোঁয়া চারদিকে ছড়িয়ে পড়ে। রাত ২টো-আড়াইটে নাগাদ নার্সিংহোম কর্মীরা কটু গন্ধ পেয়ে দমকলে ফোন করেন। তারা এসে উদ্ধারকার্য শুরু করে। 
ধানবাদের সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেস্ট প্রেমকুমার তিওয়ারি বলেন, অগ্নিকাণ্ডের দরুন তুমুল ধোঁয়ায় শ্বাসকষ্টের কারণে মৃত্যু হয়েছে ডাঃ হাজরা সহ কমপক্ষে পাঁচজনের। চারজনকে শনাক্ত করা গিয়েছে। 

29th     January,   2023
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ