Bartaman Patrika
রাজ্য
 

ডাক্তারদের পরিষেবা চালুর আবেদন
বিজেপির পরবর্তী আন্দোলন শান্তিপূর্ণ
নাও হতে পারে : দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার বিজেপির লালবাজার অভিযান শান্তিপূর্ণ হলেও পরেরবার তা নাও হতে পারে। কর্মসূচি শেষে সাংবাদিক সম্মেলনে পুলিস-প্রশাসনকে এমনই হুঁশিয়ারি দিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, এদিন পুলিস বিনা প্ররোচনায় বিজেপির মিছিলে জল কামান, কাঁদানে গ্যাস দিয়ে আক্রমণ করেছে।
বিশদ
তৃণমূলের হাত থেকে নিস্তার পেতেই বাম
ভোট রামে, বিধায়করাও জানালেন সূর্যকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বাংলায় বামেদের ভরাডুবি রাজ্য রাজনীতিতে রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছে। স্বাধীনতার পর এই প্রথম এ রাজ্য থেকে বামেদের একজন প্রতিনিধিও লোকসভায় থাকবেন না। যাদবপুরে বিকাশ ভট্টাচার্য ছাড়া আর কোনও বাম প্রার্থী তাঁদের জামানত ধরে রাখতে পারেননি।
বিশদ

13th  June, 2019
চুক্তিতে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের
গ্রুপ সি পদে উন্নীত করা শুরু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারি অফিসে চুক্তিতে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের গ্রুপ সি পদে উন্নীত করার প্রক্রিয়া শুরু হয়েছে। অর্থ দপ্তর থেকে সব দপ্তরকে এব্যাপারে চিঠি দেওয়া হয়েছে। ওই চিঠিতে নির্দিষ্ট প্রোফর্মায় দপ্তরের অধীনস্থ সব অফিসে কর্মরত চুক্তিতে নিযুক্ত গ্রুপ ডি কর্মীদের তালিকা পাঠাতে বলা হয়েছে।
বিশদ

13th  June, 2019
 জেনকিন্স স্কুল
ইংরেজির শিক্ষককে সরাবেন না, মুখ্যমন্ত্রীকে আর্জি
উচ্চ মাধ্যমিকে প্রথম, দ্বিতীয় সহ পাঁচ কৃতীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে হাতের সামনে পেয়ে নিজের স্কুলের শিক্ষকের বদলি রোখার আহ্বান জানালেন কোচবিহারের জেনকিন্স স্কুলের কৃতীরা। বুধবার উচ্চ মাধ্যমিকে প্রথম রাজর্ষি বর্মন সহ পাঁচজন কৃতী স্বাক্ষর করে এই আবেদনপত্র তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রীর হাতে।
বিশদ

13th  June, 2019
পোর্টাল খোলার পর কলেজের ভর্তিতে গতি কম, ভালো সাড়া ইংরেজিতে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পোর্টাল খুলতেই ভর্তির সেরকম হিড়িক দেখা গেল না। বেশ কিছু কলেজেই স্বাভাবিকের থেকে কম ভর্তি হয়েছে বলেই দাবি কর্তৃপক্ষের। তবে প্রথম দিনে ইংরেজিতে ভর্তির প্রবণতা ছিল বেশি। তবে কর্তৃপক্ষের আশা, যতদিন যাবে ভর্তির হার বাড়বে।
বিশদ

13th  June, 2019
লালবাজার অভিযানকে কটাক্ষ অভিষেকের
বিজেপির সাংসদরা পথে নেমে সন্ত্রাস করছেন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তায় নেমে সন্ত্রাস করছেন সাংসদরা। বুধবার বিজেপির লালবাজার অভিযানকে এমনই আখ্যা দিলেন তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। সন্দেশখালির হিংসার নেপথ্যেও বিজেপির একাধিক সাংসদের উস্কানিকে দায়ী করেছেন ডায়মন্ডহারবারের সাংসদ।
বিশদ

13th  June, 2019
নিখোঁজ দেবদাসের হদিশ মেলেনি
কাল ন্যাজাটে যাচ্ছে তফসিলি জাতিদের
জন্য গঠিত জাতীয় কমিশনের প্রতিনিধিদল

 বিএনএ, বারাসত: নির্বাচন পরবর্তী গণ্ডগোলের ঘটনায় আগামীকাল, শুক্রবার তফসিলি জাতিদের জন্য গঠিত জাতীয় কমিশনের প্রতিনিধিরা সন্দেশখালির ন্যাজাট থানার ভাঙ্গিপাড়া গ্রামে যাচ্ছেন। ওই প্রতিনিধিদলে কমিশনের চেয়ারম্যান রামশংকর কাঠেরিয়া সহ পাঁচজন সদস্য থাকবেন বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে।
বিশদ

13th  June, 2019
মমতার সঙ্গে বৈঠকের আগে
রাজ্যের বিভিন্ন পুরসভায় তৃণমূলের কত
কাউন্সিলার আছেন, তালিকা তৈরি শুরু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোন পুরসভায় তৃণমূলের কতজন কাউন্সিলার রয়েছেন, তার তালিকা তৈরির কাজ শুরু হল। গত লোকসভা নির্বাচনের ফলাফলের পরে বেশ কিছু পুরসভায় দলবদলের ঘটনা ঘটেছে। কোনও কোনও কাউন্সিলার শাসকদল থেকে বিজেপি’র দিকে পা বাড়িয়ে রেখেছেন।
বিশদ

13th  June, 2019
  অফিসারদের নিয়মিত যেতে হবে রেশন দোকান পরিদর্শনে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেশনিং অফিসারদের এবার নিয়মিত রেশন দোকান পরিদর্শনে যেতে হবে। বিধিবদ্ধ রেশনিং এলাকার জন্য প্রথমে এই ব্যবস্থা চালু হচ্ছে। বৃহত্তর কলকাতা (বারাকপুর শিল্পাঞ্চল সহ) ও দুর্গাপুর-আসানসোল শিল্পাঞ্চল বিধিবদ্ধ রেশনিং এলাকার মধ্যে পড়ে। 
বিশদ

13th  June, 2019
দার্জিলিং, শিলিগুড়িতে ১০০ দিনের
প্রকল্পে স্কুলে কাজের সুযোগ মিলবে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দার্জিলিং জেলার অন্তর্গত জিটিএ এবং শিলিগুড়ি মহকুমা পরিষদ ভুক্ত এলাকার কর্মপ্রার্থীদের জন্য এবার বিভিন্ন স্কুলে এমজিনারেগা বা ১০০ দিনের কাজের ব্যবস্থা করছে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তর। দার্জিলিং জেলার বিভিন্ন স্কুলে আট রকম কাজের (পারমিসেবেল অ্যাক্টিভিটিজ) ব্যবস্থা করা হচ্ছে এইরকম স্থানীয় কর্মপ্রার্থীদের জন্য।
বিশদ

13th  June, 2019
রোগীমৃত্যু ঘিরে রণক্ষেত্র এনআরএস, প্রহৃত ডাক্তার
চিকিৎসকদের ধর্মঘটে রাজ্যে
অচলাবস্থা, পরিষেবা শিকেয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্ষোভ দানা বাঁধছিল দীর্ঘদিন ধরেই। অভিযোগ ছিল, ডাক্তাররা রাজ্যজুড়ে রোগীর বাড়ির লোকজনের হাতে লাগাতার মার খেয়েই যাচ্ছেন, আর পুলিস হাত গুটিয়ে বসে। সোমবার রাতে সেই ক্ষোভ ধর্মঘটের আকারে বিস্ফোরণের আকার নিল এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে। রাত শেষ হতে না হতেই মঙ্গলবার তা উল্কার গতিতে ছড়াল কলকাতা সহ রাজ্যের অন্যান্য মেডিক্যাল কলেজে। পিজি, মেডিক্যাল, ন্যাশনাল, জোকা ইএসআই, কল্যাণী, কামারহাটি সাগর দত্ত, বর্ধমান, মুর্শিদাবাদ, মালদহ, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ সহ আরও কয়েকটি জায়গায় চিকিৎসা পরিষেবা ব্যাহত হল। মঙ্গলবার, এই প্রথমবার এনআরএসে দেখা গেল, মরণাপন্ন রোগীরা যাতে চিকিৎসা পেতে হাসপাতালে ঢুকতে না পারেন, সেজন্য হাসপাতালের দু’টি গুরুত্বপূর্ণ গেট আটকে পাহারা দিচ্ছেন জুনিয়র ডাক্তাররাই।
বিশদ

12th  June, 2019
অঙ্গ প্রতিস্থাপনের ক্ষেত্রে তহবিল গড়তে চায় রাজ্য

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অঙ্গ প্রতিস্থাপনের ক্ষেত্রে রোগীদের পাশে যাতে আর্থিকভাবে রাজ্য সরকার থাকতে পারে, তার ভাবনা শুরু হয়েছে। বিশদ

12th  June, 2019
 সরকারকে একহাত নিলেন দিলীপ, সুজন
পাঁচজনকে তো গ্রেপ্তার করা হয়েছে, তারপরও ডাক্তার ধর্মঘট কেন: চন্দ্রিমা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মঘট তুলে নিয়ে রোগী পরিষেবা অব্যাহত রাখতে জুনিয়র ডাক্তারদের অনুরোধ করলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। মঙ্গলবার চন্দ্রিমাদেবী বলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে। পুলিস তারপর পাঁচজনকে গ্রেপ্তার করেছে। হাসপাতাল চত্বরে বাড়তি পুলিস মোতায়েনও করা হবে। অন্যান্য দাবিও আমরা বিবেচনা করছি।
বিশদ

12th  June, 2019
ভোট পরবর্তী হিংসায় নিহত
সবাইকেই ক্ষতিপূরণ: মমতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর যে ১০ জন খুন হয়েছেন, তাঁদের পরিবারগুলিকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার হেয়ার স্কুলে একটি অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন তিনি। অনুষ্ঠান মঞ্চেই তিনি মুখ্যসচিব মলয় দে’কে বলেন, আপনি ডিজাস্টার রিলিফ ফান্ড থেকে ওঁদের সাহায্যের ব্যবস্থা করুন।
বিশদ

12th  June, 2019
গবেষণায় বাঙালি চিকিৎসক-গবেষক দল
মানবশরীরের জন্য সিল্ক দিয়ে কৃত্রিম ধমনি, প্রতিস্থাপনের পর মিলিয়েও যাবে শরীরে

 বিশ্বজিৎ দাস, কলকাতা: রেশম বা সিল্ক দিয়ে কৃত্রিম ধমনি! হ্যাঁ, ভবিষ্যতের চিকিৎসা বিজ্ঞান এবং রোগী পরিষেবায় যুগান্ত এনে দেওয়ার মতো এই গবেষণায় নেমেছেন কয়েকজন বাঙালি। আরজিকর মেডিক্যাল কলেজ, আইআইটি গুয়াহাটি এবং বেলগাছিয়ার প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয় যৌথভাবে এই কাজে নেমেছে।
বিশদ

12th  June, 2019

Pages: 12345

একনজরে
  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ...

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে রঘুনাথগঞ্জের রবীন্দ্র ভবন হলে যুব কর্মীদের নিয়ে কর্মিসভা করে বিজেপির সাংগঠনিক উত্তর মুর্শিদাবাদ জেলা যুব মোর্চা। কর্মিসভায় উত্তর মুর্শিদাবাদ জেলার ন’টি বিধানসভা কেন্দ্র থেকেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহু কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছেন বলে তাদের দাবি।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM