Bartaman Patrika
খেলা
 

 ইরানি পাস ক্লাব ম্যাচের নায়ক পরিমল দে’কে কুর্নিশ মজিদের

অভিজিৎ সরকার: ১৯৭০ সালে ইডেনে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে সেই ঐতিহাসিক গোল। ইস্ট বেঙ্গল জনতার একদা ‘হার্টথ্রব’ পরিমল দে শারীরিক অসুস্থতায় অনেকটাই ন্যুব্জ। মঙ্গলবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ক্রীড়া দিবসের মঞ্চে ছয়ের দশকে লাল-হলুদের সবচেয়ে জনপ্রিয় ফুটবলারের গালে চুম্বন এঁকে দিলেন আশির বেতাজ বাদশা মজিদ বাসকার। কারণ, তখন পাস ক্লাব ছিল ইরানের অন্যতম সেরা ক্লাব। নিঃসন্দেহে এদিনের গোটা অনুষ্ঠানের সেরা দৃশ্য এটি। দু’জনের আলিঙ্গন একেবারেই হার্দিক। মিনিট তিনেকের সেই দৃশ্য ছবিতে ধরে রাখতে আলোকচিত্রীদের সে কী মরিয়া প্রচেষ্টা!
এদিন ইস্ট বেঙ্গলের শতবর্ষের স্মরণীয় ক্রীড়া দিবস অনুষ্ঠানে চাঁদের হাট বসেছিল। ছয় থেকে নয়ের দশক পার করে লাল-হলুদে খেলে যাওয়া ফুটবলাররা তারিয়ে তারিয়ে উপভোগ করলেন অনুষ্ঠান। ৩২ বছর পর দেখা হতেই ‘মজিদ-জামশিদ’ জুটির মঞ্চে সখ্যতা দেখে বোঝাই যাচ্ছিল খেলার মাঠে তাঁদের বোঝাপড়া কী ধরনের ছিল! মজিদের গলায় লাল-হলুদ উত্তরীয় পরিয়ে দেন জামশিদই।
শুরুতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন তিন অতিথি- সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, চিত্র পরিচালক তরুণ মজুমদার, নাট্য ব্যক্তিত্ব রুদ্রপ্রসাদ সেনগুপ্ত ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। মঞ্চে তখন উপস্থিত মজিদ বাসকার, আশিয়ান কাপ জয়ী দলের অধিনায়ক ঘানার সুলে মুসা। মঞ্চে উপবিষ্ট প্রত্যেক অতিথিকে আজীবন সদস্যপদ দিয়ে সম্মানিত করে ইস্ট বেঙ্গল ক্লাব।
একশো বছরে পা দেওয়া ইস্ট বেঙ্গলের সোনালি ইতিহাসের শুভ সূচনা ‘পঞ্চপাণ্ডব’কে দিয়ে। সেই আমেদ-সালে-ধনরাজ-ভেঙ্কটেশ-আপ্পারাও’র পরিবারকে আমন্ত্রণ জানিয়েছিলেন ইস্ট বেঙ্গল কর্তারা। এর মধ্যে আমেদ খানের পুত্র আব্দুল মজিদ খান, সালের স্ত্রী সেনাবা সালে, পিএম ভেঙ্কটেশের পুত্র ভেঙ্কটেশ শ্রীনিবাসকে বিশেষ সম্মান জানানো হয়। বাকি দুই প্রাক্তন কিংবদন্তি ফুটবলারের পরিবারের সদস্যকে দেখা যায়নি। যেমন ক্রীড়া দিবসের মঞ্চে উল্লেখযোগ্য অনুপস্থিতি চোখে পড়েছে সুধীর কর্মকার ও গৌতম সরকারের। যদিও মঞ্চের ব্যাকড্রপ স্ক্রিনে ইস্ট বেঙ্গলের সর্বকালের সেরা সাইডব্যাক সুধীর কর্মকার লাল-হলুদ জার্সি গায়ে খেলার স্মৃতিচারণ করেছেন। সেই স্ক্রিনে ক্লাবের প্রতিষ্ঠা দিবস ১ আগস্টে নেওয়া সাক্ষাৎকারে একের পর এক প্রাক্তনরা স্মৃতির অতলে ভেসে গিয়েছেন।
ছ’য়ের দশক থেকে শুরু হয় ইস্ট বেঙ্গল অধিনায়কদের সংবর্ধনা পর্ব। ছ’য়ের দশকের তিন ফুটবলার সুকুমার সমাজপতি, চন্দন ব্যানার্জি, পরিমল দে’কে দেখে আবেগে ভেসে যায় ইস্ট বেঙ্গল জনতা। তাঁরা হাত তুলে অভিবাদন গ্রহণ করেন সমর্থকদের। এরপর সাতের দশকের অধিনায়কদের বরণ করে নেওয়ার পালা। সুনীল ভট্টাচার্য, স্বপন সেনগুপ্ত, সমরেশ চৌধুরি, শ্যামল ঘোষ, শ্যাম থাপা, সুরজিৎ সেনগুপ্ত, প্রশান্ত ব্যানার্জি প্রমুখ। তবে ১৯৭৯ সালের অধিনায়ক প্রশান্ত ব্যানার্জি যখন বললেন, ‘ইস্ট বেঙ্গল জার্সি গায়ে মাঠে নামলে ৩০ শতাংশ সেরাটা দেওয়ার ক্ষমতা থাকলে সমর্থকদের চিৎকারে সেই ক্ষমতা বেড়ে ১০০ শতাংশ হয়ে যেত।’ সঞ্চালক মীরের অনুরোধে প্রশান্ত ব্যানার্জির বক্তব্যে গরম হয়ে ওঠে ইনডোরের গ্যালারি।
আটের দশকের প্রথম বছরের অধিনায়ক সত্যজিৎ মিত্র ব্যক্তিগত কাজে উপস্থিত হতে পারেননি। তবে ছিলেন মনোরঞ্জন ভট্টাচার্য (১৯৮১), ভিক্টর অমলরাজ (১৯৮২), মিহির বসু (১৯৮৩), ভাস্কর গাঙ্গুলি (১৯৮৪), বলাই মুখার্জি (১৯৮৫), তরুণ দে (১৯৮৬), অলোক সাহা (১৯৮৭) ও ১৯৮৮ ও ৯১ সালের অধিনায়ক বিকাশ পাঁজিসহ প্রায় সকলেই হাজির ছিলেন। এরপর ক্রমে নয় ও একবিংশ শতাব্দীর অধিনায়করা সম্মানিত হন। এরমধ্যে তুষার রক্ষিত, বিজেন সিং, ফাল্গুনি দত্ত, সুলে মুসা, মেহতাব হোসেন, সৌমিক দে, অভ্র মণ্ডল, খাবরা, অনীত ঘোষ, রহিম নবি, অর্ণব মণ্ডলরা শতবার্ষিকী স্মারক গ্রহণ করেন। ইস্ট বেঙ্গলে সংবর্ধিত কোচেদের মধ্যে সুভাষ ভৌমিক, আর্মান্দো কোলাসো, অলোক মুখার্জি, মৃদুল ব্যানার্জিরা উপস্থিত থাকলেও উল্লেখযোগ্য অনুপস্থিতি সুব্রত ভট্টাচার্যের। তিনি অবশ্য ভিডিও বার্তায় বলেন, ‘২০০৭ সালে ইস্ট বেঙ্গলের ফেডারেশন কাপ জয়ী দলের কোচ আমি। এটা আমার কোচিং জীবনের অন্যতম সেরা সাফল্য।’
এদিন ইস্ট বেঙ্গল মাঠে প্রাক্তনদের প্রীতি ম্যাচে রহিম নবি হ্যাটট্রিক করেন। দুই দলের কোচ ছিলেন সুভাষ ভৌমিক ও আর্মান্দো কোলাসো। মঙ্গলবার সকালে প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের জন্মদিনে ক্রীড়া দিবস উপলক্ষ্যে নেতাজি ইনডোর স্টেডিয়ামে আয়োজিত রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহিত করেন মজিদ বাসকার। আর সন্ধ্যার অনুষ্ঠানে সুলে মুসা ও মজিদ বাসকারের জন্য বরাদ্দ ছিল সবচেয়ে বেশি করতালি। যা ধ্বনি আরও ছাপিয়ে অনুষ্ঠানের শেষ লগ্নে মজিদ বাসকারকে সংবর্ধিত করার সময়ে। তাঁকে শতবার্ষিকী স্মারক, মুদ্রা, তৈল চিত্র, উত্তরীয় পরিয়ে দেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ক্লাব সভাপতি ডাঃ প্রণব দাশগুপ্ত, সচিব কল্যাণ মজুমদার। অনুষ্ঠানের দুই পর্বে সঙ্গীত পরিবেশন করেন ইমন চক্রবর্তী ও নচিকেতা।

14th  August, 2019
সফরসূচি নিয়ে ক্ষোভ উগরে দিলেন আলেজান্দ্রো
আজ নেরোকার মুখোমুখি ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার দুপুর দুটোয় ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে আই লিগের তৃতীয় ম্যাচে নেরোকার মুখোমুখি হচ্ছে ইস্ট বেঙ্গল। প্রায় ১৫ ঘণ্টা জার্নি করে লুধিয়ানা থেকে গুয়াহাটি হয়ে লাল-হলুদ ব্রিগেড ইম্ফল পৌঁছায় সোমবার দুপুর দেড়টা নাগাদ।
বিশদ

ডোপিং কেলেঙ্কারিতে চার বছর নির্বাসিত রাশিয়া
ওলিম্পিক্স ও ফুটবল বিশ্বকাপে নেই পুতিনের দেশ 

লুসান, ৯ ডিসেম্বর: আশঙ্কাই সত্যি হল। ডোপিং কেলেঙ্কারির জেরে চার বছরের জন্য সমস্ত বড় আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা থেকে নির্বাসিত হল রাশিয়া। সোমবার এক্সিকিউটিভ কমিটির বৈঠক শেষে চরমতম এই সিদ্ধান্ত ঘোষণা করেছে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (ওয়াডা)।  
বিশদ

সিরিজ জিততে কোহলিকে দলে একাধিক পরিবর্তন আনতে হবে 

মুম্বই, ৯ ডিসেম্বর: দ্বিতীয় টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮ উইকেটে হারার পর অনেকেই ভারতের বোলিং ও ফিল্ডিংয়ের মান নিয়ে প্রশ্ন তুলছেন। এই সমস্যা নতুন নয়। প্রথম ম্যাচেও ছিল। কিন্তু বিরাট কোহলি ও লোকেশ রাহুলের দুরন্ত ব্যাটিংয়ের সুবাদে ম্যাচটি সহজে জিতে যাওয়ায় সমস্যাগুলি সামনে আসেনি। তা ধামাচাপা ছিল। 
বিশদ

দুই প্রধানের ব্যর্থতার ব্যাখ্যা দিলেন ডগলাস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বয়স থেমে নেই। গড়িয়ে চলেছে নিজের মতো। সেই নিয়মেই চুলের ঘনত্ব কমেছে। কিন্তু চেহারায় তেমন কোনও পরিবর্তন আনতে দেননি ডগলাস। সপ্তাহ দুয়েক আগে আই লিগে নবোন্নীত দল ইম্ফলের ট্রাউ এফসি’র দায়িত্ব নিয়েছেন অতীতে দুই প্রধানে খেলার অভিজ্ঞতাসম্পন্ন ব্রাজিলিয়ান মিডিওটি। 
বিশদ

যে কোনও মাঠে ছক্কা হাঁকাতে পারি: শিবম 

তিরুবনন্তপুরম, ৯ ডিসেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিরাট কোহলি নিজের ব্যাটিং পজিশন ছেড়ে দিয়েছিলেন শিবম দুবেকে। তিন নম্বরে ব্যাট করার সুযোগটা দারুণভাবে কাজে লাগালেন তরুণ অলরউন্ডারটি। খেলেন ৩০ বলে ৫৪ রানের দুর্দান্ত ইনিংস। যার মধ্যে রয়েছে ৩টি বাউন্ডারি ও ৪টি ছক্কা। 
বিশদ

বাইশ গজের বাইরে নতুন ভূমিকায় ধোনি 

নিজস্ব প্রতিনিধি, কলকতা: বাইশ গজে তাঁর প্রত্যাবর্তনের প্রহর গুণছে গোটা ক্রিকেট দুনিয়া। বিশ্বকাপের পর থেকে তিনি আর ব্যাট হাতে মাঠে নামেননি। দস্তানা পরে কবে উইকেটের পিছনে দাঁড়াবেন, তাও অজানা। এই জল্পনার মধ্যেই নতুন ভূমিকায় অবতীর্ন হচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় সেনাবাহিনীর বীরত্বের কাহিনী নিয়ে একটি সিরিয়াল তৈরি হচ্ছে।  
বিশদ

রক্ষণ সংগঠনে জোর কিবু ভিকুনার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরিয়াল বলে মোহন বাগান ডিফেন্ডারদের দুর্বলতা প্রকট। তা কাটাতে সোমবার বিকেলে নিজেদের মাঠে অনুশীলনে এরিয়াল বলে ডিফেন্ড কীভাবে করতে হয়, তা মোরান্ত-আশুতোষদের দেখিয়ে দিলেন মোহন বাগান কোচ কিবু ভিকুনা। তাঁদের আলাদা করে ডেকে আলোচনাও সারলেন তিনি। 
বিশদ

মেসিদের বিরুদ্ধে জিততে মরিয়া ইন্তার 

মিলান, ৯ ডিসেম্বর: মঙ্গলবার ঘরের মাঠ সান সিরো স্টেডিয়ামে বার্সেলোনার মুখোমুখি হচ্ছে ইন্তার মিলান। গ্রুপ-এফ’এর শীর্ষে থেকেই ইতিমধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব নিশ্চিত করেছেন লিও মেসি-লুই সুয়ারেজরা। ৫ ম্যাচে তাঁদের প্রাপ্ত পয়েন্ট ১১। 
বিশদ

হাল ফেরাতে ভালো স্বদেশি প্রয়োজন
মত গৌতম সরকার ও জামশিদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আশির বাদশা। নব্বইয়ের ফকির। মজিদ বাসকারের নামের সঙ্গে কলকাতা ময়দানে এমন এক প্রবাদ রয়েছে। সোমবার কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবে মজিদকে নিয়ে বই প্রকাশ অনুষ্ঠানে এসে গৌতম সরকার, জামশিদ নাসিরির মতো প্রাক্তন ফুটবলাররা কলকাতার দুই প্রধানকে নিয়ে শুধুই হতাশা প্রকাশ করলেন। 
বিশদ

জামশেদপুর এফসি’র বিরুদ্ধে চেন্নাইয়ের ড্র 

জামশেদপুর, ৯ ডিসেম্বর: সোমবার আইএসএলের ম্যাচে চেন্নাইয়ান এফসি আটকে গেল জামশেদপুর এফসি’র কাছে। ম্যাচের ফল ১-১। ম্যাচের ২৬ মিনিটে চেন্নাইকে এগিয়ে দেন নেরিজাস ভালসকিস।  
বিশদ

প্রথম জয়ের স্বাদ পেল আইজল এফসি 

ভাস্কো, ৯ ডিসেম্বর: আই লিগে প্রথম জয়ের স্বাদ পেল আইজল এফসি। সোমবার ঘরের মাঠ ভাস্কোর তিলক ময়দানে ইন্ডিয়ান অ্যারোজ ১-২ গোলে হেরে গেল আইজলের কাছে। তিন ম্যাচে চার পয়েন্ট সংগ্রহ করে আইজল লিগ টেবলে তিন নম্বরে উঠে এল। এগারো নম্বরে থাকা ইন্ডিয়ান অ্যারোজ দুটি ম্যাচ খেলেই দুটিতেই হেরেছে। 
বিশদ

টেস্ট খেলতে পাক মুলুকে শ্রীলঙ্কা দল 

ইসলামাবাদ, ৯ ডিসেম্বর: দীর্ঘ দশ বছর পর পাকিস্তানের মাটিতে ফিরতে চলেছে টেস্ট ক্রিকেট। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য সোমবার ইসলামাবাদে পৌঁছল দিমুথ করুণারত্নের নেতৃত্বাধীন পূর্ণ শক্তির শ্রীলঙ্কা দল। আগামী বুধবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ১৯ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট হবে করাচিতে। 
বিশদ

প্রতিপক্ষকে গুরুত্ব দিচ্ছে লিভারপুল

সালজবার্গ, ৯ ডিসেম্বর: গতবারের চ্যাম্পিয়ন। কিন্তু এখনও পর্যন্ত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্ব নিশ্চিত করতে পারেনি লিভারপুল। মঙ্গলবার গ্রুপ-ই’র ম্যাচে অস্ট্রিয়ার ক্লাব রেডবুল সালজবার্গের বিরুদ্ধে ড্র করলেই অবশ্য রাউন্ড অব সিক্সটিনে পৌঁছবে জুরগেন ক্লপের দল। ৫ ম্যাচে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট।
বিশদ

ফের সতর্কিত সবুজ-মেরুন কোচ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার প্র্যাকটিসের পর মোহন বাগানের অর্থ সচিব গ্যালারির নীচে নতুন কনফারেন্স রুমে কিবু ভিকুনাকে ডেকে সতর্ক করে দিলেন। ওই সভায় ছিলেন কর্মসমিতির একঝাঁক সদস্যও। কিবুকে বেশ কড়া ভাষায় কড়কে দেওয়া হয়। মোহন বাগান কর্তারা যোগাযোগ করেছেন ক্লাবের স্প্যানিশ ব্রিগেডের এজেন্ট হাসানির সঙ্গে।  
বিশদ

Pages: 12345

একনজরে
অর্পণ সেনগুপ্ত, কলকাতা: স্কুলের কাছে ‘প্রায়র পারমিশন’ (পিপি) এসে পৌঁছনোর আগেই শিক্ষক পদপ্রার্থীদের হাতে তা চলে আসছে। আর তার প্রতিলিপি নিয়েই স্কুলে যোগ দিতে চলে আসছেন শিক্ষকরা। রাজ্যের বিভিন্ন স্কুলে এই ঘটনা ঘটছে। বদলির আবেদন করা শিক্ষকদের হাতে এই পিপি ...

জম্মু, ৯ ডিসেম্বর (পিটিআই): কয়েকদিন বন্ধ থাকার পর ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি চালাল পাক সেনা। সোমবার ভোর পৌনে চারটে নাগাদ জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে ভারতীয় সেনার চৌকি লক্ষ্য করে তারা গুলি চালায়। ...

সংবাদদাতা, রামপুরহাট: অজ্ঞাতপরিচয় এক সাধুর মৃত্যু হল রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। রবিবার রাতে তারাপীঠের শ্মশান থেকে অসুস্থ ওই সাধুকে উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসে তারাপীঠ থানার পুলিস। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, ১০ ডিসেম্বর থেকে নিজেদের মার্জিনাল কস্ট অব ফান্ডস বেসড লেন্ডিং রেট বা এমসিএলআর কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। এক প্রেস বিবৃতিতে তারা একথা জানিয়ে বলেছে, আগে তাদের বার্ষিক এমসিএলআর ছিল আট শতাংশ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। সরকারি ক্ষেত্রে কর্মলাভের সম্ভাবনা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-ভালোবাসায় মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মানবাধিকার দিবস,
১৮৭০- ঐতিহাসিক যদুনাথ সরকারের জন্ম,
১৮৮৮- শহিদ প্রফুল্ল চাকীর জন্ম,
২০০১- অভিনেতা অশোককুমারের মৃত্যু  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯২.০৭ টাকা ৯৫.৩৭ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৩,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১১/২৬ দিবা ১০/৪৪। কৃত্তিকা ৫৯/২৯ শেষ রাত্রি ৫/৫৭। সূ উ ৬/৯/৩১, অ ৪/৪৮/৪৩, অমৃতযোগ দিবা ৬/৫২ মধ্যে পুনঃ ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে। রাত্রি ৭/২৯ গতে ৮/২২ মধ্যে পুনঃ ৯/১৬ গতে ১১/৫৬ মধ্যে পুনঃ ১/৪৩ গতে ৩/৩০ মধ্যে পুনঃ ৫/১৭ গতে উদয়াবধি, বারবেলা ৭/২৮ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ১২/৪৮ গতে ২/৮ মধ্যে, কালরাত্রি ৬/২৮ গতে ৮/৮ মধ্যে। 
২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১০/২/৪৮ দিবা ১০/১২/৫। কৃত্তিকা ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৬/১০/৫৮, অ ৪/৪৯/১৩, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ৭/৪৫ গতে ১১/৬ মধ্যে এবং রাত্রি ৭/৩৫ গতে ৮/২৯ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে ও ১/৫২ গতে ৩/৩৯ মধ্যে ও ৫/২৭ গতে ৬/১২ মধ্যে, কালবেলা ১২/৪৯/৫৩ গতে ২/৯/৩৯ মধ্যে, কালরাত্রি ৬/২৯/২৬ গতে ৮/৯/৩৯ মধ্যে।
 
মোসলেম: ১২ রবিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৪৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:02:02 PM

আইলিগ: ইস্ট বেঙ্গল ৪-১ গোলে হারাল নেরোকাকে 

04:01:36 PM

২৫০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:36:09 PM

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রারকে হেনস্তার অভিযোগ 
গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিপ্লব গিরিকে হেনস্তার অভিযোগ উঠল। আজ, মঙ্গলবার ...বিশদ

03:30:27 PM

দক্ষিণদাঁড়িতে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩ দুষ্কৃতী

03:30:00 PM

আজ থেকে ৬ দিন বন্ধ মোবাইল নম্বর পোর্টেবিলিটি পরিষেবা 
আজ, মঙ্গলবার থেকে আগামী রবিবার পর্যন্ত দেশজুড়ে বন্ধ থাকবে মোবাইল ...বিশদ

03:22:06 PM