Bartaman Patrika
খেলা
 

‘ওস্তাদের মার শেষ রাতে’, দেখিয়ে দিক মোহন বাগান

চলতি আইএসএলে মোহন বাগানের গোলসংখ্যা ৪৭। পাশাপাশি ২৬ গোল হজম করেছে শুভাশিসরা। পরিসংখ্যানেই স্পষ্ট, রক্ষণ ত্রুটিমুক্ত নয়। বিশেষ করে দুই উইং-ব্যাককে বারবার  টার্গেট করছে প্রতিপক্ষ।
বিশদ

বার্সাতেই থাকছেন জাভি

দলের একের পর এক হতাশাজনক পারফরম্যান্স। দলে পরিবর্তন আনতে মরশুমের মাঝপথেই দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন বার্সেলোনা কোচ জাভি। তবে বুধবার বদলে গেল সিদ্ধান্ত।
বিশদ

 ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে প্রস্তুতি শুরু দিমিত্রিদের

ফুটবলই তাঁর প্রথম ভালোবাসা। তাই তো শরীর পুরোপুরি সুস্থ না হলেও আইএসএলের লিগ-শিল্ড লড়াইয়ে ডাগ আউটে হাজির ছিলেন মোহন বাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস।
বিশদ

হার সালাহদের, জয়ী ম্যান ইউ

প্রিমিয়ার লিগ খেতাবি দৌড়ে বড়সড় ধাক্কা খেল লিভারপুল। অ্যাওয়ে ম্যাচে এভার্টনের কাছে ০-২ গোলে বশ মানল জুরগেন ক্লপের ছেলেরা। ম্যাচে একতরফা আক্রমণ শানিয়েও গোল তুলে নিতে ব্যর্থ মো সালাহরা। প্রতিপক্ষের গোল লক্ষ্য করে ২৩টি শট নেন লিভারপুল ফুটবলাররা।
বিশদ

বিশ্ব তিরন্দাজিতে ঝলক ভারতের

বিশ্ব তিরন্দাজি স্টেজ ওয়ানে সোনা জয়ের হাতছানি ভারতের সামনে। রিকার্ভ ইভেন্টের ফাইনালে পৌঁছলেন তরুণদীপ রাই, ধীরাজ বোম্মাদেভরা ও প্রভীন যাদব।
বিশদ

তারুণ্যে জোর মহমেডানের

কলকাতার তৃতীয় দল হিসেবে আগামী মরশুমে আইএসএলে প্রতিনিধিত্ব করবে মহমেডান স্পোর্টিং। চলতি মরশুমে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে
বিশদ

স্পিন অস্ত্রেই জয়ে চোখ নাইটদের

টেবিলে দুই বনাম ন’নম্বরের ম্যাচ! লড়াইটা অসম তো বটেই। তার উপর পাঞ্জাব কিংস শেষ চার ম্যাচে টানা হেরেছে। তবে আইপিএলে নিজেদের দিনে যেকোনও দলই বিড়াল থেকে বাঘ বনে যেতে পারে।
বিশদ

বীর-জারা আবেগে ভাসতে পারে ইডেন

গ্যালারিতে শাহরুখ খান ও প্রীতি জিন্টার উপস্থিতি মানেই ভক্তদের কাছে এক ঝলক টাটকা হাওয়া। তবে রুপোলি পর্দার বীর-জারা আইপিএলের আসরে ঘোরতর প্রতিদ্বন্দ্বী।
বিশদ

ফুরফুরে মেজাজে শ্রেয়স-রিঙ্কুরা

ঘড়িতে তখন চারটে বেজে ২০ মিনিট। ভরা গ্রীষ্মে প্রখর গরমের তেজ পুরোপুরি কমেনি। ময়দানের মাঠগুলিও তাই খাঁ-খাঁ করছে। কিন্তু ইডেন গার্ডেন্সের সামনে চিত্রটা সম্পূর্ণ আলাদা।
বিশদ

অবশেষে জয়ে ফিরল বেঙ্গালুরু

টানা ছয় ম্যাচে হারের ধাক্কা কাটিয়ে অবশেষে জয়ের পথে ফিরল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৩৫ রানে জিতে কিছুটা স্বস্তি পেলেন বিরাট কোহলিরা।
বিশদ

শূন্য রানে ৭ উইকেট, রেকর্ড রোমালিয়ার

বয়স মাত্র ১৭। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই ইতিহাস গড়লেন ইন্দানেশিয়ার রোমালিয়া। বালিতে মহিলাদের টি-২০ ক্রিকেটে ইন্দোনেশিয়ার হয়ে কোনও
বিশদ

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম নিয়ে এবার সরব অক্ষরও

আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে আগেই মুখ খুলেছিলেন রোহিত শর্মা ও রিকি পন্টিং। এবার একই সুর শোনা গেল দিল্লি ক্যাপিটালসের অক্ষর প্যাটেলের
বিশদ

কোটলা মাতালেন বিধ্বংসী পন্থ,শেষ বলে জয়ী দিল্লি

শেষ ওভারে দরকার ছিল ১৯। রশিদ খানের দাপটে সমীকরণ দাঁড়ায় দুই বলে ১১। মুকেশ কুমারকে ছয় হাঁকনোর পর শেষ বলে দরকার ছিল পাঁচ রানের। কিন্তু এবার সীমানা পার করতে ব্যর্থ হন রশিদ।
বিশদ

25th  April, 2024
অনুশীলনে স্টার্ককে বিশ্রাম, জোরদার জল্পনা

একটা নেটে অনবরত হাত ঘুরিয়ে চলেছেন সুয়াশ শর্মারা। আর একটা নেট পেসারদের দখলে। মূল পিচের ঠিক পাশের নেটে আবার থ্রো ডাউনের বিরুদ্ধে টক টক করে বিশাল বিশাল ছক্কা হাঁকাচ্ছেন আন্দ্রে রাসেল। 
বিশদ

25th  April, 2024

Pages: 12345

একনজরে
রক্তক্ষরণ আটকাতে পারবে কি সিপিএম? আটকানো যাবে কি বামের ভোট রামে যাওয়া? —মূলত এই দু’টি প্রশ্নই এখন আলোচনার কেন্দ্রে। ব্রিগেড ভরাতে পারলেও ভোটবাক্স ভরাতে পারবেন কি না, তা নিয়েই এখন চিন্তিত সিপিএমের বঙ্গ রাজনীতির কুশীলবরা। ...

বুধবার রাতে নদীয়ার কালীগঞ্জের বল্লভপাড়ায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন যুবকের মর্মান্তিক মৃত্যু হল। বাইকের গতি এতটাই বেশি ছিল যে এক যুবক ছিটকে একটি টোটোর কাচ ভেঙে ঢুকে যান। ...

মতুয়া ঠাকুরবাড়ির মন্দিরের তালাভাঙা এবং মারধর সংক্রান্ত মামলায় শান্তনু ঠাকুর ও তাঁর পরিবারকে রক্ষাকবচ দিল হাইকোর্ট। উচ্চ আদালতে নির্দেশ, তাঁদের বিরুদ্ধে আপাতত কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না পুলিস। ...

কথা ছিল বাড়ি ফিরে পাকা বাড়ি দেওয়ার। সেই স্বপ্ন নিয়ে আর ফেরা হল না। কফিনবন্দি হয়ে ফিরছে পরিযায়ী কিশোর শ্রমিক। কর্মরত অবস্থায় বহুতল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যা ও কর্মে উন্নতির যুগ অর্থকরি দিকটি কমবেশি শুভ। মানসিক চঞ্চলতা ও অস্থিরতা থাকবে। স্বাস্থ্যের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৪- উচ্চাঙ্গ সঙ্গীতশিল্পী, সেতার ও সুরবাহার বাদক ওস্তাদ আয়েত আলী খাঁর জন্ম
১৮৯৭- বাঙালি চলচ্চিত্র পরিচালক নীতীন বসুর জন্ম
১৯২০- ভারতীয় গণিতবিদ শ্রীনিবাস রামানুজনের মৃত্যু
১৯২৪- সাহিত্যিক নারায়ণ সান্যালের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮১.৫০ টাকা ৮৪.৯৩ টাকা
পাউন্ড ১০১.৪৭ টাকা ১০৫.৯২ টাকা
ইউরো ৮৭.১৪ টাকা ৯১.১৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮১,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮১,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া ৬/১৩ দিবা ৭/৪৭। অনুরাধা নক্ষত্র ৫৮/৪০ রাত্রি ৩/৪০। সূর্যোদয় ৫/১১/৩০, সূর্যাস্ত ৫/৫৭/২৪। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৪ মধ্যে পুনঃ ৭/৪৪ গতে ১০/১৮ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৫ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৮ গতে ৮/৫৭ মধ্যে পুনঃ ২/৫৭ গতে ৩/৪১ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
১৩ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪। দ্বিতীয়া দিবা ৬/২৮। অনুরাধা নক্ষত্র রাত্রি ২/২৬। সূর্যোদয় ৫/১২, সূর্যাস্ত ৫/৫৯। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/১৫ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৯ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১১ মধ্যে। বারবেলা ৮/২৪ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৭ গতে ১০/১১ মধ্যে। 
১৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ৮ উইকেটে হারাল পাঞ্জাব

11:31:28 PM

আইপিএল: ২৩ বলে হাফসেঞ্চুরি শশাঙ্ক সিংয়ের, পাঞ্জাব ২৪৬/২ (১৭.৪ ওভার) টার্গেট ২৬২

11:26:31 PM

আইপিএল: ৪৫ বলে সেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ২১০/২ (১৬.১ ওভার) টার্গেট ২৬২

11:13:32 PM

আইপিএল: ২৬ রানে আউট রাইলি রুশো, পাঞ্জাব ১৭৯/২ (১৩ ওভার) টার্গেট ২৬২

10:56:50 PM

আইপিএল: ২৪ বলে হাফসেঞ্চুরি জনি বেয়ারস্টোর, পাঞ্জাব ১২০/১ (৯.১ ওভার) টার্গেট ২৬২

10:36:30 PM

আইপিএল: ৫৪ রানে আউট প্রভসিমরন, পাঞ্জাব ১০৭/১ (৭.৫ ওভার) টার্গেট ২৬২

10:29:44 PM