দক্ষিণবঙ্গ
 

 সিংহভাগ বাস সমাবেশে, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে ব্যাপক দুর্ভোগ

 বাংলা নিউজ এজেন্সি: আশঙ্কাই সত্যি হল। ২১ জুলাইয়ের সমাবেশের জন্য সিংহভাগ বাস তুলে নেওয়ায় শুক্রবার ব্যাপক দুর্ভোগ পোহালেন ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুর জেলার মানুষ। অন্যদিকে তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশের একটি বাস ঘাটাল-রানিচক রাস্তার মনোহরপুরের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে হেলে রাস্তার উপর আড়াআড়িভাবে আটকে যাওয়ায় রাস্তা অবরুদ্ধ হয়ে পড়ে।
বিশদ
 হলদিয়া ও পাঁশকুড়া পুরভোটে সিপিএম-কংগ্রেসের আসন সমঝোতা

বিএনএ, তমলুক, সংবাদদাতা হলদিয়া: হলদিয়া ও পাঁশকুড়া পুরভোটে আসন সমঝোতা করল সিপিএম ও কংগ্রেস। শুক্রবার পাঁশকুড়া পুরসভার বাম ও কংগ্রেস প্রার্থীরা একসঙ্গে জেলাশাসকের অফিসে মনোনয়নপত্র জমা দিতে আসেন। শুধু তাই নয়, বেশ কয়েকটি আসনে বামেরা দলের নেতাদের প্রতীক ছাড়াই নির্দল প্রার্থী হিসাবে দাঁড় করিয়েছে।
বিশদ

আদ্রায় মূক-বধির শিশুপুত্রকে আছড়ে খুন, গ্রেপ্তার বাবা

 সংবাদদাতা, পুরুলিয়া: আদ্রা থানার বহড় গ্রামে চার বছরের এক মূক-বধির শিশুকে বাড়িতেই আছাড় মেরে খুনের অভিযোগে তার বাবাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মৃত শিশুর নাম সঞ্জয় শেখ(৪)। বৃহস্পতিবার সন্ধ্যায় রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সঞ্জয়ের মৃত্যু হয়।
বিশদ

দুর্গাপুর হাসপাতালে রোগীমৃত্যু ঘিরে উত্তেজনা

 সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর মহকুমা হাসপাতালে শুক্রবার এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। মৃতের নাম পঙ্কজ রাম(২৫)। তিনি দুর্গাপুর বাজারের হাটতলার বাসিন্দা। তাঁর মৃত্যুতে পরিবারের লোকজন ক্ষোভে ফেটে পড়েন। নিউ টাউনশিপ থানার পুলিশ ও কমব্যাট ফোর্স এসে পরিস্থিতি সামাল দেয়।
বিশদ

চার কৃতীর নামে চারাগাছের নামকরণ হলদিয়ার স্কুলের

 সংবাদদাতা, হলদিয়া: স্কুলের চার প্রাক্তন কৃতী ছাত্রছাত্রীর নামে চারাগাছের নামকরণ করল হলদিয়া পৌর পাঠভবন স্কুল। বিরল প্রজাতির এবং দূষণরোধী ফুল ও বৃক্ষজাতীয় গাছের এই চারাগুলি তৈরি করা হয়েছে স্কুলের নার্সারিতে। গাছ লাগাতে এবং পরিবেশ নিয়ে উৎসাহিত করতে পৌর পাঠভবন এই অভিনব ভাবনায় শুক্রবার অরণ্য সপ্তাহ উদ্যাপন করল।
বিশদ

 এগরায় জবরদখল আটকাতে গিয়ে ২ পঞ্চায়েত সদস্য প্রহৃত, অবরোধ

সংবাদদাতা, কাঁথি: পঞ্চায়েতের সরকারি জায়গা জবরদখল করার প্রতিবাদ করতে যাওয়া দুই পঞ্চায়েত সদস্যকে মারধরের অভিযোগ উঠল। ঘটনার প্রতিবাদে শুক্রবার এগরা-রামনগর সড়কের এগরার মির্জাপুর এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। মারধর ও গন্ডগোল পাকানোর অভিযোগে পুলিশ জবরদখলকারী ব্যক্তি সহ দু’জনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

 এগরায় পুরানো বিবাদের জেরে মারধর, যুবক গ্রেপ্তার

 সংবাদদাতা, কাঁথি: পুরানো বিবাদের জেরে শিশুশিক্ষা কেন্দ্রের এক সহায়ককে মারধর করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিশ। এগরার পশ্চিম খাগদা গ্রামে ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম পূর্ণেন্দু খাটুয়া।
বিশদ

গলসিতে চিটফান্ড এজেন্টের বাড়িতে হামলা চালানোর অভিযোগ

সংবাদদাতা, বর্ধমান: গলসি থানার বড়মুড়িয়া গ্রামে বন্ধ হয়ে যাওয়া একটি চিটফান্ডের এজেন্টের বাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল এলাকারই কয়েকজনের বিরুদ্ধে। হামলাকারীরা এজেন্টের বাড়িতে ভাঙচুর চালায়। তাঁর মেয়ের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করে। ঘটনার বিষয়ে গলসি থানায় নালিশ জানাতে যান চিটফান্ডের এজেন্ট।
বিশদ

বর্ধমানের নতুনগ্রামের ডাকাতির ঘটনার কিনারা করল পুলিশ

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার নতুনগ্রামে ডাকাতির ঘটনার কিনারা করল পুলিশ। ঘটনায় জড়িত চার ডাকাতকে হেপাজতে নিয়ে ডাকাতির কিছু মালপত্র উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের নাম সাইদুল ভাঙ্গি ওরফে পচা, মহব্বত মল্লিক, সেলিম মণ্ডল ও শেখ আবদুল গফ্ফর। পশ্চিম মেদিনীপুরের গড়বেতা থানা এলাকায় তাদের বাড়ি।
বিশদ

দেশের মধ্যে প্রথম
বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে স্যানিটারি ন্যাপকিন তৈরির ইউনিটের উদ্বোধন করলেন কারা বিভাগের ডিজি

বিএনএ, বর্ধমান: দেশের মধ্যে প্রথম বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে মহিলা বন্দিদের স্বনির্ভর করার লক্ষ্যে স্যানিটারি ন্যাপকিন তৈরির ইউনিট চালু হল। বৃহস্পতিবার ডিজি কারেকশনাল সার্ভিস অরুণ গুপ্তা, বিভাগের অ্যাডিশনাল ইনসপেক্টর জেনারেল বিপ্লব দাশগুপ্ত, ডিআইজি অরিন্দম সরকার প্রমুখ ছিলেন।
বিশদ

21st  July, 2017
মহম্মদবাজারে বিস্ফোরক ব্যবসায়ীকে মাওবাদীদের নামে হুমকি চিঠি, আলোড়ন

 বিএনএ, সিউড়ি: বিস্ফোরকের ব্যবসায়ীকে মাওবাদীদের নাম করে হুমকি চিঠি দেওয়া নিয়ে আলোড়ন পড়েছে পুলিশ মহলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরক ব্যবসায়ী আজাদ আলিকে মাওবাদীদের নামে হুমকির চিঠি দেওয়া হয়েছে। এমনকী বিস্ফোরক ভরতি ঘরও উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।
বিশদ

21st  July, 2017
২১ জুলাই সভা, আরামবাগ থেকে সমস্ত রুটের বাস তুলে নেওয়ায় বিপাকে যাত্রীরা

 বিএনএ, আরামবাগ: আজ, কলকাতায় শহিদ দিবসের অনুষ্ঠানের জন্য আরামবাগ থেকে অন্যান্য জেলার যোগাযোগের সমস্ত বাসই তুলে নেওয়া হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বাস না পেয়ে স্কুল, কলেজের ছাত্রছাত্রীদের পাশাপাশি সরকারি দপ্তরের কর্মচারী প্রত্যেকেই অসুবিধায় পড়েছেন।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
আঙ্কারা ও কস, ২১ জুলাই (এএফপি): ভূমিকম্পের ধাক্কায় বিপর্যস্ত তুরস্ক ও গ্রিস। শেষ খবর পাওয়া পর্যন্ত, গ্রিসের কস দ্বীপের ওল্ড টাউন এলাকায় একটি রেস্তরাঁ ধসে ...

সংবাদদাতা, দার্জিলিং: টানা একমাসেরও বেশি আন্দোলন চললেও পাহাড়ে একটি বারের জন্যও আসেননি দার্জিলিংয়ের সংসদ সদস্য তথা কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিং আলুয়ালিয়া। মন্ত্রীর পাহাড়ে না আসা ...

গান্ধীনগর, ২১ জুলাই (পিটিআই): নভেম্বর মাসে বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক নাটক শুরু হল মোদির রাজ্য গুজরাতে। যার কেন্দ্রবিন্দুতে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধানসভার বিরোধী দলনেতা শংকরসিং বাঘেলা। ...

নিজস্ব প্রতিবেদন: একটা ইনিংসেই বদলে গিয়েছে হরমনপ্রীত কাউরের ক্রিকেট ভুবন। বৃহস্পতিবার মহিলা বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর অপরাজিত ১৭১ রানের সঙ্গে অনেকেই মিল খুঁজে পাওয়ার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় বিষয় নির্বাচন নিয়ে বিচক্ষণ হতে হবে। ব্যবসায় যোগ দিলে মন্দ হবে না। নতুন বন্ধু ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
 ১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
 ১৯২৩: গায়ক মুকেশের জন্ম
 ১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/২৮, আর্দ্রানক্ষত্র দিবা ১২/১৯, সূ উ ৫/৭/৩২, অ ৬/১৮/২৬, অমৃতযোগ দিবা ৯/৩১-১/২ রাত্রি ৮/২৮-১০/৩৮, বারবেলা ৬/৪৬ পুনঃ ১/২২-৩/১ পুনঃ ৪/৪০-অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ পুনঃ ৩/৪৬-উদয়াবধি।
 ৫ শ্রাবণ, ২২ জুলাই, শনিবার, চতুদর্শী সন্ধ্যা ৬/৬/৩৭, আর্দ্রানক্ষত্র ১২/৩৩/৩৪, সূ উ ৫/৪/৩৩, অ ৬/২০/১৫, অমৃতযোগ দিবা ৯/২৯/৪৭-১/১/৫৮ রাত্রি ৮/২৯/৭-১০/৩৭/৫৮, ১২/৩/৫৩-১/২/৪৭, বারবেলা ১/২১/৫২-৩/১/১৯, কালবেলা ৬/৪৪/১, ৪/৪০/৪৭-৬/২০/১৫, কালরাত্রি ৭/৪০/৪৭, ৩/৪৪/১৮-৫/৪/৫০।
 ২৭ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

03:20:59 PM

জলপাইগুড়িতে শ্লীলতাহানির অভিযোগে ধৃত ৫ 

03:04:00 PM

প্লাবিত জেলার বিভিন্ন এলাকা, বীরভূমে জনজীবন বিপর্যস্ত 
বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টিতে সম্পূর্ণ বিপর্যস্ত বীরভূমবাসীদের জনজীবন। দুবরাজপুর-পাণ্ডবেশ্বর ৬০ নম্বর জাতীয় সড়ক, বোলপুর-আমোদপুর সড়ক, সিউড়ি-কাটোয়া সড়ক জলমগ্ন হওয়ায় যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন। সাঁইথিয়ায় বক্রশ্বরের জলে ডুবে মৃত্যু হয়েছে অর্ণব চট্টোপাধ্যায় (১২) নামে এক কিশোরের। অন্যদিকে, গতকাল রাতে কোপাই নদীর জল কঙ্কালিতলা মন্দিরে ঢুকে যাওয়ায় বিগ্রহ সরিয়ে নেওয়া হয়। এদিন জল নামার পর তা ফের মন্দিরে প্রতিষ্ঠা করা হয়েছে। 

02:42:27 PM

ঘাটালে কেঠিয়া নদীর জলে প্লাবিত ক্ষীরপাই-চন্দ্রকোণা সড়ক, যান চলাচল বন্ধ 

02:19:00 PM

স্কুলে যাওয়ার রাস্তা পাকা করার দাবিতে মুর্শিদাবাদের মেহদিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ ছাত্রছাত্রীদের 

01:43:00 PM