Bartaman Patrika
রাজ্য
 

ডানা ছাঁটা হচ্ছে লকেটের, রাজ্য
বিজেপিতে গুরুত্ব বাড়ছে ভারতীর

রাজু চক্রবর্তী, কলকাতা: শনিবার ২১ জুলাইয়ের প্রস্তুতির তদারকিতে ধর্মতলায় ব্যস্ত ছিলেন ‘জঙ্গল মহলের মা’। সেই সময়েই তাঁকে রাজনৈতিকভাবে ধাক্কা দিতে ‘মেয়ে’র গুরুত্ব বৃদ্ধিতে সিলমোহর দিল বিজেপি। মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মনোমালিন্যের জেরে লোকসভার ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ।
বিশদ
 সোনভদ্রে নিহতদের পরিবারের সঙ্গে দেখা
করতে বাধা তৃণমূল প্রতিনিধিদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোনভদ্রে নিহত দলিতদের পরিবারের সদস্যদের সঙ্গে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের শনিবার দেখা করতে দিল না উত্তরপ্রদেশ পুলিস। বারাণসী বিমানবন্দরে আটকে দেওয়া হল তৃণমূল এমপি ডেরেক ও’ব্রায়েনের নেতৃত্বে যাওয়া সংসদীয় প্রতিনিধিদলকে।
বিশদ

21st  July, 2019
উঠল অভিযোগ
২১ জুলাইয়ের মেডিক্যাল ক্যাম্পে সরকারি
হাসপাতালের ওষুধ, অ্যাম্বুলেন্স, ডাক্তাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি হাসপাতালের ওষুধ, অ্যাম্বুলেন্স এবং জুনিয়র ডাক্তারদের আজ, রবিবার ২১ জুলাইয়ের সমাবেশের মেডিক্যাল ক্যাম্পে ব্যবহার করা হচ্ছে। তৃণমূলের ডাক্তার সংগঠন প্রোগ্রেসিভ ডক্টর্স অ্যাসোসিয়েশনের (পিডিএ) বিরুদ্ধে এমনই অভিযোগ উঠেছে বিরোধী চিকিৎসক সংগঠনগুলির তরফে।
বিশদ

21st  July, 2019
অশান্তি হলে দায়ী থাকবে বিজেপি: ফিরহাদ
দিলীপ ঘোষের বিরুদ্ধে
এফআইআর করল তৃণমূল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাইয়ের আগের দিন, শনিবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় এফআইআর দায়ের করল তৃণমূল। তাঁর বিরুদ্ধে অশান্তি, হামলায় প্ররোচনার অভিযোগ দায়ের করেছেন মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।
বিশদ

21st  July, 2019
  প্রদেশ যুব কংগ্রেসের দুই গোষ্ঠীর
মধ্যে মারামারি, পুলিসে অভিযোগ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সংগঠন তথা দলের হাল যতই খারাপ হোক না কেন, প্রদেশ কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব থেমে নেই। শনিবার তারই এক ন্যক্কারজনক নজির তৈরি হল খোদ প্রদেশ কংগ্রেস দপ্তরের সামনে। যুব কংগ্রেসের দুই গোষ্ঠীর সমর্থকদের মধ্যে দলের রাজ্য দপ্তরের সামনেই শুক্রবার সন্ধ্যায় এক দফা মারামারি হয়।
বিশদ

21st  July, 2019
সরকারি আশ্বাসেও উঠল
না উস্থির অনশন অবস্থান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক শিক্ষকদের কেন্দ্রীয় হারে বেতনের দাবি নিয়ে সরকারি আশ্বাসে চিঁড়ে ভিজল না। অনশন অবস্থানে অনড়ই রইলেন প্রাথমিক শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন ‘উস্থি’র সদস্যরা। শনিবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সংগঠনের সভাপতি সন্দীপ ঘোষ এবং অন্যতম নেতা অরূপ সাহু।
বিশদ

21st  July, 2019
উচ্চতর যোগ্যতা থাকতেও চাকরি অনুমোদনে
শিক্ষকের ১৮ বছরের লড়াই স্বীকৃত হাইকোর্টে

পল্লব চট্টোপাধ্যায়, কলকাতা: তিনিই যোগ্যতম। বাণিজ্য শাখার স্কুল শিক্ষক হিসেবে চাকরিতে যোগ দেন ২০০১ সালের ৩০ জুলাই। কিন্তু, কম যোগ্যতাসম্পন্নদের স্কুলে শিক্ষক পদে রেখে দেওয়া হলেও তাঁর চাকরি বিগত ১৮ বছরেও অনুমোদিত হয়নি। তাঁর মামলা সূত্রে দেওয়া কলকাতা হাইকোর্টের একাধিক রায়কেও মান্যতা দেয়নি রাজ্য স্কুল শিক্ষা প্রশাসন। বিশদ

21st  July, 2019
বন্দর প্রকল্পে বিপুল খরচের ইঙ্গিত
তাজপুরে বড় জাহাজ আনতে সমুদ্রে ১২ কিমি বাঁধ নির্মাণ জরুরি: রিপোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাজপুরে খুব বড় ধরনের জাহাজ চলাচলের উপযুক্ত বন্দর নির্মাণ করতে গেলে উপকূল থেকে সমুদ্রের মধ্যে প্রায় ১২ কিলোমিটার ভিতরে যেতে হবে। তার জন্য সমুদ্রের মধ্যে তৈরি করতে হবে ১২ কিলোমিটার দীর্ঘ বাঁধ বা ‘ডাইক’। বন্দরের বার্থগুলি তৈরির জন্য ওই দূরত্বে তৈরি করতে হবে কৃত্রিম দ্বীপ।
বিশদ

21st  July, 2019
ব্যাঙ্কে লেনদেন বন্ধের চিঠি চেয়ারম্যানের,
কেএমডিএ ক্রেডিট সোসাইটিতে জটিলতা

 কৌশিক ঘোষ, কলকাতা: কেএমডিএ কর্মীদের কো-অপারেটিভ ক্রেডিট সোসাইটিতে আর্থিক জটিলতা তৈরি হয়েছে। সোসাইটির যে তিনটি ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে, সেখানে লেনদেন বন্ধ রাখার জন্য খোদ চেয়ারম্যান গৌতম দেব ব্যাঙ্ক কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। সোসাইটিতে আর্থিক অনিয়ম চলার পরিপ্রেক্ষিতে তিনি এই ব্যবস্থা নিতে বাধ্য হয়েছেন বলে চেয়ারম্যানের দাবি।
বিশদ

21st  July, 2019
অভিনেতা বিক্রমের মামলা গেল
আলিপুরের ষষ্ঠ দায়রা আদালতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গাড়ি দুর্ঘটনায় মডেল সোনিকা সিং চৌহানের মৃত্যু সংক্রান্ত মামলাটি এবার বিচারের জন্য স্থানান্তরিত হল আলিপুরের ষষ্ঠ অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক পুষ্পল সৎপতির এজলাসে। আগামী ২৯ জুলাই এই এজলাসেই উঠবে মামলাটি। এই মামলায় অভিযুক্ত অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়।
বিশদ

21st  July, 2019
 অ্যানিমেশন ও ভিস্যুয়াল এফেক্টসেও সেরা হতে চায় রাজ্য: অমিত মিত্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গকে অ্যানিমেশন এবং ভিস্যুয়াল এফেক্টস-এর সেরা রাজ্যে পরিণত করতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। শুক্রবার নিউটাউনের বিশ্ববঙ্গ কনভেনশন সেন্টারে ওই আশার কথা শুনিয়েছেন অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র।
বিশদ

20th  July, 2019
 বেসরকারিকরণ: রেল কর্মচারীদের বিক্ষোভ রাজ্য সহ দেশের সর্বত্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলের বিভিন্ন বিভাগ ও পরিষেবা ধীরে ধীরে বেসরকারি হাতে তুলে দেওয়ার ব্যাপারে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের পরিকল্পনার প্রতিবাদে এবার কর্মচারীরা প্রতিবাদে সরব হলেন।
বিশদ

20th  July, 2019
 বামেদের সঙ্গে জোট প্রক্রিয়া শুরুর পক্ষে জোর সওয়াল কং নেতাদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামেদের সঙ্গে অবিলম্বে জোট প্রক্রিয়া শুরুর পক্ষে সওয়াল করলেন রাজ্যের কংগ্রেস নেতারা। শুক্রবার জেলা সভাপতিদের নিয়ে বৈঠকে বসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। 
বিশদ

20th  July, 2019
 গুরুত্ব বাড়াতে পিআরটি স্কেল নিয়ে আন্দোলনে বিজেপির শিক্ষা সেলও

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাথমিক শিক্ষকদের ‘পিআরটি’ স্কেলের দাবি এখন অন্যতম ইস্যু। আর এটাকেই হাতিয়ার করে আন্দোলনের আঙিনায় আসতে চাইছে বিজেপি শিক্ষা সেল। সল্টলেকের ওয়াই চ্যানেলে অনশনে বসে আগেই ইস্যুটি ধরে নিয়েছে ইউইউপিটিডব্লুএ নামে একটি অরাজনৈতিক সংগঠন। কিন্তু তাতে হাল ছাড়েনি শিক্ষা সেল।
বিশদ

20th  July, 2019
 নতুন আন্ডার সেক্রেটারি হলেন মণীশ মিশ্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের নতুন আন্ডার সেক্রেটারি হলেন মণীশ মিশ্র। বর্তমানে তিনি ইসলামপুরের এসডিও পদে রয়েছেন। বর্তমান আন্ডার সেক্রেটারি ধবল জৈন হলেন হাওড়ার অতিরিক্ত জেলাশাসক। উত্তর ২৪ পরগনার অতিরিক্ত জেলাশাসক প্রীতি গোয়েলকে বদলি করা হল পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা অভিযানের অতিরিক্ত প্রজেক্ট ডিরেক্টর পদে।
বিশদ

20th  July, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

 ওয়াশিংটন, ২৩ জুলাই: প্রাক্তন আল-কায়েদা প্রধান ওসামা বিন লাদেনকে খতম করা নিয়ে নতুন দাবি করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। লাদেন যে পাকিস্তানে ছিল, তার খতমের ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবারই প্রথম হাওড়ার শৈলেন মান্না স্টেডিয়ামে ডুরান্ড কাপের ৬টি ম্যাচ হবে। এর আগে হাওড়ায় এই রকম সর্বভারতীয় ম্যাচ হয়নি। তাই নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে শৈলেন মান্না স্টেডিয়াম। এর জন্য হাওড়া পুরসভা জোরকদমে স্টেডিয়ামের পরিকাঠামোগত উন্নয়নে বিশেষ ...

বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

07:45:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM