বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

বেলঘরিয়ায় সাত বছরের মেয়েকে
নিয়ে রেললাইনে মরণঝাঁপ মায়ের
অভিযুক্ত স্বামী, শাশুড়ি সহ ধৃত ৪

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সহ্যের বাইরে চলে গিয়েছিল শ্বশুরবাড়ির নির্যাতন। তাই সাত বছরের মেয়েকে নিয়ে সাতসকালেই বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন মা। তারপর সোজা রেললাইন। দু’চোখ ভরা জল নিয়ে চলন্ত ট্রেনের অপেক্ষা। হর্ন বাজিয়ে এল ট্রেন। ছিন্নভিন্ন করে দিল দুটি প্রাণ। ২৬ জানুয়ারির সকালে গোটা দেশ যখন সাধারণতন্ত্র দিবস উদযাপনে ব্যস্ত, দিল্লির রাস্তায় যখন আন্দোলনরত কৃষকরা অভিযানের প্রস্তুতি নিচ্ছেন, তখন নিঃশব্দে সাত বছরের মেয়েকে নিয়ে ট্রেনের সামনে মরণঝাঁপ দিলেন গৃহবধূ কাঞ্চন বিশ্বাস (৪০)। মেয়ের নাম কৃত্তিকা (৭)। মা ও মেয়ের এই মর্মান্তিক মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শ্বশুরবাড়ির অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে। মৃতার পরিবারের অভিযোগের ভিত্তিতে স্বামী, শাশুড়ি সহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিস।
পুলিস সূত্রে জানা গিয়েছে, কৃত্তিকা দ্বিতীয় শ্রেণীতে পড়ত। বুধবার বেলঘরিয়া থানার পুলিস ওই গৃহবধূর শাশুড়ি অঞ্জনা বিশ্বাস, দুই ননদ অনিমা বিশ্বাস ও অনন্যা রায়কে গ্রেপ্তার করেছে। স্বামী বিশ্বনাথ বিশ্বাসকে গ্রেপ্তার করেছে দমদম জিআরপি। পুলিস ও পরিবার সূত্রে জানা গিয়েছে, কাঞ্চনদেবীর বাপের বাড়ি হুগলি জেলার বাঁশবেড়িয়ায়। প্রায় ১১ বছর আগে বেলঘরিয়ার চৌধুরীপাড়ার বাসিন্দা বিশ্বনাথের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। ওই গৃহবধূ ইংরেজিতে এমএ। বিশ্বনাথ ব্যবসা করেন। অভিযোগ, বিয়ের পর থেকেই বিনা কারণে কাঞ্চনদেবীকে নির্যাতন করা হতো। শাশুড়ি ও দু‌ই ননদের অত্যাচার নাকি লাগামছাড়া হয়ে উঠেছিল। অভিযোগ, উঠতে বসতে তাঁরা বিদ্রুপ করতেন কাঞ্চনদেবীকে। নানা গঞ্জনাও তাঁকে সহ্য করতে হতো নানা সময়ে।
মৃতার পরিবারের অভিযোগ, ১০-১১ বছর ধরে শ্বশুরবাড়িতে অকথ্য নির্যাতন সহ্য করতে হয়েছে কাঞ্চনদেবীকে। সেই নির্যাতনের জেরেই তিনি আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হয়েছেন। এমনকী, তাঁর মৃত্যুর পর মেয়ের উপর যাতে নির্যাতন না হয়, তার জন্য মেয়েকে সঙ্গে নিয়েই ট্রেনের সামনে ঝাঁপ দিয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টা নাগাদ এই ঘটনাটি ঘটেছে। বেলঘরিয়া স্টেশন সংলগ্ন ২ এবং ৩ নম্বর রেলগেটের মাঝখানে তিনি আত্মহত্যা করেন। স্থানীয়রা জানিয়েছেন, মেয়েকে নিয়ে রেললাইনের সামনে তিনি কিছুক্ষণ দাঁড়িয়েছিলেন। সেই সময় আমরা কিছু বুঝতে পারিনি। তারপর ট্রেন আসতেই আচমকা ঝাঁপ দেন। খবর পেয়ে বেলঘরিয়া ফাঁড়ির জিআরপি এবং দমদম জিআরপি ঘটনাস্থলে পৌঁছয়। মৃতদেহ দু’টি উদ্ধার করে নিয়ে যায় তারা।
কাঞ্চনদেবীর ভগ্নীপতি প্রতাপ দাস বলেন, বিয়ের পর থেকেই ওঁর উপর শ্বশুবাড়ির লোকজন অত্যাচার করত। সেই অত্যাচার সহ্য করতে না পেরেই মেয়েকে নিয়ে আত্মহত্যা করেছেন তিনি। বেলঘরিয়ার চৌধুরীপাড়ায় গিয়ে শুনেছি, শ্বশুরবাড়ির লোকজন নাকি তাঁকে ‘দাগী বউ’ বলে ডাকত! লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আমরা চাই, যাদের জন্য এই নির্মম ঘটনা ঘটল, তাদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়। 
 মৃত কাঞ্চন ও কৃত্তিকা বিশ্বাস।

28th     January,   2021
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ