Bartaman Patrika
দেশ
 

৩৭১ ধারা বাতিল হবে না, আশ্বাস উত্তর-পূর্ব ভারতকে
একজনও অনুপ্রবেশকারীকে ভারতে থাকতে দেব না, অসমে গিয়ে হুঙ্কার অমিত শাহের

 গুয়াহাটি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): প্রকাশিত হয়েছে নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা। ১৯ লক্ষ মানুষ রাতারাতি দেশ হারিয়েছেন। চলছে তীব্র চাপানউতোর। এসবের মধ্যেই রবিবার অসমে এসে ফের অনুপ্রবেশকারীদের দেশছাড়া করার হুঙ্কার দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাফ জানালেন, একজনও বেআইনি উদ্বাস্তুকে ভারতে থাকতে দেওয়া হবে না। এদিন গুয়াহাটিতে চেয়ারম্যান হিসেবে উত্তর-পূর্ব কাউন্সিলের বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। বৈঠকের উদ্বোধনী ভাষণে তিনি বলেন, ‘বহু মানুষ জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে নানা প্রশ্ন তুলেছেন। আমি সাফ জানাতে চাই যে একজনও বেআইনি উদ্বাস্তুকে ভারতে থাকতে দেওয়া হবে না। এটা আমাদের অঙ্গীকার।’ শুধু তাই নয়, জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) প্রক্রিয়া নির্ধারিত সময়ের মধ্যেই শেষ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এদিনের বৈঠকে উত্তর-পূর্ব ভারতের আটটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের পাশাপাশি উপস্থিত ছিলেন কাউন্সিলের ভাইস চেয়ারম্যান তথা কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী জিতেন্দ্র সিংও। উল্লেখ্য, গত ৩১ আগস্ট অসমে এনআরসির চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। তালিকায় নাম তোলার জন্য আবেদন করেছিলেন ৩ কোটি ৩০ লক্ষ ২৭ হাজার ৬৬১ জন। যাদের মধ্যে ৩ কোটি ১১ লক্ষ ২১ হাজার ৪ জনের নাম রয়েছে চূড়ান্ত তালিকায়। বাদ পড়েছেন ১৯ লক্ষ ৬ হাজার ৬৫৭ জন। তালিকার প্রকাশের পর এই প্রথম অসম গেলেন অমিত শাহ।
অন্যদিকে, জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্র। এরপর উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির বিশেষ মর্যাদাও তুলে নেওয়া হতে পারে বলে জল্পনা শুরু হয়েছে। কারণ, একইরকম সুবিধা পায় ওই আটটি রাজ্যও। এদিন উত্তর-পূর্ব কাউন্সিলের বৈঠকে রাজ্যগুলিকে সে ব্যাপারে আশ্বস্ত করেছেন অমিত শাহ। তাঁর মতে, বিষয়টি নিয়ে উত্তর-পূর্বের মানুষদের ভুল তথ্য দেওয়া হচ্ছে। সরকারের তেমন কোনও পরিকল্পনা নেই। বৈঠকের উদ্বোধনী বক্তৃতায় এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ‘আমি সংসদেও বিষয়টি পরিষ্কার করে জানিয়েছি যে এমনটা করা হবে না এবং আমি আজ উত্তর-পূর্বের আটজন মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে আবার বলছি যে দু’টি ধারা আলাদা এবং কেন্দ্র ৩৭১ ধারাকে কোনওভাবেই স্পর্শ করবে না।’ অমিত শাহের মতে, ৩৭০ ধারাকে একটি অস্থায়ী ব্যবস্থা হিসেবে তৈরি করা হয়েছিল। কিন্তু ৩৭১ ধারা উত্তর-পূর্বের জন্য বিশেষ বন্দোবস্ত। এবং এই দু’টির মধ্যে আকাশপাতাল ফারাক। তিনি আরও বলেন, ‘আমার মনে হয় এই দু’টি ধারার মধ্যে পার্থক্যটা সঠিকভাবে বোঝা জরুরি। আরও পরিষ্কার করে বলছি যে প্রধানমন্ত্রী এবং বিজেপি সরকার ৩৭১ এবং ৩৭১ (এ) ধারাকে সম্মান করে।’ মূলত, আদিবাসী সংস্কৃতি রক্ষার জন্যই এই দু’টি বিশেষ ধারা উত্তর-পূর্বের অধিকাংশ রাজ্যেই বলবৎ রয়েছে। উত্তর-পূর্বকে যারা অশান্ত রাখতে চায়, তারাই কেন্দ্রের নাম করে এই ভুল ধারণা প্রচার করছে। এর পিছনে বিদেশি শক্তির হাত রয়েছে বলেও অভিযোগ করেছেন অমিত শাহ। এদিনের বৈঠকে উত্তর-পূর্বের উন্নয়নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগের কথা তুলে ধরেছেন তিনি।

09th  September, 2019
কপিল মিশ্রর ভারত-পাকিস্তান ট্যুইট
মুছে ফেলার নির্দেশ নির্বাচন কমিশনের

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি (পিটিআই): ভারত বনাম পাকিস্তান লড়াইয়ের মতো দিল্লির নির্বাচন হলে তিনি খুব খুশি হবেন। বৃহস্পতিবার ট্যুইটে এরকমই মন্তব্য করেছিলেন বিজেপি প্রার্থী কপিল মিশ্র। কপিলের সেই পোস্ট মুছে দেওয়ার জন্য এবার ট্যুইটার কর্তৃপক্ষকে নির্দেশ দিল জাতীয় নির্বাচন কমিশন। 
বিশদ

25th  January, 2020
কলকাতা-মুম্বই ও খড়্গপুর-বিজয়ওয়াড়া রুটে নয়া করিডরের ঘোষণার সম্ভাবনা
বাজেটে চার হাজার কিলোমিটার নতুন ডেডিকেটেড ফ্রেট করিডরের ঘোষণা করতে পারে কেন্দ্র 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৪ জানুয়ারি: রেলের পণ্য পরিবহণে গতি আনতে এবার বাজেটে আরও প্রায় চার হাজার কিলোমিটার নতুন ডেডিকেটেড ফ্রেট করিডরের (ডিএফসি) ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার। যার মধ্যে থাকতে পারে বাংলারও দুটি রুট। রেলমন্ত্রকের শীর্ষ সূত্রে এ খবর জানা গিয়েছে। 
বিশদ

25th  January, 2020
নির্ভয়া: প্রাণভিক্ষার জন্য রাষ্ট্রপতিকে নিজের ডায়েরি পাঠাতে চায় বিনয় শর্মা
তথ্য আদানপ্রদানে তিহার জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দুই দোষীর

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি (পিটিআই): এতদিনে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, প্রাণভিক্ষা না পেয়ে কীভাবে শাস্তির দিন পিছনো যায়, সেটাই লক্ষ্য নির্ভয়া কাণ্ডে চার দোষীর আইনজীবীদের। এবার দোষী বিনয় শর্মা নিজের ১৭০ পাতার ডায়েরি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে পড়াতে চায়। উদ্দেশ্য একটাই, সেই ডায়েরি পড়ে যদি রাষ্ট্রপতি তার সাজা মাফ করে দেন।  
বিশদ

25th  January, 2020
নির্বাচনের সময় এনসিপি, শিবসেনা নেতাদের ফোন ট্যাপ করেছে বিজেপি, তদন্তের নির্দেশ মহারাষ্ট্র সরকারের
অভিযোগ ওড়ালেন ফড়নবিশ

মুম্বই, ২৪ জানুয়ারি (পিটিআই): বিধানসভা নির্বাচনের সময় মহারাষ্ট্রের অবিজেপি নেতাদের ফোন ট্যাপ করা হয়েছিল। সরকারি পরিকাঠামোর অপব্যবহার করে এই কাজ করেছিল তৎকালীন বিজেপি সরকার। বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছেন মহারাষ্ট্রের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। এই কাণ্ডে তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যে। 
বিশদ

25th  January, 2020
চকচকে মুখের রহস্য বাতলে শিশুদের কঠোর
পরিশ্রমের পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী
৪৯ শিশুকে প্রধানমন্ত্রী জাতীয় পুরস্কার

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি: মহিলারা সাধারণত নিজেদের ‘বিউটি সিক্রেট’ কাউকে বলতে চান না। তবে পুরুষরা সে সবের ধার ধারেন না। অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যাপারটাই আলাদা। এদিন সেই প্রমাণ ফের দিলেন তিনি। ফাঁস করলেন তাঁর চকচকে মুখের রহস্য। তাও আবার প্রধানমন্ত্রী জাতীয় শিশু পুরস্কার ২০২০’র মঞ্চে। 
বিশদ

25th  January, 2020
স্বস্তি জেএনইউ’র পড়ুয়াদের
পুরনো ফি দিয়েই নতুন শিক্ষাবর্ষের জন্য নাম
নথিভুক্ত করা যাবে, নির্দেশ দিল্লি হাইকোর্টের

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি (পিটিআই): পুরনো ফি জমা দিয়েই জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) পড়ুয়ারা নতুন শিক্ষাবর্ষের জন্য নাম নথিভুক্ত করাতে পারবেন। শুক্রবার এমনই নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। বিচারপতি রাজীব শকধরের বেঞ্চ জানিয়েছে, যেসব ছাত্রছাত্রী এখনও নাম নথিভুক্ত করেননি, তাঁদের বর্ধিত ফি দিতে হবে না।  
বিশদ

25th  January, 2020
ভোজ্য তেলের মূল্যবৃদ্ধিতে প্রবল উদ্বিগ্ন কেন্দ্র, ভিডিও কনফারেন্সে আলোচনা রাজ্যগুলির সঙ্গে 

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২৪ জানুয়ারি: পেঁয়াজের পর ভোজ্য তেলের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষকে নাকানিচোবানি খেতে হচ্ছে। তাই বাড়তি উৎপাদনের উপর জোর দিচ্ছে উদ্বিগ্ন কেন্দ্র। চলতি রবি মরসুমে যে চাষ হচ্ছে, তার এলাকা বৃদ্ধির প্রসঙ্গ তো বটেই, আগামী খরিফ চাষ নিয়েও রাজ্যগুলির সঙ্গে আলোচনা বাড়াচ্ছে মোদি সরকার।  
বিশদ

25th  January, 2020
ভাইরাস আতঙ্ক: চীন থেকে ফেরার পর মুম্বইয়ের হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে ২ 

মুম্বই, ২৪ জানুয়ারি: চীন থেকে দেশে ফেরার পর দুই ব্যক্তিকে মুম্বইয়ের সরকারি হাসপাতালে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে। চীনে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে ইতিমধ্যেই প্রতিবেশী দেশ ভারতে আতঙ্ক ছড়িয়েছে। চীনে ২৬ জন ওই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এবং ৮০০-রও বেশি মানুষের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে।  
বিশদ

25th  January, 2020
পেরিয়ারকে নিয়ে মন্তব্য: রজনীকান্তের বিরুদ্ধে মামলা খারিজ মাদ্রাজ হাইকোর্টে 

চেন্নাই, ২৪ জানুয়ারি (পিটিআই): তামিলনাড়ুর যুক্তিবাদী নেতা ই ভি রামস্বামী (পেরিয়ার) সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন রজনীকান্ত। তাঁর বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টে মামলাও ঠুকেছিল দ্রাবিড় বিদুথালাই কালাগাম নামে একটি সংস্থা। 
বিশদ

25th  January, 2020
টরন্টোয় জখম ভারতীয় পড়ুয়ার পরিবারের পাশে থাকার বার্তা বিদেশমন্ত্রীর 

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি (পিটিআই): কানাডায় এক হামলাকারীর ছুরির আঘাতে গুরুতর জখম হয়েছেন ভারতীয় পড়ুয়া রেচেল অ্যালবার্ট। গতকালের এই হামলার ঘটনার পরেই শুক্রবার তাঁর পরিবারের সদস্যদের দ্রুত কানাডার ভিসা দেওয়ার জন্য মন্ত্রকের আধিকারিকদের নির্দেশ দিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।
বিশদ

25th  January, 2020
সরকারের প্রত্যক্ষ কর আদায় কমতে পারে, মনে করছেন আধিকারিকরা 

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি: বৃদ্ধির হার তলানিতে। মুদ্রাস্ফীতিও মাথাচাড়া দিয়েছে। এই পরিস্থিতিতে কমতে পারে প্রত্যক্ষ কর আদায়। আর তা হলে গত দু’দশকে এই প্রথম কমবে কর্পোরেট ও আয়কর আদায়। একদল বর্ষীয়ান কর আধিকারিক সংবাদসংস্থাকে এমনটাই জানিয়েছেন।  
বিশদ

25th  January, 2020
নয়া ভারতে কোনও মানুষ, কোনও সম্প্রদায় পিছিয়ে থাকবে না: মোদি 

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি: নতুন ভারতে কোনও মানুষ, কোনও অঞ্চল পিছিয়ে থাকবে না। দেশকে সেটাই নিশ্চিত করতে হবে। সাধারণতন্ত্র দিবস পালনের ঠিক দু’দিন আগে এভাবেই নয়া ভারত গড়তে দেশবাসীকে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

25th  January, 2020
সরকারি কমীদের জিপিএফ-এ সুদের হার ৭.৯ শতাংশই রইল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি কর্মীদের জেনারেল প্রভিডেন্ট ফান্ডে (জিপিএফ) সুদের হার অপরিবর্তিত থাকছে। রাজ্য অর্থদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত জিপিএফ-এ ৭.৯ শতাংশ হারে সুদ মিলবে। প্রতি তিন মাস অন্তর জিপিএফ-এর সুদ ঘোষণা করা হয়। 
বিশদ

25th  January, 2020
কে-৪ ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল 

নয়াদিল্লি, ২৪ জানুয়ারি (পিটিআই): ডুবোজাহাজ থেকে ছোঁড়া কে-৪ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল হল। চলতি সপ্তাহে এনিয়ে দ্বিতীয়বার।
বিশদ

25th  January, 2020

Pages: 12345

একনজরে
 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: যেসব শর্তে জলজীবন মিশন শুরু করতে চাইছে কেন্দ্রীয় সরকার, তাতে আপত্তি রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের। এদিকে, কেন জলজীবন মিশন, তা বোঝাতে কেন্দ্রীয় সরকারের জলশক্তি মন্ত্রকের একটি বড় টিম রাজ্যে আসতে চাইছে। ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সিনিয়র অফিসারদের ওই টিম ...

সংবাদদাতা, ইংলিশবাজার: সারা দেশের সঙ্গে আজ শনিবার মালদহ জেলায় পালিত হল জাতীয় ভোটার দিবস। নতুন ভোটারদের ভোটদানে উৎসাহিত করার জন্য ২৫ জানুয়ারি জাতীয় ...

 নয়াদিল্লি, ২৫ জানুয়ারি (পিটিআই): বিনিয়োগ, বাণিজ্য, তেল, গ্যাস, সাইবার সুরক্ষা এবং তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্রাজিলের সঙ্গে ১৫টি চুক্তি করল ভারত। শনিবার ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের মেসিয়াস বলসোনারোর ...

সংবাদদাতা, বর্ধমান: টেস্ট ক্রিকেটের আকর্ষণ ফিরিয়ে আনার জন্য উদ্যোগ আইসিসিকেই নিতে হবে। তা চারদিনের হোক বা পাঁচদিনের টেস্ট হোক। মানুষ টেস্টে ফল দেখতে চায়। নিস্ফলা ড্র দেখতে মানুষ মাঠে আসবে না। ফলটাই হল আসল। সেই জন্য চারদিন হোক বা পাঁচদিনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

সাধারণতন্ত্র দিবস
১৮৪১: আনুষ্ঠানিকভাবে হংকং দখল করল ব্রিটিশরা
১৯৩০: পরাধীন ভারতে এই দিনটিকে ‘পূর্ণ স্বরাজ দিবস’ বা ‘স্বাধীনতা দিবস’ হিসাবে ঘোষণা করল জাতীয় কংগ্রেস
১৯৫০: লাগু হল ভারতের সংবিধান। রাষ্ট্রপতি পদে রাজেন্দ্র প্রসাদ দায়িত্ব গ্রহণ করে সূচনা করলেন গণতন্ত্রের।
১৯৫৪: রাজনীতিবিদ মানবেন্দ্রনাথ রায়ের মৃত্যু
১৯৬৫- হিন্দিকে সরকারি ভাষা হিসেবে স্বীকৃতি দিল কেন্দ্র
১৯৯২: পরমাণু অস্ত্রের মাধ্যমে আমেরিকার বিভিন্ন শহরকে নিশানা করা থেকে রাশিয়া বিরত হবে বলে জানালেন বরিস ইয়েলৎসেন
২০০১: গুজরাতের ভুজে বিধ্বংসী ভূমিকম্পে মৃত্যু হল প্রায় ২০ হাজার মানুষের
২০০৪: আফগানিস্তানের নয়া সংবিধানে স্বাক্ষর করলেন প্রেসিডেন্ট হামিদ কারজাই





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
25th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৪৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৭,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, (মাঘ শুক্লপক্ষ) দ্বিতীয়া ৫৯/৪৫ শেষ রাত্রি ৬/১৬। ধনিষ্ঠা অহোরাত্র। সূ উ ৬/২১/৫৩, অ ৫/১৬/১৩, অমৃতযোগ দিবা ৭/৫ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৮/৪৬ মধ্যে। বারবেলা ১০/২৭ গতে ১/১০ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
১১ মাঘ ১৪২৬, ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, দ্বিতীয়া ৫৬/১৭/৫২ শেষরাত্রি ৪/৫৬/৫। ধনিষ্ঠা ৫৮/৫৪/২৯ শেষরাত্রি ৫/৫৮/৪৪। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/১৪/৫৬, অমৃতযোগ দিবা ৭/১ গতে ৯/৫৯ মধ্যে ও রাত্রি ৭/৮ গতে ৮/৫১ মধ্যে। কালবেলা ১১/৪৯/৫৬ গতে ১/১১/১১ মধ্যে। কালরাত্রি ১/২৮/৪১ গতে ৩/৭/২৬ মধ্যে।
৩০ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শুভেচ্ছা ও ছুটি

আজ রবিবার দেশের ৭১তম সাধারণতন্ত্র দিবস। এই উপলক্ষে বর্তমান পত্রিকার ...বিশদ

08:00:00 AM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

25-01-2020 - 09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

25-01-2020 - 09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

25-01-2020 - 09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

25-01-2020 - 08:05:00 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
আজ সিএএ, এনআরসি ইস্যু নিয়ে দলীয় বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা ...বিশদ

25-01-2020 - 06:32:00 PM