Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

কৃতী ছাত্রছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে বললেন শুভেন্দু
গ্রামও শহরকে জয় করতে পারে এবার প্রমাণ করেছে পূর্ব মেদিনীপুর 

বিএনএ, তমলুক: গ্রামও শহরকে জয় করতে পারে। মাধ্যমিকে রাজ্যে প্রথম হওয়া সৌগত দাস ও উচ্চ মাধ্যমিকে রাজ্যে দ্বিতীয় হওয়া তন্ময় মেইকাপের বাড়িতে গিয়ে আমার এই উপলব্ধি হয়েছে। মঙ্গলবার দুপুরে তমলুকের নিমতৌড়িতে জেলা পরিষদের মিটিং হলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতীদের সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানে এসে একথা বলেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি বলেন, জেলার কৃতী ছাত্রছাত্রীরা যে পরিবেশ থেকে উঠে এসেছে এবং যে পরিবেশের মধ্যে থেকে এই ফলাফল করেছে, তা আমাদের কাছে অত্যন্ত আনন্দের ও গর্বের বিষয়।
জেলা পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত এদিনের অনুষ্ঠানে শুভেন্দুবাবু ছাড়াও জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাস, জেলাশাসক পার্থ ঘোষ, জেলা পরিষদের সহকারী সভাধিপতি শেখ সুফিয়ান, বিধায়ক অমিয়কান্তি ভট্টাচার্য ছাড়াও প্রশাসনিক আধিকারিক ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এদিনের অনুষ্ঠানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসা পরীক্ষার জেলার সফল ২০জন ছাত্রছাত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে শুভেন্দুবাবু বলেন, আপনারা জানেন গত সাত বছর ধরে পূর্ব মেদিনীপুর জেলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় শতাংশের বিচারে রাজ্যে প্রথম স্থান লাভ করছে। আমি মনে করি, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর মহাশয়ের জন্মের দ্বিশতবর্ষের প্রাকাল্লে জেলার কাছে এটা বড় প্রাপ্তি। জেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলির শিক্ষক শিক্ষিকা, অভিভাবক, ছাত্রছাত্রী ও এলাকার জনপ্রতিনিধিদের সমন্বয়ে সুন্দর পরিবেশ গড়ে উঠেছে বলেই এটা সম্ভব হয়েছে। আমাদের জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলির সুন্দর পরিকাঠামো রাজ্যের যেকোনও বিশ্ববিদ্যালয়কে হারিয়ে দিতে পারে।
তিনি বলেন, আমি কর্মসূত্রে এই রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে দেখেছি, এই জেলার মতো শিক্ষার পরিকাঠামো খুব কম জায়গায় রয়েছে। এই জেলার বহু দানশীল ব্যক্তি তাঁদের মূল্যবান সম্পদ শিক্ষার উন্নতি ও প্রগতির স্বার্থে দিয়ে গিয়েছেন। এটা আমাদের কাছে আনন্দের। আমার প্রিয় ছাত্রছাত্রীদের বলব, নিশ্চিতভাবেই পুঁথিগত বিদ্যা বা সিলেবাস ভিত্তিক শিক্ষার মধ্যে পঠন পাঠন করে তোমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। পাশাপাশি স্বামী বিবেকানন্দ শিক্ষা নিয়ে ভাবনার কথাও মনে রাখতে হবে। তিনি বলেছেন, আমি সেই শিক্ষায় সন্তুষ্ট নই, যে শিক্ষা পুঁথিগত শিক্ষার মধ্যে সীমাবদ্ধ থাকে। আমি সেই শিক্ষা চাই, যে শিক্ষায় মানুষের চরিত্র গঠন হয়, মানুষের বুদ্ধিবৃত্তি বিকশিত হয়, মনের বল বিকশিত হয় ও মানুষ স্বাবলম্বী হতে পারে। আমাদের আচার্যদেরও শুধুমাত্র সিলেবাসের বা পুঁথিগত বিদ্যার মধ্যে সীমাবদ্ধ না থেকে আগামীদিনের দিশারীদের নতুন করে তৈরি করে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি বলেন, বর্তমান রাজ্য সরকার শিক্ষার অগ্রগতিতে সবসময় ইতিবাচক ভূমিকা নিয়ে কাজ করে। আমাদের গ্রামের মধ্যবিত্ত, নিম্নবিত্ত, দরিদ্র, কৃষক, তফসিলি জাতি ও উপজাতি, সংখ্যালঘু পরিবারের ছেলেমেয়েদের মধ্যে লুক্কায়িত প্রতিভা আছে। সেই প্রতিভা বিকশিত করার সুযোগ সব সময় তারা পায় না। আমাদের মতো কৃষিভিত্তিক দেশের বেশিরভাগ মানুষ এরজন্য অর্থ খরচ করতে পারেন না। সেই কারণে ভীমরাও আম্বেদকর সহ সংবিধান প্রণেতারা শিক্ষাকে মৌলিক অধিকার করে গিয়েছেন। বাস্তবে স্বাধীনতার এত বছর পরেও শিক্ষাকে সর্বজনীন করার ক্ষেত্রে উদ্যোগের অনেক অভাব রয়েছে। বর্তমান সরকারের আমলে প্রাথমিক স্তরে ছাত্রছাত্রীদের পোশাক, জুতো, মিডডে মিলের থালা সহ বিভিন্ন পরিকাঠামো উন্নত করার কাজ করছে। এছাড়া শিক্ষাশ্রী, মাইনোরিটি স্কলারশিপ, সবুজসাথীর সাইকেল ও কন্যাশ্রী দেওয়া হচ্ছে।
শুভেন্দুবাবু বলেন, মাননীয় মুখ্যমন্ত্রীর নেতৃত্বে আমাদের সরকার গত আট বছরে ৬০টি নতুন কলেজ, ২০০টি ভোকেশনাল আইটিআই কলেজ, ২৫টি বিশ্ববিদ্যালয় তৈরি করার পাশাপাশি অনুমোদন দিয়েছে। নানাভাবে প্রাথমিক স্তর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, কারিগরি শিক্ষা থেকে চিকিৎসা শিক্ষায় নজর দিয়ে বহুমুখী ব্যবস্থাপনা তৈরি করা হচ্ছে। যাতে ছাত্রছাত্রীদের জ্ঞানের বিকাশের পাশাপাশি তাঁরা স্বাবলম্বী হয়ে সমাজের দায়িত্ব নিতে পারে। স্বাধীনতার এতিদিন পরে এই জেলার মহিষাদলের কাপাসএড়িয়ায় মহাত্মা গান্ধী বিশ্ববিদ্যালয়ের অনুমোদন পেয়েছে। এছাড়া তমলুকে ১০০ আসনের মেডিক্যাল কলেজের অনুমোদন পেয়েছে। যা আমাদের কাছে অত্যন্ত গর্বের।  
12th  June, 2019
পানীয় জলের দাবিতে বর্ধমানে অবরোধ, বিক্ষোভ

বিএনএ, বর্ধমান: বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ায় সজলধারা প্রকল্প থেকে পানীয় জল পাচ্ছেন না এলাকার কয়েকশো মানুষ। বার বার সংশ্লিষ্ট জায়গায় জানিয়েও কোনও ফল হয়নি। তাই পানীয় জলের দাবিতে বুধবার বর্ধমানের হটুদেওয়ান এলাকায় বর্ধমান-কাটোয়া রাস্তা অবরোধ করে তুমুল বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।
বিশদ

শান্তিপুরে আচমকা তৃণমূলের শহর সভাপতি বদল ঘিরে তুমুল জল্পনা

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুর শহর তৃণমূলের সভাপতি পদে বদল ঘিরে তুমুল জল্পনা শুরু হয়েছে। সভাপতি পরিবর্তন করা হয়েছে এই মর্মে বুধবার দলের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি বের হয়। সেখানে বলা হয়, আগের সভাপতি অরবিন্দ মৈত্রর জায়গায় নতুন সভাপতি করা হল আব্দুল সালাম কারিগরকে। যা নিয়ে দলের অন্দরে শুরু হয়েছে গুঞ্জন।
বিশদ

 মৃৎশিল্পীদের জন্য নয়া ভবন, উদ্বোধন করবেন মমতা

সংবাদদাতা, রানাঘাট: মৃৎশিল্পীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য রানাঘাটের বীরনগর পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের পুরাতন দিঘিরপাড়া এলাকায় তৈরি হয়েছে নতুন ভবন। মুখ্যমন্ত্রীর জেলা সফরে এলে এই ভবন উদ্বোধন হওয়ার কথা রয়েছে। জেলায় প্রথম মৃৎশিল্পীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য নতুন এই ভবনকে কমন প্রোডাকশন সেন্টার হিসেবে ব্যবহৃত করা হবে।
বিশদ

 তেহট্টের অপহৃত ২ নাবালিকা উদ্ধার বিহারে, গ্রেপ্তার মহিলা

সংবাদদাতা, তেহট্ট: অপহৃত দুই নাবালিকাকে বিহারের পূর্ব চম্পারণ জেলার মাজুলিয়া থেকে উদ্ধার করল তেহট্ট থানার পুলিস। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিস এক মহিলাকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম শুক্লা ওরফে পূজা। বাড়ি বিহারে। তেহট্টের দেবনাথপুরের ওই দুই নাবালিকা স্থানীয় স্কুলে অষ্টম শ্রেণীতে পড়াশুনা করে।
বিশদ

‘দিদিকে বলো’তে ফোন করে নালিশ জানাল পরিবার
মাড়গ্রামে ছাত্রী অপহরণ, অভিযোগ প্রত্যাহারে চাপ পুলিসের, শোরগোল

সংবাদদাতা, রামপুরহাট: অপহরণ হওয়া নাবালিকা স্কুলছাত্রীকে উদ্ধারে গড়িমসি করছে পুলিস। উল্টে থানার ওসির শর্ত, অপহরণের অভিযোগ প্রত্যাহার করলে তবেই মেয়েকে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে। পুলিসের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে ‘দিদিকে বলো’ নম্বরে ফোন করে জানালেন অসহায় মা।
বিশদ

 আসানসোলই চ্যালেঞ্জ ববির, কাল দু’টি বৈঠক

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: কাল, শুক্রবার আসানসোলে দলের সর্বস্তরের জনপ্রতিনিধি ও নেতৃত্বের সঙ্গে প্রথমবারের জন্য বৈঠকে বসছেন তৃণমূলের নব নিযুক্ত জেলা পর্যবেক্ষক ফিরহাদ হাকিম (ববি)। লোকসভা ভোটে বিজেপির কাছে বিপর্যস্ত হওয়ার পর দলকে চাঙ্গা করতে তিনি কী বার্তা দেন সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।
বিশদ

 ক্যাম্প করে পাথর খাদানের শ্রমিকদের সামাজিক সুরক্ষা প্রকল্পে নাম নথিভুক্ত করল শ্রম দপ্তর

সংবাদদাতা, রামপুরহাট: অফিসে বসে নয়। পাথর খাদানের শ্রমিকদের দুর্দশা মেটাতে মুরারইয়ের পাথর শিল্পাঞ্চল এলাকা গোপালপুরে ক্যাম্প করে সামাজিক সুরক্ষা প্রকল্পে নাম নথিভুক্ত করল শ্রম দপ্তর।
বিশদ

খানাকুলের কলেজে অপরূপাকে কালো পতাকা, বিক্ষোভ

বিএনএ, আরামবাগ: বুধবার সকাল থেকে খানাকুলের রাজা রামমোহন রায় মহাবিদ্যালয়ে এবিভিপির সমর্থকদের বিক্ষোভের জেরে কার্যত শিকেয় ওঠে পঠনপাঠন। এবিভিপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, গত সোমবার কলেজের চেয়ার-টেবিল সহ সরকারি সম্পত্তি ভাঙচুর করেছে তৃণমূল ছাত্র পরিষদের সর্মথকরা।
বিশদ

 ঝাড়গ্রাম প্রাথমিক শিক্ষা সংসদের নতুন চেয়ারম্যান বীরবাহা সরেন টুডু

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলা প্রাথমিক শিক্ষা সংসদের নতুন চেয়ারম্যান হলেন বীরবাহা সরেন টুডু। বুধবারই তাঁকে শিক্ষা দপ্তর থেকে বিষয়টি জানানো হয়েছে। বীরবাহাদেবী নিজে শিক্ষিকা। তিনি রোহিনীর বালিকা বিদ্যালয়ের টিচার-ইনচার্জের দায়িত্বে ছিলেন।
বিশদ

 ডেবরায় চাঁদা তোলা নিয়ে উত্তেজনা, অবরোধ

 সংবাদদাতা, খড়্গপুর: চাঁদা তোলাকে কেন্দ্র করে বুধবার বিকেলে ডেবরার হরিহরপুর গ্রামে উত্তেজনা ছড়ায়। অভিযোগ, এলাকার কয়েকজন যুবক ধর্মঘটের জন্য দাঁড়িয়ে থাকা লরি থেকে চাঁদা তুলছিল। খবর পেয়ে পুলিস গেলে তারা পালিয়ে যায়। পুলিস এক যুবককে ধরে ফেলে।
বিশদ

 চুঁচুড়া কাণ্ড: আরামবাগে বিভিন্ন স্কুলে মিড ডে মিল পরীক্ষা আধিকারিকদের

বিএনএ, আরামবাগ: চুঁচুড়ায় ফ্যানভাত কাণ্ডের জেরে বুধবার সকাল থেকে আরামবাগ মহকুমার ৬টি ব্লকজুড়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মিড ডে মিল কেন্দ্রগুলিতে আচমকাই হানা দেন প্রশাসনের আধিকারিকরা। পাশাপাশি প্রশাসনের কর্তারা এদিন মিড ডে মিলে রান্না করা খাবার নিজেরাও চেখে দেখেন।
বিশদ

 লাভপুরে বিজেপি নেতা খুনে গ্রেপ্তার তৃণমূল কর্মী

সংবাদদাতা, শান্তিনিকেন: গত শনিবার রাতে লাভপুরের মীরবাঁধ গ্রামে খুন হন বিজেপি নেতা ডালু শেখ। অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তাঁকে খুনের অভিযোগে মঙ্গলবার রাতে মুর্শিদাবাদ থেকে এক তৃণমূল নেতাকে গ্রেপ্তার করে পুলিস। ধৃত ওই তৃণমূল নেতার নাম জালাল শেখ। তার বাড়ি লাভপুর থানা এলাকাতেই।
বিশদ

রানাঘাটে যুবককে আত্মহত্যার প্ররোচনার দেওয়ার অভিযোগ

সংবাদদাতা, রানাঘাট: যুবককে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠল তাঁর স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে। বুধবার রানাঘাট থানার শ্যামাপ্রসাদপল্লিতে ঘটনাটি ঘটেছে। ঘটনায় বুধবার সকালে ওই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মৃতের নাম শুভাশিস দে(২৬)।
বিশদ

 কৃষিমন্ত্রীর জেলায় পিছিয়ে শস্যবিমার কাজ, অসন্তোষ

রামকুমার আচার্য, সিউড়ি, বিএনএ: কৃষিমন্ত্রীর জেলা বীরভূমে শস্যবিমা যোজনায় চাষিদের অন্তর্ভুক্তির গতি শ্লথ হচ্ছে। চলতি মাসের ৩১ আগস্ট অন্তর্ভুক্তির শেষ দিন রয়েছে। তার মধ্যে লক্ষ্যমাত্রা পূরণ হবে কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। জেলায় এখনও পর্যন্ত ফর্ম গ্রহণ হয়েছে মাত্র ৪৮ হাজার ৫১৮টি।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

 নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: কাল, শুক্রবার স্যামসাং বাজারে নিয়ে আসছে উন্নতমানের মোবাইল গ্যলাক্সি নোট টেন ও টেন প্লাস। এস পেন নামের একটি কলম দিয়ে এই মোবাইল পরিচালনা করা যাবে। ...

 দেরাদুন, ২১ আগস্ট (পিটিআই): উত্তরাখণ্ডের উত্তরকাশী জেলায় উদ্ধারকাজে নেমে ভেঙে পড়ল একটি হেলিকপ্টার। ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। গত কয়েক দিনের বৃষ্টিতে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের নায়ক গোকুলাম গোলরক্ষক উবেইদকে এবার ছেড়ে দেওয়াটা একেবারেই মানতে পারছেন না ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রো। বুধবার ডুরান্ড কাপের সেমি-ফাইনালে ইস্ট বেঙ্গলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM

তারকেশ্বর ডিগ্রি কলেজে গোলমাল, জখম ১ 
তারকেশ্বর ডিগ্রি কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য এবং অখিল ভারতীয় ...বিশদ

04:03:52 PM

চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই
সিবিআইয়ের বিশেষ আদালতে পি চিদম্বরমকে ৫ দিনের হেফাজতে চাইল সিবিআই। ...বিশদ

04:03:00 PM

বাঁকুড়ার স্কুলে মিডডে মিলের মান পরীক্ষা করতে এলেন মন্ত্রী শ্যামল সাঁতরা 
খাবারের মান যাচাইয়ের জন্য বাঁকুড়ার জয়পুরের একটি স্কুলে ছাত্র-ছাত্রীদের সঙ্গে ...বিশদ

04:01:00 PM