Bartaman Patrika
রাজ্য
 

অন্যের ভুলে পেনশন কমে যাওয়া বৃদ্ধের সওয়ালে
সাড়া দিয়ে অন্তর্বর্তী নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

 পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: হিসেবের ভুলে বাড়তি অর্থ দেওয়া হলে, প্রাপক যদি তা না বুঝেই খরচ করে ফেলেন, তাহলে দোষী কে? সেই অর্থ কি প্রাপকের থেকে আদায় করতে আইনি পদক্ষেপ করা যায়? অনেকটা এমনই প্রশ্ন নিয়ে সম্প্রতি কলকাতা হাইকোর্টে হাজির হয়েছিলেন সৈয়দ আবদুল মালিক।
বিশদ
  ২৬৬ জন সাব ইন্সপেক্টর বদলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কর্মরত রাজ্য পুলিসের ২৬৬ জন সাব-ইন্সপেক্টরকে (এসআই) বদলি করা হল। বৃহস্পতিবার বদলি সংক্রান্ত সরকারি নির্দেশিকা এডিজি (দক্ষিণবঙ্গের) দপ্তর থেকে জারি করা হয়েছে।
বিশদ

14th  June, 2019
চিটফান্ড কেলেঙ্কারি ও নারদ-কাণ্ড
তদন্তের অগ্রগতি খতিয়ে দেখতে কলকাতায়
সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর নাগেশ্বর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারদা সহ অন্যান্য চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত খতিয়ে দেখতে বৃহস্পতিবার কলকাতায় এলেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর নাগেশ্বর রাও। তদন্তকারী অফিসারদের সঙ্গে তিনি দীর্ঘ বৈঠক করেন। তদন্ত কী পর্যায়ে রয়েছে, তা নিয়ে বিস্তারিত খোঁজখবর নেন।
বিশদ

14th  June, 2019
২১ জুন শুরু বিধানসভার বাদল অধিবেশন,
বিজেপিকে ঠেকাতে তালমিলের পথে বাম-কং

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২১ জুন থেকে শুরু হচ্ছে বিধানসভার বাদল অধিবেশন। এ ব্যাপারে রাজ্যপালের সম্মতি মিললেই আনুষ্ঠানিক নোটিস জারি করবেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এই অধিবেশনে দপ্তরওয়াড়ি বাজেট নিয়ে বিস্তারিত আলোচনা হওয়ার কথা রয়েছে।
বিশদ

14th  June, 2019
হাসপাতালের অচলাবস্থা নিয়েও তিনি উদ্বিগ্ন, বোঝালেন রাজ্যপাল
হিংসা থামাতে আইনশৃঙ্খলা ব্যবস্থার যথাযথ
প্রয়োগ জরুরি, চার দলের বৈঠকে কেশরীনাথ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের পর রাজ্যে ক্রমবর্ধমান আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে বেজায় উদ্বিগ্ন ছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। সেই নিয়েই বৃহস্পতিবার বিকেলে রাজভবনে বাংলার চারটি প্রধান রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতৃত্বকে মুখোমুখি বৈঠকে ডেকেছিলেন তিনি।
বিশদ

14th  June, 2019
  রাজ্যে চিকিৎসায় অব্যবস্থার কথা সংসদে তুলবেন বাঁকুড়ার এমপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৭ সালের ফেব্রুয়ারি থেকে এখনও পর্যন্ত বাংলায় ২৩৩ জন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্য কর্মী হাসপাতাল চত্বরে নিগৃহীত হয়েছেন। যার প্রেক্ষিতে অভিযুক্ত মাত্র ১১ জনের বিরুদ্ধে মেডিকেয়ার আইন (২০০৯) অনুসারে ব্যবস্থা নেওয়া হলেও পরবর্তী সময়ে কেউ কোনও শাস্তি পায়নি।
বিশদ

14th  June, 2019
রবীন্দ্রভারতীতে অবাক কাণ্ড
আগের দিন ‘পদত্যাগ চাই’, পরদিন
‘ক্ষমা চাই’, শিক্ষকদের ভোলবদলের

পিছনে কি টিএমসিপির চাপ!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর পদত্যাগ চেয়ে শিক্ষকরা আন্দোলন করেছিলেন বুধবার। বৃহস্পতিবার সেই শিক্ষকরাই উপাচার্যের কাছে ক্ষমাপ্রার্থনা করলেন। যদিও শিক্ষকদের দাবি, তৃণমূল ছাত্র পরিষদ পরিচালিত ইউনিয়ন এবং শাসকদলের কর্মচারী সমিতির সদস্যদের চাপেই তাঁদের পিছু হটতে হয়েছে।
বিশদ

14th  June, 2019
বর্জ্য অপসারণ, তা থেকে বিদ্যুৎ উৎপাদনের জন্য
আট পুরসভার কর্তাদের নিয়ে বৈঠক পুরসচিবের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্জ্য ব্যবস্থাপনা ও বর্জ্য থেকে শক্তি উৎপাদনের জন্য বিশেষজ্ঞ এজেন্সি নিয়োগ করছে পুর দপ্তর। এর জন্য একটি টেন্ডার ডাকা হয়েছে। ২০ জুন সেই টেন্ডার খোলা হবে। টেন্ডার খোলার পর সেই সব বিশেষজ্ঞ সংস্থাকে পুরসভাগুলির জঞ্জাল অপসারণের দায়িত্ব দেওয়া হবে।
বিশদ

14th  June, 2019
রাজ্যজুড়ে ডাক্তারদের ধর্মঘটে
হাসপাতালে সঙ্কট আরও তীব্র
আউটডোরের সঙ্গে বহু জায়গায় ইমার্জেন্সি বন্ধ, ২ রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা এবং বিএনএ: সময় যত গড়াচ্ছে, এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক নিগ্রহকে কেন্দ্র করে রাজ্যজুড়ে ছড়িয়ে পড়া জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি ততই হাতের বাইরে চলে যাচ্ছে সরকারের। ডাঃ পরিবহ মুখোপাধ্যায় সহ একাধিক জুনিয়র ডাক্তারের প্রহৃত হওয়ার ঘটনার জেরে সোমবার রাতে যে চিকিৎসক-ধর্মঘট বা বলা ভালো চিকিৎসা ধর্মঘট শুরু হয়, বুধে পা দিয়ে তার জেরে ভোগান্তি চরমে উঠেছে সাধারণ মানুষের। পিজি, বাঁকুড়া সম্মিলনী সহ বেশ কয়েকটি বড় হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়েছেন রোগী ও বাড়ির লোকজন। এদিকে, বিরোধী সাত চিকিৎসক সংগঠনের যৌথ মঞ্চের ডাকা এদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলা আউটডোর ধর্মঘট কার্যত শুধু বহির্বিভাগ বন্ধ থাকার মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। কলকাতার এনআরএস, পিজি, আরজিকরের মতো হাসপাতালে ইমার্জেন্সিতে পর্যন্ত রোগীর বাড়ির লোকজন গিয়ে ফল পাননি। মরণাপন্ন রোগীর চিকিৎসায় সুপ্রিম কোর্টের যাবতীয় নির্দেশকে কার্যত বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়েছেন ডাক্তাররা। অর্থাৎ তাঁরা চিকিৎসা করেননি। কমবেশি একই চিত্র দেখা গিয়েছে কলকাতা লাগোয়া শহরতলি এবং দক্ষিণ ও উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালে। যদিও বেসরকারি হাসপাতালগুলিতে এদিন আউটডোর ধর্মঘট আংশিক হয়েছে।
বিশদ

13th  June, 2019
বিজেপির লালবাজার অভিযানে
উত্তেজনা, জলকামান, ইট, গ্যাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্দেশখালিতে দুই বিজেপি কর্মী খুন এবং রাজ্যে আইনশৃঙ্খলার অবনতির প্রতিবাদে বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করে বুধবার দুপুরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিল বউবাজারের ফিয়ার্স লেন। বিজেপি কর্মীরা ব্যরিকেড ভেঙে জোর করে লালবাজারের দিকে যেতে গেলে, টিয়ার গ্যাস ও জলকামান চালিয়ে তাঁদের ছত্রভঙ্গ করা হয়।
বিশদ

13th  June, 2019
লালবাজারের সামনে বিজেপির মহিলা
কর্মী, সমর্থকদের আচমকা বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিসের চক্রব্যুহ ভেদ করে বুধবার লালবাজারের সামনে আচমকা বিক্ষোভ দেখিয়ে গেলেন বিজেপির একদল মহিলা কর্মী ও সমর্থক। কেউ কিছু বুঝে ওঠার আগেই তাঁরা হাঁটতে হাঁটতে লালবাজারের ইন গেটের কাছাকাছি এসে পড়েন। আচমকাই জয় শ্রীরাম ধ্বনি দিতে শুরু করেন। রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান।
বিশদ

13th  June, 2019
হিংসায় উদ্বিগ্ন রাজ্যপাল, আজ
বৈঠক চারটি প্রধান দলের সঙ্গে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নির্বাচন পরবর্তী হিংসায় উদ্বিগ্ন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি আজ, বৃহস্পতিবার বিকেলে রাজভবনে চারটি প্রধান রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করার আগ্রহ প্রকাশ করে চিঠি পাঠিয়েছেন। হিংসা বন্ধ করে কীভাবে গোটা রাজ্যে শান্তি প্রতিষ্ঠা করা যায়, তার পথ খুঁজে বের করার লক্ষ্যেই এই বৈঠক ডাকা হয়েছে বলে রাজভবন সূত্রে জানা গিয়েছে।
বিশদ

13th  June, 2019
তিন জায়গায় ফ্ল্যাট বিক্রির জন্য
লটারি করবে রাজ্য আবাসন পর্ষদ

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: রাজ্য আবাসন পর্ষদের আয় বাড়াতে ফ্ল্যাট বিক্রির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। ইতিমধ্যে মানিকতলার পূর্বাহ্ন আবাসন, নিউটাউনের মুনবিম ও স্টারলিট আবাসন, কৃষ্ণনগরের ডঃ সুব্রত মৈত্র স্মৃতি আবাসন এবং কল্যাণীর কল্যাণীয়া আবাসনে ফ্ল্যাট বিক্রির প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।
বিশদ

13th  June, 2019
কৃতী ছাত্রছাত্রীদের মাথা ঠান্ডা
রাখার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা অনুষ্ঠানে এসে তাঁদের মাথা ঠান্ডা রাখার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী। বেশি মানসিক চাপ না নিয়ে হাসিখুশি থাকতে বললেন তাঁদের। মঙ্গলবার হেয়ার স্কুলে মুখ্যমন্ত্রী যতটাই আক্রমণাত্মক ছিলেন, বুধবার নেতাজি ইন্ডোরে তিনি ছিলেন ততটাই শান্ত।
বিশদ

13th  June, 2019
লোকসভায় টিম সাজালেন মোদি
এরাজ্য থেকে লকেট ও
খগেনকে বাড়তি গুরুত্ব

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ জুন: সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশন শুরুর আগে সংসদে নিজের টিম সাজালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, এই টিমে লোকসভায় বিজেপির মহিলা এমপিদের হুইপ করা হয়েছে হুগলির সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়কে।
বিশদ

13th  June, 2019

Pages: 12345

একনজরে
 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: বকেয়া পুরকর জমা ও ট্রেড লাইসেন্স যাতে অনলাইনে পাওয়া যায়, সেদিকে নজর রাখতে পুরসভার অফিসারদের নির্দেশ দিল হাওড়া পুরসভার প্রশাসন। হাওড়া পুরসভা এলাকায় বকেয়া পুরকর ও ট্রেড লাইসেন্সের জন্য সাধারণ মানুষকে চরম নাকাল হতে হচ্ছে। ...

  রাষ্ট্রসঙ্ঘ, ১৬ জুন (পিটিআই): ইউএন মিশন ইন সাউথ সুদান (ইউএনএমআইএসএস) কর্মসূচিতে উল্লেখযোগ্য অবদানের জন্য ভারতীয় শান্তিরক্ষা বাহিনীর প্রশংসায় মুখর হল রাষ্ট্রসঙ্ঘ ও স্থানীয় সংগঠনগুলি। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...

সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: শ্বশুরবাড়ি সূত্রে প্রাপ্তি ...বিশদ

08:07:40 AM

ইতিহাসে আজকের দিনে
১৬৩১- শাহজাহান-পত্নী মুমতাজের মৃত্যু ১৯৩০- অভিনেতা অনুপকুমারের জন্ম ১৯৭৩- টেনিস ...বিশদ

07:50:00 AM

বিশ্বকাপ: বৃষ্টিবিঘ্নিত কারণে পাকিস্তানের ৪০ ওভার শেষে নির্ধারিত হল খেলা। ৮৯ রানে জিতল ভারত।

16-06-2019 - 12:15:19 AM

 বিশ্বকাপ: পাকিস্তান ২১২/৬ (৪০ ওভার)

16-06-2019 - 12:05:18 AM

বিশ্বকাপ: পাকিস্তান ১৬৬/৬ (৩৫ ওভার), বৃষ্টির জন্য আপাতত: বন্ধ খেলা

16-06-2019 - 10:50:00 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৯৫/১ (২১ ওভার) 

16-06-2019 - 09:43:08 PM