Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

 কাল ভোটগণনা, মালদহ জেলার পার্টি অফিসগুলিতে চলছে সূক্ষ্ম হিসেব-নিকেশ

  বিএনএ, মালদহ: কাল, বৃহস্পতিবার ২৩ মে ভোট গণনা করা হবে। আর তাই শাসক থেকে বিরোধী সবদলের অফিসেই চলছে ভোটের গণিত চর্চা। কোথাও কর্মীরা নিজেরাই হিসেব করে দলীয় প্রার্থীর অবস্থান ঘোষণা করে দিচ্ছেন তো কোথাও নেতৃত্ব নিজেদের মতো করে তথ্যসংগ্রহ করে অঙ্ক কষছেন।
বিশদ
 ফের ময়নাগুড়ির হারমতিতে চিতাবাঘের আতঙ্ক, খাঁচা পাতার দাবি

  সংবাদদাতা, ময়নাগুড়ি: ফের চিতাবাঘের আতঙ্ক ছড়িয়েছে ময়নাগুড়িতে। মঙ্গলবার সকালে ময়নাগুড়ির পশ্চিম হারমতি গ্রামে এক অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বাসিন্দাদের দাবি, এই পায়ের ছাপ চিতাবাঘের। সোমবার সন্ধ্যায় গ্রামের পাশের একটি চা বাগান সংলগ্ন স্থানেও চিতাবাঘ দেখা গিয়েছে।
বিশদ

22nd  May, 2019
 হেমতাবাদে ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্রের ম্যানেজারকে মারধর, টাকা লুট

সংবাদদাতা, রায়গঞ্জ: একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের গ্রাহক সেবা কেন্দ্রের ম্যানেজারের কাছ থেকে চার লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুরে। সোমবার সন্ধ্যায় বাহারাইল বাজারে থাকা ওই ম্যানেজার গ্রাহক সেবা কেন্দ্র বন্ধ করে মোটর বাইকে করে বাড়ি ফিরছিলেন।
বিশদ

22nd  May, 2019
 সব্জি বিক্রেতার মেয়ে আয়েশা শিক্ষিকা হতে চায়

সংবাদদাতা, শিলিগুড়ি: আর্থিক প্রতিকূলতাকে কাটিয়ে সফলতার প্রথম সিঁড়ি পার করল সব্জি বিক্রেতার মেয়ে হায়দরপাড়া বুদ্ধভারতী স্কুলের ছাত্রী আয়েশা বিশ্বাস। সে এবার ৫৬৫ অর্থাৎ ৮১ শতাংশ নম্বর পেয়ে সবাইকে তাক লগিয়েছে। 
বিশদ

22nd  May, 2019
 চার বছরের শিশুকন্যার উপর অত্যাচারের অভিযোগ, উদ্ধার করল পুলিস

  সংবাদদাতা, বালুরঘাট: মা, বাবার অত্যাচার সহ্য করতে না পেরে প্রাণভয়ে পাট ক্ষেতে আশ্রয় নিয়েছিল এক চার বছরের শিশুকন্যা। বুধবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বাউল এলাকার মল্লিকপুর এলাকার ঘটনা। এদিন সকালে তাকে পাটখেতে দেখতে পেয়ে গ্রামবাসীরা এগিয়ে আসেন।
বিশদ

22nd  May, 2019
 গীতালদহে তৃণমূল-বিজিপির সংঘর্ষ, আহত ১

 সংবাদদাতা, দিনহাটা: সোমবার রাতে তৃণমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল গীতালদহ। গীতালদহের পরমানন্দ এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনায় টাবলু বর্মন নামে এক তৃণমূল কর্মী আহত হয়েছেন। তৃণমূলের অভিযোগ, বিজেপির ছোঁড়া বোমার আঘাতে আহত হয়েছেন ওই কর্মী। বিজেপির অভিযোগ অস্বীকার করেছে।
বিশদ

22nd  May, 2019
 অভাবী মেধাবী দুই কৃতীর নজরকাড়া ফলে গর্বিত গাজোল ও পুরাতন মালদহ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের নয়াপাড়ার রূপক রায় এবং পুরাতন মালদহ শহরের লোলাবাগের শুভাশিস সরকার, পিতৃহারা কৃতী দুই পড়ুয়া এবার মাধ্যমিক পরীক্ষায় ৯০ শতাংশের ওপরে নম্বর পেয়ে জেলার সকলকে তাক লাগিয়ে দিয়েছে। গাজোল হাজি নাকু মহম্মদ হাইস্কুলের রূপক পেয়েছে ৬৭৭ নম্বর।
বিশদ

22nd  May, 2019
 এনজেপিতে গভীর রাতে লাইনচ্যুত মালগাড়ি

  সংবাদদাতা, শিলিগুড়ি: সোমবার গভীর রাতে এনজেপি থেকে রাঙাপানি যাওয়ার পথে লাইনচ্যুত হল মালগাড়ি। ঘটনায় প্রায় সাড়ে চার ঘণ্টা ডাউন লাইন বন্ধ থাকে। সেক্ষেত্রে ঠাকুরগঞ্জ হয়ে ঘুরপথে ডাউন ট্রেনগুলি চলাচল করে। যদিও আপ লাইনে কোনও সমস্যা হয়নি।
বিশদ

22nd  May, 2019
 চাঁচল-১ ব্লক সদরের উন্নয়নে সদস্যদের কাছ থেকে প্রস্তাব চাইল পঞ্চায়েত কর্তৃপক্ষ

  সংবাদদাতা, পুরাতন মালদহ: চাঁচল-১ ব্লক সদরের সার্বিক উন্নয়নে চলতি অর্থবর্ষের (২০১৯-২০) জন্য সমস্ত পঞ্চায়েত সদস্যদের কাছ থেকে প্রস্তাব চাইল গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ। এলাকার বিভিন্ন সমস্যার সমাধানের পাশাপাশি পরিষেবা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়ে প্রস্তাব চাওয়া হয়েছে।
বিশদ

22nd  May, 2019
গণনার পর বড় হাঙ্গামার আশঙ্কা করছে কংগ্রেস

সংবাদদাতা, মালদহ: নির্বাচন কমিশনের কাছে চিঠি পাঠিয়ে ২৩ মে জেলার তিনটি ভোট গণনা কেন্দ্রের চারপাশেই সুরক্ষা বলয় তৈরির আবেদন করল কংগ্রেস। ওই চিঠিতে জেলা কংগ্রেস সভাপতি তথা বিধায়ক মোস্তাক আলম অভিযোগ করেছেন, গণনার দিন ও গণনার পরে বিরোধীদের উপর হামলার ছক তৈরি করছে তৃণমূল কংগ্রেস।
বিশদ

22nd  May, 2019
মাধ্যমিকে সফল বেলাকোবার দৃষ্টিহীন পিঙ্কি এডুকেটর চায়

 বিএনএ, জলপাইগুড়ি: দৃষ্টিহীনতা ও অভাবকে জয় করে বেলাকোবা হাইস্কুলের ছাত্রী পিঙ্কি অধিকারী এবারে মাধ্যমিকে ৩৪৭ নম্বর পেয়ে সফল হয়েছে। জন্ম থেকেই দৃষ্টিহীন পিঙ্কি লেখাপড়ার জন্য স্কুলে একজন স্পেশাল এডুকেটর চায়।
বিশদ

22nd  May, 2019
 গঙ্গারামপুরে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু, ধৃত ৩

  সংবাদদাতা, হরিরামপুর: মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার নিশানীপাড়ায় এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়। পুলিস জানিয়েছে মৃত গৃহবধূর নাম ছবি বসাক(৩০)। তাঁর বাড়ি গঙ্গারামপুর থানার নিশানীপাড়াতেই। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ১০ বছর আগে তাঁর বিয়ে হয়। তাঁদের কোনও সন্তান ছিল না।
বিশদ

22nd  May, 2019
 রেলের টিকিটের কালোবাজারির অভিযোগে গ্রেপ্তার ১

 বিএনএ, মালদহ: রেলের টিকিট কালোবাজারির অভিযোগে এক যুবককে রেলের আরপিএফের বিশেষ শাখা গ্রেপ্তার করেছে। মঙ্গলবার মালদহের অতুল মার্কেটে রেলের বুকিং কাউন্টারে রেল কর্তাদের তরফে অভিযান চালানো হয়। সেখানেই সন্দেহজনক আচরণের প্রেক্ষিতে রঞ্জন সাহা নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়।
বিশদ

22nd  May, 2019
 ৬ দফা দাবিতে নাগরাকাটায় বিদ্যুৎ বণ্টন অফিসে স্মারকলিপি

  সংবাদদাতা, মালবাজার: বিদ্যুতের মাশুল কমানো, প্রতিমাসে বিল দেওয়া, আবেদনের পর সাত দিনের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া সহ ছয় দফা দাবিতে মঙ্গলবার নাগরাকাটা বিদ্যুৎ বণ্টন কোম্পানির অফিসের সামনে অবস্থান বিক্ষোভ করে স্মারকলিপি দিল সিপিএম।
বিশদ

22nd  May, 2019
সবুজ-গেরুয়া দুই আবিরই রাখছেন ব্যবসায়ীরা

সংবাদদাতা, বালুরঘাট: ২৩ মে লোকসভা ভোটের ফলাফলের দিকে তাকিয়ে লাভ-লোকসানের হিসেব করছেন বালুরঘাটের আবির ব্যবসায়ীরা। আগে থেকেই শহরের আবির ব্যবসায়ীরা কলকাতা থেকে আবির অর্ডার দিয়ে নিয়ে এসেছেন। গোডাউনে মজুত রেখেছেন সেসব।
বিশদ

22nd  May, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার থেকেই শুরু হয়ে গেল সরকারি স্কুলগুলির একাদশ শ্রেণীতে ভর্তি প্রক্রিয়া। কেন্দ্রীয়ভাবে অনলাইনে ভর্তি প্রক্রিয়া হচ্ছে। অনলাইনে একটি বা একাধিক ফর্ম ডাউনলোড করে বা তার কপি করে তা পূরণ করে জমা দেওয়া যাচ্ছে। ফর্ম জমা দেওয়া যাবে ...

 নয়াদিল্লি, ২২ মে (পিটিআই): রাত পেরলেই লোকসভা ভোটের ফল ঘোষণা শুরু হবে। আর বৃহস্পতিবারই ঠিক হয়ে যাবে ৭২৪ জন মহিলা প্রার্থীর ভাগ্য। এবার মোট ৭২৪ জন মহিলা প্রার্থী লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এবার সবচেয়ে বেশি ৫৪ জন মহিলা প্রার্থী দাঁড় ...

সংবাদদাতা, খড়্গপুর: সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের নারায়ণগড়ে বামের ভোট রামে চলে যাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিত তৃণমূল নেতৃত্ব। তাই বিধানসভা ভোটের লিড ধরে রাখা যাবে কি না, তা নিয়ে সংশয়ে রয়েছেন দলের নেতারা।   ...

শ্বকাপে খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। আগামী ৩০ মে উদ্বোধনী ঘণ্টা বাজবে ক্রিকেটের বৃহত্তম প্রতিযোগিতার। আয়োজক দেশ ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্য মাঝেমধ্যে বিরূপ হলেও খুব একটা চিন্তার কারণ হবে না। ভ্রমণযোগ বিদ্যমান। মাঝেমধ্যে প্রতিবেশীদের থেকে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯০৬-নাট্যকার হেনরিক ইবসেনের মৃত্যু
১৯১৮: ইংরেজ ক্রিকেটার ডেনিস কম্পটনের জন্ম
১৯১৯-জয়পুরের রাজমাতা গায়ত্রী দেবীর জন্ম
১৯৫১-বিশিষ্ট দাবাড়ু আনাতোলি কারাপোভের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৮৮ টাকা ৭০.৫৭ টাকা
পাউন্ড ৮৭.০৬ টাকা ৯০.২৬ টাকা
ইউরো ৭৬.৩৫ টাকা ৭৯.২৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৩৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/২৩ রাত্রি ৪/১৯। পূর্বাষাঢ়া ০/৩৯ প্রাতঃ ৫/১৩। সূ উ ৪/৫৭/৩৪, অ ৬/৮/৫৪, অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫২ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৪ মধ্যে পুনঃ ৩/৩১ গতে উদয়াবধি, বারবেলা ২/৫১ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৪ মধ্যে।
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, পঞ্চমী ৫৮/১/৪১ শেষরাত্রি ৪/৯/৩৩। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ২/০/১৯ প্রাতঃ ৫/৪৫/১, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১১/১৭, অমৃতযোগ দিবা ৩/৩৭ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/০ গতে ৯/৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৭ মধ্যে, বারবেলা ৪/৩১/৫৯ গতে ৬/১১/১৭ মধ্যে, কালবেলা ২/৫২/৪১ গতে ৪/৩১/৫৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৪/৫ গতে ১২/৫৪/৪৭ মধ্যে। 
১৭ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ভ্রমণযোগ বিদ্যমান। বৃষ: কর্মে পদোন্নতির যোগ আছে। মিথুন:  শেয়ার ও ...বিশদ

07:10:19 AM

ঘেরাও মুক্ত হলেন বিশ্বভারতীর উপাচার্য 

22-05-2019 - 04:21:49 PM

১৪০ পয়েন্ট উঠল সেনসেক্স 

22-05-2019 - 03:52:18 PM

ধূপগুড়ির বিএমওএইচ-এর বিরুদ্ধে এফআইআর করার অভিযোগে চাকরি থেকে বরখাস্ত করা হল স্বাস্থ্য দপ্তরের এক চুক্তিভিত্তিক কর্মীকে 

22-05-2019 - 03:03:00 PM

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আইইডি বিস্ফোরণ, শহিদ ১ জওয়ান, জখম ৭ 

22-05-2019 - 01:31:14 PM

২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ বিশ্বভারতীর উপাচার্য এবং অধ্যাপকরা 
ফি বৃদ্ধির প্রতিবাদে ছাত্র আন্দোলনে জেরে ২১ ঘণ্টা ধরে অবরুদ্ধ ...বিশদ

22-05-2019 - 01:27:28 PM