Bartaman Patrika
সম্পাদকীয়
 

ভূস্বর্গ পুনরায় ভয়ঙ্কর

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান জঙ্গিদমনের যতই গল্প শুনিয়ে আসুন না কেন, ফের কাশ্মীর উপত্যকার মাটিতে সন্ত্রাস ছড়ানোর অভিযোগে বিদ্ধ তাঁর দেশ, পাকিস্তান। ফের একবার কাশ্মীরে পাকিস্তান সন্ত্রাস তৈরিতে মদত দেয়, এই তথ্য প্রমাণিত হল। ভারতের দীর্ঘদিনের অভিযোগ কাশ্মীরজুড়ে পাক মদতপুষ্ট জঙ্গিরা সন্ত্রাস তৈরি করে। গত ৪৮ ঘণ্টায় পাকিস্তান একাধিকবার ভারত সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করেছে বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক। পাক মদতপুষ্ট জঙ্গিদের মূলত টার্গেট ছিল অমরনাথ যাত্রার উপর হামলা চালানো। গোয়েন্দা রিপোর্ট ছিল, অমরনাথ যাত্রীদের টার্গেট করা হবে। সেই রিপোর্টের ভিত্তিতেই পাক জঙ্গি ডেরায় অভিযান চালায় ভারতীয় সেনা। কাশ্মীর থেকে পাওয়া যায় পাক মাটিতে তৈরি ল্যান্ডমাইন, আমেরিকায় তৈরি এম-২৪ স্নাইপারও। উদ্ধার করা হয়েছে টেলিস্কোপ, অমরনাথ যাত্রার রুটম্যাপ। শনিবারও ভারতে প্রবেশের চেষ্টা করছিল পাক জঙ্গিরা। সেইসঙ্গে ছিল পাক সেনার ব্যাট বাহিনী। তাদের চারজনকে নিকেশ করেছে ভারতীয় সেনা। কার্যত লেজ গুটিয়ে পালিয়েছে জঙ্গিদের সঙ্গে থাকা পাকিস্তানের ব্যাট বাহিনী। খতম চার জঙ্গির দেহের ছবিও প্রকাশ করেছে ভারতীয় সেনা। এবার নয়া শর্ত নয়াদিল্লির। যে চার জঙ্গির দেহ পড়ে থাকতে দেখা গিয়েছে, তাদের দেহ ফেরাবে ভারতীয় সেনা। তবে এজন্য পাকিস্তানকে সাদা পতাকা নিয়ে ভারতে আসতে হবে এবং শেষকৃত্যের জন্য ওই চার জঙ্গির দেহ নিয়ে যেতে হবে।
সব মিলিয়ে ভূস্বর্গ পুনরায় ভয়ঙ্কর! ফের আতঙ্কে কাঁপছে গোটা উপত্যকা। একদিকে যেখানে জঙ্গিদের উপস্থিতির খবর পাওয়া যাচ্ছে কাশ্মীরে, অন্যদিকে সেখানেই তিনদিন আগে ফের উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তান সীমান্ত। সীমান্তের একাধিক জায়গায় ভারতীয় সেনা ছাউনি টার্গেট করে শেলিং চালায় পাকিস্তান সেনা। বিশেষ করে উরি, তাগধার, কেরান এবং সুন্দরবনি সহ সীমান্তের বিস্তীর্ণ অঞ্চল এলাকা জুড়ে গোলাগুলি চালায় পাকিস্তান। শুধু ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করেই নয়, সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকে টার্গেট করে হেভি শেলিং করে পাকিস্তান সেনাবাহিনী। পাল্টা জবাব ভারতীয় সেনার। সংবাদসংস্থা এএনআই জানায়, সীমান্তে নতুন করে বেশ কয়েকটি ঘাঁটি বানিয়েছে পাকিস্তান। শুধু তাই নয়, তৈরি হয়েছে বেশ জঙ্গিদের লঞ্চপ্যাডও। সেগুলিকেই ভারতীয় সেনা টার্গেট করেছে। আর তা গুঁড়িয়ে দিতে পালটা পাকিস্তানকে জবাব দেয় ভারতীয় সেনাও। দু’পক্ষেও গোলাগুলিতে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান সীমান্ত।
ভারতীয় সেনা জানাচ্ছে, পাকিস্তানের দ্বিচারিতা প্রকাশ্যে। একাধিক নাশকতামূলক কার্যকলাপের পিছনে ইসলামাবাদেরই হাত রয়েছে। সেই সংক্রান্ত যাবতীয় প্রমাণ ভারতের হাতে রয়েছে। তবে ভারতীয় সেনা প্রত্যেকবারই পাকিস্তানের নাশকতার চেষ্টা ব্যর্থ করে এসেছে। শনিবারের ঘটনা তার প্রত্যক্ষ প্রমাণ।
এই ঘটনা এমনকিছু সত্য পুনর্বার প্রতিষ্ঠিত করল, যার ফলে সন্ত্রাসবাদ ও দক্ষিণ এশিয়ায় তার প্রসারের ক্ষেত্রে শুধু ভারতের রাজনৈতিক শ্রেণীই নয়, বিশ্বনেতৃত্ব অত্যন্ত দ্রুত ও সুস্পষ্ট কিছু পদক্ষেপ না-করলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে আন্তর্জাতিক লড়াইয়ের সাফল্য সুনিশ্চিত করা অসম্ভব। আন্তর্জাতিক সমাজের আশু কর্তব্য, যে-কোনও প্রকার সন্ত্রাসবাদী গোষ্ঠীকে প্রত্যক্ষ বা পরোক্ষ আশ্রয় কিংবা সাহায্য করা থেকে পাকিস্তানকে বিরত হতে বাধ্য করা। নয়াদিল্লির লক্ষ্য হওয়া উচিত, রাষ্ট্রসঙ্ঘ, ইউরোপীয় ইউনিয়ন, ন্যাটোসহ যাবতীয় আন্তর্জাতিক মঞ্চের শীর্ষ নেতৃত্বকে এই সরল সত্যটির বিষয়ে সজাগ করা যে, পাকিস্তানে লালিত সন্ত্রাসবাদ শুধুমাত্র ভারতেরই শিরঃপীড়া হতে পারে না। সন্ত্রাসবাদীরা এমন একটি মতাদর্শহীন ও মানবিকতাহীন যুক্তি দ্বারা চালিত হয়, যা সমস্ত সভ্য সমাজভাবনাকে অস্বীকার করে। পাকিস্তান সরকারকে এই বিষবৃক্ষটি সমূলে উৎপাটিত করতে বাধ্য না-করা গেলে তার বিষ যে-কোনও সময়ে অন্যত্রও সংক্রামিত হতে পারে। সন্ত্রাসবাদের লালনে পাকিস্তানের ভূমিকার নিন্দাই যথেষ্ট নয়, প্রয়োজন সে-দেশের উপর নিরন্তর চাপ সৃষ্টিও করা। অন্যদিকে, ভারতের অভ্যন্তরীণ রাজনীতির ক্ষেত্রে, প্রতিটি রাজনৈতিক দলের প্রথম কর্তব্য, দেশের নিরাপত্তা, সন্ত্রাসবাদের মোকাবিলা ও পাকিস্তান নীতিকে রাজনৈতিক লাভের যাবতীয় সমীকরণ থেকে বিযুক্ত করা। এতে দেশেরই মঙ্গল হবে।
05th  August, 2019
যাত্রী প্রত্যাখ্যানের বদ অভ্যাস

 কোণঠাসা হয়েও শিক্ষা নেই। নেই লাজলজ্জার বালাই। যাঁদের ক্ষেত্রে এই কথাটি প্রযোজ্য তাঁরা হলেন ‘নো রিফিউজাল’ লেখা বহু হলুদ ট্যাক্সির চালক। মুষ্টিমেয় কয়েকজনকে বাদ দিলে যাত্রীপ্রত্যাখ্যান বা অতিরিক্ত টাকা দাবি করাটা তাঁদের বদ অভ্যাসে পরিণত হয়েছে। বিশদ

বারবার এমন পদক্ষেপ কেন? 

একশো দিনের কাজে দেশে সেরার স্বীকৃতি পেয়েছে পশ্চিমবঙ্গ। একবার নয়, পরপর চারবার। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুক পেজে নিজেই এই তথ্য প্রকাশ করেছেন।
পঞ্চায়েত দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, সর্বশেষ ওই পুরস্কার মিলেছে ২০১৮-১৯ অর্থবর্ষের জন্য। ওই সময়ে রাজ্যে শ্রমদিবস তৈরি হয়েছে ২৮ কোটি। 
বিশদ

21st  January, 2020
সর্ষের মধ্যেই ভূত লুকিয়ে 

দেবীন্দর সিং। ১৯৯০ সাল থেকে খাকি উর্দি গায়ে চাপাবার পর থেকেই তাঁর সাহস ও বীরত্বের প্রশংসা ছিল পুলিস-প্রশাসনে। উপত্যকার একাধিক এনকাউন্টারে সফল তিনি। একসময় ছিলেন পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপেও (এসওজি)। কর্মজীবনে পেয়েছেন একাধিক পুরস্কার। সেই পুলিসকর্তার সঙ্গে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনের যোগ?  
বিশদ

20th  January, 2020
গুলি চালিয়ে প্রতিবাদের অধিকার হরণ গণতন্ত্র নয় 

ফের তিন বছরের জন্য বিজেপির রাজ্য সভাপতি হলেন দিলীপ ঘোষ। এবং তা যাবতীয় জল্পনা উড়িয়ে। বেশ কয়েকদিন ধরেই বিজেপির একাংশ থেকে শোনা যাচ্ছিল, দিলীপ ঘোষের উপর নাকি আর আস্থা রাখতে পারছে না কেন্দ্রীয় নেতৃত্ব। ফলে তাঁর জায়গায় রাজ্য সভাপতি হিসেবে অন্য কাউকে দায়িত্বে আনা হবে। আদৌ তা হল না।  
বিশদ

19th  January, 2020
জাগ্রত বিবেক 

বেশ কিছুকাল আগের একটি সিনেমায় দেখা সংলাপের কিছু কথা ঘুরেফিরে মনে আসছে। যেখানে একটি চরিত্র বলছে যে, আজকাল ট্যাক্সি চালক যাত্রীর টাকার ব্যাগ ফেরত দিলে, খবর লেখা হয়। কিন্তু, সেটাই তো তাঁর কর্তব্য। অর্থাৎ, আমাদের সমাজটা আজ সিঁড়ি বেয়ে নীচে নামতে নামতে একবারে অতলে তলিয়ে যাচ্ছে।  
বিশদ

18th  January, 2020
ফের সামনে এল নোটবন্দির ব্যর্থতা 

২০১৬ সালের ৮ নভেম্বর দিনটি ভারতবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবে। ওই দিন রাতে সমস্ত টিভি চ্যানেলে ভেসে উঠল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখ। দেশবাসীর উদ্দেশে তিনি ভাষণ দেবেন। আচমকা জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন শুনে অনেকেই চমকে উঠেছিলেন।  
বিশদ

17th  January, 2020
নথির ঝঞ্ঝাট ক্রমবর্ধমান 

মোদি সরকার তার সাফল্যের অনেক ফিরিস্তি দিয়েছে। এখনও দিচ্ছে। দিয়েই চলেছে। কিন্তু তার সবটা যে সত্যি নয়, তা দেশবাসীর চেয়ে ভালো কেউ জানে না। ভারতবাসীর নিখাদ উপলব্ধিটি হল—দেশের সার্বিক অগ্রগতি অনেকদিন আগেই থমকে গিয়েছিল। এখন চলছে অবনতির বা পিছনে হাঁটার অধ্যায়। 
বিশদ

16th  January, 2020
উদ্বেগজনক রিপোর্ট 

বেকারত্বের জ্বালা সহ্য করতে না-পেরে আত্মহননের পথ বেছে নিয়েছেন দেশের হাজার হাজার কর্মহীন মানুষ। এই উদ্বেগজনক তথ্যই উঠে এসেছে সম্প্রতি প্রকাশিত ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর (এনসিআরবি) রিপোর্টে। আবার, ঋণের ভারে জর্জরিত একের পর এক কৃষকের আত্মহত্যা যেন দেশে এখন আর কোনও নতুন বিষয়ই নয়।  
বিশদ

15th  January, 2020
ধর্মস্থানে রাজনীতি!

 সিএএ আন্দোলনের জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অসম সফর বাতিল করলেও তিনি পশ্চিমবঙ্গ সফরে এসেছিলেন। সর্বত্র তুমুল বিক্ষোভের মধ্যেও তিনি তাঁর কর্মসূচি সম্পন্ন করে ফিরে গিয়েছেন। কিন্তু তিনি পিছনে রেখে গিয়েছেন অসংখ্য বিতর্ক এবং প্রশ্ন।
বিশদ

14th  January, 2020
মিথ্যেতেই বিশ্বাস জন্মাচ্ছে

হিটলারের জার্মানিতে প্রচারমন্ত্রী ছিলেন জোসেফ গোয়েবলস। তাঁর একটা বিখ্যাত উক্তি হল—মিথ্যে কথাও এত বড় করে বলা এবং এত বার বলা জরুরি যে মানুষ একদিন তা বিশ্বাস করতে শুরু করবে। সেই সময়ে এই উক্তির বাস্তবায়ন করেছিল জার্মান রেডিও। আজকের স্মার্টফোন এবং হোয়াটসঅ্যাপ অক্ষরে অক্ষরে সেই কাজটাই করে চলেছে।  
বিশদ

13th  January, 2020
মৌলিক অধিকারের নবদিগন্ত 

ইন্টারনেট পরিষেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রাখা যায় না। ইন্টারনেট ব্যবহারও মৌলিক অধিকারের থেকে আলাদা নয়। ভারতের ইতিহাসে প্রথমবার সুপ্রিম কোর্ট এভাবে ইন্টারনেট ব্যবহারের স্বাধীনতার পক্ষে সওয়াল করল। দেশের শীর্ষ আদালত বুঝিয়ে দিল, সরকারি সিদ্ধান্তের নামে নাগরিকদের অধিকার থেকে বঞ্চিত করা যায় না। 
বিশদ

12th  January, 2020
নির্বুদ্ধিতার পরিণাম 

নির্বুদ্ধিতার পরিণাম। নৈহাটির বিস্ফোরণকাণ্ডকে ঠিক এই ভাষাতেই ব্যাখ্যা করা যায়। কারণ বাজি হোক বা বোমা—এ ধরনের বিস্ফোরক নিষ্ক্রিয় করার বিশেষজ্ঞদের কাছ থেকে এরকম ছেলেমানুষি কাজ কি সাধারণ মানুষ আশা করেন?  
বিশদ

11th  January, 2020
আরও একটি নিষ্ফলা ধর্মঘট
দেশের প্রাপ্তি কেবল দুর্ভোগ

 আরও একটা নিষ্ফলা বন্‌ধ বা সাধারণ ধর্মঘট দেখল পশ্চিমবঙ্গ সহ গোটা দেশ। নিষ্ফলা কারণ, কংগ্রেস এবং বামেদের দাবিমতো বন্‌ধ সর্বাত্মক সফল বলে মেনে নিলেও ধর্মঘট ডাকার উদ্দেশ্য কিন্তু সফল হবে না। কারণ একটা সাধারণ ধর্মঘট বা বন্‌ধ সংশোধিত নাগরিকত্ব আইনকে খারিজ করে দিতে পারবে না।
বিশদ

10th  January, 2020
অসমের শিক্ষা 

সামসুল হক। বয়স সাঁইত্রিশ। পেশায় শিক্ষক। অসমে আঁচলপাড়া গ্রামের স্কুলে। তিনি এনআরসির একজন অফিসার। কিন্তু পরিতাপের বিষয় হল—তাঁর বোন আবিদা সিদ্দিকের নামটি নেই এনআরসি তালিকায়। স্বভাবতই পরিবারটির ঘুম ছুটে গিয়েছে। আবিদার নাম তোলার জন্য সমস্তরকম চেষ্টা করে চলেছে পরিবারটি।  
বিশদ

09th  January, 2020
এই বন্‌ধ কার স্বার্থে 

এনআরসি, সিএএ, এনপিআর প্রভৃতি ইস্যুতে প্রতিবাদ আন্দোলনে এখন উত্তাল এই দেশ। গণতান্ত্রিক পদ্ধতিতে এই ইস্যুতে আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি নেই। তাই ইতিমধ্যেই মোদি সরকারকে হুঁশিয়ারি দিয়ে পথে নেমে ঝড় তুলেছে রাজ্যের শাসক দল তৃণমূল। 
বিশদ

08th  January, 2020
গৃহস্থের খরচ আরও বাড়ছে 

ফের দুঃসংবাদ। এমনিতেই আলুর দর চলছিল কেজিপ্রতি ৩০ টাকার আশপাশে, পেঁয়াজ ১০০ টাকার আশপাশে। নিত্যপ্রয়োজনীয় এই দুটি জিনিস কিনতে গিয়ে মধ্যবিত্ত নাকানি চোবানি খাচ্ছিলেন। সম্প্রতি এই দুটি জিনিসেরই বাজারদর পড়তির দিকে। কিন্তু সুখ সইল না। 
বিশদ

07th  January, 2020
একনজরে
নয়াদিল্লি, ২১ জানুয়ারি: আগামী শুক্রবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু করছে ভারত। গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলিদের দেশে পাঁচটি টি-২০, তিনটি একদিনের ম্যাচ এবং দু’টি টেস্ট খেলবে বিরাট ...

 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
  হাসপাতালে কবি শঙ্খ ঘোষ
বিশিষ্ট কবি শঙ্খ ঘোষ অসুস্থ। মঙ্গলবার দুপুরে তাঁকে মুকুন্দপুরে ইএম ...বিশদ

21-01-2020 - 06:39:05 PM

  হাসপাতালে পিকে ব্যানার্জি
হাসপাতালে ভর্তি হলেন কিংবদন্তী ফুটবলার প্রদীপ কুমার ব্যানার্জি। আজ ...বিশদ

21-01-2020 - 05:01:50 PM


এনআরসি-র প্রতিবাদে পথে নামল এনআরএস মেডিক্যাল হাসপাতালের পড়ুয়ারা ...বিশদ

21-01-2020 - 05:00:00 PM

ইস্ট বেঙ্গল কোচের পদত্যাগ
টানা তিনটি ম্যাচে হারের পর পদত্যাগ করলেন ইস্ট বেঙ্গল কোচ ...বিশদ

21-01-2020 - 04:35:48 PM

সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অপর্ণা সেনকে আইনি নোটিস  
সোশ্যাল মিডিয়ায় সিএএ সংক্রান্ত বিভ্রান্তিকর খবর ছড়ানোর অভিযোগে অভিনেত্রী তথা ...বিশদ

21-01-2020 - 04:20:42 PM

২০৫ পয়েন্ট পড়ল সেনসেক্স 

21-01-2020 - 04:04:33 PM