খেলা
 

রোনাল্ডো থাকবেন রিয়ালেই : পেরেজ
 

মাদ্রিদ, ১৯ জুন: আগামী চার বছরের জন্য রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট পদে বহাল থাকলেন ফ্লোরেন্তিনো পেরেজ। তাঁর বিরুদ্ধে কেউই মনোনয়নপত্র জমা দেননি। এই নিয়ে তৃতীয়বার রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট হলেন পেরেজ।
বিশদ
অধিনায়ক সরফরাজ, নেই আমির 

লন্ডন, ১৯ জুন: আইসিসি’র বিচারে চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশের অধিনায়ক হয়েছেন পাক দলনায়ক সরফরাজ আমেদ। ভারত অধিনায়ক দলে স্থান পেলেও তরুণ সরফরাজের অধীনেই তাঁকে দলে রাখা হয়েছে।
বিশদ

20th  June, 2017
যৌন নিগ্রহের পুরানো ঘটনায় জেরা সর্দারকে 

নয়াদিল্লি, ১৯ জুন: এক বছর আগে যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন ভারতীয় হকি দলের অভিজ্ঞ মিডফিল্ডার সর্দার সিং। রবিবার লন্ডনে হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালে পাকিস্তানকে ৭-১ গোলে চূর্ণ করে ভারত। সোমবার বিকেলে সর্দারকে স্থানীয় পুলিশ স্টেশনে ডেকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয় সেই এক বছর আগের অভিযোগের ভিত্তিতে। সর্দারের সঙ্গে নাকি সেই যৌন নির্যাতনের ঘটনার যোগ রয়েছে।
বিশদ

20th  June, 2017
শ্রীকান্তের চোখ এবার অস্ট্রেলিয়া ওপেনে 

সিডনি, ১৯ জুন: ইন্দোনেশিয়া ওপেন খেতাব জয় অতীত। এবার কিদাম্বি শ্রীকান্তের লক্ষ্য অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ জয় করা। মঙ্গলবার প্রতিযোগিতার বাছাই পর্ব শুরু হচ্ছে। তিনটি সুপার সিরিজ খেতাব জেতা শ্রীকান্ত দারুণ ফর্মে রয়েছেন। তিনি এই টুর্নামেন্টে ভারতের ফেবারিট প্লেয়ার। মহিলা সিঙ্গলসে গতবারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল ফেবারিট হিসেবেই শুরু করবেন।
বিশদ

20th  June, 2017
বিশ্বকাপেও ফেবারিট পাকিস্তান : আফ্রিদি 

লন্ডন, ১৯ জুন: চ্যাম্পিয়ন্স ট্রফি শুরু হওয়ার আগে ক্রিকেট বিশেষজ্ঞরা একবারের জন্যও পাকিস্তানকে সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসাবে ধরেননি। গ্রুপ পর্বে ভারতের কাছে বড় ব্যবধানে হারার পর অনেকেই বলেছিলেন, পাকিস্তান হয়তো শেষ চারে জায়গা করে নিতে পারবে না। কিন্তু ‘আন্ডার ডগ’ হিসাবে প্রতিযোগিতা শুরু করে ট্রফি জিতে দেশে ফিরলেন সরফরাজ, আমিররা। তাও আবার ভারতকে ফাইনালে ১৮০ রানে হারিয়ে।
বিশদ

20th  June, 2017
মোহন বাগানের অচলাবস্থা অব্যাহত 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী নভেম্বর পর্যন্ত কি মোহন বাগানে ডামাডোলই চলবে? তেমন সম্ভাবনা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না। মোহন বাগানের সভাপতি হিসাবে টুটু বসুর ইস্তফা দেওয়ার পর এক সপ্তাহ হয়ে গেল।
বিশদ

20th  June, 2017
কঠিন জয় পেল জার্মানি 

সোচি, ১৯ জুন: অতীতের ধারা সোমবারও বজায় রাখল অস্ট্রেলিয়া। কনফেডারেশনস কাপের গ্রুপ-বি’র ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির বিরুদ্ধে কঠিন লড়াই করে তারা হার মানল ২-৩ ব্যবধানে। একঝাঁক প্রতিশ্রুতিসম্পন্ন ফুটবলারদের নিয়ে রাশিয়া এসেছেন জার্মানির কোচ জোয়াকিম লো।  
বিশদ

20th  June, 2017
পাক মুলুকে যেন ইদের আগাম উৎসব 

করাচি, ১৯ জুন: ইদের এখনও কয়েকটা দিন বাকি। কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের আনন্দে পাকিস্তানে যেন আগেই শুরু হয়ে গিয়েছে ইদের উৎসব! আবেগ আর উচ্ছ্বাসের ঢেউয়ে উদ্বেল গোটা পাক মুলুক।
বিশদ

20th  June, 2017
হার্দিকের টুইট ঘিরে বিতর্ক 

লন্ডন, ১৯ জুন: চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে হার্দিক পান্ডিয়ার লড়াকু ৪৩ বলে ৭৬ রানের ইনিংস সমাদৃত হচ্ছে ক্রিকেট দুনিয়ায়। ৪টি চার ও ৬টি ছক্কা রয়েছে তাঁর ইনিংসে। দারুণ খেলছিলেন হার্দিক।
বিশদ

20th  June, 2017
দারুণ প্রত্যাবর্তন ইস্ট বেঙ্গলের, অশোক দিন্দাকে ঘিরে বিতর্ক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিএবি সুপার লিগে মোহন বাগানের বিরুদ্ধে দারুণভাবে লড়াইয়ে ফিরল ইস্ট বেঙ্গল। জয়ের জন্য ২৯২ রানের টার্গেট তাড়া করতে নেমে দিনের শেষে তারা ৪ উইকেটে ১৭১ রান তুলেছে। আরও ১২১ রান করতে হবে জিততে।
বিশদ

20th  June, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM