Bartaman Patrika
খেলা
 

আজ জয়ের হ্যাটট্রিকে
চোখ কোহলিদের
চার নম্বরে বিজয় না কার্তিক?

নটিংহ্যাম, ১২ জুন: জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে নিউজিল্যন্ডের মুখোমুখি হচ্ছে ‘টিম ইন্ডিয়া’। দুই দলই এখনও অবধি অপরাজিত। তিনটি ম্যাচ জিতে কিউয়িরা ছ’পয়েন্ট সংগ্রহ করেছে। ভারত হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী প্রতিপক্ষকে।
তবে ম্যাচে বাদ সাধতে পারে বৃষ্টি। সেরকই পূর্বাভাস দিয়েছে স্থানীয় হাওয়া অফিস। গত কয়েকদিন ধরেই নটিংহ্যামে প্রবল বর্ষণ হচ্ছে। জল জমে গিয়েছে রাস্তায়। হলুদ সতর্কতা জারি করেছে স্থানীয় প্রশাসন। তবে আশার কথা, বুধবার সকালে বৃষ্টি না হওয়ায় ঘণ্টা দু’য়েক নেট প্র্যাকটিস সেরে নেওয়ার সুযোগ পেয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা। তবে ফের বৃষ্টি নামায় নিউজিল্যান্ডের প্র্যাকটিস ভেস্তে যায়। ম্যাচের দিন মধ্যাহ্নভোজ পর্যন্ত ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তেমন হলে ওভার সংখ্যা কমবে। ন্যূনতম ৪০ ওভারের ম্যাচ হলে দুই দল খেলবে ২০ ওভার করে।
শিখর ধাওয়ানের চোট ভারতকে বেশ চাপে ফেলে দিয়েছে। ধাওয়ান গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১৭ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। কিন্তু বুড়ো আঙুলে চোট লাগায় তিনি ফিল্ডিং করতে পারেননি। চোট সারিয়ে ফিরতে তাঁর কমপক্ষে দু’সপ্তাহ সময় লাগবে। স্ট্যান্ডবাই হিসাবে ঋষভ পন্থকে ইংল্যান্ডে উড়িয়ে আনা হচ্ছে। তবে তাঁকে এখনই খেলানো হবে না। তাই ধাওয়ানের অনুপস্থিতিতে কিউয়িদের বিরুদ্ধে রহিত শর্মার সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল। আইপিএলে লোকেশ রাহুল অনেক ম্যাচে ওপেন করেছেন। বেশ কিছু বড় স্কোরও রয়েছে তাঁর। তাছাড়া ভারতের হাতে আর কোনও বিকল্প নেই। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে লোকেশ সেঞ্চুরি করেছিলেন।
তিন নম্বরে নামবেন ক্যাপ্টেন বিরাট কোহলি। গত ম্যাচে বড় রান করেছেন। আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন ভিকে। ধাওয়ানের অনুপস্থিতিতে রহিত, কোহলিদের আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে। এখন প্রশ্ন চার নম্বরে তাহলে কাকে খেলানো হবে? লড়াইটা মূলত বিজয় শঙ্কর ও দীনেশ কার্তিকের মধ্যে। তবে নেটে বিজয় আগে ব্যাট করেছেন। যা দেখে অনেকে বলছেন, বিজয়কে খেলানো হবে। তবে ব্যাটিং অর্ডারে চার নম্বর পজিশন খুবই গুরুত্বপূর্ণ। মূলত টপ অর্ডার ও মিডল অর্ডারের মধ্যে সমন্বয় ঘটানো চার নম্বরে খেলতে নামা ব্যাটসম্যানের দায়িত্ব। ভারত যদি ব্যাটিংকে শক্তিশালী করতে চায়, তাহলে দীনেশ কার্তিকের খেলার সম্ভাবনা মোটেও উড়িয়ে দেওয়া যাবে না। যদিও বিজয় শঙ্করকে নিলে বোলিং অপশন বাড়বে।
নটিংহ্যামে গত কয়েকদিন দিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে। ফলে উইকেট থেকে প্রারম্ভিক পর্বে পেসাররা সুবিধা পেতে পারেন। সেকথা মাথায় রেখে প্রথম একাদশ সাজাতে হবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। বিজয় শঙ্করকে যদি খেলানো হয়, তাহলে ব্যাটিং অর্ডারে বড় পরিবর্তন চোখে পড়তে পারে। তখন মহেন্দ্র সিং ধোনিকে চার নম্বরে তুলে এনে পাঁচে কেদার যাদবকে খেলানো হতে পারে। সেক্ষেত্রে ছয়ে বিজয় শঙ্কর ও সাত নম্বরে হার্দিক পান্ডিয়ার খেলার সম্ভাবনা বেশি থাকবে। তবে সব কিছু নির্ভর করছে ম্যাচ সিচুয়েশনের উপর।
নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের স্পিনের বিরুদ্ধে দুর্বলতা রয়েছে। সেকথা মাথায় রেখে দুই স্পিনার খেলানোর দিকে হাঁটতে পারেন ক্যাপ্টেন বিরাট কোহলি। প্রথম পছন্দ অবশ্যই কুল-চা জুটি। গত দু’টি ম্যাচেই কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল খেলেছেন। দারুণ ছন্দে আছেন চাহাল। প্রত্যাশা মতো পারফর্ম করতে না পারলেও কুলদীপের উপর আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। যদি রবীন্দ্র জাদেজাকে খেলানো হয়, সেক্ষেত্রে বসানো হবে কুলদীপকে। পার্টটাইম স্পিনারের কাজটা করে দিতে পারবেন কেদার। দারুণ ছন্দে আছেন ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরাহ। সামি ফিরলে পেস বিভাগ আরও শক্তিশালী হবে। তবে সামি ফিরলে একজন স্পিনারকে বাদ দিতে হবে। মেঘলা পরিবেশে ভারতের উচিত তিন স্পেশালিস্ট পেসার খেলানো। তাছাড়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে মহম্মদ সামির রেকর্ড খুবই ভালো।
নিউজিল্যান্ডও কিন্তু তাল ঠুকছে। কেন উইলিয়ামসনরা জানেন, ভারতকে এই ম্যাচে হারিয়ে দিতে পারলে বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠার দৌড়ে তাঁরা অনেকটাই এগিয়ে যাবেন। তবে কাজটা মোটেও সহজ হবে না। ধাওয়ানের চোট ভারতকে জোর ধাক্কা দিয়েছে ঠিকই, তবে তা পূরণ করার মতো রসদ রয়েছে কোহলিদের হাতে। কিউয়িরা তিনটি ম্যাচই জিতেছে তুলনামূলকভাবে সহজ প্রতিপক্ষের (শ্রীলঙ্কা, আফগানিস্তান, বাংলাদেশ) বিরুদ্ধে। স্পষ্ট বলা যায়, কিউয়িদের কাছে এটাই সবচেয়ে কঠিন ম্যাচ।
মার্টিন গাপটিলের সঙ্গে ওপেন করতে পারেন কলিন মুনরো অথবা হেনরি নিকোলাস। তবে কিউয়িদের ব্যাটিংয়ের বড় ভরসা ক্যাপ্টেন কেন উইলিয়ামসন, রস টেলর। মিডল অর্ডারে টম লাথাম নিঃসন্দেহে বড় নাম। জেমস নিশামের অলরাউন্ড পারফরম্যান্স ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারে। খেলানো হবে স্পিনার মিচেল স্যান্টনারকেও। তবে ট্রেন্ট ব্রিজের বাইশহজে ভারতের বড় অস্ত্র যদি হয়ে থাকেন যশপ্রীত বুমরাহ, তাহলে ট্রেন্ট বোল্টও ছেড়ে কথা বলবেন না। তাঁর সঙ্গে লকি ফার্গুসন ভারতীয় ব্যাটসম্যানদের বিপাকে ফেলবেন। বৃহস্পতিবার লকির জন্মদিন। ভারতকে হারানোটাই হবে তাঁর কাছে জন্মদিনের সবচেয়ে বড় উপহার। তৃতীয় পেসার হিসাবে টিম সাউদি বা ম্যাট হেনরির মধ্যে একজনকে বেছে নেওয়া হতে পারে। তবে নিউজিল্যান্ডের তিন পেসার নিয়ে খেলার সম্ভাবনাই বেশি।
 ম্যাচ শুরু ভারতীয় সময় দুপুর তিনটেয়।
13th  June, 2019
 ‘হিটম্যান’ রহিতের ক্ল্যাসিক সেঞ্চুরি

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: অসাধারণ সেঞ্চুরি করেও যেন স্বাদ মিটল না রহিত শর্মার। ১১৩ বলে ১৪০ রান করে হাসান আলির বলে আউট হওয়ার পর যেভাবে তাঁর হতাশার বহিঃপ্রকাশ ঘটল, তাতে স্পষ্টই বোঝা যাচ্ছিল আরও বড় লক্ষ নিয়েই তিনি ব্যাট করতে নেমেছিলেন।
বিশদ

 শচীনের রেকর্ড ভেঙে এগারো হাজার রানের ক্লাবে কোহলি

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: একদিনের ক্রিকেটে দ্রুততম ১১ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ভেঙে দিলেন ভারতেরই প্রাক্তন কিংবদন্তি শচীন তেন্ডুলকরের রেকর্ড। বিরাট কোহলি ২২২ ইনিংসে ব্যাট করে এই মাইলস্টোন স্পর্শ করলেন। আর শচীন ১১ হাজার রান পূর্ণ করেছিলেন ২৭৬টি ইনিংসে।
বিশদ

বিশ্বকাপে পাক বধে নায়ক রহিত

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: সাতে-সাত! বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে মোট সাতবারের সাক্ষাতে অল-উইন রেকর্ড অক্ষুণ্ণ রাখল ভারত। রবিবার ওল্ড ট্রাফোর্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে কোহলি বাহিনী ৮৯ রানে দুরমুশ করল সরফরাজদের। সেই সঙ্গে দু’বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের মধুর বদলা নিল ‘মেন ইন ব্লু’। চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ভারতের সেমি-ফাইনালে ওঠার পথ আরও প্রশস্ত হয়ে গেল।
বিশদ

‘ভারতকে তাড়া কর না’
ইমরানের পরামর্শ না মেনেই পরাজয়

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: ‘ভারতের রান তাড়া করতে যেও না।’ পাকিস্তানকে এই মূল্যবান পরামর্শটি দিয়েছিলেন তাদেরই প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ জয়ী দলের অধিনায়কও বটে। কাজেই তিনি যে খুব খারাপ পরামর্শ দেশকে দেবেন না, তা বোঝা উচিত ছিল পাক অধিনায়ক সরফরাজ আহমেদের। কিন্তু ওল্ড ট্রাফোর্ডে স্যাঁতসেতে পিচ, মেঘলা আকাশ এবং বৃষ্টির পূর্বাভাসের লোভে পড়ে প্রধানমন্ত্রীর দেখানো পথের উল্টোদিকেই হাঁটলেন তিনি।
বিশদ

শুরুতে নার্ভাস ছিলাম: রাহুল

 ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: দীর্ঘদিন বাদে একদিনের আন্তর্জাতিকে দলের হয়ে ওপেন করতে নামলেন। তাও আবার বিশ্বকাপের মতো মঞ্চে এবং পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচে। তাই, শুরুতে একটু নার্ভাসই ছিলেন লোকেশ রাহুল। কিন্তু, পরীক্ষায় সসম্মানে পাস করার পর বেশ চাপমুক্ত লাগছিল তাঁকে।
বিশদ

 ওপেনিং জুটিতে রেকর্ড গড়লেন রহিত-রাহুল

  ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: শিখর ধাওয়ান চোট পেয়ে ছিটকে যাওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে মাঠে নামতে হয় নতুন ওপেনিং জুটি নিয়ে। তবে রহিত শর্মা ও লোকেশ রাহুলের সেই নতুন জুটিই গড়ে ফেলল নতুন রেকর্ড। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের সর্বাধিক রানের ওপেনিং স্ট্যান্ড গড়লেন তাঁরা। আর সেটা ১৩৬ রানের।
বিশদ

দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার

 সাদাম্পটন, ১৬ জুন: চোটের কারণে অধিনায়ক ইয়ন মরগ্যান যদি সুস্থ হয়ে উঠতে না পারেন, তবে বিশ্বকাপে পরের ম্যাচগুলিতে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে প্রস্তুত জস বাটলার। শুক্রবার সাদাম্পটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় পিঠে চোটের কারণে মাঠ থেকে উঠে যান মরগ্যান।
বিশদ

ম্যাঞ্চেস্টার থেকে মুম্বই— ভারতের জয় চেয়ে আকুল প্রার্থনা
পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে: নায়িব

 কার্ডিফ, ১৬ জুন: ম্যাচ জিততে হলে পুরো ৫০ ওভার ব্যাট করতে হবে। দক্ষিণ আফ্রিকা ম্যাচের শেষে সতীর্থদের উদ্দেশে এই বার্তাই দিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নায়িব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে ভালো শুরু করেও পরবর্তী পর্যায়ে তার ফায়দা তুলতে পারেনি আফগান শিবির।
বিশদ

ক্যারিবিয়ানরা আজ ভালোভাবেই জিতবে

 গ্রেম স্মিথ : আমার মতে, ভালো ক্রিকেটের জন্য টনটন আদর্শ জায়গা। কারণ, এখানে বল উইকেটে পড়ে ব্যাটে ভালোভাবেই আসে। ফলে, ব্যাটসম্যানদের খেলতে বা স্ট্রোক নিতে সমস্যা হয় না। এখানেই সোমবার খেলতে নামছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে আমার বাজি ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

প্রথম ম্যাচেই কলম্বিয়ার কাছে হার আর্জেন্তিনার

 সালভাদোর, ১৬ জুন: হার দিয়েই কোপা আমেরিকা অভিযান শুরু করল আর্জেন্তিনা। গ্রুপ-বি’র প্রথম ম্যাচে মেসিদের সহজেই হারাল কলম্বিয়া। প্রথমার্ধে গোলশূন্য থাকলেও প্রাধান্য ছিল হামেস রডরিগেজ-রাদামেল ফালকাওদের। বিরতির পর অ্যাঞ্জেল ডি মারিয়ার পরিবর্তে ডি পল নামায় আর্জেন্তিনার মাঝমাঠ জমাট হয়।
বিশদ

 মানসিকতা বদলেই সফল অ্যারন ফিনচ

  লন্ডন, ১৬ জুন: টেকনিক ও মানসিকতার পরিবর্তন ঘটিয়েই ব্যাটিংয়ে তিনি নতুন উচ্চতায় পৌঁছাতে পেরেছেন বলে জানালেন অ্যারন ফিনচ। অস্ট্রেলিয়ার অধিনায়ক মনে করছেন, নিজের খেলায় এই রদবদল আনতে না পারলে তাঁর ক্রিকেট জীবনে এতদিনে ছেদ পড়ে যেতেও পারত।
বিশদ

পাক বোলারদের হতশ্রী পারফরম্যান্সে চূড়ান্ত হতাশ ওয়াকার ইউনিস

ম্যাঞ্চেস্টার, ১৬ জুন: রবিবার ওল্ড ট্রাফোর্ডে ভারতের নতুন ওপেনিং জুটি লোকেশ রাহুল ও রহিত শর্মার বিরুদ্ধে পাকিস্তান পেসারদের হতশ্রী বোলিং দেখে হতাশ ওয়াকার ইউনিস। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্রেকের সময়ে পাকিস্তানের প্রাক্তন বিখ্যাত বোলার ওয়াকার ইউনিস বলেন,‘ আমির- হাসান আলি- ওয়াহাব রিয়াজদের বোলিং দেখে আমি বিস্মিত।  
বিশদ

তিক্ততার স্বাদ নিয়ে মাঠ ছাড়লেন মেসি

সালভাদোর, ১৬ জুন: দিনটা তাঁর ছিল না। রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলে প্রত্যাবর্তনের ম্যাচে হারের স্বাদ চাখলেন তিনি। স্বাভাবিকভাবেই খেলার পরে বিষণ্ণ লিও মেসি। শেষ বাঁশি বাজার পর মাথা নীচু করে ড্রেসিং-রুমে ফেরেন তিনি। পরে তাঁর মন্তব্য, ‘তিক্ততার স্বাদ নিয়েই সালভাদোর ছাড়ছি। 
বিশদ

 ওয়েস্ট ইন্ডিজের এখনও সম্ভাবনা রয়েছে: লয়েড

 লন্ডন, ১৬ জুন: ওয়েস্ট ইন্ডিজের এখনও বিশ্বকাপের সেমি-ফাইনালে যাওয়ার যোগ্যতা ও সম্ভাবনা রয়েছে। এমনই মনে করছেন কিংবদন্তি ক্যারিবিয়ান ক্রিকেটার ক্লাইভ লয়েড। পাঁচটির মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে মাত্র একটিতে। দু’টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। অর্থাৎ তাদের সংগ্রহে রয়েছে চার পয়েন্ট।
বিশদ

Pages: 12345

একনজরে
  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিপেনডেন্ট সেফটি অথরিটি (আইএসএ)-র ছাড়পত্র ইতিমধ্যেই চলে এসেছে। এবার বাণিজ্যিকভাবে ট্রেন চালানোর আগে চূড়ান্ত অনুমোদনের জন্য কমিশনার অব রেলওয়ে সেফটি (সিআরএস)-র ...

সংবাদদাতা, জঙ্গিপুর: রবিবার বিকেলে রঘুনাথগঞ্জের রবীন্দ্র ভবন হলে যুব কর্মীদের নিয়ে কর্মিসভা করে বিজেপির সাংগঠনিক উত্তর মুর্শিদাবাদ জেলা যুব মোর্চা। কর্মিসভায় উত্তর মুর্শিদাবাদ জেলার ন’টি বিধানসভা কেন্দ্র থেকেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে বহু কর্মী-সমর্থক বিজেপিতে যোগদান করেছেন বলে তাদের দাবি।  ...

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: আয়-ব্যয়ের নিরিখে কোন বিশ্ববিদ্যালয়ের হাতে কত টাকা উদ্বৃত্ত রইল, বা আয়ের চেয়ে বেশি খরচ হয়ে গেল কি না, তা নিয়ে রিপোর্ট প্রকাশিত ...

সংবাদদাতা, বালুরঘাট: সম্প্রতি বালুরঘাট শহরে নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার হওয়ার ঘটনা বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। শহরে প্রচুর প্রসাধনী সামগ্রীর দোকান খুলেছে। ওসব দোকানে বিভিন্ন নামিদামী ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী রাখা হয়।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: জাপানে সুনামিতে ২২ হাজার মানুষের মৃত্যু
১৯৫০: শিল্পপতি লক্ষ্মী মিত্তালের জন্ম
১৯৫৩: চীনের প্রেসিডেন্ট জি জিনপিংয়ের জন্ম
১৯৬৯: জার্মানির গোলকিপার অলিভার কানের জন্ম 

15th  June, 2019
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭৩ টাকা ৭০.৪২ টাকা
পাউন্ড ৮৬.৫৭ টাকা ৮৯.৭৯ টাকা
ইউরো ৭৬.৯৪ টাকা ৭৯.৯৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
15th  June, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩, ২০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ৭৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২, ২৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭, ১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭, ২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
16th  June, 2019

দিন পঞ্জিকা

১ আষা‌ঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/৪৬ দিবা ২/২। অনুরাধা ১২/৫৮ দিবা ১০/৭। সূ উ ৪/৫৫/৪২, অ ৬/১৮/২০, অমৃতযোগ দিবা ৬/৪৩ গতে ৯/২৩ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/৪৪ মধ্যে। রাত্রি ৭/৪৩ মধ্যে পুনঃ ১০/৩৩ গতে ১২/৪১ মধ্যে, বারবেলা ৯/৫৬ গতে ১/১৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৭ গতে ২/১৭ মধ্যে।
৩২ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ জুন ২০১৯, রবিবার, চতুর্দশী ২২/২২/৭ দিবা ১/৫২/২২। অনুরাধানক্ষত্র ১৪/৮/৫৬ দিবা ১০/৩৫/৫, সূ উ ৪/৫৫/৩১, অ ৬/২০/৩৫, অমৃতযোগ দিবা ৬/৪৬ গতে ৯/২৬ মধ্যে ও ১২/৭ গতে ২/৪৮ মধ্যে এবং রাত্রি ৭/৪৭ মধ্যে ও ১০/৩৭ গতে ১২/৪৪ মধ্যে, বারবেলা ৯/৫৭/২৫ গতে ১১/৩৮/৩ মধ্যে, কালবেলা ১১/৩৮/৩ গতে ১/১৮/৪১ মধ্যে, কালরাত্রি ১২/৫৭/২৫ গতে ২/১৬/৪৭ মধ্যে।
 ১২ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ: বাংলাদেশ ৭ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজকে 

10:53:42 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ২১০/৩ (৩০ ওভার)(টার্গেট ৩২২)  

09:57:10 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ১৩৮/৩ (২০ ওভার) 

09:04:26 PM

কাল থেকে হাসপাতালগুলিতে স্বাভাবিক হচ্ছে পরিষেবা
অবশেষে উঠল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। আজ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের ...বিশদ

08:39:26 PM

বিশ্বকাপ: বাংলাদেশ ৭০/১ (১০ ওভার) 

08:11:12 PM

বিজেপির জাতীয় কার্যকরী সভাপতি হলেন জেপি নাড্ডা 

08:05:00 PM