বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

করোনা রোগীকে জেনারেল ওয়ার্ডে ভর্তি
পানিহাটি হাসপাতালে আতঙ্ক, ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বেশি রাতে মহিলা জেনারেল ওয়ার্ডের মধ্যেই করোনা রোগী রাখাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়াল পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালে। বিষয়টি জানাজানি হতেই ওয়ার্ডের মধ্যে থাকা অন্যান্য রোগীরা স্যালাইনের বোতল হাতে ওয়ার্ড থেকে বেরিয়ে যান। সাধারণ রোগীদের সঙ্গে কী করে করোনা আক্রান্তকে রাখা হল, তা নিয়ে রোগী ও তাঁর পরিবারের লোকজন প্রশ্ন তুলেছেন। যদিও এই বিষয়ে হাসপাতালের সুপার ডাঃ শুভদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা আক্রান্ত রোগীকে রাতে ফিরিয়ে দেওয়া ঠিক হবে না বলে একটি ওয়ার্ডের এক কোণে পৃথক ব্যবস্থা করে কয়েক ঘণ্টার জন্য রাখা হয়েছিল। করোনাবিধি মেনেই তাঁকে রাখা হয়েছিল। তাতে অন্য রোগীদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। আসলে এতদিন করোনার নির্দিষ্ট ওয়ার্ড হাসপাতালে ছিল না। বুধবার হাসপাতালে নতুন করে করোনা ওয়ার্ড চালু করা হয়েছে। সেখানেই ওই রোগীকে স্থানান্তরিত করা হবে। প্রসঙ্গত, মহামারীর সময় এই হাসপাতালে করোনা ওয়ার্ড চালু করা হয়েছিল। পরবর্তী সময়ে করোনার প্রকোপ কমতে সেই ওয়ার্ড বন্ধ করে দেওয়া হয়। 
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাতে বরানগরের ৬৭ বছরের করোনা আক্রান্ত এক রোগীকে পরিবারের লোকজন এই হাসপাতালে নিয়ে আসেন। তাঁকে মহিলা ওয়ার্ডে ভর্তি করা হয়। এক করোনা রোগী ওয়ার্ডে ভর্তি হয়েছেন জেনেই অন্য রোগীরা স্যালাইনের বোতল হাতে নিয়ে ওয়ার্ড থেকে বেরিয়ে আসেন। এক রোগীর আত্মীয় বলেন, আমার সন্তানের আট বছর বয়স। ও প্রচন্ড অসুস্থ। ভালো চিকিত্সার জন্য এই হাসপাতালে ভর্তি করেছিলাম। কিন্তু, এভাবে জেনারেল ওয়ার্ডের মধ্যে করোনা রোগীকে ভর্তি করায় আতঙ্কে রয়েছি।
বুধবার সকালে হাসপাতালে গিয়ে দেখা যায়, রোগীদের মধ্যে তখনও তীব্র ক্ষোভ রয়েছে। মহিলা ওয়ার্ডে ভর্তি থাকা এক রোগী বলেন, মঙ্গলবার রাতে যাঁরা ওই রোগীকে সঙ্গে করে নিয়ে এসেছিলেন, তাঁরা করোনা কিট পরেছিলেন। তখনই বুঝতে পারি, করোনা রোগীকে ভর্তি করা হয়েছে। এরপর কোন সাহসে আর ওয়ার্ডে থাকব? তাই স্যালাইন হাতে নিয়ে ওয়ার্ড থেকে বেরিয়ে যাই। করোনা আক্রান্ত ওই রোগীর আত্মীয় বলেন, ১০ দিন আগে উনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। এতদিন বাড়িতে রেখেই চিকিত্সা চলছিল। কিন্তু, মঙ্গলবার অবস্থার অবনতি হওয়ায় এই হাসপাতালে ভর্তি করি।
 হাসপাতালে অন্য রোগীদের বিক্ষোভ। -নিজস্ব চিত্র

7th     July,   2022
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ