রাজ্য
 

নাগরিক নিরাপত্তা তো আছেই, বন্যা এলেও উদ্ধারে ঝাঁপিয়ে পড়ে সেই পুলিশই: মুখ্যমন্ত্রী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুধু উৎসব নয়। ক্রিকেট-ফুটবলের মতো ক্রীড়াযজ্ঞ থেকে বড় দুর্ঘটনা, অপরাধ দমন থেকে আইন শৃঙ্খলা রক্ষা— সবেতেই এখন ভরসা পুলিশ। এমনকী রাজ্যে বন্যায় দুর্গত মানুষদের উদ্ধারেও নামতে হয় সেই পুলিশকেই।
বিশদ
দুই দিনাজপুর জলের নীচেই,
বাস চালানোর চেষ্টা রাজ্যের
বাড়তি বিমানভাড়া নিয়ে ক্ষুব্ধ রাজ্যের চিঠি কেন্দ্রকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বাংলা নিউজ এজেন্সি: উত্তরবঙ্গের একাংশে বন্যা পরিস্থিতির খানিকটা উন্নতি হলেও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এখনও জলের তলায়। এই দুই জেলায় বৃহস্পতিবার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বন্যায় উত্তরবঙ্গে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯।
বিশদ

18th  August, 2017
  গৌতমকে নোটিস দিল সিআইডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাক্তন মন্ত্রী তথা সিপিএম নেতা গৌতম দেবকে জেরার জন্য ডেকে নোটিস দিল সিআইডি। বৃহস্পতিবারই তা পাঠানো হয়েছে বলে সিআইডি সূত্রে খবর। আজ, শুক্রবার বেলা ১১টা নাগাদ তাঁকে ভবানীভবনে আসতে বলা হয়েছে। মুখ্যমন্ত্রীর প্রতি কুরুচিকর মন্তব্যের জন্যই তাঁকে ডেকে পাঠানো হয়েছে। তিনি কী জবাব দেন, তার উপর পরবর্তী পদক্ষেপ স্থির করতে চাইছেন তদন্তকারী অফিসাররা।
বিশদ

18th  August, 2017
  মদন তামাং হত্যা মামলা থেকে রেহাই বিমল গুরুংকে, নির্দেশ আদালতের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদন তামাং হত্যা মামলা থেকে অব্যাহতি পেলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। বৃহস্পতিবার কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক কুন্দনকুমার কুমাই এই আদেশ দিয়েছেন। তবে আদালতের নির্দেশ, বাকি ৪৭ জন অভিযুক্তের বিরুদ্ধে মামলা চলবে।
বিশদ

18th  August, 2017
কলেজগুলিতে মোট আসনের নিরিখে ভরতির হার কম, উদ্বেগ শিক্ষামহলে

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে ভরতির প্রক্রিয়া শেষ। কিন্তু তারপরও দেখা যাচ্ছে, অনেক কলেজেই অনেক আসন ফাঁকা পড়ে রয়েছে। যা যথেষ্ট চিন্তার কারণ। উচ্চশিক্ষা দপ্তরে কলেজগুলি যে তথ্য জমা দিয়েছে, তা থেকে বোঝা যাচ্ছে, গোটা রাজ্যে উচ্চশিক্ষায় ভরতির হার কিন্তু খুব ভালো নয়।
বিশদ

18th  August, 2017
জঙ্গিদের এদেশে ঢোকার নয়া
রাস্তা মুর্শিদাবাদের রামনগর
হাতকাটা নাসিরুল্লাকে জেরায় জেনেছে এনআইএ

 শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: মুর্শিদাবাদের রামনগরকে এখন জঙ্গি সংগঠনগুলি নতুন করিডর হিসাবে ব্যবহার করছে। নব্য জেএমবি এবং আইএসের বাংলাভাষী উইংয়ের সদস্যরা এই এলাকা দিয়েই বারবার বাংলাদেশ থেকে এ দেশে আসছে এবং ফিরেও যাচ্ছে।
বিশদ

18th  August, 2017
পুরভোটে জয়জয়কার তৃণমূলের, অস্তিত্বহীন বামেরা
সাতে সাত তৃণমূল

বাংলা নিউজ এজেন্সি: আজ ৭ পরসভার ফল ঘোষণা হল। এই ভোটে ধূপগুড়ি থেকে দুর্গাপুর সর্বত্রই জিতেছে রাজ্যের শাসকদল। শুধু জয় নয় পেয়েছে নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা। ইতিমধ্যেই সাত পুরসভায় বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল। পাশাপাশি ঝাড়গ্রামের একটি আসনে পুনর্নিবার্চন ও চাঁপদানির একটি ওয়ার্ডের উপনির্বাচনেও জয়ী হয়েছে ঘাসফুল। ধূপগুড়ি, বুনিয়াদপুর, পাঁশকুড়ায় বিজেপি খাতা খুললেও বামেদের বা কংগ্রেসের অস্তিত্বই খুঁজে পাওয়া যায়নি।
বিশদ

17th  August, 2017
  ৭ পুরসভার ভোটের ফল আজ দুপুরেই জানা যাবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, বৃহস্পতিবার সাত পুরসভার ফল ঘোষণা হবে। ভোটগণনা শুরু হবে সকাল আটটায়। পুরো প্রক্রিয়া যাতে নির্বিঘ্নে হয় তার জন্য প্রত্যেক জেলাশাসককে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বলেছে রাজ্য নির্বাচন কমিশন।
বিশদ

17th  August, 2017
  রক্ষাকবচ ফ্ল্যাট মালিকদের, অসাধু প্রোমোটারদের কারসাজি রুখতে বিল পাশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসাধু প্রোমোটারচক্রের দাপাদাপি নিয়ন্ত্রণে ক্রেতাদের ‘রক্ষাকবচ’ দি ওয়েস্টবেঙ্গল হাউজিং ইন্ডাস্ট্রি রেগুলেশন বিল, ২০১৭ বুধবার গৃহীত হল বিধানসভায়। এই বিলের জেরে যে আইন আসছে, সেই অনুযায়ী এবার থেকে প্রোমোটারদের নিয়ন্ত্রক সংস্থা হিসাবে কাজ করবে দি হাউজিং ইন্ডাস্ট্রি রেগুলেশন অথরিটি।
বিশদ

17th  August, 2017
  গুরুংদের ধরতে সিকিমের সঙ্গে কথা শুরু রাজ্য পুলিশের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোর্চা সুপ্রিমো বিমল গুরুংসহ দার্জিলিংয়ে গোলমালের ঘটনায় জড়িতদের হাতে পেতে এবার সিকিম পুলিশের সঙ্গে কথাবার্তা শুরু করল রাজ্য পুলিশ। পাতলেবাসসহ পাহাড়ের একটা বড় অংশ পুলিশ দখল নেওয়ার পর থেকেই বেপাত্তা তাঁরা।
বিশদ

17th  August, 2017
  আসেনি কোনও সাহায্য, বন্যা নিয়েও কেন্দ্র-রাজ্য সংঘাত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন্যা নিয়েও কেন্দ্র-রাজ্য বিরোধ দেখা দিল। বিহার-অসমে কেন্দ্রীয় সরকার সাহায্য করলেও পশ্চিমবঙ্গে কেন করেনি, তার ব্যাখ্যা করতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরণ রিজিজু দু’দিন আগে বলেছিলেন, পশ্চিমবঙ্গ ক্ষয়ক্ষতির হিসাব দেয়নি।
বিশদ

17th  August, 2017
 বিধানসভায় এসে কেন্দ্রীয় সংস্থার বিশেষ সচেতনতা শিবির
রাজ্যে অপ্রাপ্তবয়স্কদের তামাকজাত নেশার দ্রব্য বিক্রি বন্ধে
আইন আদৌ সক্রিয় নয়, বললেন টাটার ক্যানসার বিশেষজ্ঞ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এ রাজ্যে অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েরা অবাধে তামাকজাত নেশার দ্রব্য কিনতে পারছে। কেবল পাড়ায় নয়, স্কুল-কলেজের আশেপাশেই তারা এই সুবিধা পেয়ে যাচ্ছে। অথচ এব্যাপারে কঠোর আইন থাকা সত্ত্বেও পশ্চিমবঙ্গে একটিও মামলা রুজু হয়নি এখনও পর্যন্ত।
বিশদ

17th  August, 2017

Pages: 12345




একনজরে
বার্মিংহ্যাম, ১৮ আগস্ট: প্রথমবার দিন-রাতের টেস্ট খেলতে নেমে অ্যালিস্টার কুকের দুরন্ত দ্বিশতরানের ছটায় রীতিমতো ঝলমল করছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ৪৬৬ রান তুলে ফেলেছে ইংলিশ ব্রিগেড। ...

সংবাদদাতা, কালনা: বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহারের বিরুদ্ধে কালনায় বিশেষ অভিযান চালাল জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। কালনা শহরের ফেরিঘাট সহ কয়েকটি জায়গায় মিষ্টির দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি গৃহস্থের ব্যবহারের রান্নার গ্যাস সিলিন্ডার বাজেয়াপ্ত করে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: এবারের অতিবর্ষণে জমিতে সদ্য রোপণ করা আমন ধান, আমনের বীজতলা এবং সবজি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে আলিপুরদুয়ার জেলায় ফসলের ক্ষতি হয়েছে ২২ কোটি টাকা। শুক্রবার জেলা কৃষি দপ্তর ফসলের এই ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ রিপোর্ট নবান্নে পাঠাল। ...

নয়াদিল্লি, ১৮ আগস্ট (পিটিআই): সংস্থার শীর্ষপদ থেকে ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন একের পর এক আধিকারিক। এবার সেই তালিকায় যুক্ত হল বিশাল সিক্কার নাম। দেশের দ্বিতীয় বৃহত্তম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহলনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৩৫ টাকা ৬৫.০৩ টাকা
পাউন্ড ৮১.২৫ টাকা ৮৪.২১ টাকা
ইউরো ৭৩.৯৬ টাকা ৭৬.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৬৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,১৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী দিবা ৭/১৮ পরে ত্রয়োদশী রাত্রি ৪/৩৮, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/৯, সূ উ ৫/১৮/৩৪, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৯/৩৩-১২/৫৭ রাত্রি ৮/১৬-১০/৩২ পুনঃ ১২/২-১/৩৩ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ২/১৮-৩/৪৮, বারবেলা ৬/৫৪ পুনঃ ১/১৫-২/৫১ পুনঃ ৪/২৬-অস্তাবধি, কালরাত্রি ৭/২৮ পুনঃ ৩/৫৪-উদয়াবধি।
 ২ ভাদ্র, ১৯ আগস্ট, শনিবার, দ্বাদশী ৬/৫/১৭ পরে ত্রয়োদশী রাত্রি ৩/৫১/২৭, পুনর্বসুনক্ষত্র রাত্রি ৭/১৫/১৭, সূ উ ৫/১৬/১১, অ ৬/৩/৫৫, অমৃতযোগ দিবা ৯/৩২/৬-১২/৫৬/৪৯ রাত্রি ৮/১৮/২২-১০/৩২/৪৯, ১২/২/২৮-১/৩২/৬, ২/১৬/৫৫-৩/৪৬/২৩, বারবেলা ১/১৬/১-২/৫১/৫৯, কালবেলা ৬/৫২/৯, ৪/২৭/৫৭-৬/৩/৫৫, কালরাত্রি ৭/২৭/৫৭, ৩/৫২/২৭-৫/১৬/২৯।
২৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
কালিম্পঙে বিস্ফোরণের ঘটনায় ১ সিভিক ভলান্টিয়ারের মৃত‍্যু 

11:43:11 PM

কালিম্পং থানায় বিস্ফোরণ, জখম ২ 
২৪ ঘণ্টার ব্যবধানে ফের বিস্ফোরণে কাঁপল পাহাড়। এদিন রাতে কালিম্পংয়ে বাদামতামের কাছে থানায় বিস্ফোরণ হয়। ঘটনায় পুলিশের এক হোমগার্ড ও এক সিভিক ভলান্টিয়ার জখম হয়েছেন। 

10:44:00 PM

ট্রেন দুর্ঘটনা: মৃত বেড়ে ২৩, জখম বহু

09:33:00 PM

ট্রেন দুর্ঘটনায় হতাহতদের জন্য আর্থিক সাহায্যের ঘোষণা রেলের 
উত্তরপ্রদেশের মুজফফরনগরে ট্রেন দুর্ঘটনায় হতাহতদের আর্থিক সাহায্যের ঘোষণা রেলমন্ত্রী সুরেশ প্রভুর। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু সাড়ে ৩ লক্ষ টাকা করে দেওয়া হবে। গুরুতর জখমরা পাবেন ৫০ হাজার টাকা করে। যাঁদের আঘাত অপেক্ষাকৃত কম গুরুতর তাঁদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। 

08:41:54 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত বেড়ে ১০ 

08:21:27 PM

উৎকল এক্সপ্রেস লাইনচ্যুত: মৃত ৪, জখম ৫০-এর বেশি

08:07:00 PM