দক্ষিণবঙ্গ
 
 

 সাড়ে ১২ কেজি ওজনের রসগোল্লা। তৈরি হল নদীয়ার ফুলিয়াতে। সোমবার তোলা প্রণব দেবনাথের ছবি

পাঁশকুড়ায় নির্বাচনী সভায় বললেন রাজীব
সিপিএমের সঙ্গে জোট করে কংগ্রেস নেতারা নিজেদের দলটাকে সাফ করে দিতে চাইছে 

বিশ্বজিৎ মাইতি, পাঁশকুড়া, বিএনএ: হাতচিহ্নে ভোট দেওয়ার অপরাধে সিপিএমের হার্মাদরা কংগ্রেস কর্মীদের হাতের পাঞ্জা কেটে নিয়েছিল। পাঞ্জা কাটা সিপিএমের সঙ্গে জোট করে বর্তমান কংগ্রেস নেতারা নিজেদের দলকে শুধু সাইনবোর্ড করতে চাইছে না, পশ্চিমবঙ্গের মাটি থেকে ধুয়েমুছে সাফ করে দিতে চাইছে। শুক্রবার পাঁশকুড়ার প্রতাপপুর ভীমতলা এলাকার এক নির্বাচনী সভায় এসে একথা বলেন রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। এদিন শুধু কংগ্রেস ও সিপিএম নয়, বিজেপিকেও কড়া ভাষায় আক্রমণ করেন রাজীববাবু। তিনি বলেন, আগামী দিনে প্রমাণ হবে নোটবন্দি ভারতের ইতিহাসের সব থেকে বড় কেলেঙ্কারি। যারা সাম্প্রদায়িক সম্প্রীতির বিভাজন ঘটিয়ে দেশের মানুষের মধ্যে বিভেদ তৈরি করতে চায়, তারা দেশে কোনও দিন মঙ্গল করতে পারবে না।
এদিনের সভায় রাজীববাবু ছাড়াও বিধায়ক ফিরোজা বিবি, পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা জানা হাজরা, প্রাক্তন বিধায়ক বিপ্লব রায়চৌধুরি প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিন শেষবেলার প্রচারে পাঁশকুড়ার তৃণমূল কর্মীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীরা বাইক র্যা লি ও সাইকেল মিছিল বের করেন। রাজীববাবু এদিন বিকালে পাঁশকুড়ায় প্রচারে এসে তৃণমূল কর্মীদের চাঙা করে যান। সেই তুলনায় বিরোধীদের প্রচার ছিল নিত্যান্ত সাদামাটা। সিপিএম ও কংগ্রেসকে সেভাবে খুঁজে পাওয়া যায়নি। বিজেপির তরফে গাড়ি করে বিভিন্ন ওয়ার্ডে শেষবেলায় প্রচার করা হয়।
এদিন রাজীবাবু বলেন, পাঁশকুড়ার মানুষ ইতিমধ্যেই দু’জন প্রার্থীকে জিতিয়ে দিয়েছেন। বাকি ১৬জন প্রার্থীও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের রথে চড়ে জয়লাভ করবেন। পাঁশকুড়ায় দেখছি, জোটের নামে ঘোঁট হয়েছে। ২০১৬ সালের নির্বাচনে একইভাবে ঘোঁট করে তারা ভেবেছিল, মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো যাবে। কিন্তু দিবাস্বপ্ন দেখা বিরোধীদের বাংলার মানুষ উচিত শিক্ষা দিয়েছেন। বর্তমান প্রদেশ কংগ্রেসের নেতাদের কালিদাস সুলভ আচরণের জন্য এখন কংগ্রেস বলতে লজ্জা পাচ্ছেন বহু কর্মী। তাই কংগ্রেস নেতা ও জনপ্রতিনিধিরা জননেত্রীর নেতৃত্বে প্রকৃত উন্নয়ন করার লক্ষ্যে তৃণমূলে যোগ দিচ্ছেন।
তিনি বলেন, সিপিএম ৩৪ বছর ভোট লুট করে ক্ষমতায় টিকে থেকেছে। জনগণের উন্নয়নের টাকা লুট করেছে, পকেটে ভরেছে। দু’লক্ষ কোটি টাকা দেনা করে গিয়েছে। ৩৪ বছর বাংলার উন্নয়নে একটি কাজও করেনি। গত পাঁচ বছরে মমতা বন্দ্যোপাধ্যায় যা উন্নয়নের কাজ করেছেন, তা স্বাধীনতার পর কোনও মুখ্যমন্ত্রী করতে পারেননি। শুধু মুখের কথা নয়, মানুষ উন্নয়ন নিজের চোখে দেখতে পাচ্ছেন। মানুষ বুঝেছেন, পরিবর্তন শুধু চেয়ারের হয়নি, পরিবর্তন শুধু মুখ্যমন্ত্রীর নামে কিংবা ক্ষমতায় থাকা দলের হয়নি, বাংলা বদলে গিয়েছে। নতুন রাস্তা, মালটি স্পেশালিটি হাসপাতাল, কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজসাথির মতো নানা নতুন প্রকল্প বাংলার উন্নয়নকে এক নতুন দিশা দিয়েছে।
বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, আচ্ছে দিনের স্বপ্ন দেখানো বিজেপি প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫লক্ষ টাকা দিতে পারেনি, বছরে দু’কোটি যুবককে চাকরি দিতে পারেনি, সবজির দাম কমাতে পারেনি, দেশে নতুন শিল্প গড়তে পারেনি। উলটে ভরতুকি কমিয়ে দিয়েছে। জিএসটির নামে মিষ্টির মতো নানা সাধারণ সামগ্রীর উপর ট্যাক্স বসিয়েছে, ১০০ দিনের কাজে বরাদ্দ কমিয়েছে, সাম্প্রদায়িক বিভাজন ঘটিয়ে রাম রহিমের মধ্যে অবিশ্বাসের বাতাবরণ তৈরি করেছে। ডাইনোসর যেমন অবলুপ্ত হয়েছে, তেমন আগামী দিনে সিপিএমও অবলুপ্ত হবে, কংগ্রেস মুছে যাবে, বিজেপি শেষ হবে। আর মমতা বন্দ্যোপাধ্যায় কান্ডারি হিসাবে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। 
12th  August, 2017
জিআই স্বীকৃতি মেলায় ‘আবিষ্কারককে’ শ্রদ্ধা জানাতে
ফুলিয়ায় ১০ কেজি ওজনের রসগোল্লা বানালেন কারিগররা, দেখতে উপচে পড়ল ভিড়

বিএনএ, কৃষ্ণনগর: প্রায় ১০ কেজি ওজনের রসগোল্লা তৈরি হল ফুলিয়ায়। রবিবার রাত জেগে বিশালাকার রসগোল্লা তৈরি করলেন মিষ্টি কারিগররা। ফুলিয়ার হারাধন মণ্ডলকে শ্রদ্ধা জানাতেই এই রসগোল্লা বানানো হয়েছে। আর এই বৃহৎ আকারের রসগোল্লা বানানো দেখতে ভিড় উপচে পড়ল ফুলিয়া বাসস্ট্যান্ডে।
বিশদ

আউশগ্রামের সভায় অনুব্রত বললেন
আমি মানুষ খুন করি না, কাউকে হুমকিও দিই না, তাহলে এত ভয় কীসের?

বিএনএ, বর্ধমান: আমি মানুষ খুন করি না। আমি কাউকে হুমকি দিই না। তাহলে এত ভয় কীসের? বোলপুরে অনিচ্ছুক চাষি ও দলীয় কর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনার জেরে ২০ নভেম্বর তাঁকে গ্রেপ্তারের দাবিতে সিপিএমের পথে নামার কর্মসূচি প্রসঙ্গে এমনটাই দাবি করলেন অনুব্রত মণ্ডল।
বিশদ

বর্ধমান সদর থানায় খবর সংগ্রহে গেলে
বর্তমান পত্রিকার সাংবাদিককে মেরে লক আপে ঢোকাল পুলিস

বিএনএ, বর্ধমান: সোমবার বর্ধমান থানায় খবর সংগ্রহ করতে গেলে বর্তমানের সাংবাদিক শ্রীকান্ত পড়্যাকে মারধর করে থানা লকআপে আটকে রাখল পুলিস। সাংবাদিকের পরিচয়পত্র দেখানো সত্ত্বেও তাঁকে এলোপাথাড়ি মারধর করা হয়। অশ্লীল ভাষায় গালাগাল করে মারতে মারতে লকআপে নিয়ে যাওয়া হয়। তাঁর ডান চোখে ও মাথায় আঘাত লেগেছে।
বিশদ

রাজ্যে নতুন ২০০টি ভোকেশনাল ট্রেনিং সেন্টার তৈরি হবে, বিষ্ণুপুরে বললেন পূর্ণেন্দু

সংবাদদাতা, বিষ্ণুপুর: গোটা রাজ্যে নতুন ২০০টি ভোকেশনাল ট্রেনিং সেন্টার তৈরি করা হবে। ইতিমধ্যেই রাজ্যে ৭০০টি সেন্টার চলছে। তা আরও বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। সোমবার বিষ্ণুপুর হাই স্কুলে আয়োজিত ছাত্রছাত্রীদের দক্ষতা বৃদ্ধির এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্যের কারিগরি শিক্ষা দপ্তরের মন্ত্রী পূর্ণেন্দু বসু।
বিশদ

উদ্ধার প্রচুর জাল পরিচয়পত্র
মুর্শিদাবাদে জাল পাসপোর্ট কাণ্ডে গ্রেপ্তার প্রয়াত মান্নান হোসেনের নিরাপত্তারক্ষী

সংবাদদাতা, বহরমপুর: জাল পাসপোর্ট চক্রে জড়িত থাকার অভিযোগে প্রয়াত তৃণমূল নেতা মান্নান হোসেনের নিরাপত্তারক্ষী এক পুলিস কনস্টেবলকে গ্রেপ্তার করল বহরমপুর থানার পুলিস ও জেলা পুলিসের স্পেশাল অপারেশন গ্রুপ। ধৃত কনস্টেবল আগেই সন্দেহের তালিকায় ছিল।
বিশদ

অনার কিলিংয়ের ছায়া অণ্ডালে
মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ায় ভাগনাকে পিটিয়ে খুন, গ্রেপ্তার ৩ মামা

সুখেন্দু পাল  অণ্ডাল, বিএনএ: অনার কিলিংয়ের ছায়া এবার অণ্ডালে। পরিবারের সম্মান রক্ষার্থে উখড়া পঞ্চায়েত এলাকার চনচনি গ্রামে সোমবার সম্পর্কিত ভাগনাকে লোহার রড দিয়ে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল তাঁর চার মামার বিরুদ্ধে।
বিশদ

অনুমতি না মেলায় কর্মসূচি স্থগিত বামেদের
শিবপুরের সেই জমিতে বিশ্ববিদ্যালয় হওয়ার বার্তা দিতে মিছিল তৃণমূলের

 সংবাদদাতা, রামপুরহাট: পুলিসের অনুমতি না মেলায় অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তারের দাবিতে মিছিলের কর্মসূচি স্থগিত রাখল বামফ্রন্ট। প্রস্তুতি নিয়েও শেষ মুহূর্তে স্থগিত করতে বাধ্য হলেন জেলার বাম নেতারা।
বিশদ

বিশ্বভারতীতে ইন্দিরা গান্ধীর জন্মবার্ষিকী পালন না করার প্রতিবাদে স্মারকলিপি

সংবাদদাতা, রামপুরহাট: বিশ্বভারতীতে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর শততম জন্মবার্ষিকী পালন না করার প্রতিবাদে স্মারকলিপি জমা দিলেন কর্মিসভার সদস্যরা। সোমবার বিশ্বভারতীর উপাচার্যের দপ্তরে স্মারকলিপি জমা দেন তাঁরা।
বিশদ

খড়্গপুরে ইন্টারলকিং ব্যবস্থা চালু হওয়ায় যাত্রী সুরক্ষা বাড়বে, জানালেন জিএম

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর স্টেশনে বিশ্বমানের উন্নত প্রযুক্তির ইন্টারলকিং ব্যবস্থা চালু হওয়ায় ট্রেনের গতি ও যাত্রী সুরক্ষা বাড়বে। সোমবার খড়্গপুর ডিআরএম অফিসে এক সাংবাদিক বৈঠকে দক্ষিণ পূর্ব রেলের জেনারেল ম্যানেজার(জিএম) এস এন আগরওয়াল এই দাবি করেন।
বিশদ

খানাকুল ও পুরশুড়ার সংগঠন নিয়ে আরামবাগে তৃণমূলের জেলা নেতৃত্বের বৈঠক

বিএনএ, আরামবাগ: খানাকুল ও পুরশুড়ার সংগঠন নিয়ে সোমবার আরামবাগের রবীন্দ্রভবনে ফের বৈঠক করল তৃণমূলের জেলা নেতৃত্ব। এদিন পুরশুড়া ও খানাকুলের দু’টি ব্লকের উভয় গোষ্ঠীর নেতারা ওই বৈঠকে উপস্থিত ছিলেন।
বিশদ

বার্নপুরে ক্যাটারিং ব্যবসায়ী খুনের ঘটনায় মূল অভিযুক্ত সহ গ্রেপ্তার ২

বিএনএ, আসানসোল: বার্নপুরে ক্যাটারিং ব্যবসায়ী খুনের ঘটনায় পুলিস সোমবার আরও দু’জনকে গ্রেপ্তার করেছে। এদিন সাগর সেন ও অজয় হাঁড়ি নামে দু’জনকে বীরভূম থেকে গ্রেপ্তার করা হয়েছে। সাগরই মূল অভিযুক্ত বলে পুলিসের দাবি। রবিবার পুলিস তার বাবা মিলটনকে গ্রেপ্তার করেছিল।
বিশদ

দুর্গাপুরে বৃদ্ধ খুনের ঘটনায় মূল অভিযুক্ত এখনও অধরা, পরিচারিকার পুলিস হেফাজত

বিএনএ, আসানসোল: দুর্গাপুরের প্রাক্তন বিমা কর্মী খুনের ঘটনায় পরিচারিকাকে গ্রেপ্তার করলেও মূল অভিযুক্তর নাগাল এখনও পায়নি পুলিস। ধৃত নমিতা মোদককে সোমবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাকে ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছেন। পুলিস এদিন তাকে দফায়-দফায় জিজ্ঞাসাবাদ করে।
বিশদ

সাম্প্রদায়িক সম্প্রীতির নজির তেহট্টে
মুসলিম পরিবারের তিন ভাইয়ের দান করা জমিতে গড়ে উঠছে বিশালাক্ষী মন্দির

সংবাদদাতা, তেহট্ট: তেহট্টে মুসলিম পরিবারের তিন ভাইয়ের দান করা জমির উপর তৈরি হচ্ছে মা বিশালাক্ষীর মন্দির। প্রায় আট লক্ষাধিক টাকার এই সম্পত্তি নিঃশর্তভাবে মন্দির তৈরির জন্য তাঁরা দান করেছেন। তাঁদের এই মহানুভতায় খুশি এলাকার হিন্দুরা। তাঁদের এই দানে এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতির ভিত শক্ত হল বলে দাবি বাসিন্দাদের।
বিশদ

শান্তিনিকেতনের পৌষমেলায় পর্যটকদের নিরাপত্তায় জোর
হোটেলগুলিকে সরাই লাইসেন্স নিতে নোটিস প্রশাসনের

সুমন তেওয়ারি  বোলপুর, বিএনএ: পরিবেশ আদালতের রায়ে এবার পৌষমেলা ছ’দিনের। সামনের মাসের শেষেই শুরু হতে চলেছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই মেলা। আসবেন লক্ষ লক্ষ পর্যটক, তাদের আতিথেয়তার জন্য তৈরি হচ্ছে শতাধিক হোটেলও। কিন্তু অধিকাংশ হোটেলেরই নেই সরাই লাইসেন্স।
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলার বক্সা পাহাড়ের ১৩টি পাহাড়ি গ্রাম এবং সমতলে থাকা সান্তলাবাড়ি ও জয়ন্তীকে নিয়ে বক্সাদুয়ার নামে একটি আলাদা করে গ্রাম পঞ্চায়েত গঠনের দাবিতে বিজেপি আন্দোলনে নামার প্রস্তুতি নিয়েছে। ...

বিএনএ, আসানসোল: ট্রেনে যাত্রীদের সুরক্ষা বাড়াতে ‘স্পেশাল টিম’ তৈরি করেছে আরপিএফ। সম্প্রতি আরপিএফের আইজি বিনোদ কুমার দাকা আসানসোলে বৈঠক করতে এসে টিম তৈরির ব্যাপারে নির্দেশ দিয়ে গিয়েছেন। রেল সূত্রে জানা গিয়েছে, এই স্পেশাল টিমের কাজ হবে ট্রেনে অপরাধমূলক ঘটনা কমানো। ...

 বেজিং, ২০ নভেম্বর (পিটিআই): একাধিক পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম দূরপাল্লার নতুন ক্ষেপণাস্ত্র ‘ডংফেং-৪১’ সম্ভবত আগামী বছরই চীনের সেনা অস্ত্রভাণ্ডারে যুক্ত হতে চলেছে। এই ক্ষেপণাস্ত্রটি ‘ম্যাক ১০’-এর থেকে অনেক বেশি গতিসম্পন্ন। এটি একসঙ্গে ১০টি পারমাণবিক অস্ত্র বহনে সক্ষম। ...

 বিএনএ, বারাকপুর: রবিবার গভীর রাতে কল্যাণী পুরসভার একাধিক ওয়ার্ডে তৃণমূলের অফিস দখল করার অভিযোগ উঠল মুকুল রায়পন্থী বিজেপি কর্মীদের বিরুদ্ধে। একটি দলীয় অফিস ভাঙচুর, একটি দলীয় অফিসের শাসক দলের পতাকাও পুড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৪.৯০ টাকা ৮৭.৭৯ টাকা
ইউরো ৭৫.৪৪ টাকা ৭৮.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৬৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 কালিয়াগঞ্জে দাশমুন্সি ভবন ঘুরে মরদেহ নিয়ে যাওয়া হয় কালিয়াগঞ্জের দলীয় পার্টি অফিসে। এরপর সেখান থেকে নিয়ে আসা হয় রায়গঞ্জে। এখানে কংগ্রেস কার্যালয়ে অগুন্তি সমর্থক ও প্রিয়জনদের শ্রদ্ধা জ্ঞাপনের পর অন্ত্যেষ্টির জন্য শ্মশানের উদ্দেশ্যে রওনা হবে।

07:25:00 PM

কলকাতায় গ্রেপ্তার ৩ জন আল কায়দা জঙ্গি
আজ কলকাতা স্টেশন থেকে ৩ জন আল কায়দা ...বিশদ

06:07:00 PM

 কালিয়াগঞ্জের উদ্দেশ্যে শেষযাত্রায় প্রিয়
প্রিয়রঞ্জনের মরদেহ দিয়ে হেলিকপ্টার পৌঁছাল রায়গঞ্জে। সেখান থেকে ...বিশদ

05:16:00 PM

  ফের সাংবাদিক খুন ত্রিপুরায়
মাস দুয়েকের মধ্যে ফের সাংবাদিক খুনের ঘটনা ঘটল ত্রিপুররায়। এবার ...বিশদ

05:13:45 PM

ট্রেনের সময়সূচি বদল 
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ আপ হাওড়া-দেরাদুন ...বিশদ

04:02:00 PM