শিল্প -বাণিজ্য
 

ওয়েবেলের ৫টি শাখাকে অন্য সংস্থার সঙ্গে জুড়ছে রাজ্য, কারও চাকরি যাবে না

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লাভজনক না হওয়ায় রাজ্য সরকারের অধীনস্থ ওয়েবেলের পাঁচটি শাখাকে মিশিয়ে দিয়ে অন্য একটি সংস্থার সঙ্গে যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সংস্থাগুলির কোনও কর্মীকেই ছাঁটাই করা হবে না। ওয়েবেলের যে সংস্থাগুলিকে মিশিয়ে দেওয়া হচ্ছে, সেগুলি হল ওয়েবেল ইলেক্ট্রনিকস কমিউনিকেশন সিস্টেম লিমিটেড, ওয়েবেল মিডিয়াট্রনিকস লিমিটেড, ওয়েবেল ইনফরম্যাটিকস লিমিটেড, ওয়েবেল ইলেক্ট্রো অপটিকস লিমিটেড এবং ওয়েবেল কনজিউমার ইলেক্ট্রনিকস লিমিটেড। এই পাঁচটি সংস্থাই ওয়েস্ট বেঙ্গল ইলেক্ট্রনিকস ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড সংস্থার সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে। তবে থাকছে ওয়েবেল ভেনচার ক্যাপিটার লিমিটেড। ওয়েবেল টেকনোলজি লিমিটেড সংস্থাকে স্বরাষ্ট্র দপ্তরের অধীন প্রশাসনিক সংস্কার ও কর্মিবর্গ (পার) দপ্তরের সঙ্গে যুক্ত করা হয়েছে।
রাজ্য সরকারের তথ্যপ্রযুক্তির কাজ করে ওয়েবেল। মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ক্ষমতায় আসার পর তথ্যপ্রযুক্তি নির্ভর কাজ বেড়ে গিয়েছে। অধিকাংশ কাজ ওয়েবেল বা তার অধীনস্থ সংস্থাগুলিই করে। তবে সরকারের কিছু কাজ ন্যাশনাল ইনফরম্যাটিকস সেন্টারও (এনআইসি) করে। বর্তমানে বিশ্বের বাজারে তথ্যপ্রযুক্তির কাজের চাহিদা কমে গিয়েছে। নামীদামি বেসরকারি সংস্থাগুলি সমস্যায় পড়েছে। তার উপর সরকারি অধীনস্থ সংস্থাগুলির অবস্থা ক্রমে খারাপ হয়ে পড়ছে। ফলে সেগুলি লোকসানে চলছে। লোকসান নিয়ে উদ্বিগ্ন নবান্নের কর্তারা। লোকসান কমাতে পাঁচটি সংস্থার সংযুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে ওই সব সংস্থার কর্মীদের মধ্যে উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। তাঁরা নিজেদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। তবে তথ্যপ্রযুক্তি মন্ত্রী ব্রাত্য বসু বলেন, পাঁচটি সংস্থা মিশিয়ে দেওয়া হলেও কোনও কর্মীর চাকরি যাবে না।
ওয়েবেলের পাঁচটি সংস্থার মতো ডেয়ারি অ্যান্ড পোলট্রি ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডকে ওয়েস্ট বেঙ্গল লাইভস্টক প্রসেসিং ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের সঙ্গে জুড়ে দেওয়া হচ্ছে। অনগ্রসর শ্রেণি উন্নয়ন ও বিত্ত নিগমকে তফসিলি জাতি ও উপজাতি উন্নয়ন ও বিত্ত নিগমের সঙ্গে সংযুক্ত করা হবে। পাল্পউড ডেভেলপমেন্ট কর্পোরেশন এবং ওয়েস্টল্যান্ড ডেভেলপমেন্ট কর্পোরেশনকে ফরেস্ট ডেভেলপমেন্ট কর্পোরেশনের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে। স্বাস্থ্যদপ্তরের অধীনস্থ ইলেক্ট্রো মেডিকেল অ্যান্ড অ্যালায়েড ইন্ডাস্ট্রি, ফার্মাসিউটিক্যাল অ্যান্ড ফাইটোকেমিক্যাল ডেভেলপমেন্ট কর্পোরেশন এবং গ্লুকোনেট হেল্থ লিমিটেড— এই তিনটি সংস্থাকে মেডিকেল সার্ভিসেস কর্পোরেশন লিমিটেডের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে।
শিল্পদপ্তরের অধীনস্থ ট্রেড প্রোমোশন অর্গানাইজেশন সংস্থাকে শিল্পোন্নয়ন নিগমের সঙ্গে যুক্ত করা হচ্ছে। নিউটাউন ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানিকে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার সঙ্গে যুক্ত করা হচ্ছে। পূর্ত দপ্তরের অধীনস্থ ব্রিটানিয়া ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে ওয়েস্টিংহাউস স্যাক্সবি ফার্মার লিমিটেডের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে। নিউটাউন টেলিকম ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডকে হিডকোর সঙ্গে যুক্ত করা হচ্ছে। ক্ষুদ্রসেচ নিগমকে অ্যাগ্রো ইন্ডাস্ট্রিস কর্পোরেশনের সঙ্গে মিশিয়ে দেওয়া হচ্ছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।
রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লোকসানে চলা রাষ্ট্রায়ত্ত সংস্থাকে লাভজনক করার প্রক্রিয়া চালু করতে নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ মতো রাষ্ট্রায়ত্ত সংস্থাকে পুনগর্ঠন করার কাজ শুরু হয়েছে। তবে তার জন্য পরিকল্পনা তৈরি করতে সচিবদের নিয়ে একটি কমিটিও করেছেন মুখ্যমন্ত্রী। সেই কমিটির চেয়ারম্যান করা হয়েছে মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়কে। বাকি সদস্যরা হলেন স্বরাষ্ট্র দপ্তরের প্রধান সচিব তথা অতিরিক্ত মুখ্যসচিব মলয় দে, পূর্ত সচিব ইন্দিবর পান্ডে, অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি, ভূমি-রাজস্ব দপ্তরের প্রধান সচিব মনোজ পন্থ। এই কমিটি ঠিক করবে কী করে ওই সংস্থার জমি ব্যবহার করা যাবে, পরিকাঠামো তৈরি বা পুরানো সম্পদকে রক্ষা করা যাবে, সরকারি নিগম এবং রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে মিশিয়ে দেওয়া যাবে এবং সেই সব সংস্থার কর্মীদের কীভাবে পুনর্বাসন দেওয়া হবে।
31st  March, 2017
স্বল্প সঞ্চয়ে কমেছে সুদ, কমিশনেও কোপ, দিল্লিতে দরবার করবেন এজেন্টরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোটা দেশে ডাকঘরগুলিতে ব্যাংকিং পরিষেবা বাড়াতে এবং তাদের আরও স্মার্ট করে গড়তে সিবিএস সিস্টেম চালু করার কাজ শুরু হয়েছিল আগেই। সেই কোর ব্যাংকিংয়ের কাজ এগচ্ছে দ্রুতগতিতে। পোস্ট অফিসগুলির কার্যকারিতার অনেকটাই দাঁড়িয়ে আছে যে স্বল্প সঞ্চয় আদায়ের উপর, তার স্বাস্থ্য আর ফিরবে কি? এবার সেই প্রশ্নকে সামনে রেখে দিল্লি দরবারের পরিকল্পনা করছেন রাজ্যের ডাকঘর এজেন্টরা। তাঁরা বলছেন, একদিকে কোর ব্যাংকিং পদ্ধতি চালু করার ক্ষেত্রে মুন্সিয়ানা ও পেশাদারিত্বের অভাব তাঁদের কাজের উপর মারাত্মক প্রভাব ফেলেছে। তার উপর হু হু করে নামছে স্বল্প সঞ্চয়ের প্রকল্পের সুদ। সাধারণ মানুষ যেমন একদিকে আগ্রহ হারাচ্ছে ডাকঘরের প্রকল্পে টাকা রাখতে, তেমনই কমিয়ে দেওয়া হচ্ছে এজেন্ট কমিশন। এবার সেই অভিযোগ নিয়েই কেন্দ্রের কাছে দরবার করতে চান এজেন্টরা।
বিশদ

08th  April, 2017
খুলনা-কলকাতা ট্রেনের পরীক্ষামূলক সূচনা আজ, নয়া বাস রুটের উদ্বোধনও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাধীনতার আগে পেট্রাপোল-বেনাপোল সীমান্ত হয়ে চলাচল করত যাত্রীবাহী ট্রেন। সেই পথেই আজ, শনিবার খুলনা থেকে কলকাতা পর্যন্ত প্যাসেঞ্জার ট্রেনের পরীক্ষামূলক যাত্রার সূচনা হতে চলেছে। নিউ দিল্লি থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির যাত্রার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অফিসারদের নিয়ে ট্রেনটি সীমান্ত পেরিয়ে আসবে কলকাতা স্টেশনে। রেল সূত্রের খবর, পরীক্ষামূলকভাবে চলাচলের পর এই রুটে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল আগামী জুলাই মাস থেকে শুরু হবে। এদিনই ভারত-বাংলাদেশের মধ্যে নয়া বাস রুটেরও উদ্বোধন হবে। কলকাতা থেকে নয়া এই রুটে বাস চলবে যশোর, খুলনা হয়ে ঢাকা পর্যন্ত।
বিশদ

08th  April, 2017
এবার দৈনিক ভিত্তিতে জ্বালানি তেলের দাম বদলের ভাবনা

 নয়াদিল্লি, ৭ এপ্রিল: এবার দৈনিক ভিত্তিতে পেট্রল ও ডিজেলের দাম নির্ধারণের চিন্তাভাবনা শুরু করল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। যদিও এবিষয়ে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলির তরফে এখনই কোনও মন্তব্য করা হয়নি। দৈনিক ভিত্তিতে দাম পরিবর্তনকে বলা হয় ডায়নামিক ফুয়েল প্রাইসিং। সেক্ষেত্রে নিয়মিত সময় অন্তর জ্বালানি তেলের দাম বদল আর হবে না। দৈনিক ভিত্তিতে দাম নির্ধারিত হবে।
বিশদ

08th  April, 2017
 মাতঙ্গ সিং এর ৪টি কোম্পানির বিরুদ্ধে সমন জারি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডি’র রুজু করা সারদা মানি লন্ডারিং মামলায় অভিযুক্ত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মাতঙ্গ সিং এর চারটি কোম্পানির বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিল আদালত। শুক্রবার কলকাতা সিবিআই আদালত সূত্রে জানা গিয়েছে, আগামী ১০ এপ্রিল আদালতে ওই অভিযুক্ত কোম্পানি কর্তৃপক্ষের হাজিরার দিন ধার্য হয়েছে।
বিশদ

08th  April, 2017
রাজধানী এক্সপ্রেস থেকে অব্যাহতি ক্যাটারারকে, মামলা হাইকোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিয়ালদহ-দিল্লি রাজধানী এক্সপ্রেসে খাবার দেওয়ার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে আর কে অ্যাসোসিয়েটস অ্যান্ড হোটেলিয়ার্স প্রাইভেট লিমিটেডকে। রেল কর্তৃপক্ষের সেই পদক্ষেপকে সংস্থাটি চ্যালেঞ্জ করলেও শুক্রবার তার উপর কোনও স্থগিতাদেশ দেননি কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক। পাঁচ সপ্তাহ পরে মামলার পরবর্তী শুনানি। জানা গিয়েছে, ইতিমধ্যেই ওই ট্রেনে খাবার দেওয়ার দায়িত্ব অন্য সংস্থাকে দেওয়ার ব্যবস্থা করেছে রেল।
বিশদ

08th  April, 2017
পরিকল্পনায় গলদ, পড়ে থেকে ২৩ লাখি ফুলের গাড়িতে মরচে ধরেছে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি ঘুরে বেড়াবে ফুলের ডালি নিয়ে। আর আপনি বাড়ির দোড়গোড়ায় পেয়ে যাবেন পুজো বা অন্য অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় ফুল। ঢাকঢোল পিটিয়ে শুরু হয়েছিল এই উদ্যোগ। এই ঠান্ডা গাড়িতে করে ফুল বিক্রির পরিকল্পনা কাজে আসেনি। তাই উদ্যানপালন উন্নয়ন নিগমের ২৩ লাখি গাড়িতে মরচে ধরেছে। দীর্ঘদিন ধরে তা পড়ে রয়েছে ময়ুখ ভবনের পিছনে। অল্প বাজেটের দপ্তরে এই অপচয় দেখে অনেকেই ভ্রু কোঁচকাচ্ছেন। তবে, এই গাড়িটিকে অন্য কোনওভাবে ব্যবহার করা যায় কি না, তা ভাবনাচিন্তা করছেন আধিকারিকরা।
বিশদ

08th  April, 2017
যাত্রী পরিবহণে সাফল্য রেলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাম্প্রতিক বছরগুলির মধ্যে ২০১৬-’১৭ আর্থিক বছরে প্রথম যাত্রী পরিবহণে উল্লেখযোগ্য ‘সাফল্য’ পেল রেল। পূর্ব এবং দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, সদ্য শেষ হওয়া আর্থিক বছরে রেল ৮,২২১ মিলিয়ন যাত্রী বহন করেছে। তার আগের আর্থিক বছরে মোট যাত্রীর সংখ্যা ছিল ৮,১৫১ মিলিয়ন। যাত্রী সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বেড়েছে এই খাতে আয়ও। সদ্য শেষ হওয়া আর্থিক বছরে এই খাতে মোট আয় হয়েছে ৪৭ হাজার ৪০০ কোটি টাকা।
বিশদ

08th  April, 2017
  রিলায়েন্স জিওর ‘সামার সারপ্রাইজ প্ল্যান’ প্রত্যাহার করার নির্দেশ ট্রাইয়ের

 নয়াদিল্লি, ৬ এপ্রিল: আচমকাই আজ রিলায়েন্স জিওর ‘সামার সারপ্রাইজ’ প্ল্যান প্রত্যাহার করার নির্দেশ দিল টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ট্রাই। রাতে বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে, ট্রাইয়ের এই জরুরি নির্দেশ মেনে নিয়ে রিলায়েন্স জিও সংস্থাও এই প্ল্যান প্রত্যাহার করে নিচ্ছে।
বিশদ

07th  April, 2017
 জাতীয় সড়ক নিয়ে জটিলতা, মানছেন কর্তারাই: সংজ্ঞা বদলে রাজ্য সড়কে ফের খুলেছে মদের দোকান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাস্তার সংজ্ঞা বদল করে (ডিনোটিফাই) শহর এলাকায় রাজ্য সড়কের ধারে মদের দোকানগুলি খোলার ব্যবস্থা করে দিয়েছে রাজ্য সরকার। পুর এলাকায় রাজ্য সড়ক সংলগ্ন মদের দোকান খোলা শুরু হয়ে গিয়েছে। কিন্তু সংজ্ঞা পরিবর্তন করে জাতীয় সড়কের ধারে অবস্থিত মদের দোকানগুলি খোলা অত সহজ নয়।
বিশদ

07th  April, 2017

Pages: 12345



একনজরে
ঢাকা, ২৯ এপ্রিল: নিষিদ্ধ ঘোষিত নব্য জেএমবির চার শীর্ষ জঙ্গিকে ধরতেই একের পর এক জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এই চার জঙ্গি হল, পুরনো জেএমবি থেকে নব্য জেএমবিতে যোগ দেওয়া শীর্ষ নেতা সোহেল মাহফুজ ...

সোমনাথ বসু: এক সপ্তাহেই কতটা বদলে গিয়েছে মোহন বাগান। গত শনিবার আইজল এফসি’র মুখোমুখি হওয়ার আগে সবুজ-মেরুন জনতার চোখেমুখে ছিল আই লিগ জয়ের স্বপ্ন। কলকাতা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়ে অ্যাকাউন্টের বিস্তারিত তথ্য জেনে ডেবিট কার্ডের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ জানানোর দু’বছর বাদে একজনকে গ্রেপ্তার করল বিধাননগর সাইবার থানার পুলিশ। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১৪ সালে রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রচুর সাপের বিষ উদ্ধার হয়েছে। চোরাশিকারিরা সেই সাপের বিষ পাচার করছিল বলে তদন্তে উঠে এসেছে। সেগুলি কেউটে সাপের বিষ বলে চোরাশিকারিরা জিজ্ঞাসাবাদে বারবারই দাবি করেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

আপনার মনে ধর্মভাব জাগ্রত হবে। কর্মপ্রার্থীরা কর্মের সুযোগ পাবেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা হবে। অর্থ নিয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭০-ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত দাদাসাহেব ফালকের জন্ম।
১৯৪৫- জার্মানির চ্যান্সেলর এডলফ হিটলারের আত্মহত্যা।
১৯৮৭-ক্রিকেটার রোহিত শর্মার জন্ম।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮১.৬৩ টাকা ৮৪.৪৪ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
29th  April, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৩১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা

দিন পঞ্জিকা

১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, পঞ্চমী রাত্রি ১২/৫০, মৃগশিরানক্ষত্র দিবা ৮/৩৩, সূ উ ৫/৮/৪৯, অ ৫/৫৮/৫৭, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/২৬ রাত্রি ৭/২৮-৮/৫৭, বারবেলা ৯/৫৮-১/১০, কালরাত্রি ১২/৫৮-২/২২।
১৬ বৈশাখ, ৩০ এপ্রিল, রবিবার, চতুর্থী ৮/২৭/০, মৃগশিরানক্ষত্র ১/১৯/৪২, সূ উ ৫/৮/৮, অ ৫/৫৯/৪, অমৃতযোগ দিবা ৫/৫৯/৩২-৯/২৫/৭, রাত্রি ৭/২৮/১৭-৮/৫৭/২৯, বারবেলা ৯/৫৭/১৪-১১/৩৩/৩৬, কালবেলা ১১/৩৩/৩৬-১/৯/৫৮, কালরাত্রি ১২/৫৭/১৪-২/২০/৫২। 
 ৩ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
সুপার ওভারে গুজরাত লায়ন্সকে হারাল মুম্বই ইন্ডিয়ান্স 

12:03:36 AM

আজ ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ, রবিবার শহরে কালবৈশাখীর ক্ষীণ আশা জুগিয়ে রাখল আবহাওয়া দপ্তর। তবে ঝড়বৃষ্টি হওয়ার ভালো সম্ভাবনা আছে উত্তরবঙ্গের জেলাগুলিতে এবং দক্ষিণবঙ্গের কয়েকটি এলাকায়। পূর্ব বিহারের উপর থাকা একটি ঘূর্ণাবর্ত রাজ্যে প্রচুর জলীয় বাষ্প ঢুকিয়েছে। তার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের কর্তারা। তাঁরা বলেন, সমুদ্রপৃষ্ঠ থেকে দক্ষিণ-পশ্চিমা বায়ু উপর দিকে উঠে আসছে। এদিকে, বিহারের ঘূর্ণাবর্ত থেকে ছত্তিশগড় পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা রয়েছে, যার অবস্থান সমুদ্রপৃষ্ঠ থেকে ৯০০ মিটার উপরে।  

08:15:00 AM

সুপার ওভারে গুজরাত লায়ন্সকে জয়ের জন্য ১২ রানের টার্গেট দিল মুম্বই ইন্ডিয়ান্স 

29-04-2017 - 11:51:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স-গুজরাত লায়ন্স ম্যাচ সুপার ওভারে 

29-04-2017 - 11:38:42 PM

গুজরাত লায়ন্স ২০ ওভারে ১৫৩/৯ 

29-04-2017 - 09:40:01 PM

গুজরাত লায়ন্স ১০ ওভারে ৭০/৪ 

29-04-2017 - 08:52:29 PM






বিশেষ নিবন্ধ
ধ্রুবতারা ফুটবল, স্বপ্ন সরণিতে মিজোরাম
সৌম্য বন্দ্যোপাধ্যায়: এই লেখাটা যেদিন আপনি পড়ছেন, অর্থাৎ রোববার সেই দিনটা যখন শেষ হব হব ...
এত তাড়াতাড়ি ভোটের বাদ্যি বাজিয়ে দেওয়ার চেষ্টা কেন
শুভা দত্ত: সামনের বছর পঞ্চায়েত ভোট। সে ভোটের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এবং তার আগে ...
  স্বল্প সঞ্চয় প্রকল্পে চরম দুরবস্থার জন্য দায়ী কিছু কর্পোরেট সংস্থার বিপুল অনাদায়ী ঋণ
 দেবনারায়ণ সরকার: ২০১৭-র ১ এপ্রিল থেকে প্রবীণদের জন্য ৫ বছরের সঞ্চয় প্রকল্পে থেকে শুরু করে ...
এই পুর নির্বাচনে পাহাড় থেকে সমতলে নতুন রাজনৈতিক সমীকরণের খোঁজ মিলবে
বিশ্বনাথ চক্রবর্তী: আগামী ১৪ মে রাজ্যের ৭টি পুরসভার ১৪৮টি ওয়ার্ডে ৩৮৫টি বুথে ভোটগ্রহণ হবে। এই ...
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...