Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

জলপাইগুড়ি
করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় যুবকের নামে
বিভ্রান্তিমূলক প্রচার,অভিযোগ দায়ের পুলিসে 

বিএনএ, জলপাইগুড়ি: সোশ্যাল মিডিয়ায় করোনা আক্রান্ত বলে তাঁর নাম প্রচার করায় তিনি সামাজিক বয়কটের মুখে পড়েছিলেন। বাধ্য হয়ে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালেও ভর্তি হয়েছিলেন। শনিবার বিকেলে ওই যুবক হাসপাতাল থেকে ছুটি পান। রবিবার তিনি জলপাইগুড়ি কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন।
জলপাইগুড়ি পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের বামনপাড়ার বাসিন্দা ওই যুবকের দাবি, সোশ্যাল মিডিয়ায় তাঁর করোনা হয়েছে বলে নাম ব্যবহারের পাশাপাশি ছবিও ব্যবহার করা হয়েছিল। ১৯ মার্চ তাঁর বাড়িতে বেশকয়েকজন এসে এ সর্ম্পকে খোঁজ নেয়। তারাই পরে প্রচার করে ওই যুবক করোনা সন্দেহে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তাঁর নাম ও ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করা হয়। এমনকী তাঁর নাম উল্লেখ করে ভয়েস মেসেজও ভাইরাল হয়। এতেই তিনি ভয় পেয়ে যান।
ওই যুবক বলেন, আমাদের পাড়ার এক যুবক করোনার উপসর্গ নিয়ে জলপাইগুড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন আমি সেটা জানতাম না। তাঁকে যে পুলিস ও প্রশাসন খুঁজেছে সেটাও আমার জানা ছিল না। কিন্তু হঠাৎ করেই আমার বাড়িতে লোকজন আসতে শুরু করে। অনেকেই আমার খোঁজ করে। তখন আমি জানতে পারি আমার নাম ও ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অথচ আমার কিছুই হয়নি। আমি ও আমার পরিবারের সদস্যরা এতে বিপাকে পড়ে যাই। সামাজিক বয়কটের আশঙ্কায় আমি হাসপাতালে ভর্তি হই। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে রবিবার আমি থানায় অভিযোগ দায়ের করি।
জেলার পুলিস সুপার অভিষেক মোদি বলেন, এ ধরনের প্রচার করা কখনই উচিত নয়। কারা সোশ্যাল মিডিয়ায় এসব করছে তা খতিয়ে দেখা হচ্ছে।
জলপাইগুড়ির বামনপাড়ার বাসিন্দা ওই ব্যক্তি ফুলের ব্যবসা করেন। ওই পাড়ারই এক বাসিন্দা চ্যাংরাবান্ধায় কাজ করতেন। তিনি অসুস্থতা বোধ করায় তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলা হয়েছিল। কিন্তু অভিযোগ, তিনি হাসপাতালে ভর্তি হননি। এটা প্রকাশ্যে আসতেই জলপাইগুড়িতে হইচই পড়ে গিয়েছিল। পরে পুলিস গিয়ে ওই যুবককে হাসপাতালে ভর্তি করে। পরে যেদিন ওই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সেই রাতেই ওই ব্যক্তিও হাসপাতালে ভর্তি হয়েছিলেন বলে দাবি করেন।
এমনিতেই করোনা নিয়ে মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে। রাস্তায় লোকজন কম বেরচ্ছেন। তার মধ্যে সোশ্যাল মিডিয়ায় একজনের ছবি ও নাম ব্যবহার করে করোনা আক্রান্ত বলে প্রচার হওয়ায় পুলিস বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখতে শুরু করেছে। 

23rd  March, 2020
আন্তর্জাতিক স্তরে মার্শাল আর্ট প্রতিযোগিতায় সাফল্য পেল মালদহের চারজন 

সংবাদদাতা, ইংলিশবাজার: ওয়ার্ল্ড মার্শাল আর্ট ই-চ্যাম্পিয়ানশিপ প্রতিযোগিতায় সাফল্য পেল মালদহের চার প্রতিযোগী। ভারতবর্ষ থেকে সাফল্য পেয়েছে ৫১ জন। লকডাউনের মধ্যেই আমেরিকার একটি মার্শাল আর্ট সংস্থা অনলাইনে ওই প্রতিযোগিতার আয়োজন করেছিল।   বিশদ

07th  July, 2020
করোনা মানেই মৃত্যু নয়: অশোকের বার্তা
শিলিগুড়িতে আরও একজনের মৃত্যু, আজ
নার্সিংহোম থেকে ছাড়া পাচ্ছেন সুস্থ অশোক 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: ফের করোনার ছোবলে মৃত্যু শিলিগুড়িতে। রবিবার কাওয়াখালির কোভিড হাসপাতালে করোনা আক্রান্ত এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এদিন আক্রান্ত হয়েছেন আরও ২০ জন। বিভিন্ন মহল এ নিয়ে রীতিমতো উদ্বিগ্ন।
বিশদ

06th  July, 2020
টোটোকাণ্ড
বিস্ফোরণ স্থল থেকে নমুনা নিল ফরেন্সিক দল 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: রবিবার ফরেন্সিক বিশেষজ্ঞরা মালদহের টোটো বিস্ফোরণের নমুনা সংগ্রহ করেন। এদিন সকালে দুই বিশেষজ্ঞ ঘটনাস্থলে পৌঁছন। তাঁদের সঙ্গে মালদহ জেলা পুলিসের কর্তারাও ঘটনাস্থলে যান। পুলিককর্মীরা ঘটনাস্থলে টাঙানো ত্রিপল খুলে ফেলেন।  
বিশদ

06th  July, 2020
মালদহে ৩৭, দক্ষিণ দিনাজপুরে ৭
গৌড়বঙ্গে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা 

নিজস্ব প্রতিনিধি, মালদহ, সংবাদদাতা, রায়গঞ্জ ও বালুরঘাট: গৌড়বঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিতে কোনওভাবেই লাগাম পড়ানো যাচ্ছে না। দিনদিন বাড়তে বাড়তে আক্রান্তের সংখ্যা কার্যত আকাশ ছুঁতে চলেছে। রবিবার শুধুমাত্র মালদহেই নতুন করে ৩৭ জন আক্রান্ত হয়েছেন। 
বিশদ

06th  July, 2020
টাঙন নদীর জলে কাটল রাস্তা, গাজোলে
দুই গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন 

সংবাদদাতা, পুরাতন মালদহ: টাঙন নদীর জলস্রোতে গাজোলে দু’টি গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেল। সালাইডাঙা এলাকায় একটি গ্রামীণ রাস্তা জলের তোড়ে ভেসে যায় শনিবার রাতে। এলাকার কৃষিজমির বেশ খানিকটা অংশও জলের তলায় চলে গিয়েছে।  
বিশদ

06th  July, 2020
আজ থেকে শিলিগুড়ির বাজারে
মিলবে ডায়মন্ডহারবারের ইলিশ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বর্ষা নামলেও ইলিশের দেখা মিলছিল না। করোনার আবহে মাছের বাজারেও ঝুঁকি বাড়ছিল। ফলে ইচ্ছে থাকলেও ইলিশের স্বাদ থেকে এতদিন বঞ্চিত হতে হয়েছিল শিলিগুড়ির বাসিন্দাদের। এবার সেই আক্ষেপ থেকে কিছুটা হলেও মুক্তি মিলবে।  
বিশদ

06th  July, 2020
মাস্ক না পরায় ময়নাগুড়িতে ধৃত ১০ 

সংবাদদাতা, ময়নাগুড়ি: মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরি করায় রবিবার ময়নাগুড়ি থানার পুলিস ১০ জনকে গ্রেপ্তার করে। যদিও পুলিস পরে তাদের থানা থেকে ব্যক্তিগত বন্ডে জামিন দেয়। কোভিড-১৯’র সংক্রমণ রুখতে রাজ্য সরকার মাস্ক পরা বাধ্যতামূলক করেছে।  
বিশদ

06th  July, 2020
পরপর সংক্রমণ ধরা পড়ায় পুরাতন মালদহের
বিডিও অফিসকে হটস্পট ঘোষণার দাবি 

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ বিডিও অফিস ক্রমশ করোনা ভাইরাসের উপকেন্দ্রে পরিণত হচ্ছে। সরকারি আধিকারিক, কর্মী এবং নির্বাচিত জনপ্রতিনিধি সহ বেশ কয়েকজন ইতিমধ্যে ওই অফিস থেকে আক্রান্ত হয়েছেন।  
বিশদ

06th  July, 2020
মাস্ক পরুন, জলপাইগুড়িতে
রাস্তায় নেমে বলছে পুলিস 

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই বিশেষজ্ঞরা বলে আসছেন মাস্ক ব্যবহারের কথা। কিন্তু এক শ্রেণীর মানুষ তাতে কান দিচ্ছেন না। এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমে বেড়েই চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাস্ক ব্যবহারের ব্যাপারে কড়া অবস্থান নিয়েছে রাজ্য প্রশাসন।  
বিশদ

06th  July, 2020
আলিপুরদুয়ার
বাবার সৎকার করার সময়ে ছেলে জানতে
পারলেন করোনা পজিটিভ, আতঙ্কিত শ্মশানযাত্রীরা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: গত শুক্রবার বাবার মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার পর পিতৃহারা ওই যুবক তাঁর মোবাইল ফোনে মেসেজে পান তিনি করোনা পজিটিভ হয়েছেন। শিলিগুড়ি ফেরত করোনা আক্রান্ত ওই যুবকের বাড়ি মাদারিহাটের বীরপাড়ার সুভাষপল্লিতে। 
বিশদ

06th  July, 2020
বালুরঘাট হাসপাতালেই আজ
থেকে মিলবে করোনার রিপোর্ট 

সংবাদদাতা, বালুরঘাট: লালারস পরীক্ষার চূড়ান্ত রিপোর্ট আজ, সোমবার থেকে মিলবে দক্ষিণ দিনাজপুর জেলাতেই। এতদিন এই রিপোর্ট পেতে নির্ভর করতে হতো মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপর।  
বিশদ

06th  July, 2020
স্যানিটাইজার, মাস্ক কারা কিনবে,
এসএমএসে বিভ্রান্ত শিক্ষকরা 

সংবাদদাত, কুমারগ্রাম: মিড ডে মিলের সামগ্রী স্কুলগুলিকে কিনে নিতে হবে। তারজন্য স্কুলকে টাকা দিয়ে দেওয়া হবে। ব্লক প্রশাসন থেকে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। এরপরও তিনদিন ধরে আলিপুরদুয়ার-২ ব্লকের প্রাইমারি স্কুলগুলির শিক্ষকদের মোবাইলে মিড ডে মিল সেকশন থেকে তিনটি এসএমএস ঢুকেছে।
বিশদ

06th  July, 2020
৭ জুলাই থেকে শিলিগুড়ি সফরে অরূপ বিশ্বাস 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং ও জলপাইগুড়িতে দলের সাংগঠনিক শক্তি পর্যালোচনা করতে আসছেন পূর্তমন্ত্রী তথা তৃণমূলের রাজ্য নেতা অরূপ বিশ্বাস।  
বিশদ

06th  July, 2020
দলে কোন্দল ঠেকাতে লিখিত নির্দেশ
দিল মালদহ জেলা তৃণমূল নেতৃত্ব 

সংবাদদাতা, মালদহ: মালদহে গোষ্ঠীকোন্দলে বিধ্বস্ত সংগঠনের হাল এবার কড়া হাতে ধরার ইঙ্গিত দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী মৌসম নুর। ২১ জুলাই শহীদ দিবস উপলক্ষ্যে জেলায় দলের অনুষ্ঠান উদযাপন পর্যন্ত সাত দফা কর্মসূচি ঘোষণা করেছে জেলা তৃণমূল নেতৃত্ব। 
বিশদ

06th  July, 2020

Pages: 12345

একনজরে
  ওয়াশিংটন: সামরিক ও অর্থনৈতিক। দু’দিক দিয়েই চীনকে চাপে রাখার কৌশল নিচ্ছে আমেরিকা। লাদাখ ও দক্ষিণ চীন সাগরে চীনের অবস্থানের কড়া বিরোধিতা করেই এবার আর ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘দিন সাতেক হল বাড়িতে আবর্জনা নিতে আসছে না পুরসভার সাফাই কর্মীরা। দুর্গন্ধে ভরে গিয়েছে গোটা বাড়ি। রুম ফ্রেশনার ছড়িয়েও কাজ হচ্ছে না।’ ...

শ্রীনগর (পিটিআই): পুলওয়ামায় ফের সেনা-জঙ্গি গুলির লড়াই। জখম নিরাপত্তা বাহিনীর তিন সদস্য। মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া ওই সংঘর্ষে এক জঙ্গি খতম হয়েছে বলে পুলিস ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের সব দপ্তরের সঙ্গে অনলাইনে যোগাযোগ রাখবে প্রিন্সিপ্যাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের (পিএজি) অফিস। পিএজি-র ওয়েবসাইটে এর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। প্রতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ও মানসিক কষ্ট। দূর ভ্রমণের সুযোগ। অর্থপ্রাপ্তির যোগ। যেকোনও শুভকর্মের বাধাবিঘ্ন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৪: পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জন্ম
১৯৫৮: অভিনেত্রী নীতু সিংয়ের জন্ম
১৯৭২: ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জন্ম
২০০১: বাঙালি কথাসাহিত্যিক অমিয়ভূষণ মজুমদারের মৃত্যু
২০০৩: কবি সুভাষ মুখোপাধ্যায়ের মূত্যু
২০০৬: দীর্ঘ ৪৪ বছর বন্ধ থাকার পর নাথুলা পাস সীমান্তপথটি ভারত চীনের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে খুলে দেয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৬.৫৭ টাকা
পাউন্ড ৯১.০১ টাকা ৯৫.৮৯ টাকা
ইউরো ৮২.৩৪ টাকা ৮৬.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,১০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৬,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,২৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৯,২৭০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৯,৩৭০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৪ আষাঢ় ১৪২৭, ৮ জুলাই ২০২০, বুধবার, তৃতীয়া ১০/৪৩ দিবা ৯/১৯। ধনিষ্ঠা ৫০/৩৪ রাত্রি ১/১৫৷ সূর্যোদয় ৫/১/৫৬, সূর্যাস্ত ৬/২১/১২৷ অমৃতযোগ দিবা ৭/৪২ গতে ১১/১৪ মধ্যে পুনঃ ১/৫৪ গতে ৫/২৭ মধ্যে, রাত্রি ৯/৫৫ মধ্যে পুনঃ ১২/৩ গতে ১/২৮ মধ্যে। বারবেলা ৮/২২ গতে ১০/২ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/২১ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪২ মধ্যে।
২৩ আষাঢ় ১৪২৭, ৮ জুলাই ২০২০, বুধবার, তৃতীয়া দিবা ৯/২৫। ধনিষ্ঠা নক্ষত্র রাত্রি ২/৭। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৩ গতে ১১/১৬ মধ্যে ও ১/৫৬ গতে ৫/২৮ মধ্যে এবং রাত্রি ৯/৫৬ মধ্যে ১২/৪ গতে ১/৩০ মধ্যে। কালবেলা ৮/২২ গতে ১০/২ মধ্যে ও ১১/৪২ গতে ১/২৩ মধ্যে। কালরাত্রি ২/২২ গতে ৩/৪২ মধ্যে।
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কোচবিহারে আগ্নেয়াস্ত্র সহ ধৃত ৩
কোচবিহারে আগ্নেয়াস্ত্র সহ ৩ জনকে আটক করল কোতোয়ালি থানার পুলিস। ...বিশদ

01:45:49 PM

১১৬ দিন পর শুরু হচ্ছে ক্রিকেট, একনজরে পরিবর্তিত নিয়মাবলী 
দুই দলের দুই অধিনায়ক বেন স্টোকস এবং জেসন হোল্ডার ম্যাচ ...বিশদ

12:43:00 PM

পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে করোনাকে আপনাকে ছুঁতে পারবে না: মমতা 

12:36:02 PM

করোনা নিয়ে ভয়ের কিছু নেই: মমতা 

12:32:45 PM

করোনা রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখুন: মমতা 

12:31:47 PM

যেখানে সেখানে ভিড় করবেন না: মমতা 

12:30:41 PM