Bartaman Patrika
খেলা
 

 ইরানি পাস ক্লাব ম্যাচের নায়ক পরিমল দে’কে কুর্নিশ মজিদের

অভিজিৎ সরকার: ১৯৭০ সালে ইডেনে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে সেই ঐতিহাসিক গোল। ইস্ট বেঙ্গল জনতার একদা ‘হার্টথ্রব’ পরিমল দে শারীরিক অসুস্থতায় অনেকটাই ন্যুব্জ। মঙ্গলবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ক্রীড়া দিবসের মঞ্চে ছয়ের দশকে লাল-হলুদের সবচেয়ে জনপ্রিয় ফুটবলারের গালে চুম্বন এঁকে দিলেন আশির বেতাজ বাদশা মজিদ বাসকার। কারণ, তখন পাস ক্লাব ছিল ইরানের অন্যতম সেরা ক্লাব। নিঃসন্দেহে এদিনের গোটা অনুষ্ঠানের সেরা দৃশ্য এটি। দু’জনের আলিঙ্গন একেবারেই হার্দিক। মিনিট তিনেকের সেই দৃশ্য ছবিতে ধরে রাখতে আলোকচিত্রীদের সে কী মরিয়া প্রচেষ্টা!
এদিন ইস্ট বেঙ্গলের শতবর্ষের স্মরণীয় ক্রীড়া দিবস অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। ছয় থেকে নয়ের দশক পার করে লাল-হলুদে খেলে যাওয়া ফুটবলাররা তারিয়ে তারিয়ে উপভোগ করলেন অনুষ্ঠান। ৩২ বছর পর দেখা হতেই ‘মজিদ-জামশিদ’ জুটির মঞ্চে সখ্যতা দেখে বোঝাই যাচ্ছিল খেলার মাঠে তাঁদের বোঝাপড়া কী ধরনের ছিল! মজিদের গলায় লাল-হলুদ উত্তরীয় পরিয়ে দেন জামশিদই।
শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন তিন অতিথি- সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, চিত্র পরিচালক তরুণ মজুমদার, নাট্য ব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মঞ্চে তখন উপস্থিত মজিদ বাসকার, আশিয়ান কাপ জয়ী দলের অধিনায়ক ঘানার সুলে মুসা। মঞ্চে উপবিষ্ট প্রত্যেক অতিথিকে আজীবন সদস্যপদ দিয়ে সম্মানিত করে ইস্ট বেঙ্গল ক্লাব।
একশো বছরে পা দেওয়া ইস্ট বেঙ্গলের সোনালি ইতিহাসের শুভ সূচনা ‘পঞ্চপাণ্ডব’কে দিয়ে। সেই আমেদ-সালে-ধনরাজ-ভেঙ্কটেশ-আপ্পারাও’র পরিবারকে আমন্ত্রণ জানিয়েছিলেন ইস্ট বেঙ্গল কর্তারা। এর মধ্যে আমেদ খানের পুত্র আব্দুল মজিদ খান, সালের স্ত্রী সেনাবা সালে, পিএম ভেঙ্কটেশের পুত্র ভেঙ্কটেশ শ্রীনিবাসকে বিশেষ সম্মান জানানো হয়। বাকি দুই প্রাক্তন কিংবদন্তি ফুটবলারের পরিবারের সদস্যকে দেখা যায়নি। যেমন ক্রীড়া দিবসের মঞ্চে উল্লেখযোগ্য অনুপস্থিতি চোখে পড়েছে সুধীর কর্মকার ও গৌতম সরকারের। যদিও মঞ্চের ব্যাকড্রপ স্ক্রিনে ইস্ট বেঙ্গলের সর্বকালের সেরা সাইডব্যাক সুধীর কর্মকার লাল-হলুদ জার্সি গায়ে খেলার স্মৃতিচারণ করেছেন। সেই স্ক্রিনে ক্লাবের প্রতিষ্ঠা দিবস ১ আগস্টে নেওয়া সাক্ষাৎকারে একের পর এক প্রাক্তনরা স্মৃতির অতলে ভেসে গিয়েছেন।
ছ’য়ের দশক থেকে শুরু হয় ইস্ট বেঙ্গল অধিনায়কদের সংবর্ধনা পর্ব। ছ’য়ের দশকের তিন ফুটবলার সুকুমার সমাজপতি, চন্দন ব্যানার্জি, পরিমল দে’কে দেখে আবেগে ভেসে যায় ইস্ট বেঙ্গল জনতা। তাঁরা হাত তুলে অভিবাদন গ্রহণ করেন সমর্থকদের। এরপর সাতের দশকের অধিনায়কদের বরণ করে নেওয়ার পালা। সুনীল ভট্টাচার্য, স্বপন সেনগুপ্ত, সমরেশ চৌধুরি, শ্যামল ঘোষ, শ্যাম থাপা, সুরজিৎ সেনগুপ্ত, প্রশান্ত ব্যানার্জি প্রমুখ। তবে ১৯৭৯ সালের অধিনায়ক প্রশান্ত ব্যানার্জি যখন বললেন, ‘ইস্ট বেঙ্গল জার্সি গায়ে মাঠে নামলে ৩০ শতাংশ সেরাটা দেওয়ার ক্ষমতা থাকলে সমর্থকদের চিৎকারে সেই ক্ষমতা বেড়ে ১০০ শতাংশ হয়ে যেত।’ সঞ্চালক মীরের অনুরোধে প্রশান্ত ব্যানার্জির বক্তব্যে গরম হয়ে ওঠে ইনডোরের গ্যালারি।
আটের দশকের প্রথম বছরের অধিনায়ক সত্যজিৎ মিত্র ব্যক্তিগত কাজে উপস্থিত হতে পারেননি। তবে ছিলেন মনোরঞ্জন ভট্টাচার্য (১৯৮১), ভিক্টর অমলরাজ (১৯৮২), মিহির বসু (১৯৮৩), ভাস্কর গাঙ্গুলি (১৯৮৪), বলাই মুখার্জি (১৯৮৫), তরুণ দে (১৯৮৬), অলোক সাহা (১৯৮৭) ও ১৯৮৮ ও ৯১ সালের অধিনায়ক বিকাশ পাঁজিসহ প্রায় সকলেই হাজির ছিলেন। এরপর ক্রমে নয় ও একবিংশ শতাব্দীর অধিনায়করা সম্মানিত হন। এরমধ্যে তুষার রক্ষিত, বিজেন সিং, ফাল্গুনি দত্ত, সুলে মুসা, মেহতাব হোসেন, সৌমিক দে, অভ্র মণ্ডল, খাবরা, অনীত ঘোষ, রহিম নবি, অর্ণব মণ্ডলরা শতবার্ষিকী স্মারক গ্রহণ করেন। ইস্ট বেঙ্গলে সংবর্ধিত কোচেদের মধ্যে সুভাষ ভৌমিক, আর্মান্দো কোলাসো, অলোক মুখার্জি, মৃদুল ব্যানার্জিরা উপস্থিত থাকলেও উল্লেখযোগ্য অনুপস্থিতি সুব্রত ভট্টাচার্যের। তিনি অবশ্য ভিডিও বার্তায় বলেন, ‘২০০৭ সালে ইস্ট বেঙ্গলের ফেডারেশন কাপ জয়ী দলের কোচ আমি। এটা আমার কোচিং জীবনের অন্যতম সেরা সাফল্য।’
এদিন ইস্ট বেঙ্গল মাঠে প্রাক্তনদের প্রীতি ম্যাচে রহিম নবি হ্যাটট্রিক করেন। দুই দলের কোচ ছিলেন সুভাষ ভৌমিক ও আর্মান্দো কোলাসো। মঙ্গলবার সকালে প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের জন্মদিনে ক্রীড়া দিবস উপলক্ষ্যে নেতাজি ইনডোর স্টেডিয়ামে আয়োজিত রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করেন মজিদ বাসকার। আর সন্ধ্যার অনুষ্ঠানে সুলে মুসা ও মজিদ বাসকারের জন্য বরাদ্দ ছিল সবচেয়ে বেশি করতালি। যা ধ্বনি আরও ছাপিয়ে অনুষ্ঠানের শেষ লগ্নে মজিদ বাসকারকে সংবর্ধিত করার সময়ে। তাঁকে শতবার্ষিকী স্মারক, মুদ্রা, তৈল চিত্র, উত্তরীয় পরিয়ে দেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ক্লাব সভাপতি ডাঃ প্রণব দাশগুপ্ত, সচিব কল্যাণ মজুমদার। অনুষ্ঠানের দুই পর্বে সঙ্গীত পরিবেশন করেন ইমন চক্রবর্তী ও নচিকেতা।
14th  August, 2019
তিন রাত ঘুমোতে পারেননি,
জানালেন চাপমুক্ত সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বোর্ড সভাপতি হয়ে মঙ্গলবার শহরে ফিরলেন সৌরভ গাঙ্গুলি। ২৩ অক্টোবর সরকারিভাবে তিনি দায়িত্ব গ্রহণ করবেন। ভারতীয় ক্রিকেটের ব্যাটন এখন বঙ্গসন্তানের হাতে। সৌরভকে ঘিরে তাই বিমানবন্দর থেকে সিএবি পর্যন্ত উন্মাদনার ঢেউ আছড়ে পড়েছিল। কলকাতায় পা রেখে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন নতুন বোর্ড সভাপতি।
বিশদ

নেতা ‘দাদা’কে নিয়ে আশাবাদী শচীন-লক্ষ্মণরা

 নয়াদিল্লি, ১৫ অক্টোবর: খেলোয়াড়ী জীবনে বরাবর বুক চিতিয়ে লড়েছেন তিনি। অধিনায়ক হিসেবে মাঠের মধ্যে দলকে পথ দেখিয়েছেন সামনে থেকে। এবার ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসক হিসেবেও সৌরভ গাঙ্গুলিকে সেই একই মেজাজে দেখতে চান তাঁর প্রাক্তন সতীর্থরা।
বিশদ

ঘরের মাঠেই বাংলাদেশের
কাছে আটকে গেল ভারত
সোমনাথ বসু

দোহায় বাছাই পর্বের ম্যাচে কাতারের বিরুদ্ধে ড্র করে বিশ্বকাপে খেলার স্বপ্ন উস্কে দিয়েছিল ভারতীয় ফুটবল দল। কিন্তু মঙ্গলবার যুবভারতী ক্রীড়াঙ্গনে র‌্যাঙ্কিংয়ে প্রায় একশো ধাপ পিছনে থাকা বাংলাদেশের কাছে আটকে গিয়ে সেই স্বপ্নের সমাধি ঘটল। তিন ম্যাচে মাত্র দু’পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-ই’র চতুর্থ স্থানে ভারত।
বিশদ

গুরপ্রীতের গ্লানি ঢাকল আদিলের হেড 

সোমনাথ বসু: প্রত্যাশার পারদ স্পর্শ করা তো দূর অস্ত্, তার কাছাকাছি পৌঁছাতে পারল না ভারত। ঘরের মাঠে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্য বাড়িয়ে রাখাই ছিল তাঁর লক্ষ্য। কিন্তু তার জন্য প্রয়োজন পরিকল্পনার সার্থক রূপায়ণ। যার অভাব বড়ই প্রকট।  
বিশদ

ডেনমার্ক ওপেনের দ্বিতীয় রাউন্ডে পিভি সিন্ধু ও বি সাই প্রণীত  

ওডেনসে, ১৫ অক্টোবর: ডেনমার্ক ওপেন ব্যাডমিন্টনে ভালো শুরু করলেন বিশ্ব চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। মঙ্গলবার তিনি প্রথম রাউন্ডে হারালেন ইন্দোনেশিয়ার গ্রেগরিয়া মারিস্কা টুনজাংকে। পঞ্চম বাছাই সিন্ধু প্রাক্তন বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন গ্রেগরিয়াকে ২২-২০, ২১-১৮ পয়েন্টে হারালেন ৩৮ মিনিটের লড়াইয়ে। 
বিশদ

পর্তুগালকে হারিয়ে মূলপর্বে ইউক্রেন 

কিয়েভ, ১৫ অক্টোবর: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কীর্তির ম্যাচে মুখ থুবড়ে পড়ল পর্তুগাল। সোমবার রাতে ইউক্রেনের বিরুদ্ধে ইউরো কাপের বাছাই পর্বে সিআর সেভেন পূর্ণ করলেন তাঁর কেরিয়ারের ৭০০তম গোল। কিন্তু পাঁচবারের ব্যালন ডি’ওর জয়ী তারকার মাইলস্টোন স্থাপনের ম্যাচে পরাজয়ের মুখ দেখল পর্তুগাল।  
বিশদ

আবেগের জোয়ারে ভেসে
ঘরে ফিরলেন মহারাজ

সুকান্ত বেরা: শহর ছেড়েছিলেন সিএবি সভাপতি হিসাবে। ফিরলেন বোর্ড সভাপতি হয়ে। বাহাত্তর ঘণ্টাতেই বদলে গেল ছবিটা। বেহালার ছেলেটাই এখন ভারতীয় ক্রিকেটের বেতাজ বাদশা। সৌরভ গাঙ্গুলিকে ঘিরে তিলোত্তমা কলকাতার বাঁধ ভাঙা আবেগ-উন্মাদনা নতুন নয়। খেলোয়াড় জীবনে তিনি ছিলেন ক্রিকেটজনতার কাছে হ্যামলিনের বাঁশিওয়ালা।
 
বিশদ

জোড়া দুর্বলতা স্বীকার করলেন স্টিম্যাচ 

জয় চৌধুরি: আদিল খানের গোলে যদিও ভারতের সম্মান রক্ষা হয়েছে। কিন্তু গুরপ্রীতের গোল হজম করা একেবারেই মেনে নিতে পারছেন না ভারতের কোচ ইগর স্টিম্যাচ। মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ড্র করার পর ক্রোয়েশিয়ান কোচ পরিষ্কার বলেন, ‘খুব বাজে গোল খেয়েছি আমরা। গুরপ্রীত বলের ফ্লাইট মিস করেছে। 
বিশদ

পূর্ণশক্তির দল নিয়ে বাংলাদেশ যাচ্ছে মোহন বাগান 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেখ কামাল ট্রফিতে খেলতে মোহন বাগান চট্টগ্রাম যাচ্ছে বৃহস্পতিবার। বাংলাদেশ যাওয়ার আগে মোহন বাগানের শেষ অনুশীলন বুধবার। মোহন বাগানের বিশেষ অনুরোধে এই প্রতিযোগিতায় ছ’জন বিদেশির নাম নভিভুক্ত করা যাবে। তাই মোহন বাগানের কোচ কিবু ভিকুনা ছ’জন বিদেশিকে নিয়ে বাংলানেশ যাচ্ছেন।  
বিশদ

ভারতীয় হকি শিবিরে ডাক পেলেন ২২ জন

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: ওলিম্পিক বাছাইপর্বের ম্যাচ ভারতীয় হকি দলকে খেলতে হবে ১ ও ২ নভেম্বর ভুবনেশ্বরে। তার জন্য ২২ জন প্লেয়ারকে জাতীয় শিবিরে ডাকলেন ভারতের চিফ কোচ গ্রাহাম রিড। আগামী মাসে টোকিও ওলিম্পিকসের বাছাই পর্বে রাশিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।  
বিশদ

ভালো কাজ করে সৌরভ ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবেন, মুর্শিদাবাদে এসে বললেন আজাহার 

সংবাদদাতা, জঙ্গিপুর: মঙ্গলবার দুপুরে সূতি থানার সাজুরমোড়ে একটি বেসরকারি স্কুলের উদ্বোধনে আসেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদ্দিন। আজাহার বলেন, ওঁর যথেষ্ট যোগ্যতা রয়েছে। আশা করি সৌরভ ভারতীয় ক্রিকেটকে বহুদূর এগিয়ে নিয়ে যাবেন। 
বিশদ

পাকিস্তানে টেনিস দল পাঠাবে ভারত 

নয়াদিল্লি, ১৫ অক্টোবর: জাতীয় টেনিস ফেডারেশন (এআইটিএ) পাকিস্তানে ভারতের ডেভিস কাপ টিম পাঠানোর সিদ্ধান্ত একপ্রকার নিয়েই নিয়েছে। এআইটিএ খেলোয়াড়দের ভিসা তৈরির কাজ শীঘ্রই শুরু করবে। 
বিশদ

টানাপোড়েনের মধ্যেই আজ প্রস্তুতি লাল হলুদে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল ক্লাব ও ইনভেস্টর কোয়েসের লাগাতার টানাপোড়েনের মধ্যেই আজ সল্টলেক স্টেডিয়ামের ট্রেনিং গ্রাউন্ডে আই লিগের প্রস্তুতি শুরু হচ্ছে। গত সপ্তাহে ইস্ট বেঙ্গলের ক্লাবের প্রতিনিধি কোয়েসের এক শীর্ষ কর্তার কাছে চার বিদেশি বদলের প্রস্তাব দিয়েছিলেন।  
বিশদ

স্যাফে সেরা ভারত

  থিম্পু, ১৫ অক্টোবর: অনূর্ধ্ব ১৫ স্যাফ মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন হল ভারত। ভূটানে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার ফাইনালে ভারত টাই-ব্রেকারে ৫-৩ গোলে হারাল বাংলাদেশকে। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল গোলশূন্য। বিশদ

Pages: 12345

একনজরে
 সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশোনা চলাকালীন পড়ুয়াদের হাতে-কলমে কাজ শেখার জন্য ইন্টার্নশিপ বাধ্যতামূলক করেছে এআইসিটিই। তবে দেখা যাচ্ছে, নিজেদের উপযোগী করে তোলার ক্ষেত্রে আগ্রহ কম পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের। অল ইন্ডিয়া কাউন্সিল অব টেকনিক্যাল এডুকেশনের এক সমীক্ষায় উঠে এসেছে এই তথ্য। ...

বিএনএ, রায়গঞ্জ: ডেঙ্গু আক্রান্ত এক রোগীকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের কোনও চিকিৎসক মঙ্গলবার রেফার করার কথা মৌখিকভাবে পরিবারের লোকদের বলায় উত্তেজনা ছড়ায়। যদিও শেষপর্যন্ত ওই রোগীকে কোথাও রেফার করা হয়নি। ...

 তাল তামর (সিরিয়া) ও ওয়াশিংটন, ১৫ অক্টোবর (এএফপি ও পিটিআই): সিরিয়ার উত্তরপূর্ব প্রান্তে তুরস্কের সামরিক বাহিনীর আগ্রাসনে বেশ খানিকটা জমি হারাতে হয়েছে কুর্দদের। এর পাল্টা আঙ্কারার বিরুদ্ধে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ নিল আমেরিকা। ...

 বেরিলি, ১৫ অক্টোবর (পিটিআই): ফের জন্মমাত্র শিশুকন্যা হত্যার চেষ্টার জঘন্যতম নিদর্শন মিলল উত্তরপ্রদেশে। ঘটনাটি বেরিলির। নিজের মৃত সদ্যোজাতকে কবর দিতে গিয়ে মাটি খুঁড়ে আর একটি শিশু উদ্ধার করলেন এক ব্যবসায়ী। হিতেশ কুমার সিরোহি নামের এক ওই ব্যবসায়ী শিশুটিকে উদ্ধার করে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যায় ভালো ফল হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে সুযোগ আসবে। কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব খাদ্য দিবস
১৯০৫: বঙ্গভঙ্গ হয়
১৯২৩: দি ওয়াল্ট ডিজনি সংস্থা প্রতিষ্ঠা হয়
১৯২৭: নোবেল পুরস্কার বিজয়ী জার্মান সাহিত্যিক, চিত্রকর, ভাস্কর এবং নাট্যকার গুন্টার গ্রাসের জন্ম
১৯৪৮: অভিনেত্রী হেমা মালিনীর জন্ম
১৯৫১: রাওয়ালপিন্ডিতে খুন হন পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী লিয়াকত আলি খান
১৯৬৪: প্রথম পরমাণু বিস্ফোরণ ঘটাল চীন





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৬ টাকা ৭২.১৬ টাকা
পাউন্ড ৮৮.৩২ টাকা ৯১.৬১ টাকা
ইউরো ৭৭.১৯ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৭,১৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৭২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, দ্বিতীয়া ০/২১ প্রাতঃ ৫/৪৫। ভরণী ২১/৫১ দিবা ২/২১। সূ উ ৫/৩৬/৫৪, অ ৫/৭/৫৮, অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে পুনঃ ৭/৯ গতে ৭/৫৫ মধ্যে পুনঃ ১০/১৩ গতে ১২/৩২ মধ্যে। রাত্রি ৫/৫৯ গতে ৬/৪৯ মধ্যে পুনঃ ৮/২৯ গতে ৩/৭ মধ্যে, বারবেলা ৮/৩০ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/২৩ গতে ১২/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০ গতে ৪/৪ মধ্যে।
২৮ আশ্বিন ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯, বুধবার, তৃতীয়া ৫৯/১০/৩৯ শেষরাত্রি ৫/১৭/৩৫। ভরণী ২১/৩৭/১৬ দিবা ২/১৬/১৩, সূ উ ৫/৩৭/১৯, অ ৫/৯/১৯, অমৃতযোগ দিবা ৬/৩০ মধ্যে ও ৭/১৫ গতে ৭/৫৯ মধ্যে ও ১০/১৩ গতে ১২/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৪৭ গতে ৬/৪৮ মধ্যে ও ৮/২১ গতে ৩/১১ মধ্যে, বারবেলা ১১/২৩/১৯ গতে ১২/৪৯/৪৯ মধ্যে, কালবেলা ৮/৩০/১৯ গতে ৯/৫৬/৪৯ মধ্যে, কালরাত্রি ২/৩০/১৯ গতে ৪/৩/৪৯ মধ্যে।
১৬ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিলিগুড়ি ও কলকাতা থেকে ৪.২ কোটি টাকার চোরাই সোনা সহ গ্রেপ্তার ৬ 

04:04:50 PM

সল্টলেক এসএসসি দপ্তরের সামনে চাকরি প্রার্থীদের অসন্তোষ 
সল্টলেকে এসএসসি দপ্তরের সামনে হাজার খানেক চাকরি প্রার্থীদের অসন্তোষ। অভিযোগ, ...বিশদ

03:26:00 PM

রায়গঞ্জে ছেলেধরা সন্দেহে মহিলাকে পাথর ছুঁড়ে মারার অভিযোগ 
রায়গঞ্জে ছেলেধরা সন্দেহে এক মহিলাকে পাথর ছুঁড়ে মারার অভিযোগ। ঘটনায় ...বিশদ

03:15:35 PM

কাটোয়ার দাঁইহাট স্টেশনের কাছে এক ব্যক্তির দেহ উদ্ধার 
আজ সকালে কাটোয়া-ব্যাণ্ডেল শাখায় দাঁইহাট স্টেশনের কাছে এক ব্যক্তির ক্ষতবিক্ষত ...বিশদ

01:30:00 PM

কলকাতায় আসছেন কেন্দ্রীয় ডেপুটি নির্বাচন কমিশনার 
ভোটার ভেরিফিকেশন কর্মসূচি ঠিক মতো হচ্ছে কিনা তা খতিয়ে দেখতে ...বিশদ

01:29:39 PM

টালিগঞ্জে গোলমাল, একে অপরকে কোপাল দুজন মদ্যপ ব্যক্তি
টালিগঞ্জে মদ খাওয়াকে কেন্দ্র করে গোলমাল। মদ্যপ অবস্থায় একে অপরকে ...বিশদ

01:17:19 PM