Bartaman Patrika
দেশ
 

রাহুলের প্রতিশ্রুতি কোনওদিন কার্যকর
হবে না, সমালোচনায় নীতি আয়োগ

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): গরিব পরিবারকে বছরে ৭২ হাজার টাকা দেওয়ার যে প্রতিশ্রুতি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দিয়েছেন, তাঁকে কার্যত ভাঁওতা বললেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার। তাঁর অভিযোগ, এই প্রতিশ্রুতি কার্যকর হলে দেশের আর্থিক শৃঙ্খলা ভেঙে পড়বে এবং মানুষের কাজের প্রতি অনীহা বাড়বে।
বিশদ
রবার্টের আর্জির মান্যতা নিয়ে ইডির
প্রতিক্রিয়া জানতে চাইল হাইকোর্ট
অর্থ তছরুপ মামলা

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): তাঁর বিরুদ্ধে অর্থ তছরুপ বিরোধী আইনে (পিএমএলএ) দায়ের হওয়া মামলা প্রত্যাহার করতে দিল্লি হাইকোর্টে আবেদন করেছেন রবার্ট ওয়াধেরা। সোমবার সেই মামলার শুনানিতে সোনিয়ার জামাইয়ের আবেদনে কতটা মান্যতা দেওয়া যায়, তা এনফোর্সমেন্ট ডিরেক্টরটের (ইডি) কাছে জানতে চাইল আদালত।
বিশদ

হিঞ্জিলি আসনে নবীন পট্টনায়েকের বিরুদ্ধে দলের সহ সভাপতিকে প্রার্থী করল বিজেপি

 ভুবনেশ্বর, ২৫ মার্চ (পিটিআই): আসন্ন বিধানসভা নির্বাচনে ওড়িশার মুখ্যমন্ত্রী তথা বিজেডির সভাপতি নবীন পট্টনায়েকের বিরুদ্ধে দলের রাজ্য সহ সভাপতি পীতাম্বর আচার্যকে প্রার্থী করল বিজেপি। জানা গিয়েছে, গঞ্জাম জেলার হিঞ্জিলি বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হবেন তিনি।
বিশদ

শিখ বিরোধী দাঙ্গা: সজ্জন কুমারের মামলা
থেকে সরে গেলেন বিচারপতি সঞ্জীব খান্না

নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): শিখ বিরোধী দাঙ্গায় প্রাক্তন কংগ্রেস নেতা সজ্জন কুমারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দিল্লি হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছেন সজ্জন। সোমবার সেই মামলার শুনানি থেকে নিজেকে সরিয়ে নিলেন সুপ্রিম কোর্টর বিচারপতি সঞ্জীব খান্না। বিশদ

 হাতে চিনুক হেলিকপ্টার, ‘গেম
চেঞ্জার’ বললেন বায়ুসেনা প্রধান
রাফালের হয়েও জোর সওয়াল ধানোয়ার

 চণ্ডীগড়, ২৫ মার্চ (পিটিআই): ভারতীয় বায়ুসেনার হাতে সোমবার তুলে দেওয়া হল মার্কিন হেলিকপ্টার চিনুক। ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে মার্কিন প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাতা বোয়িংকে ১৫০ কোটি ডলারের ১৫টি চিনুক হেলিকপ্টারের বরাত দেয় ভারত। ১০ ফেব্রুয়ারি চারটি চিনুক ভারতে এসে পৌঁছয়।
বিশদ

ওড়িশায় প্রার্থী তালিকায় রাজনৈতিক
পরিবারের সদস্যদের আধিক্য

 ভুবনেশ্বর, ২৫ মার্চ (পিটিআই): এবারের লোকসভা ও বিধানসভা নির্বাচনে পরিবারের সদস্যদের প্রার্থী করতে উঠেপড়ে লেগেছে ওড়িশায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। রাজ্যের বিভিন্ন কেন্দ্রে কারও স্ত্রী, কন্যা আবার ছেলেকে প্রার্থী করেছেন বিভিন্ন দলের নেতারা।
বিশদ

কুরুচিকর মন্তব্য, অভিনেতা রাধা
রবিকে বরখাস্ত করল ডিএমকে

 চেন্নাই, ২৫ মার্চ: এক অভিনেত্রীর বিরুদ্ধে অপমানসূচক মন্তব্য করায় অভিনেতা রাধা রবিকে বরখাস্ত করল ডিএমকে। জানা গিয়েছে, গত শনিবার একটি সিনেমার মুক্তি সংক্রান্ত অনুষ্ঠানে যোগ দিয়ে অভিনেত্রী নয়নতারা সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন রাধা রবি।
বিশদ

  আখচাষিদের বকেয়া ইস্যুতে
বিজেপিকে আক্রমণ মায়াবতীর

 লখনউ, ২৫ মার্চ (পিটিআই): আখচাষিদের বকেয়া না মেটানোয় উত্তরপ্রদেশের বিজেপি সরকারের কড়া সমালোচনা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। সোমবার এক ট্যুইটে তিনি বলেন, ‘আখচাষিদের ১০ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে।
বিশদ

নিজেদের সাফল্য তুলে না ধরে বিরোধীদের
আক্রমণ করছে বিজেপি: অখিলেশ যাদব

 লখনউ, ২৫ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনের প্রচারে বিজেপি নেতৃত্ব শুধুই বিরোধীদের আক্রমণ করছেন। অথচ দলীয় জনসভা বা র্যা লিগুলিতে বিজেপির সাফল্যকে তুলে ধরছেন না তাঁরা।
বিশদ

আমরোহা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী বদল

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রশিদ আলভি নন। আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের আমরোহা আসনে প্রার্থী হচ্ছেন শচীন চৌধুরী। সোমবার কংগ্রেসের তরফে এই ঘোষণা করা হয়েছে।
বিশদ

ছত্তিশগড়ে বিজেপিকে হারাতে আদিবাসী অধ্যুষিত
আসনগুলিতে বিধায়কদের প্রার্থী করছে কংগ্রেস

 রায়পুর, ২৫ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনেও ছত্তিশগড়ে বিধানসভা ভোটের সাফল্য ধরে রাখতে চাইছে কংগ্রেস। মাত্র তিন মাস আগেই ভোটে জিতে এই রাজ্যে ক্ষমতায় এসেছে তারা। আদিবাসী অধ্যুষিত কেন্দ্রগুলিতে ভালো ফল করেছে রাহুল গান্ধীর দল।
বিশদ

আপের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত রাহুলের উপর ছেড়ে দিল দিল্লি কংগ্রেস

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। বিশদ

মোদি থেকে রাহুল, লোকসভায় উত্তরপ্রদেশের ভিআইপি কেন্দ্রগুলির দিকে নজর সকলের

লখনউ, ২৪ মার্চ (পিটিআই): এটা সর্বজনবিধিত যে জাতীয় রাজনীতিতে উত্তরপ্রদেশ বড় ফ্যাক্টর। দিল্লির মসনদে কে বসবেন বা দেশের শাসনভার কোন দলের হাতে যাবে তা ঠিক করে দেয় হিন্দি বলয়ের এই রাজ্য। 
বিশদ

25th  March, 2019
 কানহাইয়া লড়বেন বেগুসরাই থেকে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৪ মার্চ: লোকসভা নির্বাচনে বিহারের বেগুসরাই কেন্দ্র থেকে প্রার্থী হচ্ছেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার। রবিবার আনুষ্ঠানিকভাবে এ কথা ঘোষণা করেছে সিপিআই। ফলে বিহারে মহাজোটের সমর্থন ছাড়াই বেগুসরাই কেন্দ্রে লড়াই করতে হবে কানহাইয়া কুমারকে। 
বিশদ

25th  March, 2019
আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নয়, অরুণাচলের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন বৌদ্ধ সন্ন্যাসী

  তাওয়াং, ২৪ মার্চ: প্রায় ১৫ বছর পর নির্বাচন হবে অরুণাচল প্রদেশের তাওয়াং জেলার মুক্ত বিধানসভা আসনে। এবার আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে পারছেন না রাজ্যের বর্তমান বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। আগামী ১১ এপ্রিল রাজ্যের দু’টি লোকসভা আসনের পাশাপাশি ৬০টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে।
বিশদ

25th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 সংবাদদাতা, উলুবেড়িয়া: আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে আত্মীয়ার ৮ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অপরাধে সোমবার উলুবেড়িয়া আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক রূপাঞ্জনা চক্রবর্তী দোষী সাহেব আলিকে (২৫) ২০ বছরের জেল ও ৪ লক্ষা টাকা জরিমানার নির্দেশ দেন। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, কাঁথি: সোমবার সকালে মারিশদা থানার তেলিপুকুর বাসস্টপের কাছে দীঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পিকআপ ভ্যানের ধাক্কায় এক বাইক আরোহী যুবকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম প্রবীর সাউ(২৭)। তাঁর বাড়ি মারিশদার বরণী গ্রামে। তিনি পেশায় প্রাইভেট টিউটর ছিলেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
শুক্রবার বাংলায় একটি সভা অমিত শাহর 
ব্যস্ততার কারণে আগামী ২৯ মার্চ, শুক্রবার রাজ্যে দু’টির বদলে একটি ...বিশদ

04:26:47 PM

৪২৫ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:03:23 PM

গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM