Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ভগবানগোলায় ব্যবসায়ীর গোডাউনে হানা, উদ্ধার প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় 

সংবাদদাতা, লালবাগ: শুক্রবার ভগবানগোলা থানার বর্ষাতিগোলায় এক ব্যবসায়ীর গোডাউনে হানা দিয়ে বিভিন্ন কোম্পানির প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত করল ব্লক প্রশাসন। বিডিও পুলককান্তি মজুমদারের নেতৃত্বে এদিন ব্লক প্রশাসনের আধিকারিকরা ওই গোডাউনে অভিযান চালান। বাজেয়াপ্ত মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় পুলিসের হাতে তুলে দেওয়া হয়েছে। মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় মজুত রাখা ও বিক্রির অভিযোগে ওই ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিরুদ্ধে খাদ্য সুরক্ষা আইনের নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।
প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভগবানগোলা থানার বর্ষাতিগোলায় একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে ভগবানগোলা-১, ২ ব্লক এবং লালগোলা সহ লালবাগ মহকুমার বিস্তীর্ণ এলাকার বিভিন্ন দোকানে ঠান্ডা পানীয় একচেটিয়া সরবরাহ করা হয়। ঠান্ডা পানীয়ের এজেন্সির পাশাপাশি ওই ব্যবসায়ীর একটি মিষ্টি দোকান রয়েছে। বেশ কিছুদিন থেকে ওই মিষ্টির দোকানের বিরুদ্ধে মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বিক্রির অভিযোগ উঠছিল। বিষয়টি স্থানীয় বিডিও পুলক কান্তি মজুমদারের কানে যেতেই তিনি ব্লক খাদ্য সুরক্ষা আধিকারিক এস কে নুর আলম এবং স্থানীয় থানার পুলিসকে সঙ্গে মিষ্টির দোকানে হানা দেন। সেখানে ফ্রিজের ভিতরে রাখা বেশকিছু মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত করা হয়। এরপরেই ওই ব্যবসায়ীর চারটি গোডাউনে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে বিভিন্ন কোম্পানির মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত করা হয়।
জানা গিয়েছে, বাজেয়াপ্ত ঠান্ডা পানীয়ের কোনওটির ছ’মাস আগে, কোনওটির এক বছর আগে, আবার কোনওটির দেড় বছর আগে মেয়াদ ফুরিয়ে গিয়েছে। এমনকী, ভগবানগোলার জনবহুল এলাকায় রমরমিয়ে চলা মিষ্টির দোকানের জন্য খাদ্যদপ্তরের কোনও বৈধ কাগজপত্র নেই। সংশ্লিষ্ট দপ্তরের অনুমতি ছাড়াই দোকান চালু রয়েছে। আগে দু’-একবার মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বিক্রি করার অভিযোগ উঠলেও স্থানীয় বাসিন্দারা কখনও গুরুত্ব দেননি। কিন্তু, শুক্রবার প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বাজেয়াপ্ত হওয়ার ঘটনায় তাঁদের চক্ষু চড়কগাছ। খবর জানাজানি হতেই মিষ্টির দোকান এবং গোডাউনের সামনে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা।
স্থানীয় বাসিন্দা কিসমত শেখ বলেন, কয়েক মাস আগে এমন একটা অভিযোগ শুনেছিলাম। তখন আমল দিইনি। কিন্তু, এদিনের ঘটনার পর থেকে ঠান্ডা পানীয়ের প্রতি একটা আতঙ্ক তৈরি হয়ে গেল। এভাবে অনেকেই আমরা তাড়াহুড়োর মধ্যে বিষ পান করছি।
যদিও এবিষয়ে ওই মিষ্টির দোকানের কর্ণধার রতন দেবনাথ বলেন, মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় গোডাউনে রেখেছি। কোম্পানির লোক এসে নিয়ে যাবে। কিন্তু, এক বা দেড় বছর আগের মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় কী কারণে এখনও রয়েছে তার সদুত্তর তিনি দিতে পারেননি। মিষ্টির দোকানে মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় থাকার প্রসঙ্গে তিনি বলেন, দোকানের কর্মচারীরা নিরক্ষর। তাই না জেনেই রেখে দিয়েছে। এক্ষেত্রে আমার কোনও দোষ নেই।
বিডিও বলেন, ভগবানগোলা ব্লকের বেশকিছু এলাকায় মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয় বিক্রির খবর কানে আসছিল। বর্ষাতিগোলার দেবনাথ এজেন্সি বড় ব্যবসায়িক প্রতিষ্ঠান। তাই ওই প্রতিষ্ঠান থেকে অভিযান শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। মিষ্টির দোকানের ফ্রিজে কিছু পাওয়া গেলেও চারটি গোডাউনে ঢুকে তো অবাক হয়ে যাওয়ার জোগাড় হয়। ওই গোডাউনগুলিতে ছোট বড় মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি মেয়াদ উত্তীর্ণ ঠান্ডা পানীয়ের বোতল উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ছোটদেরও পানীয় রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে গোডাউনগুলি বন্ধ করে দেওয়া হয়েছে।
 

09th  November, 2019
২১ জুলাই বুথে বুথে শহিদবেদি তৈরি
করে শ্রদ্ধা জানাতে হবে: শুভেন্দু 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: সামাজিক দূরত্ববিধি মেনে ২১ জুলাই বুথে বুথে শহিদবেদি তৈরি করে শ্রদ্ধা জানাতে হবে। শহিদ তর্পণের পাশাপাশি দলীয় পতাকা তুলে আসন্ন বিধানসভা নির্বাচনে ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করার শপথ নিতে হবে। 
বিশদ

দুই জেলায় নতুন করে
করোনায় আক্রান্ত ৬০ 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায় আরও ৬০জন করোনায় আক্রান্ত হলেন। আক্রান্তদের মধ্যে পূর্ব মেদিনীপুরের ৩৭ জন এবং পশ্চিম মেদিনীপুরের ২৩ জন রয়েছেন।  
বিশদ

ন’দিন কোনও পজিটিভ রিপোর্ট নেই
ঝাড়গ্রাম এই মুহূর্তে রাজ্যের একমাত্র করোনাশূন্য জেলা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: এই মুহূর্তে রাজ্যের একমাত্র করোনাশূন্য জেলা ঝাড়গ্রাম। অন্যান্য জেলায় যখন প্রায় প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, তখন ঝাড়গ্রাম জেলায় করোনা অনেকটাই নিয়ন্ত্রণে। গত ন’দিনে জেলায় নতুন করে কেউ আক্রান্ত হননি। 
বিশদ

অ্যাম্বুলেন্স না পেয়ে
সাতসকালে নন্দকুমার থানায়  হাজির
করোনা আক্রান্ত, ছড়াল আতঙ্ক 

শ্রীকান্ত পড়্যা, নন্দকুমার: সাতসকালে থানায় হাজির হয়ে বছর ৪৫এর এক ব্যক্তি জানালেন, তাঁর করোনা পজিটিভ। আচমকা একথা শুনে উর্দিধারীদের অনেকেই তখন পালানোর পথ খুঁজছেন। কিন্তু যুবকের করুণ আর্জি, করোনা হাসপাতালে যাওয়ার জন্য একটা অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিন। অ্যাম্বুলেন্স পাচ্ছি না। 
বিশদ

একই পরিবারের ১০ জন সহ দুই বর্ধমানে
করোনা আক্রান্ত আরও ২৮, আতঙ্ক 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান ও আসানসোল: মঙ্গলবার দুই বর্ধমানে একদিনেই আরও ২৮ জন করোনা আক্রান্ত হলেন। তাদের মধ্যে পশ্চিম বর্ধমানে রয়েছেন ২৩ জন। দ্রুত সংক্রমণ ছড়ানোর জন্য রানিগঞ্জের পর এবার আসানসোলে দুটি এবং দুর্গাপুরে একটি কন্টেইনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। 
বিশদ

উত্তপ্ত মঙ্গলকোট
তৃণমূল কর্মীদের গুলিবিদ্ধ
হওয়ার ঘটনায় গ্রেপ্তার ১৩ 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে তৃণমূল কর্মীদের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মঙ্গলবার চার মহিলা সহ মোট ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিস। তাদের মধ্যে ১১জন বিজেপি কর্মী রয়েছে।  
বিশদ

বাড়ি থেকে ফিরে আক্রান্ত পুরুলিয়া শহরের ব্যবসায়ী
বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নতুন করে সংক্রামিত ১৭ জন 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, আরামবাগ ও সংবাদদাতা, পুরুলিয়া: গত ২৪ ঘণ্টায় বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নতুন করে ১৭জন সংক্রামিত হয়েছেন। তাঁদের মধ্যে আরামবাগ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন এক যুবতী করোনা আক্রান্ত হওয়ায় স্বাস্থ্য কর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়ে। 
বিশদ

রামবাবু জেলে, এখন খড়্গপুর শহরের
তোলাবাজির দখলদারি ‘ভাগ্না’র হাতে

সৌম্য বন্দ্যোপাধ্যায়, খড়্গপুর, সংবাদদাতা: খড়্গপুর শহরের ডন রামবাবু এখন জেলে। তাই রেল শহরের তোলাবাজির রাশ এখন ‘ভাগ্না’র হাতে। শ্রীনু নাইডু খুন হওয়ার পর মাঠ কার্যত ফাঁকা। সেই ফাঁকা মাঠে ‘মামা’র রাজত্ব চালাচ্ছে ভাগ্না। তবে রেলের টেন্ডার থেকে অকশন প্রায় সমস্ত কিছুই অনলাইনে হয়ে যাওয়ায় কামাই আর আগের মতো নেই। 
বিশদ

কর্মী আক্রান্ত হওয়ায় সরকারি বাস কম, দুর্ভোগ
কালনা 

সংবাদদাতা, কালনা: কালনায় সরকারি বাস ডিপোর এক কন্ডাক্টর করোনা আক্রান্ত হওয়ার পর অন্যান্য কর্মীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। অনেকের মধ্যেই কাজে অনীহা দেখা দেওয়ায় মঙ্গলবার এই ডিপো থেকে বাস কম চলে। যার জেরে রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়তে হয় যাত্রীদের।  
বিশদ

দুর্গাপুর ও আসানসোলে প্রতিবাদ বিজেপির 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: হেমতাবাদের বিজেপি বিধায়কের রহস্যমৃত্যুর ঘটনায় মঙ্গলবার দুর্গাপুর ও আসানসোলে প্রতিবাদ কর্মসূচি করল বিজেপি। দুর্গাপুর কোর্টের কাছে ধর্না কর্মসূচির নেতৃত্ব দেন বিজেপি জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই।  
বিশদ

বীরভূমে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে ২১ 

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বীরভূমে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ৯ থেকে বেড়ে একলাফে ২১ হয়েছে। তার জেরে সেইসব এলাকাগুলিতে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। তবে, করোনা সংক্রমণ বাড়তে থাকায় জেলাজুড়েই ফের উদ্বেগ দেখা দিয়েছে।  
বিশদ

পিক ফেলা রুখতে প্রচার পুরসভার
কাটোয়ায় আক্রান্ত বাড়তেই অনলাইনে
স্যানিটাইজার, মাস্ক কেনার হিড়িক 

সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই অনলাইনেই স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস কেনার হিড়িক পড়েছে। অনেকে পোশাক ও টাকা স্যানিটাইজ করার পকেট যন্ত্রও কিনছেন। পাশাপাশি শহরে যত্রতত্র পান-গুটখার পিক ফেলা রুখতে ফের প্রচার শুরু করেছে পুরসভা।  
বিশদ

করোনা ও মশাবাহিত রোগের প্রতিরোধে
কথা বলা পুতুলের সাহায্যে অভিনব প্রচার 

সংবাদদাতা, পূর্বস্থলী: করোনা ও মশাবাহিত রোগ প্রতিরোধে কথা বলা পুতুলের সাহায্যে অভিনব সচেতনতামূলক প্রচার শুরু করল পূর্বস্থলী-২ ব্লক প্রশাসন। মঙ্গলবার ব্লকের জামালপুর, ছাতনি, বেনাকর প্রভৃতি এলাকায় প্রচার চালানো হয়। স্বাস্থ্যকর্মীরাও ওই প্রচারে হাজির ছিলেন। 
বিশদ

বোনের বিয়ে উপলক্ষে ইলেক্ট্রিকের কাজ
করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু 

সংবাদদাতা, রঘুনাথপুর: মঙ্গলবার রঘুনাথপুর থানা এলাকায় পৃথক দুর্ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছে। বোনের বিয়ে উপলক্ষে ইলেক্ট্রিকের কাজ করার সময় রঘুনাথপুরের তারাপুর গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রূপেন মাহাত(৩০)। 
বিশদ

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন: চাপের মুখে অবশেষে বিদেশি পড়ুয়াদের দেশে ফেরানোর সিদ্ধান্ত থেকে পিছু হটল ট্রাম্প প্রশাসন। মঙ্গলবার ম্যাসাচুসেটসের ফেডারেল ডিস্ট্রিক্ট কোর্টে সরকার জানিয়েছে, অনলাইনে ক্লাস করা বিদেশি পড়ুয়াদের ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত রদ করা হয়েছে। হার্ভার্ড ও এমআইটির দায়ের করা ...

লখনউ: গ্যাংস্টার বিকাশ দুবের ঘনিষ্ঠ এক সহযোগী তথা আত্মীয়কে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিস। ধৃতের নাম শশীকান্ত ওরফে সোনু পাণ্ডে। তাকে জেরা করে এনকাউন্টারের দিন পুলিসের ...

সংবাদদাতা, মালদহ: মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিক ট্রমা কেয়ার সেন্টারটি নভেম্বর মাস নাগাদ চালু হতে পারে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই এই বিশেষ চিকিৎসা কেন্দ্রটি চালু করার কথা ভাবনাচিন্তা করছে মেডিক্যাল কর্তৃপক্ষ।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এফসিআইতে বিভিন্ন পদে চাকরির টোপ দিয়ে এ রাজ্যের পঞ্চান্ন জন বেকার যুবকের কাছ থেকে পৌনে এক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। তারাতলা থানা এলাকার ব্রেস ব্রিজের বাসিন্দা প্রতারিত সুবোধকুমার সিংয়ের লিখিত অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তে নেমেছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: সাহিত্যিক অক্ষয়কুমার দত্তের জন্ম
১৯০৩: রাজনীতিক কে কামরাজের জন্ম
১৯০৪: রুশ লেখক আস্তন চেকভের মৃত্যু
১৯৫৪: আর্জেন্তিনার ফুটবলার মারিও কেম্পেসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৪৬ টাকা ৭৬.১৭ টাকা
পাউন্ড ৯২.৯৩ টাকা ৯৬.২০ টাকা
ইউরো ৮৩.৮৮ টাকা ৮৬.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯, ৭৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ২২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭, ৯৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫১, ৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২, ০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী ৪৩/৯ রাত্রি ১০/২০। ভরণী ২৯/৭ অপঃ ৪/৪৩। সূর্যোদয় ৫/৪/৪২, সূর্যাস্ত ৬/২০/১৪। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৫/২৭ মধ্যে। রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩০ মধ্যে। বারবেলা ৮/২৩ গতে ১০/৩ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২৩ গতে ৩/৪৪ মধ্যে।  
৩০ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০, বুধবার, দশমী রাত্রি ৮/৪৩। ভরণী নক্ষত্র অপরাহ্ন ৪/৭। সূযোদয় ৫/৪, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ও ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২৪ গতে ১০/৪ মধ্যে ও ১১/৪৩ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২৪ গতে ৩/৪৪ মধ্যে।
২৩ জেল্কদ  

ছবি সংবাদ

এই মুহূর্তে
মাধ্যমিকে ষষ্ঠ অশোকনগরের অস্মি চৌধুরি চিকিৎসক হতে চায় 
মাধ্যমিকে রাজ্যে ষষ্ঠ স্থান অধিকার করেছে অশোকনগর বাণীপিঠ ...বিশদ

01:46:07 PM

বিহারে রাজভবনের ২০ জন কর্মী করোনায় আক্রান্ত 

01:36:04 PM

মাধ্যমিকে সপ্তম চন্দননগরের সুহা ঘোষ ভবিষ্যতে বিজ্ঞানের শিক্ষক হতে চায় 

01:35:35 PM

৭০১ পয়েন্ট উঠল সেনসেক্স

01:32:50 PM

মাধ্যমিকে দশম জুনায়েদ হাসান চিকিৎসক হতে চায় 

01:29:42 PM

ময়নাগুড়িতে  ব্যারিকেড করে বিজেপির মিছিল আটকাল পুলিস 

01:27:50 PM