রাজ্য
 

  রাজ্য বিজেপির নেতাদের সময় দিলেন না রাজনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহুদিন আগে থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে আবেদন করলেও রাজ্য বিজেপি নেতাদের সময় দিলেন না রাজনাথ সিং। একদিকে, পাহাড় ইস্যুতে রাজ্য বিজেপির বক্তব্যকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন না কেন্দ্রীয় পার্টির নেতারা।
বিশদ
  আর্দ্রতা বাড়াচ্ছে অস্বস্তি
দক্ষিণবঙ্গে নাগাড়ে বৃষ্টির সম্ভাবনা নেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত কলকাতাসহ দক্ষিণবঙ্গে ধীরে চলো নীতি নিয়েই এগচ্ছে বর্ষা। আজ, শুক্রবার যেমন টানা বৃষ্টির সম্ভাবনা নেই, তেমনই আগামী কয়েকদিনও নাগাড়ে বৃষ্টি হবে না। মেঘ জমলে কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হবে। বিশদ

সরকারি পরিবহণে দ্বিতীয় দফায় স্বেচ্ছাবসর প্রকল্প

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পরিবহণে দ্বিতীয় দফায় কর্মীদের জন্য স্বেচ্ছাবসর প্রকল্প ঘোষণা করল রাজ্য। নিগমগুলি সূত্রের খবর, এই দফায় ৭৮৮ জনকে স্বেচ্ছাবসর দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে। তার মধ্যে সিএসটিসির ৩৩৮ জন, এনবিএসটিসির ৩৭০ জন এবং এসবিএসটিসির ৮০ জন কর্মী স্বেচ্ছাবসর নিতে পারবেন। বিশদ

  ইদের বোনাস নিয়ে শঙ্কায় সর্বশিক্ষা মিশনের কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইদের বোনাস পাওয়া নিয়ে আশঙ্কায় রয়েছেন সর্বশিক্ষা মিশনের অধীনে কর্মরত কর্মীদের একটা বড় অংশ। তাঁদের অভিযোগ, সোমবার ইদ, কিন্তু বৃহস্পতিবার রাত পর্যন্ত সেই টাকা পাওয়া যায়নি।
বিশদ

নেদারল্যান্ড সফরেও চোখ রাখছেন পাহাড় পরিস্থিতির দিকে
বিরোধীরা প্রার্থী দেবেই, জানিয়ে দিলেন মমতা

রূপাঞ্জনা দত্ত, হেগ, ২১ জুন: বিরোধীরা প্রার্থী দেবেই। এমনকী নীতীশ কুমার রামনাথ কোবিন্দকে সমর্থন জানালেও প্রার্থী দেওয়া থেকে বিরোধীদের আটকানো যাবে না। বুধবার সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেদারল্যান্ডস সফরে এসেও মুখ্যমন্ত্রীর নজর রয়েছে একইসঙ্গে রাষ্ট্রপতি নির্বাচন ও পাহাড় পরিস্থিতির দিকে।
বিশদ

22nd  June, 2017
সিকিম সীমান্তে গোপন
আস্তানায় লুকিয়ে গুরুং
পাহারায় ১৫০-২০০ সশস্ত্র জিএলপি ক্যাডার

দেবাঞ্জন দাস, কলকাতা: জাত্যাভিমান আর আলাদা রাজ্যের স্বপ্নকে উসকে দিয়ে গ্রেপ্তারি এড়াতে গোপন ডেরায় ঘাঁটি গেড়েছেন গোর্খা জনমুক্তি মোর্চা প্রধান বিমল গুরুং। বিভিন্ন সূত্র মারফত মেলা নানা তথ্য খতিয়ে দেখে পুলিশ ও গোয়েন্দারা নিশ্চিত হয়েছেন, এই মুহূর্তে সিকিম সীমান্তের শহর জোড়থাংয়ের খুব কাছে রঙ্গিত নদীর ধারে একটি চা-বাগানে গা-ঢাকা দিয়ে রয়েছেন মোর্চা প্রধান।
বিশদ

22nd  June, 2017
প্রভাব খাটানো বন্ধে পাসওয়ার্ড ৩ জনের হাতে
পিজিতে এমআরআই, বাইপাসের ‘ডেট-ভোগান্তি’ কমাতে বসছে নয়া সফটওয়্যার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঠিক এক সপ্তাহ আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা঩য় আচমকা পিজি হাসপাতাল পরিদর্শনের সময় রোগীর বাড়ির লোকজন সিটি স্ক্যান, এমআরআই-এর ‘ডেট’ নিয়ে তাঁর কাছে ক্ষোভপ্রকাশ করেছিলেন। বিশদ

22nd  June, 2017
শংকর সিংসহ কংগ্রেসের
দুই বিধায়ক তৃণমূলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য বিধানসভায় প্রধান বিরোধী দলের আসন থেকে কংগ্রেসকে সরানোর লক্ষ্যে আরেক ধাপ এগল তৃণমূল। বুধবার নদীয়ার দুই কংগ্রেস বিধায়ক শংকর সিং ও অরিন্দম ভট্টাচার্য যোগ দিলেন তৃণমূলে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে দলীয় পতাকা হাতে নিয়ে তৃণমূলে যোগ দিলেও বিধায়ক পদ ছাড়ার প্রসঙ্গ এড়ালেন তাঁরা। গত বিধানসভা নির্বাচনে জোটপ্রার্থী হিসাবে জিতে এই নিয়ে কংগ্রেসের আটজন বিধায়ক তৃণমূলে যোগ দিলেন।
বিশদ

22nd  June, 2017
সামনে পঞ্চায়েত ভোট ধরে ধান কেনার জোর প্রচার চাইছে রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বছর শেষ হলেই রাজ্যে পঞ্চায়েত ভোট হওয়ার সম্ভাবনা প্রবল। ভোটপর্ব চলার সময় রাজ্যের গ্রামীণ এলাকায় পুরোদমে চলবে সরকারি উদ্যোগে কৃষকদের কাছ থেকে ধান কেনার প্রক্রিয়া।
বিশদ

22nd  June, 2017
সিনেমা দেখানোর বিশেষ প্যাকেজ
জন্মদিন-বিবাহবার্ষিকীতে বিশেষ ছাড় মৎস্য নিগমের হোটেল-রেস্তরাঁয়, উপহার মিলবে কেক-ফুলের স্তবক

রাহুল দত্ত, কলকাতা: জন্মদিন এবং বিবাহবার্ষিকীতে রাজ্য মৎস্য উন্নয়ন নিগমের (এসএফডিসি) অধীনস্থ গেস্টহাউস, হোটেল এবং রেস্তরাঁতে বুকিংয়ের উপর এবার থেকে মিলবে ১৫ শতাংশ ছাড়। পর্যটনকে আকর্ষণীয় করতেই এই নয়া ব্যবস্থা। 
বিশদ

22nd  June, 2017

Pages: 12345




একনজরে
সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ ওয়ান-ডে সিরিজের প্রথম ম্যাচে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

08:53:00 AM

আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM