বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

এফডি: সুদ বৃদ্ধি এসবিআই সহ ৩ ব্যাঙ্কের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাসের শুরুতে আরবিআই রেপো রেট বৃদ্ধির পরেই জল্পনা শুরু হয়েছিল। অবশেষে ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল এসবিআই সহ তিনটি ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্কে ১৮০ থেকে ২১০ দিনের আমানতে সুদের হার হল বার্ষিক ৪.৫৫ শতাংশ। ২১১ দিন থেকে এক বছরের কম সময়ে ৪.৬ শতাংশ, এক বছর থেকে দু’বছরের কম মেয়াদে ৫.৪৫ শতাংশ, দু’বছর থেকে তিন বছরের কম সময়ের ক্ষেত্রে ৫.৫ শতাংশ সুদ মিলবে। একইভাবে তিন থেকে পাঁচ বছর এবং পাঁচ বছরের উপর ফিক্সড ডিপোজিটে বর্তমানের তুলনায় ০.১৫ শতাংশ বেশি সুদ মিলবে। প্রবীণ নাগরিকরা শর্তসাপেক্ষে অতিরিক্ত ০.৫ শতাংশ সুদ পাবেন। শনিবার থেকেই এই হার কার্যকর হচ্ছে।
১১ আগস্ট থেকে সুদের হার বৃদ্ধির কথা ঘোষণা করেছে অ্যাক্সিস ব্যাঙ্কও। এক বছর থেকে এক বছর ১১ দিনের মেয়াদি আমানতে সুদের হার হয়েছে বার্ষিক ৫.৪৫ শতাংশ। এক বছর ১১ দিন থেকে এক বছর ২৫ দিনে ৫.৭৫ শতাংশ এবং ১৮ মাস থেকে ২ বছরের কম সময়ের ক্ষেত্রে বার্ষিক ৫.৬ শতাংশ হারে সুদ মিলবে।
অন্যদিকে, ১০ আগস্ট থেকে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া ফিক্সড ডিপোজিটে সুদ বৃদ্ধি করেছে। সাত দিন থেকে ৫৫৫ দিনের মধ্যে থাকা মেয়াদি আমানতে তাদের বার্ষিক সুদের হার ২.৭৫ থেকে ৫.৫৫ শতাংশের মধ্যে ঘোরাফেরা করছে।

14th     August,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ