Bartaman Patrika
 

এত ভঙ্গ বঙ্গদেশ তবু রঙ্গে ভরা 

গুপ্তকবি কবেই এমন কথা বলে গিয়েছিলেন, কিন্তু আজও, এই একবিংশ শতাব্দীর দ্বিতীয় দশকের শুরুতেও সে কথা অকাট্য হয়েই আছে। এমন এক একটি কাহিনী বাংলা সাহিত্য জুড়ে ছড়িয়ে আছে যেখানে রঙ্গরস উপচে পড়ছে। বিশেষ করে কাহিনীকার যদি হন পরশুরাম! এমন রসের গল্প লিখতে তিনি কৃতবিদ্য। তাঁরই লেখা এক রঙ্গরসের কাহিনী ‘লম্বকর্ণ পালা’। তাঁর বহুপঠিত গল্পগুলির মধ্যে এটি অন্যতম। সেই কাহিনী নিয়ে সিরিয়াল হবে, নাটক হবে, দর্শকদের আকর্ষণ করবে, সেটাই স্বাভাবিক। তাই সেই লম্বকর্ণকে নিয়ে আশির দশকের শেষ ভাগে সিরিয়াল হয়েছিল, যেখানে রায়বাহাদুর বংশলোচন ব্যানার্জির চরিত্রে অভিনয় করে দর্শকদের মাতিয়ে দিয়েছিলেন উৎপল দত্ত। তাঁর সেই বিস্ফারিত দুটি চোখের চাহনি সিরিয়ালটির দেখার আকর্ষণ বাড়িয়ে দিত। সর্বোপরি সিরিয়ালের টাইটেল কার্ড পড়ার সময় ‘দ্যাখেন দ্যাখেন চেয়ে দ্যাখেন, উল্টে দ্যাখেন পাল্টে দ্যাখেন’ গানটি আজও স্মৃতিমধুর হয়ে আছে। সেই পালা নিয়ে নাটক জমানো একটু দুরূহই বটে। তবে রঙ্গলোক-এর প্রয়াস ‘লম্বকর্ণ-পালা’ সে দিক থেকে সসম্মানে উত্তীর্ণ হয়েছে, তা হলফ করে বলা যায়। মূল কাহিনীর অবন ঠাকুরকৃত নাট্যরূপকেই অবলম্বন করা হয়েছে এখানে। বরণীয় সুরকার দেবাশিস দাশগুপ্তের স্মরণেই এই উপহার।
মূল কাহিনীটিই উপভোগ্য। দোর্দণ্ডপ্রতাপশালী ম্যাজিস্ট্রেট রায়বাহাদুর বংশলোচন ব্যানার্জি অসাধারণ ক্ষমতা রাখেন। কিন্তু তাঁর সব ক্ষমতাই ভণ্ডুল হয়ে যায় নিজের গিন্নির সামনে এলে। বিকেলবেলায় শরীরচর্চার কারণে বেলেঘাটার খালপাড়ে হাঁটা বংশলোচনের রোজকার অভ্যেস। সেখানেই একদিন বিকালে এক ছাগল তাঁর ধুতির খুঁট ধরে টানতে থাকে, তাঁর সমস্ত সিগার চিবিয়ে খায়; এমনকী সিগার কেসটি পর্যন্ত। ছাগলটির প্রতি মায়ায় পড়ে যান বংশলোচন। তাঁর সঙ্গেই ছাগলটি ঢুকে পড়ে বংশলোচনের বাড়িতে। ব্যাস, শুরু হয়ে যায় ধুন্ধুমার কাণ্ড! তাতেই উথালপাথাল কেরোসিন ব্যান্ড, মজলিশি আড্ডা। এমন সব কাণ্ডকারখানার পরিণতি অবশ্য শান্তিতেই হয়। কিন্তু যতক্ষণ পর্যন্ত অশান্তি চলেছে নানান ঘটনায় হাস্যরস জমজমাট হয়ে ওঠে ততক্ষণ।
শিল্পীরা যদি তুখোড় না হন, তবে হাসির নাটক জমানো মুশকিল। কিন্তু রঙ্গলোক-এর এই প্রয়াসে শিল্পীরা অত্যন্ত যত্নশীল ছিলেন চরিত্র রূপায়ণের ক্ষেত্রে। বিভিন্ন ধারাবাহিকের দুই ব্যস্ত জনপ্রিয় শিল্পী সুদীপ মুখোপাধ্যায় এবং সঞ্জীব সরকার দুটি প্রধান চরিত্রে। প্রথম জন শিব ঠাকুরের ভূমিকায়, দ্বিতীয় জন বংশলোচনের চরিত্রে। দু’জনের অভিনয় গুণে চরিত্র দুটি প্রাণবন্ত হয়ে উঠেছে। আলাদা করে বলতে হয় বংশলোচনের দজ্জাল স্ত্রীর চরিত্রে অপর্ণা বিশ্বাস, মা দুর্গার চরিত্রে সোনালি চট্টোপাধ্যায়, বংশলোচনের কন্যার চরিত্রে চন্দ্রাণী ভট্টাচার্য, পরিচারিকার চরিত্রে জবা সরকার কেরোসিন ব্যান্ডের নটবরের চরিত্রে শ্যামল সরকার, সহকারী নিয়োগীর চরিত্রে নীলাভ চট্টোপাধ্যায়, মিয়াঁর চরিত্রে শ্যামল চক্রবর্তীর কথা। বহু শিল্পীর ভিড়। ছোট-বড় নানান চরিত্র। কিন্তু টিমওয়ার্ক নজর কাড়বেই।
‘দ্যাখেন দ্যাখেন চেয়ে দ্যাখেন’ গানটি এখানেও ব্যবহৃত হয়েছে। সঙ্গে সংযোজিত হয়েছে দুটি নতুন গান, যার রচয়িতা সুচেতনা চন্দ্র এবং সুরকার অরুণ নন্দী। কনসার্টের বাজনার সঙ্গে শিল্পীরা যে গানগুলি গেয়েছেন নৃত্যাভিনয়ের মাধ্যমে তা তারিফযোগ্য। এই মজাদার গানের সঙ্গে আরও মজা জমেছে লম্বকর্ণের চরিত্রে কাজল শম্ভুর আচার-আচরণ। মঞ্চকে সুন্দর করে সাজিয়েছিলেন সন্দীপ সুমন ভট্টাচার্য। আলো-আঁধারির কাজে দক্ষতার পরিচয় দিয়েছেন সুদীপ সান্যাল। সর্বোপরি পালাটির সম্পাদনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন শুভ গুপ্তভায়া। এমন একটি কাজকে সুষ্ঠুভাবে তুলে ধরার জন্য তিনি অবশ্যই সাধুবাদ পাবেন।
১৯৭২ সালের ৮ জানুয়ারি রঙ্গলোক গোষ্ঠীর যাত্রা শুরু। এই মুহূর্তে এই গোষ্ঠী তিনটি পূর্ণাঙ্গ নাটক প্রযোজনা করে চলেছে। প্রতি বছর প্রতিষ্ঠা দিবস উপলক্ষে তারা নাটকের কোনও বিশিষ্ট ব্যক্তিকে সম্মান জানিয়ে থাকে। ১১ জানুয়ারির অভিনয়ের শুরুতে তারা ‘গৌতম সেন স্মৃতি সম্মাননা’ প্রদান করে নাট্যজগৎ ও নাট্য সাহিত্যের স্বনামধন্য ব্যক্তি প্রভাতকুমার দাসকে। তিনি তাঁর বক্তব্যে অপ্রতুল দর্শকসংখ্যা নিয়ে যে দুঃখ প্রকাশ করলেন তা সকলেরই মনের কথা। ঘরবন্দি সিরিয়ালের দর্শকেরা যেন সাংস্কৃতিক জগৎ থেকেই নিজেদের গুটিয়েই নিয়েছেন। প্রতিষ্ঠা দিবসকে মাথায় রেখে একটি স্মারক পত্রিকা প্রকাশিত হল, লেখক রজত মল্লিক। শিরোনাম ‘থিয়েটারের সেই সব কাঠবেড়ালিরা’। সুচিন্তিত বক্তব্য প্রকাশিত হয়েছে লেখাটিতে। আগাম শুভেচ্ছা রইল আসছে বছর রঙ্গলোক-এর সুবর্ণজয়ন্তী বর্ষে পদার্পণের জন্য।
শঙ্কর ঘোষ 
08th  February, 2020
যুদ্ধের ন্যায় ও ন্যায়ের যুদ্ধ 

ন্যায় কোনটা? আর অন্যায়টাই বা কী? এ নিরূপণ করা খুবই দুরূহ। যুদ্ধের প্রাক্কালে উভয়পক্ষই দাবি করে তাঁরাই ন্যায়ের জন্য যুদ্ধ করছে। কুরুক্ষেত্রের যুদ্ধের আগে কৃষ্ণ দাবি করেছিলেন তিনি ন্যায়ের পক্ষে লড়াই করছেন, তাই পাণ্ডবদের সহায়তা করছেন। কিন্তু কতটা যুক্তিযুক্ত ছিল সেই দাবি? কুরুক্ষেত্রের যুদ্ধে কি সত্যিই ন্যায় রক্ষিত হয়েছিল সদাসর্বদা?
বিশদ

22nd  February, 2020
পঞ্চদশ সাউথ এশিয়ান থিয়েটার ফেস্টিভ্যাল 

আমাদের রাজ্যের মানুষদের মনে একটা ধারণা আছে বিদেশে গিয়ে বুঝি বাঙালিরা নিজেদের কৃষ্টি সংস্কৃতি ভুলে যায়। ধারণাটা পুরোপুরি ভুল না হলেও, এই ধারণার একটা বিপ্রতীপ দিকও আছে। যেখানে দেখা যায় বিদেশে বসবাসকারী বাঙালিরা নিজেদের ভাষা, কৃষ্টি, সংস্কৃতি রক্ষা করার জন্য আপ্রাণ লড়াই যাচ্ছেন।  
বিশদ

22nd  February, 2020
একই বৃন্তে... 

মুসলমান যুবক আলম ভালোবাসে হিন্দু যুবতী সোনালিকে। সোনালির মা বাবা এ সম্পর্ক কিছুতেই মেনে নিতে পারেন না। বিয়ে করার আগে অগত্যা সোনালীকে নিয়ে আলম বাংলাদেশে তার নিজের বাড়িতে আসে। আলমের মাও কিন্তু ধর্মের কারণেই মেনে নিতে পারেন না এই সম্পর্ক। সোনালি কিন্তু হাল না ছেড়ে জিতে নেয় আলমের মায়ের মন। 
বিশদ

22nd  February, 2020
একই বৃন্তে... 

মুসলমান যুবক আলম ভালোবাসে হিন্দু যুবতী সোনালিকে। সোনালির মা বাবা এ সম্পর্ক কিছুতেই মেনে নিতে পারেন না। বিয়ে করার আগে অগত্যা সোনালীকে নিয়ে আলম বাংলাদেশে তার নিজের বাড়িতে আসে। আলমের মাও কিন্তু ধর্মের কারণেই মেনে নিতে পারেন না এই সম্পর্ক। সোনালি কিন্তু হাল না ছেড়ে জিতে নেয় আলমের মায়ের মন। 
বিশদ

14th  February, 2020
পঞ্চদশ সাউথ এশিয়ান থিয়েটার ফেস্টিভ্যাল 

আমাদের রাজ্যের মানুষদের মনে একটা ধারণা আছে বিদেশে গিয়ে বুঝি বাঙালিরা নিজেদের কৃষ্টি সংস্কৃতি ভুলে যায়। ধারণাটা পুরোপুরি ভুল না হলেও, এই ধারণার একটা বিপ্রতীপ দিকও আছে। যেখানে দেখা যায় বিদেশে বসবাসকারী বাঙালিরা নিজেদের ভাষা, কৃষ্টি, সংস্কৃতি রক্ষা করার জন্য আপ্রাণ লড়াই যাচ্ছেন। 
বিশদ

14th  February, 2020
মিনার্ভা নাট্য সংস্কৃতি চর্চা কেন্দ্র আয়োজিত
৫ম জাতীয় নাট্য উৎসব 

আগামীকাল থেকে শুরু হচ্ছে মিনার্ভা নাট্য সংস্কৃতি চর্চা কেন্দ্রের পঞ্চম ‘জাতীয় নাট্য উৎসব’। মিনার্ভা থিয়েটার, রবীন্দ্র সদন ও মধুসূদন মঞ্চ, এই তিনটি প্রেক্ষাগৃহে আটদিন ধরে চলবে এই নাট্য উৎসব। আগামীকাল রবীন্দ্র সদনে বিকেল সাড়ে পাঁচটায় উৎসবের উদ্বোধন।  
বিশদ

14th  February, 2020
প্রেমের ঘেরাটোপে শয়তানের পদচারণা 

আ কনফেশন অব সাইকোফেনিক— আলোচনাটা এভাবে শুরু করা যায়। জালের ঘেরাটোপের মধ্যে শুরু হয় নাটক— বলা ভালো একটি গল্প বলতে থাকা অনাটক এটি। একটি অন্তরঙ্গ ঘরে, কুলকুল জলের শব্দে, জালের মধ্যে গাঢ় বেগুনি আলোয় ভেসে ওঠে কতকগুলি বিমূর্ত হাত।
বিশদ

14th  February, 2020
যুদ্ধের ন্যায় ও ন্যায়ের যুদ্ধ 

ন্যায় কোনটা? আর অন্যায়টাই বা কী? এ নিরূপণ করা খুবই দুরূহ। যুদ্ধের প্রাক্কালে উভয়পক্ষই দাবি করে তাঁরাই ন্যায়ের জন্য যুদ্ধ করছে। কুরুক্ষেত্রের যুদ্ধের আগে কৃষ্ণ দাবি করেছিলেন তিনি ন্যায়ের পক্ষে লড়াই করছেন, তাই পাণ্ডবদের সহায়তা করছেন। কিন্তু কতটা যুক্তিযুক্ত ছিল সেই দাবি? কুরুক্ষেত্রের যুদ্ধে কি সত্যিই ন্যায় রক্ষিত হয়েছিল সদাসর্বদা?
বিশদ

14th  February, 2020
এনএসডি-র আদিরঙ মাতিয়ে দিল দ্বারোন্দা 

ইউক্যালিপটাসের সুউচ্চ গাছগুলোর মাথায় মেঘমুক্ত পশ্চিমাকাশে ধ্রুবতারাটা জ্বলজ্বল করছিল। শেষ লগ্নে এসেও শীত তার দাপট জানান দিচ্ছে তীব্র হিমেল হাওয়ায়। তবু বোলপুরের দ্বারোন্দা গ্রামের মুক্ত প্রান্তরে মানুষের ভিড় কম নয়। চলছে দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামা (এনএসডি) আয়োজিত ‘আদিরঙ’ অর্থাৎ আদিবাসী রঙ্গোৎসব। 
বিশদ

14th  February, 2020
কাঁকিনাড়ায় নাট্য উৎসব 

গত ১৪ ও ১৫ ডিসেম্বর কাঁকিনাড়ায় দু’দিনের জন্য নাট্য উৎসবের আয়োজন করেছিল ‘কাঁকিনাড়া স্বস্তি নাট্য শিল্পম’। রথতলা রাজলক্ষ্মী বালিকা বিদ্যালয়ের অডিটোরিয়ামে ওই উৎসবের আয়োজন করা হয়। এবার ছিল চতুর্থ বর্ষ। উৎসবের উদ্বোধন করেন নাট্যকার চন্দন সেন।  
বিশদ

08th  February, 2020
ভারত রঙ্গ মহোৎসবে উপল ভাদুড়ী 

প্রতি বছর ভারত রঙ্গ মহোৎসবের দিকে পাখির চোখ থাকে ভারতবর্ষ সহ কলকাতার নাট্যদলগুলো। কিন্তু বাস্তবে ক’জনেরই বা সেই সৌভাগ্য হয়, এই নাট্যোৎসবে নিজস্ব দলের নাট্য প্রযোজনা মঞ্চস্থ করার! সেই ভাগ্যবানদের মধ্যে অন্যতম ‘দমদম শব্দমুগ্ধ নাট্যকেন্দ্র’। কারণ এবার ২১ তম ভারতরঙ্গ মহোৎসবে স্থান পেয়েছে রাকেশ ঘোষ নির্দেশিত দমদম শব্দমুগ্ধ’র ‘উপল ভাদুড়ী’ নাটকটি। 
বিশদ

08th  February, 2020
মানব মনের গভীরে 

সম্প্রতি ‘দৃষ্টি এখন’ প্রযোজিত পোস্ট মডার্ন অ্যাবসার্ড নাটক ‘দ্য ডার্কনেস ডিগার’ মঞ্চস্থ হল মুক্তাঙ্গন প্রেক্ষাগৃহে অভিষেক দেবরায়ের রচনা ও নির্দেশনায়। নাটকে দুটিমাত্র চরিত্র, সুদীপ (পলাশ হালদার) ও শুভঙ্কর (নাট্যকার-নির্দেশক নিজে)। 
বিশদ

08th  February, 2020
হত্যাকারী কে? 

একটি হত্যা এবং সেই ঘটনাকে কেন্দ্র করে ঘনিয়ে ওঠা রহস্য নিয়ে সোমনাথ মুখোপাধ্যায়ের নাটক ‘আততায়ী’। ‘নান্দীরঙ্গ’র সাম্প্রতিক প্রযোজনা। অলিভার চেজ এবং স্টিইওয়ার্ট বুরকে-এর নাটকের বঙ্গীয়করণ ঘটিয়েছেন নির্দেশক সোমনাথ মুখোপাধ্যায়।  
বিশদ

08th  February, 2020
মুকুন্দদাস ও তাঁর স্বদেশি যাত্রা

চারণকবি মুকুন্দদাসের ব্রত ছিল পালাগানের মধ্যে দিয়ে দেশবাসীকে বিদেশি শাসকের বিরুদ্ধে জাগিয়ে তোলা। মুকুন্দদাস ও তাঁর স্বদেশি যাত্রা নিয়ে লিখেছেন সন্দীপন বিশ্বাস। বিশদ

01st  February, 2020

Pages: 12345

একনজরে
আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের ...

লন্ডনের ভারতীয় দূতাবাসে হামলার ঘটনায় অবশেষে গ্রেপ্তার মূল অভিযুক্ত। ধৃতের নাম ইন্দরপাল সিং গাবা। তিনি ব্রিটেনের হাউন্সলোরের বাসিন্দা। দিল্লি থেকে ...

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল ...

রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: ২৪ রানে আউট জয়সওয়াল,রাজস্থান ৬০/২(৬.১ ওভার), টার্গেট ১৯৭

10:05:17 PM

আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

10:36:30 PM