দক্ষিণবঙ্গ
 

পাঁশকুড়ায় নির্বাচনী সভায় বললেন রাজীব
সিপিএমের সঙ্গে জোট করে কংগ্রেস নেতারা নিজেদের দলটাকে সাফ করে দিতে চাইছে 

বিশ্বজিৎ মাইতি, পাঁশকুড়া, বিএনএ: হাতচিহ্নে ভোট দেওয়ার অপরাধে সিপিএমের হার্মাদরা কংগ্রেস কর্মীদের হাতের পাঞ্জা কেটে নিয়েছিল। পাঞ্জা কাটা সিপিএমের সঙ্গে জোট করে বর্তমান কংগ্রেস নেতারা নিজেদের দলকে শুধু সাইনবোর্ড করতে চাইছে না, পশ্চিমবঙ্গের মাটি থেকে ধুয়েমুছে সাফ করে দিতে চাইছে। শুক্রবার পাঁশকুড়ার প্রতাপপুর ভীমতলা এলাকার এক নির্বাচনী সভায় এসে একথা বলেন রাজ্যের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। এদিন শুধু কংগ্রেস ও সিপিএম নয়, বিজেপিকেও কড়া ভাষায় আক্রমণ করেন রাজীববাবু। তিনি বলেন, আগামী দিনে প্রমাণ হবে নোটবন্দি ভারতের ইতিহাসের সব থেকে বড় কেলেঙ্কারি। যারা সাম্প্রদায়িক সম্প্রীতির বিভাজন ঘটিয়ে দেশের মানুষের মধ্যে বিভেদ তৈরি করতে চায়, তারা দেশে কোনও দিন মঙ্গল করতে পারবে না।
এদিনের সভায় রাজীববাবু ছাড়াও বিধায়ক ফিরোজা বিবি, পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা জানা হাজরা, প্রাক্তন বিধায়ক বিপ্লব রায়চৌধুরি প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিন শেষবেলার প্রচারে পাঁশকুড়ার তৃণমূল কর্মীদের উৎসাহ ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীরা বাইক র্যা লি ও সাইকেল মিছিল বের করেন। রাজীববাবু এদিন বিকালে পাঁশকুড়ায় প্রচারে এসে তৃণমূল কর্মীদের চাঙা করে যান। সেই তুলনায় বিরোধীদের প্রচার ছিল নিত্যান্ত সাদামাটা। সিপিএম ও কংগ্রেসকে সেভাবে খুঁজে পাওয়া যায়নি। বিজেপির তরফে গাড়ি করে বিভিন্ন ওয়ার্ডে শেষবেলায় প্রচার করা হয়।
এদিন রাজীবাবু বলেন, পাঁশকুড়ার মানুষ ইতিমধ্যেই দু’জন প্রার্থীকে জিতিয়ে দিয়েছেন। বাকি ১৬জন প্রার্থীও মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের রথে চড়ে জয়লাভ করবেন। পাঁশকুড়ায় দেখছি, জোটের নামে ঘোঁট হয়েছে। ২০১৬ সালের নির্বাচনে একইভাবে ঘোঁট করে তারা ভেবেছিল, মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানো যাবে। কিন্তু দিবাস্বপ্ন দেখা বিরোধীদের বাংলার মানুষ উচিত শিক্ষা দিয়েছেন। বর্তমান প্রদেশ কংগ্রেসের নেতাদের কালিদাস সুলভ আচরণের জন্য এখন কংগ্রেস বলতে লজ্জা পাচ্ছেন বহু কর্মী। তাই কংগ্রেস নেতা ও জনপ্রতিনিধিরা জননেত্রীর নেতৃত্বে প্রকৃত উন্নয়ন করার লক্ষ্যে তৃণমূলে যোগ দিচ্ছেন।
তিনি বলেন, সিপিএম ৩৪ বছর ভোট লুট করে ক্ষমতায় টিকে থেকেছে। জনগণের উন্নয়নের টাকা লুট করেছে, পকেটে ভরেছে। দু’লক্ষ কোটি টাকা দেনা করে গিয়েছে। ৩৪ বছর বাংলার উন্নয়নে একটি কাজও করেনি। গত পাঁচ বছরে মমতা বন্দ্যোপাধ্যায় যা উন্নয়নের কাজ করেছেন, তা স্বাধীনতার পর কোনও মুখ্যমন্ত্রী করতে পারেননি। শুধু মুখের কথা নয়, মানুষ উন্নয়ন নিজের চোখে দেখতে পাচ্ছেন। মানুষ বুঝেছেন, পরিবর্তন শুধু চেয়ারের হয়নি, পরিবর্তন শুধু মুখ্যমন্ত্রীর নামে কিংবা ক্ষমতায় থাকা দলের হয়নি, বাংলা বদলে গিয়েছে। নতুন রাস্তা, মালটি স্পেশালিটি হাসপাতাল, কন্যাশ্রী, শিক্ষাশ্রী, সবুজসাথির মতো নানা নতুন প্রকল্প বাংলার উন্নয়নকে এক নতুন দিশা দিয়েছে।
বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, আচ্ছে দিনের স্বপ্ন দেখানো বিজেপি প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫লক্ষ টাকা দিতে পারেনি, বছরে দু’কোটি যুবককে চাকরি দিতে পারেনি, সবজির দাম কমাতে পারেনি, দেশে নতুন শিল্প গড়তে পারেনি। উলটে ভরতুকি কমিয়ে দিয়েছে। জিএসটির নামে মিষ্টির মতো নানা সাধারণ সামগ্রীর উপর ট্যাক্স বসিয়েছে, ১০০ দিনের কাজে বরাদ্দ কমিয়েছে, সাম্প্রদায়িক বিভাজন ঘটিয়ে রাম রহিমের মধ্যে অবিশ্বাসের বাতাবরণ তৈরি করেছে। ডাইনোসর যেমন অবলুপ্ত হয়েছে, তেমন আগামী দিনে সিপিএমও অবলুপ্ত হবে, কংগ্রেস মুছে যাবে, বিজেপি শেষ হবে। আর মমতা বন্দ্যোপাধ্যায় কান্ডারি হিসাবে দেশকে এগিয়ে নিয়ে যাবেন। 
12th  August, 2017
কালনায় বোমা উদ্ধার, চাঞ্চল্য

সংবাদদাতা, কালনা: বুধবার ভোরে কালনা থানার রংপাড়া এলাকার কয়েকটি জায়গায় বোমা পড়ে থাকতে দেখে চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে কালনা থানার পুলিশ গিয়ে বোমাগুলি উদ্ধার করে। কে বা কারা বোমাগুলি সেখানে রেখেছিল, তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।
বিশদ

খানাকুলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ

বিএনএ, আরামবাগ: খানাকুলের কেদারপুর হাই স্কুলের পরিচালন কমিটির সভাপতির বিরুদ্ধে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের পদ থেকে পদত্যাগ না করায় তাঁকে মারধর করা হয়েছে বলে অভিযোগ।
বিশদ

কড়া নিরাপত্তায় আজ ভোট গণনা
নলহাটিতে ১৬-০ হবে, কোনও ওয়ার্ড হাতছাড়া হলে ভুগতে হবে: অনুব্রত

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা রামপুরহাট: ভোট গণনার আগের দিন বুধবারও নলহাটি পুরভোট নিয়ে কার্যত বোমা ফাটালেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বুধবার সিউড়িতে তিনি বলেন, ১৬-০ হবে, আমি নিশ্চিত।
বিশদ

খয়রাশোলে নেতাজির মূর্তিতে কালি, গ্রেপ্তার ২

বিএনএ, সিউড়ি: স্বাধীনতা দিবসে খয়রাশোলে পাঁচড়া পঞ্চায়েত অফিসে নবনির্মিত নেতাজির মূর্তিতে কালি লাগানোর ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। এই ঘটনায় সিপিএমের ঘাড়েই দোষ চাপিয়েছেন তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন, এক সময় সিপিএম নেতাজিকে অসম্মান করেছিল। তারাই এই জঘন্য কাজ করেছে। এই ঘটনায় সিপিএমের দু’জন গ্রেপ্তারও হয়েছে।
বিশদ

স্কুলের প্রতিষ্ঠা দিবসে স্বাধীনতা সংগ্রামী ও প্রতিষ্ঠাতার মূর্তি উন্মোচন

বিএনএ, সিউড়ি: বুধবার নানা অনুষ্ঠানের মধ্যে পালিত হল কড়িধ্যা যদু রায় মেমোরিয়াল অ্যান্ড পাবলিক স্কুলের ৭০তম প্রতিষ্ঠা দিবস। সিউড়ি-১ ব্লকের কড়িধ্যায় ১৯৪৮সালে তৈরি হওয়া স্কুলটিতে স্বাধীনতা সংগ্রামী যদু রায়ের, স্কুলের প্রতিষ্ঠাতা সন্তোষ বন্দ্যোপাধ্যায়ের ও প্রথম প্রধান শিক্ষক সুকুমার বন্দ্যোপাধ্যায়ের মূর্তি উন্মোচন করা হয়। এছাড়াও স্কুলে একটি তোরণ উন্মোচনও হয়।
বিশদ

স্ত্রী আত্মহত্যার চেষ্টা করায় কৃষ্ণনগরে আত্মঘাতী যুবক

বিএনএ, কৃষ্ণনগর: স্ত্রীর আত্মহত্যার চেষ্টার পাঁচ দিনের মাথায় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন স্বামী। বুধবার সকালে কৃষ্ণনগর শহরের কালীনগরের এক আত্মীয়ের বাড়ি থেকে যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানিয়েছে, মৃতের নাম বাসুদেব বিশ্বাস(৩২)।
বিশদ

জামালপুরে কিশোরীকে ধর্ষণ, পলাতক অভিযুক্ত

সংবাদদাতা, বর্ধমান: জামালপুর থানার দক্ষিণ সারাংপুরে বিশেষ চাহিদাসম্পন্ন কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক প্রতিবেশীর বিরুদ্ধে। ঘটনার কথা জানিয়ে কিশোরীর মা থানায় অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে দিনের পর দিন ধর্ষণ ও শিশুদের উপর যৌন নির্যাতনের ধারায় মামলা রুজু করেছে পুলিশ। কিশোরীর মেডিকেল পরীক্ষা করানো হয়েছে।
বিশদ

ফরাক্কায় গঙ্গার জল বিপদসীমার উপরে, নতুন করে প্লাবনের আশঙ্কা

বিএনএ, বহরমপুর: ফরাক্কায় গঙ্গা নদীর জল বিপদসীমার উপরে ওঠায় নতুন করে কিছু গ্রাম প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। বুধবার সন্ধ্যায় এমনই আশঙ্কা করে নদী তীরবর্তী গ্রামবাসীদের সতর্ক করছে সেচ দপ্তর। তারা জানিয়েছে, উত্তরবঙ্গের পাহাড়ে বৃষ্টির জল বিভিন্ন নদী দিয়ে গঙ্গায় পড়ছে।
বিশদ

আপনি কে, প্রশ্ন তৃণমূল নেতার
পরিষেবার মান নিয়ে প্রশ্ন ওঠায় মুর্শিদাবাদ মেডিকেলে অভিযান জেলাশাসকের

বিএনএ, বহরমপুর: বুধবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে গিয়ে তৃণমূল নেতার প্রশ্নবানের মুখে পড়লেন খোদ জেলাশাসক পি উলগানাথন। ওই নেতা জেলাশাসককে প্রশ্ন করেন, আমি তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক। আপনি কে?
বিশদ

চেক পোস্ট ও পুলিশের বিরুদ্ধে জুলুমবাজির অভিযোগে ঝাড়গ্রামে বিক্ষোভ

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বেআইনিভাবে চেক পোস্ট থেকে টাকা নেওয়ার অভিযোগ তুলে বুধবার ট্রাক সংগঠনের নেতারা ঝাড়গ্রামের ৬ নম্বর জাতীয় সড়কের নেতুরা চেক পোস্টের কাছে অবস্থান বিক্ষোভ করেন।
বিশদ

আজ পাঁশকুড়া ও হলদিয়া পুরসভার ১৫৪ প্রার্থীর ভাগ্য নির্ধারণ

বিএনএ, তমলুক: আজ, বৃহস্পতিবার পাঁশকুড়া ও হলদিয়া পুরসভার ১৫৪জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। ভোটের ফলাফল নিয়ে রাজনৈতিক বিভিন্ন মহলে তীব্র কৌতূহল তৈরি হয়েছে।
বিশদ

Pages: 12345




একনজরে
 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
  খানাকুলে বৃষ্টির জমা জল নামতেই উদ্ধার কঙ্কাল, চাঞ্চল্য
আরামবাগের খানাকুলের সবলসিংহপুর এলাকায় বৃষ্টির জমা জল নামতেই এক অপরিচিত মহিলার কঙ্কাল উদ্ধার হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

05:44:00 PM

এবার চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে পঞ্চায়েতেও: অনুব্রত

 আজ নলহাটিতে ১নং ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ডে তৃণমূলের পরাজয়ের পর, হারের কারণ অনুসন্ধান করতে এসে অনুব্রত মন্ডল মৎসমন্ত্রী চন্দ্রনাথ সিনহা ও পরিকল্পনা তদারকি ও পরিসংখ্যান দপ্তরের মন্ত্রী আশিষ বন্দ্যোপাধ্যায়সহ আরও দুই তৃণমূল নেতার দায়িত্ব পালনে অসন্তোষ প্রকাশ করেন। তিনি জানান, ওঁদের উপর পুরো দায়িত্ব ছেড়ে দেওয়াটা ভুল হয়েছলি, ওঁদের এতটা বিশ্বাস করাটাও ভুল হয়েছিল। এবার থেকে সব বিষয়টা তিনি নি঩জেই দেখবেন বলেও জানান। পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে পঞ্চায়েত দখলের ডাকও দেন অনুব্রতবাবু। তিনি বলেন, এবার পঞ্চায়েতও চড়াম চড়াম করে জয়ঢাক বাজবে।

05:20:10 PM

এই জয় মানুষের জয়: মুখ্যমন্ত্রীর

 মানুষের জয়, যারা তৃতীয় ও চতুর্থ হওয়ার জন্য লম্ফ-ঝম্ফ করেছিল, আমি দেখলাম তারা ০.১% ভোট পেয়েছে। মানুষকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আজ ৭ পুরসভা জয়ের পর এভাবেই নিজের প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

05:13:08 PM

উত্তরবঙ্গে দুর্গতদের উদ্ধারে ন্যায্যমূল্যে বিমান সংখ্যা বাড়ানোর আর্জি কেন্দ্রকে

 যেহেতু উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে, সেই সুযোগে বেশিরভাগ বিমান সংস্থা তাদের ভাড়া বাড়িয়ে দিয়েছে। সরকারের পক্ষ থেকে রাজ্যের মুখ্যসচিব কেন্দ্রকে এই দুর্যোগের সময় দুর্গতদের উদ্ধারে ন্যায্য মূল্যে বিমানের সংখ্যা বাড়াতে অনুরোধ জানিয়েছে।

05:06:00 PM

মদন তামাং হত্যা মামালা: গুরুংকে অব্যহতি

 মদন তামাং হত্যা মামলায় বিমল গুরুংয়ের বিরুদ্ধে কোনও তথ্য প্রমানাদি না মেলায় তাঁকে এই মামলা থেকে অব্যহতি দিল বিশেষ আদালত

05:02:00 PM

 দুর্গাপুরে পুরভোটে তৃণমূল ৭৬.২৬%, বামফ্রন্ট ১২.৩%, বিজেপি ৭.৮৯%, কংগ্রেস ২.৫৩% এবং নির্দল ০.৯% ভোট পেয়েছে

04:39:00 PM