উত্তরবঙ্গ
 

 রায়গঞ্জ মেডিক্যাল কলেজে আগস্টে এমবিবিএস কোর্সে ভর্তি শুরু হবে

  বিএনএ, রায়গঞ্জ: প্রস্তাবিত রায়গঞ্জ মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্স চালু তথা অনুমোদনের কার্যত স্পষ্ট ঈঙ্গিত দিয়ে গেলেন মেডিক্যাল কাউন্সিল অব ইন্ডিয়া(এমসিআই)’র প্রতিনিধিরা। মঙ্গলবারের মতো বুধবারেও এমসিআইয়ের তিন সদস্যের প্রতিনিধি দলটি সকাল থেকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজের বিভিন্ন পরিকাঠামো খতিয়ে দেখে।
বিশদ
স্কুলের বাগানের সব্জি দিয়ে মিড ডে মিলের খাবার তৈরির উদ্যোগ

সংবাদদাতা, বালুরঘাট: স্কুলের বাগানে উৎপাদিত টাটকা সব্জি দিয়ে মিড-ডে মিলের খাবার তৈরির উদ্যোগ নিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা উদ্যানপালন দপ্তর। সব্জির পাশাপাশি ফলের বাগান তৈরি করা হবে। প্রথম ধাপে জেলার ২০টি স্কুলে সব্জি বাগান তৈরির জন্য রাজ্য সরকার ১০ লক্ষ টাকা বরাদ্ধ করেছে।
বিশদ

ইসলামপুর মহকুমায় প্রতিষ্ঠানিক প্রসবের হার বৃদ্ধি করতে হাতুড়েদের দ্বারস্থ হচ্ছে স্বাস্থ্য দপ্তর

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমায় প্রতিষ্ঠানিক প্রসবের হার বৃদ্ধি করতে মসজিদের ইমামদের পর এবার হাতুড়ে চিকিৎসকদের (কোয়ক ডাক্তার) দ্বারস্থ হচ্ছে উত্তর দিনাজপুর জেলা স্বাস্থ্য দপ্তর।
বিশদ

 গাছকাটা নিয়ে বিবাদ, মালদহে কাকার হাতে ভাইপো জখম

 বিএনএ, মালদহ: পেয়ারা গাছ কাটা নিয়ে কাকা-ভাইপোর মারামারিতে গুরুতর জখম হল ভাইপো। মালদহের মানিকচকের এনায়েতপুরের রবিদাস পাড়ায় বুধবার সকালের ওই ঘটনার জেরে গুরুতর জখম অবস্থায় ভাইপো রিঙ্কু রবিদাসকে মালদহ মেডিক্যালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

Loading...
চা বাগানে পৌঁছে রেশন কার্ডের আবেদনপত্র সংগ্রহ খাদ্যদপ্তরের

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের চা বাগানগুলিতে গিয়ে জেলা খাদ্যদপ্তর চা শ্রমিকদের রেশন কার্ডের আবেদনপত্র নেওয়ার কাজ শুরু করেছে। এতদিন শ্রমিকরা বাগানের কাজ বন্ধ রেখে শহরে এসে রেশন কার্ডের জন্য আবেদনপত্র জমা করতেন। এতে তাঁদের একদিনের মজুরি নষ্ট হতো।
বিশদ

 ফের চুয়াপাড়ায় জলের ট্যাঙ্কে ১ জন উঠে পড়ায় চাঞ্চল্য

সংবাদদাতা, আলিপুরদুয়ার: কালচিনির চুয়াপাড়া চা বাগানের ১০০ ফুট উচুঁ পানীয় জলের ট্যাঙ্কের উপর ফের আরও এক ব্যক্তি উঠে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। বুধবার দুপুরে বাগানের ফরেস্ট লাইনের বাসিন্দা আবু বক্কর সিদ্দিকি নামে ওই ব্যক্তি স্ত্রীর সঙ্গে ঝগড়া করে বাগানের ওই পানীয় জলের ট্যাঙ্কের উপরে উঠে যায় বলে দমকল ও প্রশাসন জানিয়েছে।
বিশদ

Loading...
চাঁচল-২ পঞ্চায়েত সমিতি ১৮টি হাইমাস্ট সোলার লাইট বসাবে

  সংবাদদাতা, মালদহ: তৃণমূল কংগ্রেস পরিচালিত মালদহের চাঁচল-২ পঞ্চায়েত সমিতি গ্রামের রাস্তায় ইকো ফ্রেন্ডলি সোলার লাইট বসানোর পরিকল্পনা নিয়েছে। মূলত বিদ্যুৎ সাশ্রয় করার জন্যই বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের রাস্তায় ইকো ফ্রেন্ডলি সোলার লাইট বাসানো হবে।
বিশদ

 গাড়ির ধাক্কায় বাইক আরোহীর মৃত্যু, ইটাহারে জখম ১

সংবাদদাতা, মালদহ ও রায়গঞ্জ: বুধবার সন্ধ্যায় পুরাতন মালদহ ব্লকের ভাবুক গ্রাম পঞ্চায়েতের আট মাইলে গাড়ির ধাক্কায় এক বাইক আরোহীর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম গণেশ রাজবংশী(৫০)। বাড়ি ভাবুকের ধুমা দিঘি গ্রামে।
বিশদ

জলপাইগুড়িতে মুকুলকে কালো পতাকা দেখাল টিএমসিপি 

বিএনএ, জলপাইগুড়ি ও সংবাদদাতা, ময়নাগুড়ি: মঙ্গলবার দুপুরে জলপাইগুড়ি শহরের ডিবিসি রোডে বিজেপির জেলা কার্যালয়ে আসেন মুকুল রায়। পার্টি অফিসের উল্টো দিকে আনন্দ চন্দ্র কমার্স কলেজ থেকে টিএমসিপির ছাত্রছাত্রীরা সেসময় মুকুল রায়কে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ স্লোগান দিতে থাকেন। 
বিশদ

05th  December, 2018
বিধান মার্কেটে অগ্নিকাণ্ড নিয়ে তদন্তের দাবি মেয়রের 

বিএনএ, শিলিগুড়ি: বিধান মার্কেটে আগুন কীভাবে লাগল তা নিয়ে তদন্তের দাবি তুললেন শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য। রবিবার বিধান মার্কেটের তুলাপট্টিতে আগুন লেগে পাঁচটি দোকান ভস্মীভূত হয়ে যায়। 
বিশদ

05th  December, 2018
ইসলামপুর
অবশেষে প্লাস্টিক ক্যারিব্যাগের বিরুদ্ধে অভিযানে পুরসভা, জরিমানা আদায় 

সংবাদদাতা, ইসলামপুর: ঘোষণার তিন মাস পর নিষিদ্ধ প্লাস্টিক ক্যারিব্যগের বিরুদ্ধে অভিযানে নামল ইসলামপুর পুরসভা। মঙ্গলবার শহরের বাজারগুলিতে পুরসভার একটি দল অভিযান চালায়। এতে ক্রেতা ও বিক্রেতাদের কাছ থেকে ১৪০০ টাকা জরিমানা আদায়ের পাশাপাশি কিছু পরিমাণ নিষিদ্ধ প্লাস্টিক ক্যারিব্যাগ বাজেয়াপ্ত করা হয়েছে।  
বিশদ

05th  December, 2018
ফাঁসিদেওয়ায় চিতাবাঘ ধরতে খাঁচা পাতল বনদপ্তর 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়ার জালাস নিজামতারা গ্রাম পঞ্চায়েতের রুইধাসা গ্রামে চিতাবাঘের আতঙ্ক ছড়িয়েছে। বেশ কয়েকদিন ধরে ওই গ্রামের বাসিন্দারা চিতাবাঘের আতঙ্কে ভুগছেন। বাসিন্দাদের দাবি, সোমবার রাতে একটি বাড়ি ঢুকে চিতাবাঘটি ছাগল ধরার চেষ্টা করেছিল।  
বিশদ

05th  December, 2018
মালদহ
সুজাপুরে লোকসভা নির্বাচনের প্রস্তাবিত গণনা কেন্দ্র নিয়ে ডালুর আপত্তি, চিঠি দিলেন কমিশনে 

অভিজিৎ চৌধুরী, মালদহ, বিএনএ: মালদহের সুজাপুরে লোকসভা নির্বাচনের প্রস্তাবিত গণনা কেন্দ্র নিয়ে আপত্তি জানিয়ে কমিশনের কাছে চিঠি দিলেন দক্ষিণ মালদহের সংসদ সদস্য। সম্প্রতি দক্ষিণ মালদহের সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরী (ডালু) কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দপ্তরে ওই চিঠি দিয়েছেন। 
বিশদ

05th  December, 2018
নির্বাচন কমিশনের নির্দেশ
ভোট কর্মীদের নিজেদেরই তথ্য আপলোড করতে হচ্ছে ওয়েবসাইটে 

সংবাদদাতা, বালুরঘাট: লোকসভা নির্বাচনের কাজে যুক্ত ভোটকর্মীদের তথ্য সংগ্রহের কাজ শুরু করল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। এবার ভোটকর্মীদের নিজেদের সেই তথ্য তুলে ধরতে হচ্ছে।
বিশদ

05th  December, 2018
ইসলামপুর দক্ষিণ সার্কেলের প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায় অনুপস্থিত শিক্ষকদের শো-কজ 

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর দক্ষিণ সার্কেলের প্রাথমিক স্কুল ও শিশুশিক্ষা কেন্দ্রের (এসএসকে) পড়ুয়াদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দিন একাংশ শিক্ষক শিক্ষিকা উপস্থিত না হওয়ায় শিক্ষা দপ্তরের কোপের মুখে পড়েছেন শতাধিক প্রাথমিক শিক্ষক ও এসএসকে সহায়িকা।  
বিশদ

05th  December, 2018

Pages: 12345

Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ ডিসেম্বর আই লিগের প্রথম পর্বের ডার্বি। সেই লক্ষ্যেই প্রস্তুতি শুরু করল মোহন বাগান। বুধবার সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান ...

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে ...

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত বছরের তুলনায় এবার ঝাড়গ্রাম জেলায় উচ্চ মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেল। ছাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলা কালেক্টরেট হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি মিটিং হয়। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...