Bartaman Patrika
রাজ্য
 
 

 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকারই বার্তা দিলেন মা-বোনেরা। বুধবার শ্রীরামপুরের জনসভায় তোলা আনন্দ দাসের ছবি

মোদি-অমিতকে দিয়ে কলকাতায়
মেগা রোড-শো করাতে চায় বিজেপি

 রাজু চক্রবর্তী, কলকাতা: রাজ্যে সপ্তম দফা ভোটের আগে খাস কলকাতায় রোড-শো করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গ বিজেপি সূত্রের দাবি, কেবল প্রধানমন্ত্রী নন, একই দিনে দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ মহানগরীর বুকে হুড খোলা গাড়িতে চড়ে ভোট প্রচারে বেরবেন।
বিশদ
কাল রাজ্যে ৭টি সভা করবেন
অমিত শাহ-যোগী আদিত্যনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার উত্তরবঙ্গে ভোট প্রচারে এসে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধায়কে তীব্র আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার দক্ষিণবঙ্গে একই দিনে মোদির দুই সহযোগী অমিত শাহ-যোগী আদিত্যনাথকে দিয়ে সাত-সাতটি সভা করে রাজ্যের শাসকদলকে আরও চাপে ফেলার পরিকল্পনা করেছে বিজেপি।
বিশদ

21st  April, 2019
নির্বাচনী আচরণবিধির গেরোয় সরকারি
এজেন্সির ধান কেনা বন্ধ, অসন্তুষ্ট রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের দিন ঘোষণার পর বিভিন্ন সরকারি এজেন্সির মাধ্যমে চাষিদের কাছ থেকে ধান কেনার কাজ বন্ধ হয়ে গিয়েছে। খাদ্য দপ্তরের স্থায়ী কেন্দ্রীয় ক্রয় কেন্দ্রগুলি (সিপিসি) থেকে শুধু ধান কেনা হচ্ছে। রাজ্যে চারশোর কিছু বেশি সিপিসি রয়েছে।
বিশদ

21st  April, 2019
নতুন ভোটারদের জন্য মিউজিক
ভিডিও লঞ্চ করল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন ভোটারদের পক্ষে টানতে তৃণমূল এবার লঞ্চ করল বিশেষ মিউজিক ভিডিও ‘প্রথম ভোট’। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তৃণমূল কংগ্রেসের প্রথম নির্বাচনী গান- মা, মাটি, মানুষ ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে।
বিশদ

21st  April, 2019
৪২টা আসন দিন, দিল্লি কীভাবে
কাঁপাতে হয় দেখিয়ে দেব: মমতা

দেবাঞ্জন দাস, বহরমপুর: এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আপ্তবাক্য- ৪২’এ ৪২। নির্বাচনী প্রচারে নেমে উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গ পর্যন্ত প্রতিটি সভাতে ৪২’এ ৪২-এর স্লোগান তুলেছেন তিনি। কিন্তু কেন এই স্লোগান, তার ব্যাখ্যা শুক্রবার বহরমপুর স্টেডিয়ামে দলীয় প্রার্থী অপূর্ব (ডেভিড) সরকারের সমর্থনে আয়োজিত সভায় স্পষ্ট করেছেন মমতা। আত্মবিশ্বাসী তৃণমূল সুপ্রিমো বারবার বলেছেন, এবার বিজেপি’র বিদায়ের পালা। ১০০টা আসনও পাবে না ওরা। বিভিন্ন আঞ্চলিক দল মিলে গঠন করবে কেন্দ্রের পরবর্তী সরকার। আর সেই সরকারের নিয়ন্ত্রক হিসেবে তৃণমূল যে বড়সড় ভূমিকা নিতে চলেছে, সে কথাও জনতার সামনে বলে চলেছেন মমতা। এদিন বহরমপুরে ভরা সভায় জনতাকে সে কথা স্মরণ করিয়ে দিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, ৪২’এ ৪২টা আসন দিন। দিল্লি কীভাবে কাঁপাতে হয়, দেখিয়ে দেব। কীভাবে দখল হবে দিল্লি, সেটাও জানা আছে। জোড়াফুল শিবিরের প্রধানের এই আহ্বানে কংগ্রেসের গড় বহরমপুর সাড়া দিয়েছে ঢাক-ঢোল বাজিয়ে।
বিশদ

20th  April, 2019
দাসপুর সোনা পাচার মামলা
ভারতী ঘোষকে ৮ ঘণ্টারও বেশি
সময় ধরে জিজ্ঞাসাবাদ সিআইডির

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দাসপুরের সেই সোনা পাচারের মামলায় ঘাটাল কেন্দ্রের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে আট ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করল সিআইডি। শুক্রবার দু’দফায় তাঁর জেরাপর্ব চলে। তবে তদন্তকারী অফিসারদের দাবি, বেশিরভাগ প্রশ্নেরই উত্তর এড়ানোর চেষ্টা করেছেন ভারতীদেবী।
বিশদ

20th  April, 2019
ভোট পর্বে রেশন ব্যবস্থা খতিয়ে
দেখতে আসছেন কেন্দ্রীয় সচিব

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচনী পর্ব চলাকালীন রেশন ব্যবস্থা খতিয়ে দেখতে তিনদিনের সফরে রাজ্যে আসছেন কেন্দ্রীয় খাদ্য মন্ত্রকের সচিব রবিকান্ত। আজ, শনিবার থেকে সোমবার পর্যন্ত তিনি রাজ্যে থাকবেন। এই সময়ে রাজ্য খাদ্য দপ্তর ও কেন্দ্রীয় সরকারি সংস্থা ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার (এফসিআই) আধিকারিকদের সঙ্গে তাঁর বৈঠক হবে।
বিশদ

20th  April, 2019
রাজ্যে লোকসভা ভোটেও
চলছে অবাধে বুথ দখল
সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার বিজেপির

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ এপ্রিল: লোকসভা নির্বাচনেও পঞ্চায়েত ভোটের কায়দায় বুথ দখল থেকে ছাপ্পা ভোট চলছে, এই অভিযোগ তুলে কেবল নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়াই নয়। বিষয়টিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করেও তৃণমূল বিরোধী সমর্থন আদায়ে নামল বিজেপি।
বিশদ

20th  April, 2019
তৃতীয় দফায় ৯০
শতাংশ বুথে বাহিনী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃতীয় দফার ভোটে রাজ্যে থাকবে ৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দ্বিতীয় দফার ভোটে ছিল ১৯৪ কোম্পানি। অর্থাৎ যুক্ত হচ্ছে আরও ১৩০ কোম্পানি। জানা গিয়েছে, ৯০ শতাংশেরও বেশি বুথে থাকবে এই বাহিনী। কেন্দ্রীয় বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক শুক্রবার একথা জানিয়েছেন।
বিশদ

20th  April, 2019
বদলির পিছনে শাসকের প্রতিহিংসা,
অভিযোগ তুলে মিছিল শিক্ষকদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিআরটি স্কেলের দাবিতে শুরু হওয়া আন্দোলন ভাঙতে সরকার প্রতিহিংসামূলক বদলির আশ্রয় নিয়েছে। এই অভিযোগ করে শুক্রবার শিয়ালদহ স্টেশন থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত প্রতিবাদ মিছিল করে একটি অরাজনৈতিক শিক্ষক সংগঠন।
বিশদ

20th  April, 2019
জাল নোট সহ মালদহের
কারবারি ধৃত শিয়ালদহে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের কলকাতা থেকে বাজেয়াপ্ত হল জাল নোট। গ্রেপ্তার করা হয়েছে সাহাবুল শেখ নমে এক ব্যক্তিকে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে আড়াই লক্ষ টাকার নকল নোট। বৃহস্পতিবার রাতে তাকে শিয়ালদহ স্টেশন চত্বর থেকে গ্রেপ্তার করে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।
বিশদ

20th  April, 2019
ভোটের বাজারে দেদার
অস্ত্র ঢুকছে জেলায়
দাম বেড়েছে দু’-তিনগুণ

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: ভোটের বাজারে বেআইনি আগ্নেয়াস্ত্রের কারবারিদের পোয়াবারো। নাইন এম এম বা সেভেন এম এম পিস্তল ও কার্তুজের দাম একধাক্কায় বেড়ে গিয়েছে অনেকটাই। দ্বিগুণ এমনকী তিনগুণ দামেও তা বিকোচ্ছে চোরাগোপ্তা।
বিশদ

20th  April, 2019
  উৎকর্ষের পাঠ নিতে পিজির প্রতিনিধিরা
চণ্ডীগড়, পাতিয়ালা, এইমস ও লখনউয়ে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লক্ষ্য দেশের প্রথম ১০টি মেডিক্যাল কলেজের মধ্যে জায়গা করে নেওয়া। তাই সারা দেশের সেরা হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলির পরিকাঠামো দেখতে বেরিয়েছে রাজ্যের এক নম্বর সুপার স্পেশালিটি হাসপাতাল পিজির বিভিন্ন প্রতিনিধি দল।
বিশদ

20th  April, 2019
মেঘলা আকাশ, ঝড়-বৃষ্টি না হলেও কমল তাপমাত্রা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়-বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকার জন্য কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে তাপমাত্রা কিছুটা কমেছে। এতে গরম থেকে কিছুটা স্বস্তি মিলেছে। শুক্রবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি সেলসিয়াস।
বিশদ

20th  April, 2019
 চীনে এশিয়ার দেশগুলিকে নিয়ে বিশেষ অনুষ্ঠানে আমন্ত্রণ পেল বিশ্বভারতী

  সংবাদদাতা, শান্তিনিকেতন: এশিয়ার দেশগুলির প্রতিনিধিদের নিয়ে বেজিংয়ে ‘ড্রেসিং প্যারেড অব এশিয়ান সিভিলাইজেশন’ অনুষ্ঠানের আয়োজন করেছে চীন। এশিয়ার ১৭টি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। ভারত থেকে একমাত্র বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এই অনুষ্ঠানে প্রতিনিধিত্ব করার আমন্ত্রণ পেয়েছে।
বিশদ

20th  April, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, আলিপুরদুয়ার: ফালাকাটায় আলিপুরদুয়ার জেলার প্রথম স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছে। ফালাকাটার টাউন ক্লাবের মাঠে এই স্টেডিয়াম তৈরি হচ্ছে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে স্টেডিয়ামের কাজ শুরু হওয়ায় ফালাকাটা সহ জেলার ক্রীড়া মহলে খুশির হাওয়া ছড়িয়েছে। ...

সুব্রত ধর  বহরমপুর, বিএনএ: ভোট মেটার পরও মুর্শিদাবাদ ও জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের প্রার্থীদের একাংশের ব্যস্ততা কাটেনি। বুধবার সকালে মুর্শিদাবাদ কেন্দ্রের তৃণমূল প্রার্থী আবু তাহের ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিম ত্রিপুরা লোকসভা কেন্দ্রের ভোটের যাবতীয় নথি পরীক্ষা করলেন নির্বাচন কমিশন নিযুক্ত বিশেষ পর্যবেক্ষক বিনোদ জুৎসি। বুধবার আগরতলায় পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসকের দপ্তরে ওই লোকসভা কেন্দ্রের ভোটের পর্যালোচনাব বিশেষ বৈঠক ডাকা হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি। প্রিয়জনের বিপথগামিতায় অশান্তি ও মানহানির আশঙ্কা। সাংসারিক ক্ষেত্রে মতানৈক্য এড়িয়ে চলা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪০: মার্কিন অভিনেতা আল পাচিনোর জন্ম
১৯৬৮: গায়ক ওস্তাদ বড়ে গুলাম আলি খানের মৃত্যু
১৯৬৯: ফুটবলার আই এম বিজয়নের জন্ম
১৯৮৭: সঙ্গীতশিল্পী অরিজিৎ সিংয়ের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯৮ টাকা ৭০.৬৭ টাকা
পাউন্ড ৮৮.৭১ টাকা ৯১.৯৮ টাকা
ইউরো ৭৬.৮৪ টাকা ৭৯.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ১৮/৫৫ দিবা ১২/৪৭। পূর্বাষাঢ়া ৩৮/৩১ রাত্রি ৮/৩৭। সূ উ ৫/১২/৪৮, অ ৫/৫৬/৪০, অমৃতযোগ রাত্রি ১২/৪২ গতে ২/৫৭ মধ্যে, বারবেলা ২/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৪ গতে ১২/৫৮ মধ্যে।
১১ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ২৩/২৪/২৫ দিবা ২/৩৫/৭। পূর্বাষাঢ়ানক্ষত্র ৪২/৫৩/২ রাত্রি ১০/২২/৩৪, সূ উ ৫/১৩/২১, অ ৫/৫৭/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪০ গতে ২/৫৩ মধ্যে, বারবেলা ৪/২২/১৯ গতে ৫/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ২/৪৬/৪৫ গতে ৪/২২/১৯ মধ্যে, কালরাত্রি ১১/৩৫/৩৭ গতে ১/০/৪ মধ্যে।
১৯ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
নোডাল অফিসারের খোঁজ মেলার পরই অজয় নায়েকের কাছে পৌঁছল রিপোর্ট 
নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়ের খোঁজ মেলার পরই পুরো বিষয়টির ...বিশদ

01:28:00 PM

বর্ধমানে নির্বাচনী প্রচারে অরূপ বিশ্বাস 

01:24:00 PM

আমেথিতে নির্বাচনী প্রচারে স্মৃতি ইরানি 

01:02:00 PM

হাজরায় লিফটের মধ্যে মহিলার শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার ১ 

12:58:00 PM

বাগডোগরায় আইওসির পরিত্যক্ত গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকল কর্মীরা 

12:55:00 PM

আগামী ৪৮ ঘণ্টায় তামিলনাড়ু, পুদুচেরিতে প্রবল বৃষ্টির আশঙ্কা 

12:50:00 PM