রাজ্য
 

 ৩ দিনে প্রায় ১৬ হাজার ইউনিট রক্ত সংগ্রহ, আগেই লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলবে স্বাস্থ্য দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লক্ষ্য ছিল রক্তদান কর্মসূচির প্রথম ছ’দিনে ২০ হাজার ইউনিট রক্ত সংগ্রহ করা। প্রথম দিন সংগ্রহ কিছুটা কমের দিকে হলেও পরের দু’দিন সংগ্রহ ছিল যথেষ্ট ভালোর দিকেই। সবমিলিয়ে ২০-২৩ মে মাত্র তিনদিনেই লক্ষ্যমাত্রার কাছাকাছি পৌঁছে গেল স্বাস্থ্য দপ্তর। মঙ্গলবার স্বাস্থ্য দপ্তর সূত্রে এ খবর জানা গিয়েছে।
বিশদ
শিক্ষা দপ্তরের ওয়েবসাইটে মিলবে ফরম, চিঠি সরকারি স্কুলগুলিকে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে টনক নড়ল শিক্ষা দপ্তরের। একাদশ শ্রেণিতে ভরতির জন্য সরকারি স্কুলগুলিকে অনলাইনে ফরম দেওয়ার নির্দেশ দিয়ে দায় সেরেছিল শিক্ষা দপ্তর। কিন্তু গুটিকয়েক বাদে অধিকাংশ স্কুলেরই ওয়েবসাইট নেই।
বিশদ

তালিম চলছে গোয়ালিয়রে
জঙ্গি দমন, চোরাশিকার ও পাচার রুখতে ১৩টি স্নিফার ডগ কিনেছে বনদপ্তর

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ঘন বনাঞ্চল জঙ্গিদের লুকিয়ে থাকা বা যাতায়াতের অন্যতম করিডর। বিশেষত সীমান্তঘেঁষা উত্তরবঙ্গের জঙ্গল বা সুন্দরবন এলাকার বিস্তীর্ণ এলাকায় সেইভাবে নজরদারির মতো লোকবল নেই বনদপ্তরের। তাই এবার জঙ্গি, চোরাশিকার, বনসম্পদ পাচার রুখতে তালিমপ্রাপ্ত ‘শিকারি কুকুর’ আনতে চলেছে বনদপ্তর।
বিশদ

সরকারি আবাসনের ফ্ল্যাট রাজ্য আবাসিকদেরই বিক্রি করবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি আবাসনের ফ্ল্যাটে যাঁরা রয়েছেন, তাঁরা চাইলে তা কিনে নিতে পারবেন। মঙ্গলবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে এই কথা জানিয়েছেন আবাসনমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তাঁর কথায়, আগামীদিনে নতুন করে এলআইজি এবং এমআইজি-এর জন্য আবাসন তৈরির পরিকল্পনা নেই।
বিশদ

23rd  May, 2017
সুদীপের জামিন খারিজে আজ সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূলের সংসদ সদস্য সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জামিন বাতিল করতে আজ, মঙ্গলবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে সিবিআই। ইতিমধ্যেই দিল্লি থেকে এই বিষয়ে সবুজ সংকেত মিলেছে। সিবিআইয়ের তদন্তকারী দলের অফিসাররা সমস্ত তথ্যপ্রমাণ নিয়ে ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন বলে খবর।
বিশদ

23rd  May, 2017
নবান্নের গেটে সুজনরা পৌঁছে যাওয়ায় পুলিশ অফিসারকে শোকজ, মামলার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের ডাকা নবান্ন অভিযানে পুলিশের চোখে ধুলো দিয়ে দ্বিতীয় হুগলি সেতু পেরিয়ে নবান্নের উত্তর গেটে হঠাৎই হাজির হয়ে যান সিপিএম বিধায়করা। যা নিয়ে রাজ্য প্রশাসনে তোলপাড় পড়ে যায়। বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে বিধায়করা নবান্নের গেটে কী করে পৌঁছে গেলেন, তা নিয়ে পুলিশ মহলে আলোড়ন পড়ে গিয়েছে।
বিশদ

23rd  May, 2017
বিধানসভায় বিক্ষোভ দেখিয়ে বাম-কং ওয়াকআউট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী তৃণমূল কংগ্রেস সম্পর্কে নরম মনোভাব দেখালেও বিধানসভাতে রাজ্য সরকারের বিরুদ্ধে বামেদের সঙ্গে বিক্ষোভ দেখিয়ে ওয়াকআউট করলেন কংগ্রেস বিধায়করা।
বিশদ

23rd  May, 2017
মৃত্যু উত্তরপ্রদেশের এক পর্বতারোহীর
এভারেস্ট শৃঙ্গে দুই বাঙালি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এভারেস্ট শৃঙ্গ জয় করলেন দুই বাঙালি পর্বতারোহী, হাওড়ার কুন্তল কাঁড়ার এবং উত্তর ২৪ পরগনার শেখ সাহাবুদ্দিন। তাঁদের এভারেস্ট জয় এবং নিরাপদে ফিরে আসা নিয়ে রবিবার বিকালের পর থেকেই বহু গুজব ছড়িয়েছিল। নিশ্চিতভাবে কোনও খবর না আসায়, তাঁদের পরিবারও প্রবল উৎকন্ঠায় ছিল।
বিশদ

23rd  May, 2017
ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট নিয়োগ
৩৩টি পদের জন্য আবেদন ২২ হাজার, পরীক্ষার দায়িত্ব এসএসসি’কে দিল কলকাতা বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে চাকরির বাজার কোন জায়গায়, তা গত কয়েকটি চাকরির পরীক্ষায় আবেদনকারীদের সংখ্যাই বলে দিচ্ছে। এবার সেই রকমই প্রবণতা ধরা পড়ল কলকাতা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদের নিয়োগে। এই পদে মোট আসন ৩৩। এর মধ্যে ১৮টি জেনারেল আর ১৫টি সংরক্ষিত বিভাগের।
বিশদ

23rd  May, 2017
রাজ্যসভার আসনে দিল্লির কোনও প্রার্থীকে মেনে নেবে না রাজ্য কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপাতত রাজ্যসভার নির্বাচন পিছিয়ে গেলেও প্রার্থী নিয়ে উদ্বেগে ভাটা পড়েনি কংগ্রেসের। রাজ্যসভায় ষষ্ঠ আসনে দিল্লির কোনও প্রার্থীকে প্রদেশ কংগ্রেস মেনে নেবে না। ইতিমধ্যেই দিল্লিতে দলের হাইকমান্ডের কাছে তা স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব।
বিশদ

23rd  May, 2017

Pages: 12345




একনজরে
নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): মধ্যপ্রদেশের একটি কয়লা ব্লক বণ্টনে অনিয়মের ঘটনায় শিল্পপতি নবীন জিন্দালকে তলব করল বিশেষ আদালত। নবীন জিন্দাল ছাড়াও জিন্দাল স্টিল অ্যান্ড পাওয়ার ...

 বিএনএ, চুঁচুড়া: রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা লরির পেছনে ধাক্কা মারল একটি মারুতি সুইফট গাড়ি। মঙ্গলবার সকালে সিঙ্গুর থানার রতনপুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপরে এই দুর্ঘটনায় মিতা বন্দ্যোপাধ্যায় (৪৫) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। বাবা-মা ও মেয়েসহ গুরুতর জখম হয়েছেন মিতাদেবীর ...

লন্ডন, ২৩ মে: ব্রিটেনের বিরোধী লেবার পার্টির নেতা জেরেমি করবিন তাঁর ট্যুইটার প্রতিক্রিয়ায় জানান, ‘ম্যানচেস্টারের ভয়ংকর ঘটনা ঘটেছে, আমার সমবেদনা, যারা এই দুর্ঘটনার শিকার হয়েছে ...

সংবাদদাতা, ইসলামপুর: সোমবার রাতে ইসলামপুর থানার ধনতলায় একটি গ্রিলের দোকান ও গুদাম ঘর থেকে পুলিশ লক্ষাধিক টাকার অ্যালুমিনিয়ামের বিদ্যুতের তার উদ্ধার করে। ঘটনায় এক জনকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতের না অশোক মণ্ডল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় যোগ হলে এই মুহূর্তে খুব একটা ভালো হবে না। প্রেম-প্রণয়ে বাধা। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৫৪৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের মৃত্যু
১৮৯৯: কবি কাজি নজরুল ইসলামের জন্ম
১৯৪১: বিশ্ববিখ্যাত গায়ক বব ডিলানের জন্ম
২০১০: ‘গুপী’র অভিনেতা তপেন চট্টোপাধ্যায়ের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮২.৪৬ টাকা ৮৫.২৯ টাকা
ইউরো ৭১.৪৬ টাকা ৭৩.৯৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৮/৪৮, অশ্বিনীনক্ষত্র প্রাতঃ ৬/২ পরে ভরণী রাত্রি ৩/১৪, সূ উ ৪/৫৭/৬, অ ৬/৯/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৫-১১/৭ পুনঃ ১/৪৫-৫/১৬ রাত্রি ৯/৪৫ পুনঃ ১১/৫৫-১/২১, বারবেলা ৮/১৫-৯/৫৪ পুনঃ ১১/৩৩-২/১২, কালরাত্রি ২/১৫-৩/৩৬।
৯ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৬/১৯/২৮ পরে চতুদর্শী রাত্রিশেষ ৪/৫/৩৯, ভরণীনক্ষত্র রাত্রি ২/২৪/৫৩, সূ উ ৪/৫৫/২৩, অ ৬/১০/৩৯, অমৃতযোগ দিবা ৭/৩৪/২৬-১১/৬/৩০, ১/৪৫/৩৫-৫/১৭/৩৮, রাত্রি ৯/৪৫/৩৪, ১১/৫৪/৩১-১/২০/২৯, বারবেলা ১১/৩৩/১-১/১২/২৫, কালবেলা ৮/১৪/১২-৯/৫৩/৩৬, কালরাত্রি ২/১৪/১২-৩/৩৪/৪৮। 
২৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেপালের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন শেরবাহাদুর দেউবা
প্রচণ্ডর ইস্তফার পর নেপালের ৪০ তম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন নেপালি কংগ্রেসের নেতা শেরবাহাদুর দেউবা

07:47:35 PM

মেসির ২১ মাসের জেল

আর্জেন্তিনার সুপারস্টার লিওনেল মেসির ২১ মাসের জেল হেপাজতের নির্দেশ দিল স্পেনের সুপ্রিম কোর্ট। কর ফাঁকি দেওয়ার অভিযোগেই এই শাস্তি। লিওনেলের সঙ্গে তাঁর বাবা জর্জ মেসিকেও ১৫ মাসের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৭, ২০০৮ এবং ২০০৯ সালের কর ফাঁকির জের। জেল হেপাজতের সাথেই তাঁকে ১০.৭ লক্ষ পাউন্ড আর্থিক জরিমানাও করা হয়েছে।

05:36:00 PM

 মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানা এলাকায় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকাকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। অভিযুক্ত গ্রেপ্তার। অভিযোগ, ব্যাবসার জন্য ৩লক্ষ্য টাকা না দেওয়ায় তাকে খুন করা হয়েছে।

05:21:00 PM

  ময়নাগুড়ির মাধবডাঙায় বাড়ির বন্ধ বাথরুম থেকে অষ্টম শ্রেণির ছাত্রীর অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার।

05:21:00 PM

১৫ আগস্ট কোচবিহার-কলকাতা বিমান চালু হচ্ছে
আগামী ১৫ আগস্ট থেকে কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু হতে যাচ্ছে। এই রুটে বালুরঘাটও সংযুক্ত করার পরিকল্পা রয়েছে রাজ্য সরকারের। আজ বালুরঘাট বিমানবন্দরের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে এসে একথা জানান এয়ারপোর্ট অথরিটি ও রাজ্য পরিবহণ দপ্তরের প্রতিনিধিরা। পাশাপাশি তাঁরা জানান, বালুরঘাট বিমানবন্দরের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য জেলা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

04:54:00 PM

 ফের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী

আগামী ৪ জুন – ৭ জুন ফের পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

04:53:00 PM






বিশেষ নিবন্ধ
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...
বিজ্ঞান, প্রযুক্তির অগ্রগতির যুগেই এত কুসংস্কার! বড় ভয়ংকর লাগে এই বৈপরীত্যের সহবাস
শাঁওলী মিত্র: আজকের এই সমাজের দিকে চেয়ে দেখি আর আমার ছোটবেলার কথা মনে পড়ে। আজ ...
আমেরিকায় এখনও কৈশোর বিবাহ বন্ধ হয়নি
 আলোলিকা মুখোপাধ্যায়: উত্তর নিউজার্সির প্যাটারসন শহরে বহু সংখ্যক বাংলাদেশির বসবাস। আঞ্জুমন মাসুদ সেখানকার এক টিন-এজ ...