Bartaman Patrika
রাজ্য
 

চাকরির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে
কোটি টাকার প্রতারণায় ধৃত

ডিজিটাল ইন্ডিয়ার লোগো, আবেদনকারী ৮২ হাজার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষিত বেকার যুবক-যুবতীদের চাকরির ফাঁদ পেতে কোটি টাকার উপর প্রতারণার পর্দা ফাঁস হল। শিক্ষক-শিক্ষিকা ও সহায়ক-সহায়িকা নিয়োগের বিজ্ঞাপন দিয়ে রেজিস্ট্রেশন ফি বাবদ ১ কোটি ৯ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করল বিধাননগরের সাইবার ক্রাইম থানার পুলিস।
বিশদ
 পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে মোদি-অমিত শাহকে রিপোর্ট রাজ্যপালের

সন্দীপ স্বর্ণকার • নয়াদিল্লি, ২০ আগস্ট: বাংলার পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট দিলেন রাজ্যপাল জগদীপ ধনকার। কেশরীনাথ ত্রিপাঠির হাত থেকে দায়িত্ব তুলে নেওয়ার পর আজই প্রথম প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন বাংলার রাজ্যপাল। এবং প্রথম সাক্ষাতেই এক ঘণ্টারও বেশি সময় ধরে উভয়ের বৈঠক হল।
বিশদ

21st  August, 2019
ফ্রি মেডিসিন সত্ত্বেও রাজ্যছুট বাড়ছে
মুম্বইয়ের টাটা ক্যান্সার হাসপাতালে প্রতি সাতজনের একজনই বাংলার রোগী!

বিশ্বজিৎ দাস, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য স্বাস্থ্য দপ্তর প্রায় তিন বছর হল রাজ্যবাসীকে সরকারি হাসপাতালে নিখরচায় যাবতীয় চিকিৎসা দিচ্ছে। দামি ওষুধ, ইঞ্জেকশন, চিকিৎসা সরঞ্জাম—দেওয়া হচ্ছে তাও। এতে সবচেয়ে বেশি লাভবান হচ্ছেন ক্যান্সার রোগীরা।
বিশদ

21st  August, 2019
 ছোট শিল্পের আইনি মীমাংসায় ৪৪ কোটি খরচ রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এরাজ্যে প্রায় ৮০ লক্ষ ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প আছে। তাদের আইনগত সমস্যা অনেক। কিন্তু এমএসএমই কাউন্সিলের মাধ্যমে মাত্র ১০২টি সংস্থার অভিযোগ বা কেসের মিটমাট হয়েছে। ফলে সমস্যায় পড়লে ছোট শিল্প সংস্থাগুলিকে এগিয়ে আসতে হবে।
বিশদ

21st  August, 2019
 পুজোয় বিদ্যুতের চাহিদা আরও বাড়বে, পূরণের লক্ষ্যে মাঠে নেমে পড়ল দপ্তর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছরের তুলনায় পুজোর সময় বিদ্যুতের চাহিদা সাত শতাংশ বাড়তে পারে। বাড়তি বিদ্যুতের চাহিদা মেটাতে যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য মঙ্গলবার উচ্চপর্যায়ের বৈঠক করল বিদ্যুৎ দপ্তর। বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহ ব্যবস্থায় জড়িত সব কটি সংস্থার আধিকারিরা এই বৈঠকে ছিলেন।
বিশদ

21st  August, 2019
 বিধানসভার সর্বদলীয় বৈঠকে আজ যোগ দেবে বাম, কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশ কিছুদিন বয়কটের পর রাজ্য বিধানসভার সর্বদলীয় বৈঠকে এবার যোগ দিতে চলেছে কংগ্রেস ও বামফ্রন্টের প্রতিনিধিরা। আগামী ২৬ আগস্ট থেকে শুরু হতে চলেছে রাজ্য বিধানসভার অধিবেশন। আজ বুধবার সেই উপলক্ষে সর্বদলীয় বৈঠক ডেকেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।
বিশদ

21st  August, 2019
সেপ্টেম্বর থেকেই একলপ্তে এক মাসের
রেশন তুলতে পারবেন গ্রাহকরা 

হরিহর ঘোষাল, মেদিনীপুর, বিএনএ: সেপ্টেম্বর থেকেই একলপ্তে এক মাসের রেশন তুলতে পারবেন গ্রাহকরা প্রতি সপ্তাহে গিয়ে আর তাঁদের দীর্ঘ লাইনে অপেক্ষা করতে হবে না। খাদ্যদপ্তরের পক্ষ থেকে জেলায় জেলায় এই নির্দেশিকা জারি করা হয়েছে।   বিশদ

21st  August, 2019
 প্রশান্ত কিশোরকে ‘ঠিকাদার’ বললেন শোভন চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০২১ সালে বিধানসভা ভোটে তৃণমূলের হারানো জনভিত্তি ফেরাতে নিয়োগ করা হয়েছে প্রশান্ত কিশোরকে (পিকে)। এই ভোটগুরুকে ‘ঠিকাদার’ আখ্যা দিলেন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়। ১৪ আগস্ট দিল্লিতে বিজেপির সদর দপ্তরে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন কলকাতার এই প্রাক্তন মেয়র।
বিশদ

21st  August, 2019
টোটো তুলে দিয়ে চলবে ই-রিকশ,
ড্রাইভিং লাইসেন্সেই থাকবে রুট 

অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: টোটো তুলে দিয়ে এবার গোটা রাজ্যে ‘ই-রিকশ’ চালু করতে চাইছে রাজ্য সরকার। তার জন্য পরিবহণ দপ্তর থেকে পূর্ব বর্ধমান সহ রাজ্যের ২৩টি জেলাতেই নতুন নির্দেশিকাও জারি করা হয়েছে।   বিশদ

21st  August, 2019
 ২৮ আগস্ট পর্যন্ত রাজীব কুমারকে কোর্টের সুরক্ষা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৮ আগস্ট পর্যন্ত সিবিআইকে রাজীব কুমারের বিরুদ্ধে কঠোর কোনও ব্যবস্থা না নেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সারদা মামলা সূত্রে সিবিআই-এর তলবি নোটিস খারিজ ও তাঁর গতিবিধির উপর হাইকোর্টের চাপানো বেড়ি শিথিল করার দাবি নিয়ে তিনি হাইকোর্টে এসেছেন।  
বিশদ

21st  August, 2019
 বিধানসভায় চীনা কূটনীতিক, বৈঠক অধ্যক্ষের সঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’দেশের সংসদীয় ব্যবস্থায় মৌলিক ফারাক রয়েছে। চীনের একদলীয় ব্যবস্থার পুরো বিপরীত মেরুতে ভারতের বহুত্ববাদী সংসদীয় গণতন্ত্র। তবুও প্রাদেশিক আইনসভার কর্মপদ্ধতি সম্পর্কে আগ্রহী চীন। মঙ্গলবার রাজ্য বিধানসভা পরিদর্শনে এসে সেকথাই জানিয়ে গেলেন এদেশে নিযুক্ত চীনা কনসাল জেনারেল ঝা লিউ।
বিশদ

21st  August, 2019
সৌমিত্রের অবস্থার উন্নতি, ছুটি শীঘ্রই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালো আছেন বিশিষ্ট অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শীঘ্রই ছুটি পেতে পারেন তিনি। মঙ্গলবার হাসপাতাল সূত্রে এ খবর জানা গিয়েছে। কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল সৌমিত্রবাবুকে।
বিশদ

21st  August, 2019
সমস্ত ধরনের শিক্ষকরা এবার এক ছাতার তলায়
বাড়ছে বেতন-গ্র্যাচুইটি, বছরে তিন
শতাংশ ইনক্রিমেন্ট ঘোষণা মমতার

 দেবাঞ্জন দাস, হাওড়া: বেতন বাড়ছে আংশিক সময়ের শিক্ষক, চুক্তিভিত্তিক পূর্ণসময়ের শিক্ষক এবং অতিথি শিক্ষকদের। বদলে যাচ্ছে তাঁদের তকমাও। এক ছাতার তলায় আনা হচ্ছে তাঁদের। সোমবার হাওড়ার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী এই ঘোষণা করেছেন। তিনটি স্তরের শিক্ষকদেরই যোগ্যতার ভিত্তিতে ভাগ করে বেতন কাঠামো ঠিক করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। বেতন বৃদ্ধির পাশাপাশি বার্ষিক তিন শতাংশ করে ইনক্রিমেন্ট এবং গ্র্যাচুইটির পরিমাণ এক লক্ষ থেকে বাড়িয়ে তিন লক্ষ টাকা করারও ঘোষণা করেন মমতা। যদিও মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় উচ্ছ্বসিত নন আংশিক এবং চুক্তিভিত্তিক পূর্ণ সময়ের শিক্ষকরা।
বিশদ

20th  August, 2019
 কৃষি দপ্তরের হিসেব
গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগস্ট মাসে স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েকদিনের তুমুল বৃষ্টির জেরে আগস্ট মাসে ঘাটতি মিটিয়ে অতিরিক্ত বৃষ্টি হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। রাজ্য কৃষি দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী গত মঙ্গলবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে চলতি মাসের নিরিখে স্বাভাবিকের থেকে ১৫ শতাংশ কম বৃষ্টি হয়েছিল।
বিশদ

20th  August, 2019
 স্নাতকোত্তর ডাক্তারি পাঠ্যক্রমে রাজ্যের নীতিকে ‘বেআইনি’ বলে যৌথ তালিকা প্রকাশের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডাক্তারির স্নাতকোত্তর পাঠ্যক্রমে ভর্তি হওয়া নিয়ে আইনি জটিলতা কেটেও যেন কাটল না। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় উদ্ভূত জটিলতার পরিপ্রেক্ষিতে হওয়া মামলার রায়ে বলেছেন, ওই ভর্তি প্রসঙ্গে রাজ্য সরকারের সংরক্ষণ নীতি ‘বেআইনি’।
বিশদ

20th  August, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ত দপ্তরের অধীনে থাকা রাজ্যের প্রায় দু’হাজার ব্রিজ বা উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে বছরে চারবার। কেএমডিএ’র অধীনে থাকা উড়ালপুলগুলির স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্রিজ অ্যাডভাইসরি কমিটি তৈরি করা হয়েছে। তাদের নির্দেশেই ব্রিজের যান চলাচল বন্ধ রেখে লোড ...

ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...

 কাজল মণ্ডল, ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর মহকুমায় জনজাগরণ কর্মসূচি নিয়ে বিজেপি এখনও মাঠে নামতে পারেনি। তাছাড়া ইতিমধ্যেই একবার কর্মসূচি ঘোষণা করে তার দিনক্ষণ পিছতেও হয়েছে বিজেপিকে। জনজাগরণ নামের ওই কর্মসূচি প্রকৃত পক্ষে বিরোধীদের কাউন্টার করার কর্মসূচি। কিন্তু এনিয়ে বিজেপি’র টালবাহানায় দলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি 
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি। দুর্ঘটনার জেরে বহু দুরপাল্লার ট্রেন একাধিক স্টেশনে ...বিশদ

09:14:13 PM

ডুরান্ড কাপ জিতল গোকুলাম
মোহন বাগানকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপ জিতল গোকুলাম এফ ...বিশদ

07:02:58 PM

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিতে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত 
প্রতিরক্ষা উৎপাদন সচিবের থেকে লিখিত আশ্বাস মেলায় কর্মবিরতি প্রত্যাহার করলেন ...বিশদ

03:49:44 PM

অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের 

02:40:20 PM

প্রয়াত অরুণ জেটলি, আজকের দিনের সব কর্মসূচি বাতিল করল রাজ্য বিজেপি 

02:09:35 PM

এক গুরুত্বপূর্ণ বন্ধুকে হারামাল, অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করে ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

01:41:21 PM