রাজ্য
 

প্রতিমা গ্রেপ্তারের প্রতিবাদ
যত চক্রান্ত হোক, তপন দত্ত হত্যার সিবিআই তদন্ত আদায় করবই: বিকাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যত চক্রান্তই হোক না কেন, হাওড়ার বালির তৃণমূল নেতা তপন দত্ত হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত আদায় করবই। মঙ্গলবার এই কথা বলেন আইনজীবী তথা সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য। প্রয়াত তপনবাবুর স্ত্রী তথা ‘আক্রান্ত আমরা’ মঞ্চের সদস্যা প্রতিমা দত্তকে পুলিশ ১২ আগস্ট ভোরবেলা তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে।
বিশদ
  স্কুলে স্বাধীনতা দিবস পালনে কোনও বিভ্রান্তি নেই: মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের স্কুলগুলিতে স্বাধীনতা দিবস উদযাপন নিয়ে কোনও অস্পষ্টতা নেই। অথচ এই প্রশ্নে বিজেপি ও মিডিয়ার একাংশ বিভ্রান্তি ছড়াচ্ছে। সোমবার সোশ্যাল মিডিয়ায় এমনই দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

15th  August, 2017
  আইনি জটে রেশনের মাধ্যমে এখনও কেরোসিন অমিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইনি জটিলতার জেরে রাজ্যে রেশনের মাধ্যমে কেরোসিন সরবরাহে অচলাবস্থা অব্যাহত আছে। মাসের প্রায় অর্ধেক কেটে গেলেও খাদ্য দপ্তর সোমবার পর্যন্ত কেরোসিনের বরাদ্দ সংক্রান্ত নির্দেশিকা জারি করেনি।
বিশদ

15th  August, 2017
ঘূর্ণাবর্ত সরল বিহারে, বৃষ্টি কমার আশা উত্তরবঙ্গে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তরবঙ্গ সংলগ্ন হিমালয়ের পাদদেশ থেকে মৌসুমি অক্ষরেখা সরে গিয়েছে। পূর্ব বিহারের উপর যে ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছিল, সেটিও উত্তরপ্রদেশ সংলগ্ন উত্তর-পশ্চিম বিহারের উপর চলে এসেছে। এই পরিবর্তনের জেরে বানভাসি উত্তরবঙ্গে বৃষ্টি কমার আশা করছে আলিপুর আবহাওয়া দপ্তর।
বিশদ

15th  August, 2017
  জিপিএস বসানো ট্রাকে ভিন রাজ্যে আলু পাঠাতে ভরতুকি, ভাবনা সরকারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভিন রাজ্যে ট্রাকে আলু পাঠাতে ভরতুকি দেওয়ার বিষয়টি বিবেচনা করছে রাজ্য সরকার। কৃষি বিপণন দপ্তর থেকে এই সংক্রান্ত প্রস্তাব নবান্নে পাঠানো হয়েছে। তবে আলু পাঠানো নিয়ে যাতে কোনও দুর্নীতি না হয়, তার জন্য ট্রাকে জিপিএস বসানোর প্রস্তাবও গিয়েছে।
বিশদ

15th  August, 2017
বিজেপির জেলা সভাপতিদের গাড়ি দেওয়ার সিদ্ধান্ত, টাকা ছড়িয়ে নেতা ধরে রাখার প্রয়াস, কটাক্ষ তৃণমূলের

 রাজু চক্রবর্তী, কলকাতা: গত দু’বছরে পার্টির কলেবর বেড়েছে। এবার জেলাস্তরে নিজেদের ‘স্ট্যাটাস সিম্বল’ বাড়াতে সক্রিয় হল বিজেপির রাজ্য নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচনের আগেই বিজেপির প্রত্যেক জেলা সভাপতিকে গাড়ি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।
বিশদ

15th  August, 2017
সরকারি তালিকায় নাম না থাকা
গরিবদেরও বিনামূল্যে রান্নার গ্যাস

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: রান্নার গ্যাসের উপর থেকে ধাপে ধাপে ভরতুকি তুলে নেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তাদের বক্তব্য, সাধারণ মধ্যবিত্ত যে পরিমাণ টাকার ভরতুকি ছেড়ে দিতে বাধ্য হবেন, তা দিয়ে সরকার তার ‘উজ্জ্বলা’ যোজনায় গরিবের পরিবারে রান্নার গ্যাস পৌঁছে দেবে। কিন্তু এর বাইরেও নরেন্দ্র মোদির সরকার ফের একটি পরিকল্পনা করছে বলে জানা যাচ্ছে।
বিশদ

15th  August, 2017
 সব দপ্তরে ৩১ আগস্টের মধ্যেই ‘ইওডিবি’ চালুর নির্দেশ নবান্নের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে কোনও কাজের ক্ষেত্রে গতি আনতে অনলাইনে ‘ইজ অব ডুয়িং বিজনেস’ (ইওডিবি) চালু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। প্রথমে শিল্প-বাণিজ্য দপ্তরে এটি শুরু হয়।
বিশদ

15th  August, 2017
প্রাথমিকে প্রশিক্ষণহীনরা প্রশিক্ষণ না নিলে ২০১৯-এর ৩১ মার্চ ছাঁটাই
স্কুলে স্বাধীনতা দিবস পালন নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত তীব্র, দুর্ভাগ্যজনক বললেন জাভরেকর

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৩ আগস্ট: শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতা দিবস পালন নিয়েও কেন্দ্র-রাজ্য সংঘাত তীব্র হল। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, নয়াদিল্লির জারি করা নির্দেশ মেনে ১৫ আগস্ট উদযাপন পশ্চিমবঙ্গ করতে পারবে না। আর তাতেই অসন্তোষ প্রকাশ করেছে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক।
বিশদ

14th  August, 2017
সিবিসিএস নিয়ে দুশ্চিন্তা পড়ুয়া-শিক্ষকদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্নাতকস্তরে বাণিজ্য শাখাতেই প্রথম চয়েস বেসড ক্রেডিট সিস্টেম বা সিবিসিএস চালু করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়। কিন্তু ইউজিসির চাপে সিবিসিএস চালু হলেও প্রথম বছরে তা কতটা সফল হবে, তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন শিক্ষক থেকে পড়ুয়ারা।
বিশদ

14th  August, 2017
জঙ্গি ঢুকেছে, স্বাধীনতা দিবসে নাশকতার ছক, সীমান্তবর্তী জেলায় সতর্কতা, তল্লাশি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাধীনতা দিবসে নাশকতার উদ্দেশ্যে সীমান্ত পেরিয়ে দেশে ঢুকেছে জঙ্গিদের একটি দল। তারা বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়েছে। তাদের হাতে রয়েছে অস্ত্র ও বিস্ফোরক। যে কোনও জায়গায় তারা হামলা চালাতে প্রস্তুত। উত্তপ্রদেশ ও দিল্লিতে ধৃত জঙ্গিদের জেরা করে এমনই তথ্য এসেছে পুলিশের হাতে।
বিশদ

14th  August, 2017
 ট্রেন বাতিলের খবরে মাথায় আকাশ ভেঙে পড়ল

 সুদীপ সরকার (যাত্রী): রেল ভ্রমণে যে এমন দুর্ভোগে পড়তে হবে, তা আর কে জানত! বহু দিন পর এমন সমস্যায় পড়লাম। উত্তরবঙ্গে বন্যার জন্য মেয়েকে আনতে গিয়েছিলাম। ট্রেন বাতিলের জেরে চরম ভোগান্তিতে পড়তে হল সেখানে।
বিশদ

14th  August, 2017

Pages: 12345




একনজরে
তাইপে, ১৮ আগস্ট (এএফপি): সামুরাই তলোয়ার আর চীনের পতাকা নিয়ে তাইওয়ানের প্রেসিডেন্টের দপ্তরের সামনে হামলা চালাল এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনায় আহত হলেন এক নিরাপত্তাকর্মী। যদিও, ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে। ...

 কাজিরাঙা, ১৮ আগস্ট (পিটিআই): অসমের বন্যায় ডুবে গিয়েছে কাজিরাঙা জাতীয় অভয়ারণ্যের (কেএমপি) ৮০ শতাংশ এলাকা। এই বিপুল প্রাকৃতিক বিপর্যয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ১৪০টি পশুর। ১০ আগস্ট থেকে ব্রহ্মপুত্র নদের জল স্থানীয় ডিফলো নদী হয়ে প্রবেশ করছে অভয়ারণ্যে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবারের অতিবর্ষণে জমিতে সদ্য রোপণ করা আমন ধান, আমনের বীজতলা এবং সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে আলিপুরদুয়ার জেলায় ফসলের ক্ষতি হয়েছে ২২ কোটি টাকা। শুক্রবার জেলা কৃষি দপ্তর ফসলের এই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট নবান্নে পাঠাল। ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM