Bartaman Patrika
খেলা
 

ইরানের কোচ মার্ক উইলমটস

তেহরান, ১৫ মে: বেলজিয়ামের প্রাক্তন কোচ ও ফুটবলার মার্ক উইলমটসের হাতে জাতীয় দলের দায়িত্ব তুলে দিল ইরান। বুধবার তেহরানে চুক্তিপত্রে সই করেন তিনি। ইরান ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কামি রিটা শেরপা জানিয়েছেন, ‘উইলমটসের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে। ২০২২ সালে কাতার বিশ্বকাপের ফল দেখার পর যা দীর্ঘায়িত হতেই পারে।’ উল্লেখ্য, বেলজিয়ামের হয়ে ৭০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন উইলমটস। ২০১২-১৬, এই সময়ে বেলজিয়ামের কোচ ছিলেন তিনি। এছাড়া আইভরি কোস্টের প্রশিক্ষকের পদেও তাঁকে দেখা গিয়েছে। সূত্রের খবর, ইরানের কোচের ভূমিকা পালনের জন্য বছরে ১.২ মিলিয়ন মার্কিন ডলার পাবেন উইলমটস। ২০১১-১৯, এই পর্বে ইরানের দায়িত্ব সামলেছিলেন কার্লোস কুইরোজ। গত জানুয়ারিতে এশিয়ান কাপের সেমি-ফাইনালে জাপানের কাছে ৩-০ গোলে হারার পর তিনি পদত্যাগ করেন। বর্তমানে কলম্বিয়ার জাতীয় দলের কোচের পদে রয়েছেন কুইরোজ। বুধবার চুক্তিতে সই করার পর মার্ক উইলমটস বলেছেন, ‘ইরানের ফুটবল যথেষ্ট উন্নত। গত বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও যথেষ্ট আশাব্যাঞ্জক পারফরম্যান্স উপহার দিয়েছিল সর্দার আজমাউন-করিম আনসারিফর্দরা। মরক্কোর বিরুদ্ধে জয় এবং পর্তুগালের বিরুদ্ধে ড্র তারই প্রমাণ। চেষ্টা করব, আগামী দিনে ইরানের ফুটবলকে আরও এগিয়ে নিয়ে যেতে।’

ক্লপ ও পোচেত্তিনোকে পিছন ফেলে সেরা পেপ: জুরগেন ক্লপ ও মরিসিও পোচেত্তিনোকে পিছন ফেলে সেরা কোচের সম্মান পেলেন পেপ গুয়ার্দিওলা। লিগ ম্যানেজার্স সংস্থার বিচারে এই পুরস্কার পাওয়ার পর ম্যাঞ্চেস্টার সিটির কোচ বলেছেন, ‘যে কোনও পুরস্কারই বাড়তি অনুপ্রেরণা জোগায়। বিশ্বের কঠিনতম লিগের সেরা কোচের সম্মান অবশ্যই বড় প্রাপ্তি। তবে এর নেপথ্যে অবশ্যই অবদান রয়েছে ফুটবলার, কর্তা এবং সমর্থকদের। প্রত্যেকের সহযোগিতা না পেলে সেরা কোচ হওয়ার সম্মান পাওয়া সম্ভব ছিল না। চলতি মরশুমে লিগ কাপ এবং প্রিমিয়ার লিগ ঘরে তুলেছি।

16th  May, 2019
আমার দেখা সেরা ম্যানেজার
ও কোচ: অজিত পাল সিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত দু’সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে হার মানলেন হকির কিংবদন্তি বলবীর সিং দোসাঞ্জ (৯৫)। ভারতীয় হকি মহলে তিনি ‘বলবীর সিনিয়র’ নামেই বিখ্যাত ছিলেন। 
বিশদ

এমন দক্ষ স্কোরার আর
দেখিনি: গুরবক্স সিং 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত মার্চেই দেখা হয়েছিল দু’জনের। ঠিক লকডাউনের আগে। নয়াদিল্লিতে সর্বভারতীয় ইংরেজি পত্রিকার লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার প্রদান অনুষ্ঠানে।  
বিশদ

সম্ভবত অক্টোবরেই আইপিএল 

সুকান্ত বেরা, কলকাতা: করোনা ভাইরাসের সংক্রমণের জেরে এ বছর অক্টোবর-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না। সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত। অপেক্ষা শুধু সরকারি ঘোষণার। ২৮ মে হবে আইসিসি’র বোর্ড মিটিং। 
বিশদ

বলবীর পাজিই সর্বোত্তম,
বলছেন তুলসীদাস বলরাম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : একের পর এক দুঃসংবাদ! তাঁর সমসাময়িক পিকে ব্যানার্জি ও চুনী গোস্বামী প্রয়াত হয়েছেন। সেই ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছিলেন। সোমবার হকি কিংবদন্তি বলবীর সিং সিনিয়রের প্রয়াণে প্রচণ্ড মুষড়ে পড়েছেন প্রাক্তন ফুটবল তারকা তুলসীদাস বলরাম। 
বিশদ

ইস্তানবুল কামব্যাকের দেড় দশক পূর্তি 

লন্ডন, ২৫ মে: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সর্বকালের সেরা কামব্যাক ম্যাচ কোনটি?
ফুটবলপ্রেমীরা নির্দ্বিধায় ২০০৫ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথাই বলবেন। ২০০৫’এর ২৫ মে, ইস্তানবুলের ওলিম্পিক স্টেডিয়ামে ফাইনালের আসরে ফেভারিট এসি মিলানের বিরুদ্ধে প্রথমার্ধে ০-৩ গোলে পিছিয়ে পড়েছিল লিভারপুল। তারপর স্টিভন জেরার্ডের নেতৃত্বে রাফা বেনিতেজের দল দেখিয়েছিল, এভাবেও ফিরে আসা যায়।  
বিশদ

সাহায্যের হাত বাড়ালেন শিলটন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একেই করোনা। তার উপর উম-পুনের বিধ্বংসী দাপট। বিধ্বস্ত সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। সেখানকার মানুষের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিলেন গোলরক্ষক শিলটন পাল।  
বিশদ

ত্রাণ সামগ্রী দেবে ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী মরশুমের জন্য স্বদেশি খেলোয়াড় রিক্রুট মোটামুটি সেরে ফেলেছে ইস্ট বেঙ্গল। এবার বিদেশি খেলোয়াড় নেওয়া নিয়ে আলোচনা শুরু করে দিলেন কর্তারা। 
বিশদ

গৃহবন্দি জীবনে সতীর্থদের মিস করছেন রোহিত 

নয়াদিল্লি, ২৪ মে: গৃহবন্দি জীবন একঘেয়েমি হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট দলের তারকা ওপেনার রোহিত শর্মার কাছে। বাইশ গজে ফেরার জন্য ব্যাকুল তিনি। প্রচণ্ড মিস করছেন সতীর্থদের। লা লিগার ফেসবুক পেজে লাইভ চ্যাটে রোহিত বলেন, ‘অনেকদিন হয়ে গেল সতীর্থদের সঙ্গে দেখা হয়নি। 
বিশদ

25th  May, 2020
কর ছাড়ের আশ্বাস না দিলে ভারত থেকে
বিশ্বকাপ সরানোর হুমকি আইসিসি’র  

নয়াদিল্লি, ২৪ মে: কর ছাড়ের ব্যাপারে লিখিত আশ্বাস না দিলে ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ওয়ান ডে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার হুমকি দিল আইসিসি। ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।  
বিশদ

25th  May, 2020
পাঁচ মাসে ২২টি আন্তর্জাতিক প্রতিযোগিতা
নতুন ক্রীড়াসূচি দেখে বিস্মিত সাইনা
 

হায়দরাবাদ,২৪ মে: শুক্রবার বিশ্ব ব্যাডমিন্টন সংস্থা ২০২০ সালের সংশোধিত আন্তর্জাতিক ক্যালেন্ডার প্রকাশ করেছে। ওই ক্যালেন্ডারে দেখা যাচ্ছে, আগস্ট মাস থেকে খেলা শুরু করতে চাইছে বিশ্ব ব্যাডমিন্টনের নিয়ামক সংস্থা। 
বিশদ

25th  May, 2020
সঙ্কট কাটলেই বলে থুতু লাগানো যাবে: কুম্বলে 

নয়াদিল্লি, ২৪ মে: করোনার হাত থেকে ক্রিকেটারদের বাঁচাতে বল পালিশের জন্য থুতু লাগানোর পদ্ধতি নিষিদ্ধ করতে চলেছে আইসিসি। অনিল কুম্বলের নেতৃত্বাধীন ক্রিকেট কমিটি এই নতুন নিয়ম চালু করার পক্ষে মত দিয়েছে। তবে করোনা সঙ্কট কেটে গেলে সবকিছু পূর্বাবস্থায় ফিরে আসবে বলে আশ্বস্ত করেছেন কুম্বলে।  
বিশদ

25th  May, 2020
ডর্টমুন্ডের বিরুদ্ধে লড়াইয়ে তৈরি: মুলার
 

মিউনিখ, ২৪ মে: ফ্র্যাঙ্কফুর্টের বিরুদ্ধে বড় জয় ভুলে এবার বরুশিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তৈরি হচ্ছেন থমাস মুলার। বায়ার্ন মিউনিখ তারকাটি জানিয়েছেন, ফাঁকা মাঠে বড় ম্যাচ খেলাটা তাঁর কাছে এক অন্য অভিজ্ঞতা হবে।
বিশদ

25th  May, 2020
ইস্ট বেঙ্গলের অফার ফিরিয়ে মুম্বইয়ে বিক্রম 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই মুহূর্তে ভারতীয় ফুটবলের সবথেকে প্রতিশ্রুতিমান স্ট্রাইকার বিক্রম প্রতাপ সিং ইস্ট বেঙ্গলের অফার ফিরিয়ে দিয়ে মুম্বই সিটি এফসি’তে সই করলেন। বিক্রম প্রতাপ গত বছর অনূর্ধ্ব-১৭ এশিয়া কাপে দেশের প্রতিনিধিত্ব করেছেন।   বিশদ

25th  May, 2020
লকডাউনে জমিতে কাজ করছেন পুনম-অমিতরা 

চন্ডিগড়, ২৪ মে: দেশ জুড়ে লকডাউনের ফলে সমস্যায় পড়েছেন কৃষকরা। মাঠের ফসল কাটার জন্য লোক পাওয়া যাচ্ছে না। এমন অবস্থায় বেশ কয়েকজন আন্তর্জাতিক ক্রীড়াবিদ নিজেদের জমির ফসল কাটতে মাঠে নেমে পড়েছেন।  
বিশদ

25th  May, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: লকডাউনেও আলিপুরদুয়ার জেলায় প্রাত্যহিক চাহিদা অনুসারে মাছের জোগান স্বাভাবিক রাখতে এবার জেলার প্রান্তিক মৎস্য চাষিরা ব্যাঙ্ক থেকে ঋণের সুবিধা পেতে কিষাণ ক্রেডিট কার্ড পাবেন। জেলায় মাছ চাষে কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ দেওয়ার সুবিধা এ বছরই প্রথম। ...

নয়াদিল্লি, ২৫ মে: সংক্রমণ বেড়েই চলেছে। তার মধ্যেও চলছে অর্থনীতিকে চাঙ্গা করার প্রস্তুতি। তার অংশ হিসেবে করোনা মহামারী মোকাবিলায় সারা দেশের সামনে চারটি শহরকে সম্ভাব্য রোল মডেল হিসেবে তুলে ধরল কেন্দ্রীয় সরকার।   ...

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: সুপার সাইক্লোনের পাঁচ দিন পরেও বরানগর, কামারহাটি, পানিহাটির একাধিক ওয়ার্ড জলমগ্ন। পুরসভার কর্তারা জানাচ্ছেন, বাগজোলা খাল পরিপূর্ণ থাকায় বরানগর ও কামারহাটির ওয়ার্ডগুলি থেকে জল নামতে সময় লাগছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জন আক্রান্ত হলেন নোভেল করোনায়। মারা গেলেন আরও ৬ জন। এর মধ্যে কলকাতার ৪ জন রয়েছেন এবং বাকিরা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১২৯৩: জাপানে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হয় ৩০ হাজার মানুষের
১৮৯৭: ব্রাম স্টোকারের উপন্যাস ড্রাকুলা প্রকাশিত হয়
১৯৪৫: মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিলাসরাও দেশমুখের জন্ম
১৯৪৯: মার্কিন কম্পিউটার প্রোগামিং বিশেষজ্ঞ ওয়ার্ড কানিংহামের জন্ম। তিনিই উইকিপিডিয়ার প্রথম সংস্করণ বের করেছিলেন
১৯৭৭: ইতালির ফুটবলার লুকা তোনির জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৮৯ টাকা ৭৪.৮৯ টাকা
পাউন্ড ৯০.৮৮ টাকা ৯০.৮৮ টাকা
ইউরো ৯০.৮৮ টাকা ৮৪.৩৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  May, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া ৫০/৫৪ রাত্রি ১/১৯। মৃগশিরানক্ষত্র ৩/২ প্রাতঃ ৬/১০। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৮/২৮ গতে ১০/১৪ মধ্যে। রাত্রি ৯/২ গতে ১১/৫৫ মধ্যে পুনঃ ১/২১ গতে ২/৪৭ মধ্যে। বারবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩২ মধ্যে । কালরাত্রি ১০/১২ গতে ১১/৩৩ মধ্যে।  
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০, সোমবার, তৃতীয়া রাত্রি ১২/০। মৃগশিরানক্ষত্র প্রাতঃ৫/৩৩। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৮/৩০গতে ১০/১৬ মধ্যে এবং রাত্রি ৯/৮ গতে ১১/৫৮ মধ্যে ও ১/২২ গতে ২/৫০ মধ্যে। কালবেলা ৬/৩৬ গতে ৮/১৫ মধ্যে ও ২/৫৩ গতে ৪/৩৩ মধ্যে। কালরাত্রি ১০/১৪ গতে ১১/৩৪ মধ্যে।  
১ শওয়াল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২,৪৩৬ জন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫২,৬৬৭ 

25-05-2020 - 08:58:05 PM

তামিলনাড়ুতে করোনায় আক্রান্ত আরও ৮০৫ জন, রাজ্যে মোট আক্রান্ত ১৭,০৮২ 

25-05-2020 - 06:37:20 PM

বাংলায় করোনায় আক্রান্ত আরও ১৪৯ 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৯ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

25-05-2020 - 06:23:35 PM

বাংলার ভয়ঙ্করতম বিপর্যয়ের মোকাবিলায় নিযুক্ত সরকারি কর্মীদের স্যালুট মমতার 
ঘূর্ণিঝড় উম-পুনের তাণ্ডব চিত্র এখনও বর্তমান দক্ষিণবঙ্গে। টানা কাজ করেও ...বিশদ

25-05-2020 - 06:07:08 PM

উম-পুন: মৃতদের পরিবারের হাতে কলকাতা পৌরসভার পক্ষ থেকে ২.৫ লক্ষ টাকার চেক তুলে দিলেন প্রশাসক ফিরহাদ হাকিম 

25-05-2020 - 05:32:00 PM

রাঁচিতে দুর্ঘটনার কবলে বাংলার শ্রমিকদের নিয়ে ফেরা বাস 
বাংলার শ্রমিকদের নিয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে বাস। সোমবার দুপুরে ...বিশদ

25-05-2020 - 05:06:28 PM