Bartaman Patrika
কলকাতা
 

শহরে তিনটি অস্বাভাবিক মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোস্তা থানা এলাকার একটি গয়না তৈরির কারখানা থেকে বৃদ্ধের দেহ উদ্ধার হল। মৃতের নাম মোমচাঁদ ভার্মা (৬৪)। হরিরাম গোয়েঙ্কা স্ট্রিটের বাসিন্দা তিনি। বুধবার দুপুর ২টো নাগাদ ওই কারখানায় অচৈতন্য অবস্থায় বৃদ্ধকে পড়ে থাকতে দেখা যায়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে পুলিসের অনুমান, অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে তাঁর। অন্যদিকে, এন্টালি থানা এলাকার লালমোহন ভট্টাচার্য রোডে বাড়ি থেকে এক বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার হয়। তাঁর নাম সন্ধ্যা আঢ্য (৬০)। বাড়িতে একাই থাকতেন তিনি। ঠাকুরপুকুরে ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে এক মূক-বধিরের দেহ। মৃতের নাম শঙ্কর সরকার (৬০)।  

ভাটপাড়ার গুলি কাণ্ডে ধৃত ২ জনের পুলিস হেফাজত

ভাটপাড়ায় রং খেলাকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশ্যে গুলি চালানোর ঘটনায় বুধবারও এলাকা ছিল থমথমে। সকাল থেকেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এলাকায় টহল দেয়। আতঙ্ক দূর করতে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।
বিশদ

কোটি টাকার ঋণ ছিল, আত্মঘাতীই হয়েছেন দত্তপুকুরের সেই ব্যবসায়ী

বাজারে প্রচুর ঋণ হয়ে গিয়েছিল ব্যবসায়ীর। সেকারণে কিছুদিন ধরেই উদ্বেগে ছিলেন দত্তপুকুরের ব্যবসায়ী সমীর পাল (৫৪)। মানসিক চাপ নিতে না পারায় আত্মহত্যা করেছেন তিনি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর প্রাথমিক তদন্তে এই তথ্যই উঠে এসেছে পুলিসের হাতে।
বিশদ

কোদালের আঘাতে ফাটল বোমা, আহত কৃষক

নিজের কলাবাগানে মাটি কাটতে গিয়েছিলেন এক কৃষক। তখনই কোদালের আঘাতে ফেটে যায় সেখানে মাটির নীচে লুকিয়ে রাখা বোমা। এতে গুরুতর আহত হলেন ওই কৃষক। ঘটনাটি ঘটেছে বুধবার, গয়েশপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের বালিপুকুরে।
বিশদ

সন্দেশখালিতে অসুস্থ রেখা পাত্র

সন্দেশখালিতে সভা করতে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন বসিরহাট লোকসভা আসনে বিজেপি প্রার্থী রেখা পাত্র। বুধবার সন্দেশখালিতে বিভিন্ন জায়গায় প্রচার করছিলেন তিনি। প্রার্থীকে ঘিরে প্রচুর মানুষ ছিলেন।
বিশদ

যুবক খুনে অভিযুক্ত দাদার রক্তমাখা জামা-অস্ত্র উদ্ধার

চাকদহ থানার চাদুরিয়া-১ পঞ্চায়েতের শ্মশানপাড়ায় ভাইকে খুনের ঘটনায় মাসতুতো দাদাকে জেরা করে অস্ত্র ও রক্তমাখা জামা উদ্ধার করেছে পুলিস। বুধবার ধৃত রাজকুমার বিশ্বাস ওরফে কাতলার আট দিনের পুলিস হেফাজতের মেয়াদ শেষ হয়েছে।
বিশদ

কাকিমার শ্লীলতাহানির চেষ্টা, অভিযুক্তকে গাছে বেঁধে পুলিসে দিলেন এলাকাবাসীই

কাকিমাকে কুপ্রস্তাব দেওয়া এবং সেই কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ঘরে ঢুকে তাঁর শ্লীলতাহানির চেষ্টা করে এক যুবক। অভিযুক্তকে গাছে বেঁধে রেখে পুলিসে খবর দেন এলাকার বাসিন্দারা। পুলিস যুবককে গ্রেপ্তার করেছে। ঘটনাটি বাগদা থানা এলাকায়
বিশদ

দেগঙ্গায় পাঁচিল ভেঙে শিশুর মৃত্যু

পাঁচিল ভেঙে শিশুমৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এল দেগঙ্গার চৌরাশি গ্রাম পঞ্চায়েতের শিমুলিয়ায়। বুধবার বিকেলের ঘটনা। পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। শিমুলিয়া এলাকায় দু’টি বাড়ির মাঝে একটি পাঁচিল ছিল।
বিশদ

ফল প্রকাশের পর বারাকপুরে গুন্ডারাজ থাকবে না, দাবি পার্থর

৪ জুনের পরে বারাকপুর শিল্পাঞ্চলে গুন্ডারাজ থাকবে না। বুধবার দুপুরে উত্তর বারাকপুর পুরসভায় কাউন্সিলারদের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের কাছে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক এই মন্তব্য করেন
বিশদ

অল ইন্ডিয়া রেডিওর প্রাক্তন যুগ্ম ডিরেক্টরের ৭৮ লক্ষের জালিয়াতি

‘মুম্বই পুলিসের ক্রাইম ব্রাঞ্চ থেকে বলছি। আপনার নামে আসা একটি পার্সেল আমরা আটক করেছি। সেটি তল্লাশি করে দেখা গিয়েছে, তাতে নিষিদ্ধ মাদক রয়েছে। প্রায় ২০০ গ্রাম গাঁজা বাজেয়াপ্ত করেছি আমরা’।
বিশদ

সুদীপ্তর মৃত্যুদিনে মিছিলের ডাক বাম পড়ুয়াদের

কলকাতার রাস্তায় ২০১৩ সালে প্রাণ হারান বাম ছাত্রসংগঠন এসএফআই নেতা সুদীপ্ত গুপ্ত। দিনটা ছিল ২ এপ্রিল। এবার ওই দিনেই টালিগঞ্জ মেট্রো থেকে নেতাজিনগর কলেজ পর্যন্ত মিছিলের ডাক দিয়েছে বাম ছাত্রসংগঠনগুলি।
বিশদ

কাশীপুরের পুকুর থেকে উদ্ধার নিখোঁজ যুবকের দেহ, গ্রেপ্তার ২

বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়ে নিখোঁজ হয়ে যাওয়া যুবকের দেহ উদ্ধার হল কাশীপুর থানা এলাকায় বি টি রোডের এক পুকুর থেকে। মৃতের নাম ভাস্কর শূর। বয়স ২০ বছর। এই ঘটনায় এক নাবালক সহ মৃতের দুই বন্ধুকে গ্রেপ্তার করেছে কাশীপুর থানার পুলিস
বিশদ

দোলে রং খেলা নিয়ে দুই পাড়ার ঝামেলায় তুলকালাম বরানগরে

দোলে রং খেলাকে কেন্দ্র করে দুই পাড়ার ঝামেলা। তাকে কেন্দ্র করে তুলকালাম বরানগরে। নাবালিকার শ্লীলতাহানির চেষ্টা, বাড়ি ভাঙচুর, মারধরের অভিযোগ উঠেছে। অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বরানগর থানার সামনে বিক্ষোভ দেখানোর সময় চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

ভোটের আগে থানায় জমা বৈধ আগ্নেয়াস্ত্র

লোকসভা ভোটের আগে লাইসেন্স থাকা আগ্নেয়াস্ত্র জমা করার নির্দেশ জারি করেছে নির্বাচন কমিশন। রাজারহাট থানায় ১০০ শতাংশ আগ্নেয়াস্ত্র জমা পড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও এই ব্লকের টেকনো সিটি, ইকোপার্ক ও নিউটাউন থানাতেও আগ্নেয়াস্ত্র জমা পড়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।
বিশদ

কিশোরীকে যৌন নির্যাতনে ধৃত যুবক

১৬ বছরের এক কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগে জোড়াসাঁকো থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করে। বুধবার ধৃতকে কলকাতার বিশেষ পকসো আদালতে হাজির করা হয়। বিচারক তাঁকে ৯ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
লোকসভা ভোটের আগে যেনতেন প্রকারে এলাকায় সন্ত্রাসের বাতাবরণ তৈরি করাই বিজেপির কৌশল। সেই লক্ষ্যে  ভূপতিনগর থানার ইটাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের পাঁচবজরী গ্রামে সালিশি সভা বসিয়ে তৃণমূল কর্মীকে বেধড়ক পেটানোর অভিযোগ উঠল বিজেপির লোকজনের বিরুদ্ধে ...

মালদ্বীপে মহম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর চীনের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে। চীনপন্থী এই নেতাকে বিভিন্নভাবে সাহায্যের আশ্বাস দিয়েছে জিনপিং সরকার। সেই প্রতিশ্রুতির একটি পানীয় জল সরবরাহ। দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগতে থাকা মালদ্বীপে ১ হাজার ৫০০ টন হিমবাহ নিঃসৃত জল ...

দোল উৎসবের রাতেও রাজনৈতিক হিংসা অব্যাহত থাকল কোচবিহার জেলার শীতলকুচিতে। মঙ্গলবার রাতে শীতলকুচি ব্লকের গোঁসাইরহাট গ্রাম পঞ্চায়েতের পূর্ব গোঁসাইরহাট গ্রামের কটবাঁশ গ্রামে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যার বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ওঠে ...

বাল্টিমোর ব্রিজ দুর্ঘটনায় ভারতীয় নাবিকদের সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সময়ে উদ্ধারকাজ শেষ করায় স্থানীয় প্রশাসনেরও প্রশংসা করেছেন তিনি। মঙ্গলবার পণ্যবাহী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের প্রস্তুতি ও ব্যস্ততা। হস্তশিল্পীদের নৈপুণ্য ও প্রতিভার বিকাশে আয় বৃদ্ধি। বিদ্যায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৮: রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির জন্ম
১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৩০: কনস্টান্টিনোপলের নাম ইস্তাম্বুল ও অ্যাঙ্গোরার নাম আঙ্কারা করা হয়
১৯৩০: বিশিষ্ট ধ্রুপদী সঙ্গীতশিল্পী মীরা বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন
১৯৪২: রাসবিহারী বসু জাপানের টোকিওতে ভারত স্বাধীন করার আহ্বান জানিয়ে ভাষণ দেন
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৬ টাকা ৮৩.৯৫ টাকা
পাউন্ড ১০৩.৯১ টাকা ১০৬.৫৪ টাকা
ইউরো ৮৯.০৮ টাকা ৯১.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৬,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৭,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৩,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া ৩৩/২১ রাত্রি ৬/৫৭। স্বাতী নক্ষত্র ৩২/৩৪ রাত্রি ৬/৩৮। সূর্যোদয় ৫/৩৬/৪৮, সূর্যাস্ত ৫/৪৬/৪৮। অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৫৫ মধ্যে। বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে। 
১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া অপরাহ্ন ৪/৩৬। স্বাতী নক্ষত্র অপরাহ্ন ৪/৪৩। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৪৫ গতে ৫/৪৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/১২ মধ্যে। 
১৭ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লিকে ১২ রানে হারিয়ে ম্যাচ জিতল রাজস্থান

11:38:34 PM

আইপিএল: ৯ রানে আউট অভিষেক, দিল্লি ১২২/৫ (১৫.৩ ওভার), টার্গেট ১৮৬

11:13:01 PM

আইপিএল: ২৮ রানে আউট পন্থ, দিল্লি ১০৫/৪ (১৩.১ ওভার), টার্গেট ১৮৬

11:02:01 PM

আইপিএল: ৪৯ রানে আউট ওয়ার্নার, দিল্লি ৯৭/৩ (১১.২ ওভার), টার্গেট ১৮৬

10:49:56 PM

আইপিএল: দিল্লি ৭৩/২ (৮ ওভার), টার্গেট ১৮৬

10:36:51 PM

আইপিএল: ০ রানে আউট রিকি, দিল্লি ৩০/২ (৩.৪ ওভার), টার্গেট ১৮৬

10:13:27 PM