বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

অনলাইনে পুরনো আসবাব বিক্রি করতে
গিয়ে ৯০ হাজার টাকা খোয়ালেন মহিলা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনলাইন পণ্য কেনাবেচা সংস্থায় আসবাবপত্র বিক্রির বিজ্ঞাপন দিয়ে ৯০ হাজার টাকা খোয়ালেন এক মহিলা। প্রতারিত ওই মহিলা শ্যামপুকুর থানায় লিখিত অভিযোগ করেছেন। তার ভিত্তিতে প্রতারণা, ষড়যন্ত্র সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে থানা। অভিযুক্তের খোঁজ চলছে।
পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারিণীর বাড়ি উত্তর কলকাতার শ্যামপুকুর থানা এলাকায়। বাড়ির কিছু আসবাব বিক্রির জন্য একটি অনলাইন পণ্য কেনাবেচা সংস্থায় ছবি সহ বিজ্ঞাপন দেন চলতি মাসে। সেখানে তাঁর যোগাযোগের নম্বর দেওয়া ছিল। তা দেখে এক ব্যক্তি যোগাযোগ করে। সে ওই সামগ্রী কিনতে আগ্রহী বলে জানায়। দরদাম করে ১৫ হাজার টাকা দিতে রাজিও হয়। এরপর ওই মহিলাকে ওই প্রতারক একটি লিঙ্ক পাঠায়। আর সেই লিঙ্ক পাঠানো মাত্র তাতে ক্লিক করে বসেন মহিলা। সেখানে থাকা কিউ আর কোডে ক্লিক করা মাত্র মহিলার অ্যাকাউন্ট থেকে এক টাকা কেটে নেওয়া হয়। এবার মহিলাকে বলা হয়, দ্বিতীয়বার ক্লিক করলে তাঁর অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে। কিন্তু ওই লিঙ্কের মাধ্যমে গ্রাহকের ব্যাঙ্ক  অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে দু’দফায় মোট ৯০ হাজার টাকা তুলে নেয় প্রতারক। মহিলা তখন বুঝতে পারেন, আসবাব বিক্রির জন্য পেমেন্ট পাওয়া তো দূর, উল্টে তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা উঠে গিয়েছে। এরপরই তিনি থানায় লিখিত অভিযোগ করেন। যে নম্বর থেকে ফোন এসেছিল, সেই সূত্র ধরে প্রতারকের হদিশ পাওয়ার চেষ্টা করছে পুলিস।
এদিকে, পুলিসের পরামর্শ, এই ধরনের লিঙ্ক পাঠিয়ে প্রতারণার ঘটনা ক্রমেই বাড়ছে শহরে। তাই কোনও অপরিচিত লিঙ্ক যেন ক্লিক না করা হয়। আর লিঙ্কের মাধ্যমে যে কিউ আর কোড পাঠানো হচ্ছে, সেটিতে যেন একেবারেই হাত দেওয়া না হয়। এই ধরনের লিঙ্কের মাধ্যমে গ্রাহকের তথ্য হাতাচ্ছে প্রতারকরা। অপরিচিত কোনও নম্বর থেকে ফোন বা লিঙ্ক পাঠানো হলে, পুলিসের কাছে জানানোর কথা বলছেন আধিকারিকরা।

27th     September,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021