Bartaman Patrika
অন্দরমহল
 

দোলের বিশেষ রান্না

গুজিয়া
উপকরণ: ময়দা ২৫০ গ্রাম, খোয়া ক্ষীর ১ কাপ, গুঁড়ো চিনি  কাপ, আমন্ড বাদামকুচি ২ টেবিল চামচ, কিশমিশ ২ টেবিল চামচ, ছোট এলাচের পাউডার  চা চামচ, মাখন ৩ চা চামচ, তেল বা ঘি ভাজার জন্য, নুন স্বাদ মতো, ডেজিকেটেড কোকোনাট ৪ চা চামচ, চিনি ৪০০ গ্রাম।
প্রণালী: ময়দা এক চিমটে নুন, ২৫-৩০ গ্রাম তেল দিয়ে ভালো করে মেখে অল্প অল্প উষ্ণ জল দিয়ে একটা ডো বানিয়ে ঢেকে রেখে দিন আধঘণ্টা। এবার একটা প্যানে খোয়া ক্ষীর দিয়ে নাড়তে থাকুন। ক্ষীর নরম হয়ে গেলে নামিয়ে ঠান্ডা হতে দিন। তারপর ডেজিকেটেড কোকোনাট, বাদামকুচি, কিসমিস, গুঁড়ো চিনি, এলাচগুঁড়ো সব মিশিয়ে নিন। চিনি ১ কাপ জল দিয়ে রস তৈরি করুন। রস খুব ঘন হবে না। এবার ময়দা ডো থেকে ছোট লুচির আঁকারে বেলে মাঝখানে ১ চা চামচ ক্ষোয়া ক্ষীরের পুর ভরে হাফ বন্ধ করে দিন অল্প জল লাগিয়ে। এবার আঙুলের সাহায্যে মুড়িয়ে মুড়িয়ে মুড়িয়ে দিন হাফ সার্কেলটাকে। একটা ভেজা কাপড়ে মুড়িয়ে রাখুন গুঁজিয়াগুলিকে। এবার তেল গরম করে একটা একটা করে ছাড়ুন ৪-৫ টার বেশি নয়। লাল করে ভেজে গরম রসে ছেড়ে দিন। ১ ঘণ্টা রেখে তুলে পেস্তা কুচি সাজিয়ে পরিবেশন করুন।
নারকেলের মালপোয়া
উপকরণ: ময়দা ১ কাপ, সুজি  কাপ, নারকেল কোরা ১ কাপ, মৌরি হাফ ক্রাশ ১ চা চামচ, চিনি ৫০০ গ্রাম, নুন এক চিমটে, তেল ভাজার জন্য, দুধ প্রয়োজন মতো।
প্রণালী: ময়দা, সুজি, নারকেল কোরা, মৌরি, নুন ও ২ চা চামচ চিনি সব এক সঙ্গে মিশিয়ে অল্প অল্প দুধ দিয়ে একটা ব্যাটার তৈরি করুন। খুব ঘন হবে না। চিনিতে ১কাপ জল দিয়ে রস তৈরি করুন। তেল প্যানে গরম করুন। এবার এক হাতা করে প্যানে দিন। খুব ঢিমে আঁচে এক পিঠ হতে দিন তারপর উল্টে দিন। তলে ছেঁকে তুলে একে একে রসে ফেলে দিন। ৩-৪ ঘণ্টা পরে রস থেকে তুলে নারকেল কোরা ওপরে সাজিয়ে পরিবেশন করুন।
ঠান্ডাই
উপকরণ: দুধ  লিটার, চিনি  কাপ, কাজু ২৫ গ্রাম, আমন্ড বাদাম ২৫ গ্রাম, পেস্তা ১০ গ্রাম, গোটা গোলমরিচ ৮টা, ছোট এলাচ ৩টে, পোস্ত ২ চা চামচ, চারমগজ ২ চা চামচ, কেশর  চা চামচ, শুকনো গোলাপের পাপড়ি কয়েকটা, দারচিনি গুঁড়ো  চা চামচ, (সিদ্ধি ১ চা চামচ যদি মেশাতে চান।)
প্রণালী: দুধ ফুটতে দিন। এবার বাদাম, পোস্ত ও চারমগজ জলে ভিজিয়ে দিন। দুধ একটু ঘন হয়ে এলে কেশর দিয়ে দিন। আবার দুধ ফুটতে দিন। বাদামগুলি ৩-৪ ঘণ্টা ভেজানোর পরে সব বেটে নিন মিক্সিতে, পোস্ত বেটে নিন। এলাচ, গোলাপের পাপড়ি, গোলমরিচ গুঁড়ো করে নিন। দুধে চিনি দিয়ে দিন। এবার একে একে সব মেশাতে থাকুন দুধে। দুধ নামিয়ে ঠান্ডা করে ফ্রিজে রেখে দিন ৩-৪ ঘন্টা। ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন ইচ্ছে মতো বাদামকুচি দিয়ে।
মুগ মিনি সামোসা
উপকরণ: মুগ ডাল ১ কাপ, নুন স্বাদ মতো, শুক্ন লঙ্কার গুঁড়ো  চা চামচ, হলুদ  চা চামচ, হিং সামান্য, মৌরিগুঁড়ো ১ চা চামচ, ধনেগুঁড়ো ১ চা চামচ, জিরেগুঁড়ো ১ চা চামচ, চিনি ২ চা চামচ, তেল প্রয়োজন মতো, গরমমশলাগুঁড়ো  চা চামচ, বিট নুন  চা চামচ, কিশমিশ ৩ চা চামচ, কাজুবাদাম হাফ ক্রাশ করা ২ চা চামচ, আমচুড় পাউডার  চা চামচ, কাঁচালঙ্কাকুচি  চা চামচ, ময়দা ১ কাপ।
প্রণালী: মুগ ডাল ভালো করে ধুয়ে ২-৩ ঘণ্টা জলে ভিজিয়ে রাখুন। ২ ঘণ্টা বাদে জল ঝরিয়ে বেশ শুকনো করে রাখুন। প্যানে ২ চা চামচ তেল গরম করে মুগ ডাল ভালো করে ভাজুন ঢিমে আঁচে। প্রায় ১০ মিনিট ভাজার পরে একে একে সব মশলাগুলি দিতে থাকুন ও নাড়তে থাকুন। আরও মিনিট পাঁচেক নাড়াচাড়া করে নামিয়ে ঠান্ডা করে মিক্সিতে দিয়ে গুঁড়িয়ে নিন। তারপর কাজু ও কিশমিশ মিশিয়ে রাখুন। এবার ময়দায় নুন ও তিন-চার চামচ তেল দিয়ে ভালো করে ময়ান দিন। অল্প অল্প জল দিয়ে একটা মণ্ড তৈরি করুন। কিছুক্ষণ ঢাকা দিয়ে রেখে দিন। এরপর ছোট্ট জিবে গজার আকারে বেলে মাঝখান থেকে কেটে হাফ সারকেল করে নিন। একটা ছোট বাটিতে জল নিন। ফ্রাইং প্যানে তেল গরম বসিয়ে দিন। এবার ওই হাফ সারকেল ময়দা বাঁ হাতে নিয়ে জল হাত দিয়ে সামান্য জল লাগিয়ে একটা কোন তৈরি করুন। তারপর মুগ ডালের পুর ভরে আবার জলের সাহায্যে উল্টো দিকে ভাজ করে মুখটা বন্ধ করে দেব। একটা একটা তৈরি করে ভেজা কাপড় দিয়ে ঢাকা দিয়ে রাখব। এবার তেল হাল্কা গরম করে একে একে ছেড়ে দিন। দুপিঠ লাল লাল করে ভেজে নিন।
মণিকাঞ্চন দে
16th  March, 2019
গেটওয়ে হোটেল থেকে দোলের রঙিন রেসিপি

 দোল মানেই রঙিন হওয়ার সময়। আকাশে বাতাসে লাগে রঙের ছোঁয়া। এই দিনে খাবার দাবারও একটু ভিন্ন স্বাদের, একটু রঙিন। তেমনই দুটি দোল স্পেশাল রেসিপি নিয়ে হাজির হয়েছেন হোটেল গেটওয়ের এগজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  March, 2019
ফিশ ইংলিশ স্টাইল

গ্রিলড ফিশ উইথ সালসা: উপকরণ: ভেটকি ফিলেট ৪টে, গোলমরিচগুঁড়ো ১ চামচ, অরিগ্যানো ১ টেবিল চামচ, রসুনবাটা ১ চা চামচ, কাঁচালঙ্কা বাটা ১ চা চামচ, তন্দুর ফুড কালার ১ চিমটে, লেবুর রস ১ চা চামচ, নুন স্বাদমতো, অলিভ অয়েল ১ টেবিল চামচ।
বিশদ

09th  March, 2019
ডাল দিয়ে যায় চেনা

ধোকার ডালনা: উপকরণ: ছোলার ডাল ও মটর ডাল মিলিয়ে ২০০ গ্রাম, ঘি ২ চামচ, লাল লঙ্কা ১ চামচ, গরমমশলা পাউডার ১ চামচ, গোটা গরমমশলা  চামচ, কাঁচালঙ্কা ১টা, সাদা তেল ৩ চামচ, চৌকো করে কাটা আলু ১টা, শুকনো লঙ্কা ১টা, গোটা জিরে  চামচ, সর্ষের তেল ২ চামচ, নুন স্বাদমতো, তেজপাতা ১টা, হলুদ  চামচ, ধনে ও জিরেগুঁড়ো ১ চামচ করে।
বিশদ

09th  March, 2019
 সুইসওতেলে খানার নানা

 অনেকেই ভাবেন বিদেশি মেনুতে মাংস ছাড়া আর বুঝি কিছুই থাকে না। এমন ধারণা কিন্তু পুরোপুরি ভ্রান্ত। বিদেশি মেনুতে মাংসের পাশাপাশি সব্জিও পাবেন বিভিন্ন ধরনের। বিট, গাজর, ক্যাপসিকাম, মাশরুম, বিভিন্ন ধরনের বিনস, লিক, সেলেরির ডাঁটা সহ নানা সব্জি ব্যবহৃত হয় বিদেশি রান্নায়। শাকপাতারও হরেক রকম। পার্সলে, সেলেরি, রকেটলিফ, লেটুস হাতে গুণে শেষ করা যাবে না এমন অগুন্তি নাম। আমিষ ও নিরামিষ মিলিয়ে দুটি বিদেশি রেসিপি রইল সুইসওতেলের রান্নাঘর থেকে। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

09th  March, 2019
ফুলকপির না না র ক ম

উপকরণ: কই মাছ ৪ পিস, আলু ১টা, ফুলকপি ১টা, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদা রসুন পেস্ট ১ চামচ, কাশ্মীরি লাললঙ্কাগুঁড়ো ১ চামচ, হলুদ  চামচ, রোস্টেড জিরেগুঁড়ো  চামচ, নুন স্বাদমতো, কাঁচালঙ্কা ২ টো, সর্ষের তেল প্রয়োজনমতো, ধনেপাতা  কাপ।
বিশদ

02nd  March, 2019
পিকাডিলি স্কোয়্যারে জন্মদিনের রেসিপি

দশ বছর পূর্ণ করেছে শরৎ বোস রোডের পিকাডিলি স্কোয়্যার রেস্তরাঁ। দশ বছর পেরিয়ে রেস্তরাঁয় নতুন রূপ দিয়েছেন কর্ণধার পূজা বৈদ্য। তার সঙ্গে পরিবর্তিত হয়েছে মেনুও। দেশি পদ্ধতিতে রাঁধা বেশ কয়েকটি বিদেশি পদও ঢুকিয়েছেন তিনি মেনুতে। তেমনই দুটি পদের রেসিপি দিলেন পূজা। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

02nd  March, 2019
আমিষ দিয়ে হালকা ঝোল

 উপকরণ: গাজর ১টা, বিনস ৮-১০টা, কড়াইশুঁটি ৮-১০টা, পেঁপে ৪ টুকরো, আলু ১টা, চিকেন ২৫০ গ্রাম, টম্যাটো ১টা, পেঁয়াজ ১টা, আদাকুচি  চা চামচ, রসুন ৪-৫ কোয়া, হলুদগুঁড়ো  চা চামচ, শুকনোলঙ্কা ৪-৫ টা, টকদই ২ টেবিল চামচ, নুন, চিনি স্বাদমতো, গোলমরিচ  চা চামচ, মাখন ২ টেবিল চামচ। বিশদ

02nd  March, 2019
রান্নায় নানা গ্রেভি 

হোয়াইট গ্রেভি
উপকরণ: পেঁয়াজ ৪টে, আদাবাটা ১ টেবিল চামচ, রসুনবাটা ১ টেবিল চামচ, কাজু ১০০ গ্রাম, মাওয়া ২৫ গ্রাম, টক দই  কাপ, ছোট এলাচ ৩-৪টে, কাঁচালঙ্কা ৩-৪টে (ইচ্ছে অনুযায়ী)। নুন, চিনি স্বাদমতো, সাদা মরিচগুঁড়ো  চা চামচ, সাজিরে  চা চামচ, বড় এলাচ ১টা, পরিমাণমতো।
বিশদ

23rd  February, 2019
সাবেকী বাঙালি ভোজ 

সুশান্ত দত্ত রায় হোটেল ম্যানেজমেন্ট পাস করার পর দীর্ঘদিন শেফ হিসেবে তাজ বেঙ্গলে কাজ করেছেন। তারপর নিজস্ব ব্যবসার তাগিদে শুরু করেন আয়োজন কেটারিং সার্ভিস। লোকের আনন্দের জন্যই নাকি তাঁর এই কর্মকাণ্ড। নিজের পছন্দসই দুটি রান্নার রেসিপি দিলেন সুশান্তবাবু অন্দরমহলের পাঠকদের জন্য। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

23rd  February, 2019
পাস্তা দিয়ে নানারকম 

চিকেন ভেজি পাস্তা
উপকরণ: স্পাইরাল পাস্তা ২০০ গ্রাম, পেঁয়াজ ১টা, রসুনকুচি ২ চা চামচ, চিকেন কিউব ১ কাপ, মাশরুম পাতলা স্লাইস করে কাটা  কাপ, ব্রোকলি ছোট টুকরো করা ১ কাপ, গাজর ছোট ডুমো করে কাটা ১ কাপ, বিনস  কাপ, ব্ল্যাক অ঩লিভ  কাপ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, অরিগেনো  চা চামচ, বেল পেপার  কাপ, অলিভ অয়েল ২ চা চামচ, নুন স্বাদমতো, জুকিনি অল্প। 
বিশদ

23rd  February, 2019
 স্ন্যাক মেনুতে কোল্ড কাট

 উপকরণ: হট ডগ ব্রেড ২টো, ক্যাপসিকাম স্লাইস করা কিছুটা, পেঁয়াজ স্লাইস করা ১টা, টম্যাটো ১টা ব্ল্যাক অলিভস কিছুটা, শশা খোসা সমেত পাতলা স্লাইস অল্প, লেটুস পাতা অল্প, মেয়োনিজ ১টা চামচ, হ্যানি মাসটাড ১ চা চামচ, সুইট অনিয়ন স্যস ১ চা চামচ, গোলমরিচের গুঁড়ো  চা চামচ, স্লাইস চিজ ২টো, চিকেন সেলামি প্রয়োজন মতো।
বিশদ

16th  February, 2019
রে স্ত রাঁ র খ ব র

 উল্ফ অব ওক স্ট্রিট রেস্তরাঁয় লঞ্চ করল উইন্টার মেনু। 
বিশদ

16th  February, 2019
 স্পেশাল চিলি চিকেন

  উপকরণ: চিকেন ১ কেজি, রসুন কুচি ২ টেবিল চামচ, কাঁচা লংকা ৩টে, পেঁয়াজ ২টো, কর্ন ফ্লেক্স ১ টেবিল চামচ, পেঁয়াজশাক কুচি ১ টেবিল চামচ, ব্ল্যাক বিন স্যস ১ টেবিল চামচ।
পদ্ধতি: চিকেনে নুন, পেঁয়াজের রস, রসুন কুচি, লেবুর রস ও গোলমরিচগুঁড়ো মাখিয়ে অন্তত ১ ঘণ্টা রেখে দিন।
বিশদ

16th  February, 2019
ফ্রেন্ডস অব ফো রেস্তরাঁয়
চীনে স্বাদের রান্না

ভিয়েতনামি ভাষায় ‘ফো’ অর্থাৎ স্যুপ জাতীয় খাবার। তাই ফ্রেন্ডস অব ফো নামটা শুনে ভেবেছিলাম খাবারের ধরন এখানে ভিয়েতনামি। কিন্তু তা নয়। জনপ্রিয়তা বজায় রাখতে এখানে ভিয়েতনামির পাশাপাশি চীনে খাবারও পাবেন। তেমনই দুটি রেসিপি দিলেন রেস্তরাঁর একজিকিউটিভ শেফ। রেসিপি সংকলনে কমলিনী চক্রবর্তী।
বিশদ

16th  February, 2019
একনজরে
সৌম্যজিৎ সাহা, কলকাতা: প্রায় সব কাজেই এখন নারী-পুরুষের মধ্যে ভেদাভেদ প্রায় মুছে গিয়েছে। তা কাজকর্মই হোক কিংবা খেলাধুলো। সবেতেই পুরুষদের সঙ্গে সমানতালে পা মেলাচ্ছেন মহিলারা। তবে চাকরি পেতে বেশ মরিয়া তাঁরা। তাই দেশের মধ্যে কেন্দ্রীয় চাকরির পোর্টালে নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রেতাকে বিভিন্ন রকমের সুযোগ-সুবিধা দিতে বিশেষ উদ্যোগ নিল হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড। দেশজুড়ে ৩৪৩টি শহরের মোট ৫৭৪টি এলাকায় ‘এক্সপেরিয়েন্স হুন্ডাই ক্যাযাম্প’ করে এই গাড়ি সংস্থা। শপিং মল, আবাসন, পেট্রল পাম্প থেকে শুরু করে বিভিন্ন স্থানে ওই ক্যাম্প ...

সেভিয়া, ১৮ মার্চ: দুই দলের শেষ সাক্ষাৎকারে জোড়া গোল করেও বার্সেলোনার হার বাঁচাতে পারেননি লায়োনেল মেসি। রবিবার যেন তারই মধুর প্রতিশোধ নেওয়ার সংকল্প বুকে নিয়ে ...

নয়াদিল্লি, ১৮ মার্চ (পিটিআই): লোকসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য মনোনয়ন পত্র জমা দেওয়া শুরু হল সোমবার। হায়দরাবাদ লোকসভা কেন্দ্র থেকে এদিনই মনোনয়ন পত্র জমা দিলেন এআইএমআইএম সভাপতি আসাদউদ্দিন ওয়াইসি। প্রথম পর্বে ভোটগ্রহণ হবে ১১ এপ্রিল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৭- প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট গ্রোভার ক্লিভল্যান্ডের জন্ম
১৯০১- সাহিত্যিক ও পরিচালক শৈলজানন্দ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৩৯- প্রাক্তন ইংরেজ ফুটবলার রন অ্যাটকিনসনের জন্ম
১৯৭৪- কবি বুদ্ধদেব বসুর মৃত্যু 

18th  March, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯০ টাকা ৬৯.৫৯ টাকা
পাউন্ড ৮৯.৬৩ টাকা ৯২.৯০ টাকা
ইউরো ৭৬.৩৯ টাকা ৭৯.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ২১/২১ দিবা ২/১৯। মঘা ৩৩/১৬ রাত্রি ৭/৫। সূ উ ৫/৪৬/৭, অ ৫/৪৩/২১, অমৃতযোগ দিবা ৮/৯ গতে ১০/৩৩ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩১ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/২১ মধ্যে পুনঃ ১/৪৫ গতে ৩/২১ মধ্যে, বারবেলা ৭/১৬ গতে ৮/৪৬ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৩ গতে ৮/৪৩ মধ্যে। 
৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ত্রয়োদশী ১২/২/২২। মঘানক্ষত্র সন্ধ্যা ৫/২২/১৬, সূ উ ৫/৪৬/৩৩, অ ৫/৪২/২৫, অমৃতযোগ দিবা ৮/৯/৪৩ থেকে ১০/৩২/৫৫ মধ্যে ও ১২/৫৬/৪ থেকে ২/৩১/৩১ মধ্যে ও ৩/১৯/১৪ থেকে ৪/৫৪/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩০/৪২ মধ্যে ও ৮/৫৫/৩১ থেকে ১১/২০/২১ মধ্যে ও ১/৪৫/১১ থেকে ৩/২১/৪৬ মধ্যে, বারবেলা ৭/১৬/২ থেকে ৮/৪৫/৩১ মধ্যে, কালবেলা ১/১৩/৫৮ থেকে ২/৪৩/২৭ মধ্যে, কালরাত্রি ৭/১২/৫৬ থেকে ৮/৪৩/২৭ মধ্যে। 
মোসলেম: ১১ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় আইইডি বিস্ফোরণ, জখম ৫ সিআরপিএফ জওয়ান 

18-03-2019 - 06:48:58 PM

কলকাতা বিমানবন্দরে ২ জন রোহিঙ্গা সহ গ্রেপ্তার ৩ 

18-03-2019 - 06:24:00 PM

অনুব্রতর মন্তব্য নিয়ে রিপোর্ট তলব কমিশনের  
অনুব্রত মণ্ডলের মন্তব্য নিয়ে বীরভূমের জেলাশাসক মৌমিতা গোধারা বসুর কাছে ...বিশদ

18-03-2019 - 05:35:12 PM

সল্টলেকে গাড়ির ধাক্কায় জখম এক সাইকেল আরোহী  

18-03-2019 - 05:00:00 PM

নেদারল্যান্ডসের উৎরেষ্ট শহরে বন্দুকবাজের হামলা, হত ১, জখম বেশ কয়েকজন

18-03-2019 - 04:11:00 PM

৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

18-03-2019 - 03:54:21 PM