Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পাঁশকুড়ায় কুরবান শা খুনে দুই অভিযুক্ত তৃণমূল নেতার বিরুদ্ধে হুলিয়া জারির পোস্টার, চাঞ্চল্য 

বিএনএ, তমলুক: পাঁশকুড়া থানার মাইসোরায় তৃণমূল কংগ্রেস নেতা কুরবান শা খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত শাসক দলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য শীতল মান্না এবং তাঁর শাগরেদ গোলাম মেহাদি ওরফে কালুর বিরুদ্ধে আদালত হুলিয়া জারি করেছে। গত ৩ ডিসেম্বর তমলুকের সিজেএম অভিযুক্ত দু’জনের বিরুদ্ধে হুলিয়া জারি করেছে। অভিযুক্ত দু’জনের খোঁজ পেতে তাঁদের ছবি ও ঠিকানা সমেত হুলিয়া জারির বিষয়টি নিয়ে পোস্টার সাঁটিয়েছে পাঁশকুড়া থানার পুলিস। এদিন মাইসোরা গ্রাম পঞ্চায়েত এলাকার মনসাপুকুর বাজার, রাজশহর বাজার, মাইসোরা বাজার, গ্রাম পঞ্চায়েত অফিস সংলগ্ন এলাকা, পঞ্চম দুর্গা বাজার সহ বিভিন্ন জায়গায় পুলিস পোস্টার সাঁটায়। ঘটনা ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
অভিযুক্ত শীতল মান্না আগে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্য ছিলেন। তাঁর স্ত্রী এই মুহূর্তে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যা। শীতলবাবুর বাড়ি পাঁশকুড়া থানার রাজশহরে। তাঁর গায়ের রং, উচ্চতা সমেত যাবতীয় বিবরণ দিয়ে খোঁজ পেলে পাঁশকুড়া থানার ওসি তথা খুনের ঘটনার তদন্তকারী অফিসারের নম্বরে জানানোর আর্জি জানিয়েছে পুলিস। পোস্টারে থানা এবং ওসির নম্বর দেওয়া হয়েছে। গোলাম মেহাদি ওরফে কালুর বাড়ি শ্যামবল্লভপুরে। দু’জনের বিরুদ্ধে খুন এবং অস্ত্র আইনে মামলা হয়েছে বলে পুলিসের পক্ষ থেকে পোস্টারে উল্লেখ করা হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানা জারি সত্ত্বেও দু’জনে গাঢাকা দিয়ে আছেন। এই অবস্থায় গত ৩ডিসেম্বর দু’জনের বিরুদ্ধে তমলুকের সিজেএম হুলিয়া জারির নির্দেশ দিয়েছেন। পোস্টারে বিষয়টি উল্লেখ করেছে পাঁশকুড়া থানার পুলিস।
উল্লেখ্য, গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করতে না পারার কারণে গত ২৮নভেম্বর পূর্ব মেদিনীপুরের এসপি ভি সোলেমান নেশাকুমার পাঁশকুড়া থানার ওসি অজয় মিশ্র এবং ময়না থানার ওসি মহম্মদ মহিউল ইসলামকে তলব করেন। গ্রেপ্তারি পরোয়ানা কার্যকর করার ক্ষেত্রে খারাপ পারফরমেন্সের কারণে সতর্ক করেন। গত ৮ অক্টোবর পাঁশকুড়ার মাইসোরায় খুন হন তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা পার্টির ব্লক কমিটির কার্যকরী সভাপতি কুরবান শা। ওই খুনের ঘটনায় ওসি নিজেই তদন্তকারী অফিসার। খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত হিসেবে বিজেপি নেতা আনিসুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু, খুনের ঘটনায় বেশ কয়েকজন অভিযুক্ত এখনও পলাতক। তাদের মধ্যে অন্যতম শীতল মান্না। কারণ দুষ্কৃতীরা শীতল মান্নার গোডাউনে রেইকি করেছিল। খুনের ঘটনায় ধৃত শ্যুটার রাজাকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণের সময় সে ওই গোডাউনটি দেখিয়েছিল। পরে সেই গোডাউনে হামলা চালানো হয়। মাত্র আটদিনের ব্যবধানে ময়নার বাকচা গ্রাম পঞ্চায়েত এলাকায় খুন হন তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য বসুদেব মণ্ডল। বিজেপির বিরুদ্ধে ওই খুনের অভিযোগ ওঠে। এই ঘটনাতেই অনেক অভিযুক্ত এখনও ধরা ছোঁয়ার বাইরে।
পাঁশকুড়ার মাইসোরা গ্রাম পঞ্চায়েত এলাকার বেশ কয়েকজন স্থানীয় স্তরের তৃণমূল নেতা-কর্মীর সঙ্গে বিজেপি নেতা আনিসুরের সম্পর্ক ছিল বলে অভিযোগ। শাসক দলের সেইসব লোকজনকে খুনের ঘটনায় ব্যবহার করা হয়েছে। খুনের ঘটনাকে গোষ্ঠীদ্বন্দ্ব হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে এই কৌশল নেওয়া হয়েছিল বলেও অভিযোগ। মাইসোরা গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের সহ সভাপতি দীপঙ্কর বেরা বলেন, শীতলবাবুর বাইরে তৃণমূল করলেও ভিতরে বিজেপি করতেন। আনিসুরের সঙ্গে সুসম্পর্ক রেখে চলতেন। খুনের ঘটনায় তাঁদের কাজে লাগানো হয়েছে। 
09th  December, 2019
নাম না করে অভিজিৎকে নিশানা,আপনি বিচারালয়ের কলঙ্ক, তোপ মমতার

বৃহস্পতিবার মহিষাদলের সভা থেকে বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম না করে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর প্যানেল বাতিল করে মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করায় এদিন চড়া সুরে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী।
বিশদ

মলয়কে মাথায় রেখে নির্বাচনী কমিটি গঠন

‘পশ্চিম বর্ধমানে নির্বাচন জমেনি।’ জেলা সভাপতি ও দলের মুখপাত্রকে ডেকে এই বার্তা দেওয়ার মধ্যেই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছিলেন, দলে দ্বন্দ্বের কাঁটা উপড়ে ফেলতে হবে। বুঝতেও সম্ভবত অসুবিধা হয়নি তৃণমূলের জেলা নেতৃত্বের।
বিশদ

ঘাটালে পুড়ল কয়েক বিঘা জমির ধান, চাষিদের ৪০ হাজার টাকা ক্ষতিপূরণ

কর্মীদের ভুলে পুড়ে গিয়েছিল বেশ কয়েকজন চাষির জমির ধান। সেই ধানের ক্ষতিপূরণ দিল ভারত সরকারের প্রাকৃতিক গ্যাস সরবরাহকারী এক সংস্থা। বৃহস্পতিবার ঘাটাল ব্লকের জামিরা গ্রামের চাষিদের ওই ক্ষতিপূরণ দেওয়া হয়। দেওয়ানচক-২ গ্রামপঞ্চায়েত প্রধান প্রশান্ত বাইরি বলেন, বুধবার প্রায় ৫০ হাজার টাকার ধান পুড়ে গিয়েছিল। সংস্থা ৪০ হাজার টাকার ক্ষতিপূরণ দিয়েছে। চাষিরা সেটাই মেনে নিয়েছেন।
বিশদ

ফ্রান্সের রামন-চার্পাক ফেলোশিপ পেলেন বিশ্বভারতীর ছাত্রী সুকন্যা

আন্তর্জাতিক স্তরে ফের উজ্জ্বল হল বিশ্বভারতীর নাম। ফ্রান্সের আন্তর্জাতিক রামন-চার্পাক ফেলোশিপ পেলেন বিশ্বভারতীর পড়ুয়া সুকন্যা দাস। অঙ্কের নাম শুনলে অনেকেরই গায়ে জ্বর আসে।
বিশদ

নজরে বহরমপুর লোকসভা কেন্দ্র, জনপ্রিয়তার শীর্ষস্থানে পাঠান, নির্মল শিক্ষায়, অধীর মামলায়
 

দক্ষিণবঙ্গের অন্যতম গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্র বহরমপুর। গোটা রাজ্য শুরু নয়, গোটা দেশের নজর এই কেন্দ্রের দিকে। কারণ, বিদায়ী লোকসভার বিরোধী দলনেতা অধীর চৌধুরীর নির্বাচনী কেন্দ্র এটি।
বিশদ

মনোনয়ন ঘিরেও কোন্দল বিজেপিতে, দেবাশিসেরই পাল্টা দেবতনু

বীরভূম লোকসভা কেন্দ্রে মনোনয়ন জমা করলেন আরও এক বিজেপি প্রার্থী। রাঢ় বঙ্গের বিজেপির কনভেনার দেবতনু ভট্টাচার্য বৃহস্পতিবার জেলাশাসক কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা করেন।
বিশদ

পুরুলিয়া লোকসভা: ৭ বিধানসভা কেন্দ্রেই জয়ের ব্যবধান বাড়বে

পুরুলিয়া লোকসভা আসনে জয়ের বিষয়ে প্রত্যয়ী অভিষেক বন্দ্যোপাধ্যায়। গতবার এই কেন্দ্রে হার হলেও এবার সাতটি বিধানসভা কেন্দ্রেই তৃণমূল কংগ্রেসের জয়ের ব্যবধান বাড়বে বলে আশাবাদী তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বৃহস্পতিবার অভিষেক দলের নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠক করেন।
বিশদ

বিধায়ক ও কনভেনরের বাগযুদ্ধ খানাকুলে বিজেপির গোষ্ঠীকোন্দল

খানাকুলে বিজেপির গোষ্ঠীকোন্দল ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। ভোটের মুখে বিজেপি বিধায়ক ও কনভেনরের বাগযুদ্ধ সামনে এসেছে।
বিশদ

মনোনয়নে নেই রাজ্যস্তরের নেতারা ক্ষোভে ‘একলা চলো’ নীতি অসীমের

বুধবার বর্ধমানে জেলাশাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা করেছেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সেদিন তাঁর পাশে দাঁড়াতে হাজির ছিলেন দলের রাজ্যস্তরের আদি নেতারা।
বিশদ

সব বিধানসভা কেন্দ্রে লিড পেতে তৃণমূলের মডেল শান্তিপুর

গত লোকসভা নির্বাচনে বিধানসভা ভিত্তিক ফলাফলের নিরিখে শান্তিপুরে প্রায় ৩৫ হাজার ভোটের ব্যবধানে হার হয়েছিল তৃণমূলের। কিন্তু পরবর্তী বিধানসভা উপনির্বাচনে সেই অঙ্কই প্রায় দ্বিগুণ করে ঘরে ভোট ফিরিয়েছিল তৃণমূল।
বিশদ

কেশিয়ারির বহিষ্কৃত নেতা ফটিককে ফেরাচ্ছে তৃণমূল

কেশিয়াড়িতে আরএসএসের সংগঠন বাড়ায় উদ্বেগ প্রকাশ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দাঁতনে সভা ছিল তৃণমূলের। সেখানেই তাঁকে উদ্বেগ প্রকাশ করতে শোনা যায়। বিশদ

পার্টির সর্বক্ষণের কর্মী দিলীপের স্থাবর সম্পত্তি ১ কোটি ৪২ লক্ষ টাকা

বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী পার্টির সর্বক্ষণের কর্মী। তার আগে তিনি আরএসএসের সঙ্গে যুক্ত ছিলেন। দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে সংগঠনের
বিশদ

একজন কিছু কাজই করেনি, অন্যজন সেজেগুজে ঘুরবেন

২০১৬ সাল থেকে খড়্গপুর বিধানসভার বিধায়ক, ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্রে জিতে সাংসদ হয়েছিলেন দিলীপ ঘোষ। দীর্ঘদিন তিনি মেদিনীপুরে থেকে সংগঠনের জমি শক্ত করলেও তাঁকে সরিয়ে দিয়েছে বিজেপি।
বিশদ

বদলে যাওয়া ‘সুন্দরী’ দীঘাকে ভোট প্রচারে তুলে ধরছে ঘাসফুল শিবির

বদলে যাওয়া দীঘাই এবার লোকসভা নির্বাচনে শাসকদল তৃণমূলের প্রচারের অন্যতম হাতিয়ার। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর গত ১৩ বছরে দীঘা সবদিক দিয়ে বদলে গিয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...

ভোট মরশুমে চোখ রাঙাচ্ছে মাত্রাতিরিক্ত গরম। আজ, শুক্রবার, লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন। বৃহস্পতিবার আগামী পাঁচদিনের জন্য পশ্চিমবঙ্গ, ওড়িশা, বিহার, ঝাড়খণ্ড, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক এবং উত্তরপ্রদেশের ...

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল ...

আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

10:29:44 PM