বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নতিবপুরে তৃণমূল কর্মী খুনের জেরে
থমথমে এলাকা, আতঙ্কিত পরিবার
আরামবাগ

প্রদীপ্ত দত্ত, আরামবাগ: খানাকুলের নতিবপুরে তৃণমূল নেতাকে পিটিয়ে মারার ঘটনায় মহকুমাজুড়ে ফুঁসছে শাসকদলের কর্মী সমর্থকরা। পরিস্থিতি সামাল দিতে খানাকুল সহ মহকুমার উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে বিশাল পুলিস বাহিনী নামানো হয়েছে। মঙ্গলবারও থমথমে ছিল নতিবপুর-২ পঞ্চায়েতের হরিজনপাড়া সহ আশপাশের এলাকা। আতঙ্কে ভুগছেন মৃত দেবু পরামানিকের পরিবারের সদস্যরা। সোমবারের ঘটনার পর থেকেই এলাকার অধিকাংশ বাড়িঘরের দরজা-জানালা বন্ধ। এলাকায় পুলিস পিকেট বসানো হয়েছে। পুলিসি টহলদারিও চলছে। খুনে অভিযুক্ত সন্দেহে চারজন ও অশান্তির ঘটনায় ছ’জন সহ মোট ১০জনকে গ্রেপ্তার করেছে পুলিস। 
এদিন এলাকা ছিল থমথমে। হরিজনপাড়ায় সেভাবে বাইরে কেউ বের হননি। সকলের মধ্যেই চাপা আতঙ্ক। পুলিস এলাকায় টহল দিলেও বাড়ির বাইরে বের হওয়ার সাহস পাচ্ছেন না এলাকার বাসিন্দারা। এলাকায় জনপ্রিয় তৃণমূল নেতাকে পিটিয়ে মারার ক্ষুব্ধ এলাকার মানুষজনও। রবিবার ভোটের ফল ঘোষণার পর থেকেই বিজেপির দুষ্কৃতীরা বিভিন্ন এলাকায় তৃণমূলের কর্মী-সমর্থকদের শাসানো থেকে শুরু করে মারধরও করে‌। এনিয়ে পুলিসকে বারবার বলা সত্ত্বেও ব্যবস্থা নেওয়া হয়নি বলে স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ।
মৃত দেবুবাবুর বড় ছেলে সম্রাট পরামানিক জানান, তৃণমূল করার জন্য গত রবিবার রাতে এক আত্মীয়কে মারধর করে স্থানীয় বিজেপি কর্মীরা। সোমবার সকালে সেই আত্মীয়কে নিয়ে তিনি আরামবাগ হাসপাতালে যান। দুপুরে জানতে পারেন, বিজেপির লোকজন তাঁর বাবাকেও পিটিয়ে মেরে দিয়েছে। তিনি বলেন, বাবাকে যখন ঘর থেকে টেনে এনে মারা হয়, তখন মা ও আমার স্ত্রী বাধা দেওয়ার চেষ্টা করে। তাদেরও মারে বিজেপির দুষ্কৃতীরা। সেইসময় পাড়ার লোকজন ভয়ে ঘরে ঢুকে পড়েছিল। কেউ বাঁচাতে আসেননি। বাবার মৃত্যুতে আমরা অসহায় হয়ে পড়েছি। আমরা সেভাবে কিছু করি না‌‌। সংসার কীভাবে চলবে জানি না।
তৃণমূলের হুগলি জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, ঘটনার কথা মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানিয়েছি। আমাদের প্রত্যেক কর্মীদের পাশে দল যেভাবে থাকে দেবু পরামানিকের পরিবারের সদস্যদের পাশেও সেভাবে থাকবে। আমি ওঁর ছেলের সঙ্গে বেশ কয়েকবার কথা বলেছি। পাশে থাকার ব্যাপারে আশ্বাস দিয়েছি। কঠোর হাতে পরিস্থিতি সামাল দেওয়ার জন্য পুলিস ও প্রশাসনকে আবেদন করেছি। বিজেপির দুষ্কৃতীরা যাতে তাণ্ডব চালাতে না পারে তা দেখতে বলেছি।যদিও বিজেপি নেতা বিমান ঘোষ বলেন, এই খুনের ঘটনায় বিজেপির কেউ জড়িত নয়। আমাদের দলের বদনাম করার জন্য এই চক্রান্ত করা হচ্ছে। আমরা আরামবাগ মহকুমায় চারটি বিধানসভায় জিতেছি। তাই তৃণমূল আমাদের কর্মী ও সমর্থকদের উপর হামলা চালাচ্ছে। খানাকুল-২ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ নূর নবী মণ্ডল বলেন, পুলিস যদি ঠিক সময়ে আসত তাহলে দেবু পরামানিককে এভাবে মরতে হতো না । বিজেপির মতো এত উগ্ৰ, হিংস্র ও অমানবিক দল বাংলার মানুষ আগে দেখেনি। এই মহকুমায় জিতেই ওরা তাণ্ডব শুরু করেছে। তৃণমূল পাঁচ বছর ক্ষমতায় থাকবে। পঞ্চায়েতে, ব্লক সব তৃণমূলের হাতে। তারপরও বিজেপি এখানে রাজনৈতিক সন্ত্রাস ছড়াচ্ছে। যদি ওরা রাজ্যে ক্ষমতায় আসত তাহলে কী হতো, সেটা ভেবেই আতঙ্ক বোধ করছি।
এব্যাপারে খানাকুল থানার ওসি কৌশিক সরকার মঙ্গলবার বলেন, খুনের ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে ও অশান্তি ছড়ানোর অভিযোগে আরও ছ’জনকে সোমবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। এলাকায় যাতে নতুন করে কোনও অশান্তি ছড়ায়, সেদিকে আমরা সতর্ক নজর রাখছি।

5th     May,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
9th     May,   2021