Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

‘স্মার্ট হোম’ হবে বাংলার
সব বাড়ি, ঘোষণা মুকেশের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফোনে কথা বলা তো বটেই, পকেট বান্ধব ডেটা পরিষেবায় দেশের ডিজিটাল মানচিত্রকেই ওলটপালট করে দিয়েছে রিলায়েন্স জিও। দেশের বাকি অংশের পাশাপাশি এ রাজ্যেও জিও গ্রাহকের সংখ্যা বেড়েছে লাফিয়ে। রিলায়েন্সের লক্ষ্য, এবছরের মধ্যেই বাংলার প্রতিটি মানুষের কাছে জিও সংযোগ পৌঁছে দেওয়া। এখানেই শেষ নয়। ডিজিটাল দুনিয়াকে আরও তীক্ষ্ণ ও দক্ষ করতে অপটিক্যাল ফাইবারে মুড়বে তারা। তার হাত ধরেই উন্নততর ডিজিটাল পরিষেবা পৌঁছবে বাংলার ঘরে ঘরে। এখানকার প্রতিটি ঘরই হবে ‘স্মার্ট হোম’। শহরে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে হাজির হয়ে এমনই আশার কথা শোনালেন রিলায়েন্সের সর্বময় কর্তা মুকেশ আম্বানি।
এবারের বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে দেশ-বিদেশের অতিথির সংখ্যা মোটেই কম ছিল না। তবুও মূল তারকা ছিলেন মুকেশই। তাই তাঁকে ঘিরে প্রত্যাশাও ছিল যথেষ্ট। ১০ হাজার কোটি টাকার লগ্নির আশ্বাস দিয়ে বাংলার মান রাখেন তিনি। সেই বিনিয়োগ যে বাস্তবে কার্যকরও হচ্ছে, তাও জানিয়েছেন তিনি। কিন্তু শুধু প্রতিশ্রুতিই নয়। কীভাবে ডেটা’র মাধ্যমে তিনি বাংলার ভোলবদলের ছক কষেছেন, তাও খোলসা করেন সহজ ভাষায়। তিনি বলেন, ২০১৬ সালে যখন আমি এখানে বাণিজ্য সম্মেলনে আসি, তখন আমাদের বিনিয়োগ ছিল সাড়ে চার হাজার কোটি টাকা। এখন সেই বিনিয়োগ দাঁড়িয়েছে ২৮ হাজার কোটি টাকা। গোটা দেশের লগ্নির ১০ ভাগ এখানেই।
গোটা দেশকে অপটিক্যাল ফাইবারের মাধ্যমে যুক্ত করার জন্য রিলায়েন্সের প্রকল্পটির নাম গিগাফাইবার। সেই কাজটি এ রাজ্যেও জোরালোভাবে হচ্ছে, জানিয়েছেন তিনি। তাঁর দাবি, কাজ শেষ হলে গোটা রাজ্যেই প্রতিটি বাড়ি স্মার্ট হোম হিসেবে চিহ্নিত হতে পারবে। অর্থাৎশুধু ডেটা’কে কাজে লাগিয়েই প্রযুক্তিতে বাঁধা যাবে এক চিলতে ছাদের নীচে বাঙালির এতটুকু বাসাকে। শুধু মোবাইল ফোনেই আপাতত যে নেট দুনিয়ার হাতছানি মিলছে, তখন তা বেঁচে থাকার প্রতিটি ধাপে স্বাচ্ছন্দ্য জোগাবে আমজনতাকে, বুঝিয়েছেন তিনি।
তবে শুধু ডেটা নয়। অন্যান্য ক্ষেত্রেও যে এ রাজ্যের পাশে আছেন তাঁরা, তাও এদিন জানান মুকেশ। বলেন, আমাদের ৫০০’র বেশি রিটেল স্টোর আছে এখানে। ৪৬টি পেট্রল পাম্প আছে। সবই ছড়িয়ে আছে বাংলার প্রায় ৪০০ শহরে। খুচরো ব্যবসার রসদ জোটাতে এখান থেকে চার হাজার মেট্রিক টন কৃষিজ দ্রব্য কেনেন তাঁরা। ২৫ কোটি জামাকাপড় কেনেন, যা ছোট শিল্পে ইন্ধন দেয়। রাজ্য সরকার আগামী এক বছরের মধ্যে লজিস্টিকস হাবে যে পাঁচ হাজার কোটি টাকার প্রত্যাশা করে আসছে, সেখানেও কিছু পদক্ষেপ করবে রিলায়েন্স, দাবি করেছেন মুকেশ আম্বানি। এখন রাজ্যে ৩০ লক্ষ বর্গফুট এলাকায় তাঁরা পণ্য গুদামজাত করলেও, সেই পরিধি আরও বাড়বে, আশ্বাস দেন তিনি। তাঁরা আনছেন আরও একটি কমার্স প্ল্যাটফর্ম, যা দেশের তিন কোটি খুচরো ব্যবসায়ীর পাশে দাঁড়াবে। সেই সুযোগ পাবে বাংলাও। রিলায়েন্সের মাধ্যমে রুটিরুজির সংস্থান করেন, এমন ‘বিজনেস পার্টনার’-এর সংখ্যা এই বাংলায় এক লক্ষ। এর পাশাপাশি প্রত্যন্ত গ্রামে ব্যবসা নিয়ে যেতে পশ্চিমবঙ্গে রিলায়েন্স চালু করেছে ৩৫০টি ‘জিও পয়েন্ট’। সেই সংখ্যা শীঘ্রই এক হাজার হবে, প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।
মুকেশ আম্বানির স্বপ্ন, ২০৪৭ সালে যখন এদেশে স্বাধীনতার একশো বছর পূর্তি হবে, তখন চীনকে হারিয়ে ভারতের মাথায় উঠবে সেরা অর্থনীতির মুকুট। যেভাবে বাংলার অর্থনৈতিক বহর বাড়ছে, যেভাবে আয় বাড়াচ্ছে সরকার, কৃষকের রোজগার বৃদ্ধি, ছোট শিল্পের এগিয়ে যাওয়া বা বড় শিল্পের বৃদ্ধি যে গতিতে এগচ্ছে, তা ভারতকে সেই সাফল্য পেতে দিশা দেবে, আশাবাদী মুকেশ আম্বানি।

08th  February, 2019
কমছে ক্যানসেল, রাজস্ব বাড়লেও ওয়েটিং লিস্টে বাড়তে থাকা চাপ কাটাতে নাকাল রেল

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: রেলযাত্রায় কমছে টিকিট ক্যানসেলের হার। এবং এর ফলে বাড়ছে ওয়েটিং লিস্টে থাকা যাত্রীর সংখ্যা। আগে ওয়েটিংয়ে থাকা যত সংখ্যক যাত্রীর টিকিট আরএসি বা কনফার্মড হতো, ইদানীং সেই সংখ্যাটা কমেছে বেশ খানিকটা। 
বিশদ

‘স্যার, একটু রেটিংটা দিয়ে দেবেন’

নয়াদিল্লি, ১০ ফেব্রুয়ারি: ‘জোম্যাটো থেকে খাবার অর্ডার করে সম্ভবত এই প্রথম আমার অনুশোচনা হল।’ কলেজ পড়ুয়া এক কিশোরের এই পোস্ট ঘিরে ঝড় উঠল সোশ্যাল মিডিয়ায়। তবে এই অনুশোচনা বা আক্ষেপ খাবারের মান নিয়ে নয়। তাহলে কী এমন ঘটল! নিজের পোস্টে তার জবাবও দিয়েছেন সৌভিক দত্ত নামে স্নাতক স্তরের ওই ছাত্র।
বিশদ

 যাত্রীসংখ্যা বাড়লেও চলছে কম ট্রেন, ভোগান্তি মেট্রোয়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীসংখ্যা ক্রমেই বাড়ছে শহরের লাইফ লাইন মেট্রোয়। তার উপরে ট্রেনের সংখ্যা কমানোয় ঠাসা ভিড়ে যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের। মেট্রো সূত্রের খবর, গত এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত হিসেবে দেখা যাচ্ছে, এই সময়ে মেট্রোয় সফর করেছিলেন ১৭.৯৭ কোটি যাত্রী। 
বিশদ

মুরগির মাংসের চড়া দর, নাজেহাল সাধারণ মানুষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বছর বড়দিন ও এবারের বর্ষবরণকে কেন্দ্র করে উৎসবের সময়ে ২০০ টাকা ছুঁয়েছিল মুরগির মাংসের দাম। তাতে দোসর হয়েছিল পোলট্রির ডিমও। ডিমের দাম খানিকটা বাগে এসেছে। মুরগির মাংসের চড়া দরও একটু কমেছিল মাঝে। কিন্তু ফের চড়েছে দাম। এখন বাজারভেদে পোলট্রির ডিমের দর কম-বেশি পাঁচ টাকা।
বিশদ

লিখতে হবে আরটিএ’র নাম, পারমিট ও রুট নম্বর
হলুদ-সাদা বৃত্ত, নীল বর্ডারে এবার সাজতে চলেছে অটো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এবার নতুন ভাবে সাজতে চলেছে অটো। অটোর মূল রং এক রেখে তার উপরে এবার দিতে হবে হলুদ, সাদা, নীলের আঁচড়। পরিবহণ দপ্তর সূত্রের খবর, রাজ্যজুড়ে সমস্ত অটোর গা রাঙাতে হবে নয়া মেকওভারে। তবে, তার মধ্যেও থাকছে বৈচিত্র্য।
বিশদ

চালু হল অনলাইন রেজিস্ট্রেশন
আগামী বছরের শিল্প সম্মেলনের জন্য কাজ শুরু করে দিল রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সদ্য শেষ হয়েছে এ বছরের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এখনও তার রেশ মেলায়নি ভালো করে। এর মধ্যেই আগামী বছরের বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রস্তুতিপর্ব শুরু করে দিল রাজ্য সরকার। আগামী বছর বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে যাঁরা অংশগ্রহণ করতে চান, তাঁদের রেজিস্ট্রেশন পর্ব চালু হয়ে গেল অনলাইনে।
বিশদ

  টুকরো খবরের কোলাজে
বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

 শিল্প সম্মেলনে বিনিয়োগকারীদের আহ্বান জানানো হবে, এ আর নতুন কী। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে পরপর চার বছর সেই আহ্বানই করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই তালিকায় ছিলেন বিদেশিরাও। বিশদ

09th  February, 2019
বিনিয়োগ প্রস্তাব ২.৮৪ লক্ষ কোটি টাকার,
মমতা বললেন, দেশকে পথ দেখাবে বাংলাই

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের প্রথম দিনে মঞ্চে দাঁড়িয়ে বিনিয়োগ প্রস্তাব দিয়েছিলেন একাধিক শিল্পপতি। দিন শেষে সেই প্রতিশ্রুতির অঙ্ক দাঁড়িয়েছিল প্রায় ৪০ হাজার কোটি টাকা। শুক্রবার বাণিজ্য সম্মেলনের দ্বিতীয় তথা শেষ দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, বিনিয়োগ প্রস্তাবের অঙ্ক পৌঁছেছে ২ লক্ষ ৮৪ হাজার ২৮৮ কোটি টাকা।
বিশদ

09th  February, 2019
ভ্যালেন্টাইন সপ্তাহে শ্যাম সুন্দরের
হীরের গয়নার বিশেষ সম্ভার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভালোবাসার সপ্তাহে প্রিয়জনকে খুশি করতে উপহার মাস্ট। আর সেই উপহার যদি হীরে হয়, তাহলে তো কথাই নেই। সে কথা মাথায় রেখেই ভালোবাসার এই সপ্তাহে হীরের গয়নার নতুন সম্ভার নিয়ে এল শ্যাম সুন্দর কোম্পানি জুয়েলার্স।
বিশদ

09th  February, 2019
প্রথম দিনেই ৪০ হাজার কোটির লগ্নির আশ্বাস
কেন্দ্রে বদল হবেই, শিল্পপতিরা ফিরুন: মমতা

বাপ্পাদিত্য রায়চৌধুরী ও সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: কেন্দ্রে নতুন সরকার আসবে। তৈরি হবে নতুন শিল্পনীতি। যেসব শিল্পপতি দেশ ছেড়ে চলে গিয়েছেন, তাঁরা দেশে ফিরে আসুন। বৃহস্পতিবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে শিল্পপতিদের উদ্দেশে এই বার্তাই দিলেন প্রত্যয়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অতীতের চারটি বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে পশ্চিমবঙ্গে বিনিয়োগের আহ্বান জানিয়ে মুখ্যমন্ত্রীর মতো বক্তব্য রেখেছিলেন তিনি। এবারের পঞ্চম বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে তাঁর বক্তব্য ছিল দেশনেত্রীর মতো। তিনি বাংলার পাশাপাপশি বাকি সব রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানান। জানিয়ে দেন, এবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন যেন দেশ-বিদেশের প্রতিনিধিদের উপস্থিতিতে বিশ্ববাংলায় বিশ্বজয়। খুশির দিন আসছে। এক মাসের মধ্যেই নতুন সরকার আসবে। নতুন ভারত গড়তে হবে।
বিশদ

08th  February, 2019
মার্চের মধ্যেই সাঁকরাইলে চালু
হবে জরি হাব, প্রস্তুতি তুঙ্গে

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী মার্চ মাসের মধ্যেই সাঁকরাইলে প্রস্তাবিত জরি হাব চালুর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এনিয়ে এখন চলছে জোর প্রস্তুতি। এই হাবের জন্য সাঁকরাইলের ফুড পার্কে প্রায় ১৪ হাজার বর্গফুটের একটি বাড়িও ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডব্লুবিআইডিসি) জেলা শিল্প কেন্দ্রকে দিয়েছে।
বিশদ

08th  February, 2019
এই প্রথম বিষ্ণুপুরের একলাখি বালুচরি বিদেশে পাড়ি দিচ্ছে

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, বাঁকুড়া, বিএনএ: দুর্গাপুজোর আগে ৫০ হাজারি বালুচরি ফ্রান্সের বাজার মাতিয়েছিল। এবার বিষ্ণুপুর থেকে এক লক্ষ টাকা মূল্যের বালুচরি শাড়ি বিদেশে পাড়ি দিতে চলেছে। তন্তুজের হাত ধরে একলাখি শাড়ি ইউরোপের মন জয় করবে বলে শিল্পীমহলের আশা।
বিশদ

08th  February, 2019
শিল্পের জমির বহর বাড়াচ্ছে বাংলা
রাজ্যে আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলনে
মমতা কী লগ্নি-বার্তা দেন, তাকিয়ে সবাই

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আজ বৃহস্পতিবার বিশ্ব বাংলা কনভেনশেন সেন্টারে বসতে চলেছে রাজ্যের আন্তর্জাতিক বাণিজ্য সম্মেলন। শিল্পমহলের তারকাখচিত সেই সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কী লগ্নি-বার্তা দেন, তার জন্য অধীর আগ্রহে থাকবেন সবাই।
বিশদ

07th  February, 2019
 এফডিআই নীতির পরিবর্তন সত্ত্বে ভারতের
বাজার নিয়ে আশাবাদী ওয়ালমার্ট

 নয়াদিল্লি, ৬ ফেব্রুয়ারি (পিটিআই): মোদি সরকারের ই-কমার্স সংক্রান্ত বিদেশি পুঁজি বিনিয়োগ (এফডিআই) নীতি পরিবর্তন সত্ত্বেও নিরাশ নয় ওয়ালমার্ট। বরং ভারতে ব্যবসা বৃদ্ধিতে আশাবাদী এই মার্কিন অনলাইন বিপণনকারী সংস্থা। বুধবার দিল্লিতে ওয়ালমার্টের এশিয়া ও কানাডা চ্যাপ্টারের সিইও তথা এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ডির্ক ভ্যান ডেন বার্গে বলেছেন, এফডিআই নীতিতে কিছু পরিবর্তন এনেছে ভারত।
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি। ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM