Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 জেলার সেরা পর্যটনকেন্দ্রগুলিকে নিয়ে সার্কিট ট্যুরিজম করার ভাবনা প্রশাসনের

 বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলার সেরা পর্যটনকেন্দ্রগুলিকে নিয়ে সার্কিট ট্যুরিজম করার কথা ভাবছে প্রশাসন। এনিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছে। তবে যথাযথ পরিকল্পনার অভাবে বার বার তা স্থগিত হয়ে যাচ্ছে। তবে নতুন জেলাশাসক আশার পর ফের এনিয়ে উদ্যোগ শুরু হয়েছে। জেলা প্রশাসন সূত্রে খবর, ২০০০ সালের দিকে তৎকালীন কংগ্রেস বিধায়ক অজয় দে সার্কিট ট্যুরিজম নিয়ে বেশ কিছু কাজ করেছিলেন। জেলা প্রশাসনের কাছে সার্কিট ট্যুরিজমের ব্যাপারে একাধিক প্রস্তাবও দিয়েছিলেন। মূলত শান্তিপুর-ফুলিয়া ধরেই সেই সময় সার্কিট ট্যুরিজম চালু হয়েছিল। কলকাতা থেকে মাসে দু’দিন ফুলিয়া-শান্তিপুরের কৃত্তিবাসের জন্মভিটা ভ্রমণের পরিকল্পনা করা হয়। সেই সময় পর্যটকদের মধ্যে উৎসাহও ছিল চোখে পড়ার মতো। কিন্তু ধীরে ধীরে সবই প্রায় বন্ধ হয়। আলাদা আলাদা করে কয়েকটি পর্যটনকেন্দ্র সাজানোর ব্যাপারে ছোটখাট পরিকল্পনা হলেও তা খুব দূর এগয়নি। সম্প্রতি পলাশীকে সাজানোর ব্যাপারে কিছুটা উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন। কিন্তু জেলা প্রশাসন সূত্রে খবর, যথাযথ পরিকল্পনার অভাবে সেই কাজ অনেকটাই গতি হারিয়েছে। তবে বর্তমানে জেলাশাসক ফের এবিষয় নিয়ে চিন্তা ভাবনা শুরু করেছেন।
এ ব্যাপারে জেলাশাসক বিভু গোয়েল বলেন, সার্কিট ট্যুরিজম গড়ে তোলা অনেকটাই বড় ব্যাপার। আমাদের ভাবনা চিন্তার মধ্যে তা আছে। তবে একটু সময় লাগবে। আপাতত আমরা নবদ্বীপকে হেরিটেজ টাউন হিসাবে ঘোষণার জন্য চূড়ান্ত নোটিফিকেশন বেরনোর ঠিক আগের ধাপে রয়েছি। এই কাজটি যথাযথভাবে হয়ে গেলেই আমরা পরবর্তী সময়ে গোটা জেলার পর্যটন সাজানোর ব্যাপারে এগোবো। অজয়বাবু এখন শান্তিপুর পুরসভার চেয়ারম্যান। তিনি বলেন, পর্যটন প্রসারে আমি আগেও নানা প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সেভাবে কোনওটাই এগয়নি। পর্যটন নিয়ে মানুষ আগের থেকে এখন আরও উৎসাহিত। ফলে এই বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের আর একটু ভাবনা চিন্তার দরকার আছে।
ওয়াকিবহাল মহলের মতে, শুধু শান্তিপুর-ফুলিয়া নিয়েই খুব সুন্দর ট্যুরিজম সার্কিট গড়া যায়। শুধু নীলকুঠি কিংবা রেশমকুঠিই নয়। শান্তিপুরের সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অজস্র স্থাপত্য আর ইতিহাসের নানা উপকরণ। সেই তালিকায় যেমন রয়েছে মোগল সম্রাট ঔরঙ্গজেবের নামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা তোপখানার মসজিদ, ইটের তৈরি আটচালার শ্যামচাঁদ মন্দির, দানবীর মরহুম শরিবত সাহেবের তৈরি সুদৃশ্য মসজিদ, ওস্তাগরপাড়ার মসজিদ-সহ প্রায় ২৬টি মসজিদ, সম্প্রীতির মেলবন্ধন শৈশবতলা, সৈয়দ সাহেবের মাজার, ব্রাহ্মসমাজের বাড়ি। এছাড়াও শান্তিপুরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা বড় গোস্বামী বাড়ি-সহ ২৪টি বিগ্রহবাড়ি। এই সব মন্দির ও বিগ্রহবাড়ির সঙ্গে শুধু যে ইতিহাস জড়িয়ে আছে তাই নয়, এইসব মন্দিরের গায়ে পোড়ামাটির কাজ বাংলার অন্যতম দর্শনীয় বিষয়। পর্যটকের আসা যাওয়া লেগেই থাকে। আবার কারও কারও দাবি, এই শহরে ছিল বৌদ্ধস্তূপও। কিন্তু কালের নিয়মে তাও নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। আর ফুলিয়া, আদি কবির কৃত্তিবাসের জন্মস্থান। আছে কবির অস্থি সমাধি। আবার তাঁর জন্মভিটের পাশে আছে সেই বটগাছ। কথিত আছে, এই বটগাছের ছায়ায় বসেই কবি বাংলা ভাষায় রামায়ণ রচনা করেছিলেন। আছে তাঁতও। এখানকার তাঁতের শাড়ি বিখ্যাত। প্রাথমিকভাবে পরিকল্পনা হয়েছিল, প্রথম দিন শান্তিপুর-ফুলিয়া ঘুরে কৃষ্ণনগর হয়েছে রাত কাটাবেন পর্যটকরা। পরের দিন সকালে ঘূর্ণি, কৃষ্ণনগর রাজবাড়ি হয়ে সোজা মায়াপুর। মায়াপুর ঘুরে সেদিনই নদী পেরিয়ে নবদ্বীপ ঘোরা যাবে। আর যারা শুধুই প্রাকৃতিক সৌন্দর্য্যকে আপন করে নিতে চান, তাঁরা চলে যাবেন বেথুয়াডহরি। সেখান থেকে ঘুরে আসা যাবে পলাশীও। দু’দিনের ভ্রমণের পরিকল্পনা।
কিন্তু সেই পরিকল্পনা বা সার্কিট গড়ে তোলার কাজ এখনও বাস্তবায়িত হয়নি। জেলা প্রশাসনের এক কর্তা বলেন, নানা জটিলতায় পর্যটন কেন্দ্রগুলিকে জুড়ে সার্কিট ট্যুরিজমের পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তবে এটা ঠিক, নদীয়া জুড়ে এত স্থান রয়েছে, পর্যটন ব্যবস্থাকে ঢেলে সাজালে পর্যটকের অভাব হতো না।
12th  September, 2019
ইস্পাত শিল্পে আর্থিক মন্দার প্রভাব
৩০ শতাংশ উৎপাদন কমাল ডিএসপি, আতঙ্কে শ্রমিকরা 

সুমন তেওয়ারি  আসানসোল, বিএনএ: দেশজুড়ে চলা আর্থিক মন্দার ব্যাপক প্রভাব পড়ল ইস্পাত শিল্পেও। স্টিল অথরিটি অব ইন্ডিয়ার(সেল) অধীনে থাকা বাকি ইস্পাত কারখানার মতোই প্রায় ৩০ শতাংশ উৎপাদন কমাল দুর্গাপুর স্টিল প্ল্যান্ট(ডিএসপি)।  
বিশদ

জন্মদিনে ‘নরেন্দ্র মোদি অমর রহে’ স্লোগান দিলীপ ঘোষের 

সংবাদদাতা, পুরুলিয়া: প্রধানমন্ত্রীর জন্মদিনে ‘নরেন্দ্র মোদি অমর রহে’ স্লোগান। খোদ বিজেপির রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য ঩দিলীপ ঘোষের মুখে এই স্লোগান শুনে উপস্থিত কর্মী-সমর্থকরা গলা মেলালেও সকলেই হতবাক হয়ে যান।  
বিশদ

অর্থনীতির হাল ফেরানোর প্রার্থনা নিয়ে বিশ্বকর্মার আরাধনায় মাতছে বড়জোড়া 

বিএনএ, বাঁকুড়া: আর্থিক মন্দার কারণে দেশজুড়ে শিল্পে মন্দা চলছে। মন্দার আঁচ পড়েছে বাঁকুড়ার বড়জোড়া শিল্পাঞ্চলেও। তাই উৎপাদন মার খেলেও অর্থনীতির হাল ফেরানোর প্রার্থনা নিয়ে ধুমধাম করে শিল্প দেবতার পুজোয় মাতছে বড়জোড়া শিল্পাঞ্চলে থাকা কারখানার শ্রমিক ও মালিকরা। 
বিশদ

ফের নানুর ও সদাইপুরে প্রচুর বোমা উদ্ধার 

বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: নানুর ও সদাইপুরে ফের প্রচুর বোমা উদ্ধার করেছে পুলিস। মঙ্গলবার নানুর থানার চারকলগ্রাম থেকে এক ড্রাম তাজা বোমা উদ্ধার করেছে পুলিস। অন্যদিকে, সোমবার রাতে খবর পেয়ে সদাইপুর থানার সাহাপুরে অভিযান চালিয়ে পুলিস প্রায় ১৭টি বোমা উদ্ধার করেছে। 
বিশদ

কাটোয়ার কলেজে শিক্ষককে হেনস্তার ঘটনায় ক্ষোভপ্রকাশ মন্ত্রী স্বপন দেবনাথের 

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলবার সকালে কাটোয়া বেঙ্গল ইন্সটিটিউট অব টেকনোলজির পরিচালন সমিতির বৈঠকে যোগ দিয়ে কলেজের ভারপ্রাপ্ত টিচার ইনচার্জকে হেনস্তার ঘটনায় শিক্ষকদের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভপ্রকাশ করেন রাজ্যের মন্ত্রী তথা কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান স্বপন দেবনাথ।
বিশদ

রাজ্যে ভিখারির সরকার চলছে, কেশপুরে কটাক্ষ ভারতীর 

বিএনএ, মেদিনীপুর: রাজ্যের তৃণমূল সরকারকে ভিখারির সরকার বলে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য নেত্রী ভারতী ঘোষ। মঙ্গলবার কেশপুরে দলীয় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসে তিনি বলেন, বামফ্রন্ট সরকার চলে যাওয়ার সময় এই রাজ্যে ১৯৩ লক্ষ কোটি টাকার ঋণের বোঝা তৃণমূল সরকারের উপর চাপিয়ে দিয়েছিল। 
বিশদ

পুজোর আগেই উদ্বোধনের প্রস্তুতি
বর্ধমানে রাজ্যের প্রথম ঝুলন্ত ওভারব্রিজের কাজ প্রায় শেষ 

অলকাভ নিয়োগী  বর্ধমান, বিএনএ: বর্ধমানের পুরানো রেলওয়ে ওভারব্রিজের ভগ্নপ্রায় দশা। দুর্ঘটনা এড়াতে ওই ব্রিজের উপর দিয়ে বাস সহ ভারী যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এই ব্রিজের বিকল্প হিসাবেই বর্ধমানে রাজ্যের প্রথম ঝুলন্ত রেলওয়ে ওভারব্রিজের কাজ প্রায় শেষ। 
বিশদ

‘দিদিকে বলো’য় গিয়ে জলের সমস্যার কথা শুনতে হল মন্ত্রীকে 

সংবাদদাতা, খড়্গপুর: দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে পানীয় জলের সমস্যার কথা শুনতে হল মন্ত্রী সৌমেন মহাপাত্রকে। এই দপ্তরের তিনিই মন্ত্রী। তাই সমস্যা সমাধানের আশ্বাসও দেন বাসিন্দাদের। মন্ত্রীর আশ্বাস পেয়ে বাসিন্দারা খুশি। মন্ত্রী এদিন খড়্গপুর-২ ব্লকের পপরআড়া এলাকায় যান। 
বিশদ

ঝাড়গ্রামের পুজোয় এবার দেখা যাবে জীবন্ত দুর্গা, উঠে আসছে পরিবেশের ভবিষ্যৎও 

রঞ্জন পাল  ঝাড়গ্রাম, সংবাদদাতা: কোথাও ‘জীবন্ত দুর্গা’, আবার কোথাও ‘পরিবেশের ভবিষ্যৎ’। এমনই অভিনব সব থিমে সাজছে ঝাড়গ্রামের পুজোমণ্ডপ। ঝাড়গ্রাম শহরের রঘুনাথপুর সর্বজনীন দুর্গোৎসবের এবার ৭০তম বর্ষ। পুজোর বাজেট ১১ লক্ষ টাকা। থিম ‘পরিবেশের ভবিষ্যৎ’। 
বিশদ

বেলিয়াবেড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে জমিতে বাস, জখম ৬ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: নিয়ন্ত্রণ হারিয়ে চাষজমিতে নেমে গেল একটি যাত্রীবাহী বাস। মঙ্গলবার সকালে বেলিয়াবেড়া থানার গোয়ালমারা রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ছ’জন জখম হয়েছেন। 

 
বিশদ

মন্দার দাপটেও পুজোর বাজারে শাড়ির জোগান দিতে ব্যস্ত ফুলিয়ার তাঁতশিল্পীরা 

অভিষেক পাল  রানাঘাট, সংবাদদাতা: প্রতিবছরের মতো এবছরও পুজো মাতাতে তৈরি শান্তিপুর ও ফুলিয়ার বিখ্যাত তাঁতের শাড়ি। বাজারে শাড়ি জোগান দিতে ব্যস্ত তাঁত শিল্পীরা। বাংলার জনপ্রিয় তাঁতশিল্পের মধ্যে উল্লেখযোগ্য নাম ফুলিয়া। বিশেষ করে পুজোয় মহিলাদের কাছে এখনও তাঁতের শাড়ি জনপ্রিয়।
বিশদ

সংস্কার না হওয়ায় সবংয়ের রাস্তায় ধানের চারা পুঁতে প্রতিবাদ 

সংবাদদাতা, খড়্গপুর: দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় মঙ্গলবার সবংয়ের বিষ্ণুপুরে রাস্তায় ধানের চারা পুঁতে প্রতিবাদ জানান বাসিন্দারা। এদিন সকালে এলাকার মহিলা সহ বাসিন্দারা রাস্তার জমা জলে ধানের চারা পোঁতেন। বাসিন্দারা বলেন, দীর্ঘদিন ধরে এই রাস্তা সংস্কার করা হয়নি। বারবার বলা সত্ত্বেও পঞ্চায়েত কোনও উদ্যোগই নেয়নি।
বিশদ

অ্যান্ড্রয়েড মোবাইলের দাপট, বিশ্বকর্মা পুজোতেও কমেছে ঘুড়ির চাহিদা 

সংবাদদাতা, রানাঘাট: অ্যান্ড্রয়েডের যুগে বিশ্বকর্মা পুজোতেও কমেছে ঘুড়ি চাহিদা। আগে বিশ্বকর্মা পুজো উপলক্ষে পাড়ায় পাড়ায় ঘুড়ির প্রতিযোগিতা হতো। সেই সমস্ত প্রতিযোগিতা এখন হয় না বললেই চলে। বর্তমান যুব সমাজ ঘুড়ি ওড়ানো থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে।  
বিশদ

বহরমপুরে পুজোর থিম এবার ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস 

বিএনএ, বহরমপুর: নেতাজি সুভাষচন্দ্র বসুর দিল্লি চলো অভিযান, ক্ষুদিরামের ফাঁসি, মাতঙ্গিনী হাজরার শহিদ হওয়া সহ ভারতের স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন কাহিনী বহরমপুরে পুজো মণ্ডপে উঠে আসছে। কোথাও আবার পুজোর থিম বাহুবলী। আবার শহরের কোনও পুজো কমিটি সাবেকি মূর্তি গড়ে দর্শকদের টানতে চাইছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: ঠিকা কর্মীদের মাইনে নেই মাসের পর মাস। বিএসএনএলের পরিষেবা অনেকটাই নির্ভর করে তাঁদের উপর। তাই পরিষেবাও লাটে উঠেছে। মরার উপর খাঁড়ার ঘায়ের ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সল্টলেক তথা বিধাননগরে জল চুরি রুখতে লাগাতার অভিযান চলছে। এবার আর শুধু সাধারণ স্থানীয় বাসিন্দা নন, এলাকার ‘রাঘববোয়াল’দের দিকেও নজর রয়েছে বিধাননগর পুরসভার। সূত্রের খবর, একাধিক হোটেল, রেস্তরাঁ, বেসরকারি কোম্পানি এই তালিকায় রয়েছে। ...

 ইসলামাবাদ, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): আংশিক স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা মারিয়ম শরিফ। দলের সহ সভানেত্রী পদে থাকার ক্ষেত্রে তাঁর আর কোনও বাধা রইল না। তবে, দলের কার্যকরী কোনও পদে তিনি বসতে পারবেন না। ...

 নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (পিটিআই): দেশের আর্থিক মন্দা নিয়ে ফের সরব কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। দেশের অর্থনীতির বিপর্যয়ের দায় এড়াতে পারে না মোদি সরকার। নজর ঘোরানোর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তি সম্ভাবনা। মাতৃস্থানীয় কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা-শিক্ষায় উন্নতি।প্রতিকার— ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস
১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস
১৮৯৯- সাহিত্যিক ও চিন্তাবিদ রাজনারায়ণ বসুর মৃত্যু
১৯৫০- অভিনেত্রী শাবানা আজমির জন্ম
১৯৭৬- ব্রাজিলের ফুটবলার রোনাল্ডোর জন্ম
২০০৬- ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.০২ টাকা ৭২.৭৩ টাকা
পাউন্ড ৮৭.৬০ টাকা ৯০.৮০ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮০.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ৩১/৫১ সন্ধ্যা ৬/১২। অশ্বিনী ৩/১১ দিবা ৬/৪৪। সূ উ ৫/২৭/৩১, অ ৫/৩৪/৪১, অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৭/৫৩ মধ্যে পুনঃ ১০/১৮ গতে ১২/৪৪ মধ্যে। রাত্রি ৬/২২ গতে ৭/১০ মধ্যে পুনঃ ৮/৪৫ গতে ৩/৫ মধ্যে, বারবেলা ৮/২৯ গতে ১০/০ মধ্যে পুনঃ ১১/৩১ গতে ১/১ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫৮ মধ্যে।
৩১ ভাদ্র ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, চতুর্থী ২৪/৪০/১০ দিবা ৩/১৯/১৪। অশ্বিনী ০/৫/৪৪ প্রাতঃ ৫/২৯/২৮, সূ উ ৫/২৭/১০, অ ৫/৩৬/৩০, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৯/৩১ গতে ১১/১০ মধ্যে ও ৩/১৮ গতে ৪/৫৭ মধ্যে এবং রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৩ মধ্যে ও ১/৩১ গতে ৫/২৭ মধ্যে, বারবেলা ১১/৩১/৫০ গতে ১/৩/১ মধ্যে, কালবেলা ৮/২৯/৩০ গতে ১০/০/৪৪ মধ্যে, কালরাত্রি ২/২৯/৩০ গতে ৩/৫৮/২০ মধ্যে। 
১৮ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিচু জাতের লোক, তাই সাংসদকে ঢুকতে দেওয়া হল না কর্ণাটকের গ্রামে
অন্য জাতের, তাই স্থানীয় সাংসদকে গ্রামে ঢুকতে দিল না গ্রামবাসীরা। ...বিশদ

08:53:12 AM

  পুজো দেখা, দেওয়ার ‘ভার্চুয়াল’ সুযোগ
বিশ্বের যে কোনও প্রান্ত থেকে কলকাতার পুজোয় অংশ নেওয়ার ‘ভার্চুয়াল’ ...বিশদ

08:50:00 AM

কোনও দলে যাচ্ছি না: ঊর্মিলা
কংগ্রেস ছাড়ার পর সম্ভবত শিবসেনা তাঁর পরবর্তী গন্তব্য বলে জল্পনা ...বিশদ

08:38:58 AM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক সফটওয়্যার স্বাধীনতা দিবস১৫০২ - কোস্টারিকা আবিষ্কার করেন ক্রিস্টোফার কলম্বাস১৮৯৯- ...বিশদ

08:25:07 AM

৫০০ টাকার মোদির ফটো স্ট্যান্ড বিক্রি হল এক কোটিতে!
সরকারি কাজে গত ছ’মাসে দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে প্রচুর উপহার ...বিশদ

08:15:00 AM

আজকের রাশিফল
মেষ: বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। বৃষ: অগ্নি, বিদ্যুৎ থেকে সতর্ক হওয়া ...বিশদ

08:09:27 AM