দক্ষিণবঙ্গ
 

জখম ২ মেয়েও
খেজুরিতে শ্বশুরবাড়িতে গিয়ে স্ত্রীর উপর অ্যাসিড হামলা, গ্রেপ্তার অভিযুক্ত স্বামী 

সংবাদদাতা, কাঁথি: পারিবারিক অশান্তির জেরে শ্বশুরবাড়িতে গিয়ে স্ত্রীর উপর অ্যাসিড হামলা চালাল স্বামী। এতে তাঁদের দুই মেয়েও জখম হয়েছে। শুক্রবার রাতে খেজুরি থানার দক্ষিণ তল্লা গ্রামে ঘটনাটি ঘটে। শ্বশুরবাড়িতে ঢুকে নিজের স্ত্রীর মুখে ও গায়ে অ্যাসিড ছুঁড়ে মারে অভিযুক্ত। ঝলসে যান ওই গৃহবধূ। তাঁর সঙ্গে থাকা দুই মেয়েও অ্যাসিডে জখম হয়। অভিযুক্ত খেজুরির হেঁড়িয়ার বাসিন্দা দীনেশ মান্না ওরফে বিদ্যাসাগরকে শনিবার বিকেলে গ্রেপ্তার করেছে খেজুরি থানার পুলিস। বর্তমানে তমলুক জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গৃহবধূ মান্টি করমান্না এবং তাঁর দুই মেয়ে সুস্মিতা মান্না ও সুমিতা মান্না।
খেজুরি থানার ওসি শীর্ষেন্দু দাস বলেন, মূলত সাংসারিক অশান্তি, বনিবনা না হওয়া প্রভৃতি কারণে দীনেশ এই কাণ্ড ঘটিয়েছে বলে আমরা মনে করছি। এই ঘটনায় প্রথমে কোনও অভিযোগ না হওয়ায় আমরা স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে তদন্ত শুরু করি। খেজুরি ও নন্দীগ্রামের সীমানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। রাতের দিকে গৃহবধূর বাপেরবাড়ির লোকজন এবিষয়ে অভিযোগ দায়ের করেন। দীনেশের বিরুদ্ধে খুনের চেষ্টা সহ বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করা হয়েছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বছর সাতেক আগে দক্ষিণ তল্লা গ্রামের বাসিন্দা মান্টিদেবীকে বিয়ে করে দীনেশ। তার হেঁড়িয়া বাজারে পানের দোকান রয়েছে। তাঁদের দুটি কন্যাসন্তান হয়। অভিযোগ, বিয়ের পর থেকে স্ত্রীর উপর নানা অজুহাতে শারীরিক ও মানসিক অত্যাচার চালাত দীনেশ। প্রায়শই বাপেরবাড়িতে চলে যেতেন মান্টিদেবী। স্ত্রীকে বাপেরবাড়ি থেকে ফিরে আসার জন্য সবসময় চাপ দিত দীনেশ। কিন্তু বর্তমানে পারিবারিক অশান্তির জের এমন জায়গায় পৌঁছে যায় যে, দু’জনে ডিভোর্সের সিদ্ধান্ত পর্যন্ত নিয়েছিলেন। পারিবারিক ঝামেলার জেরে বিগত কয়েকমাস ধরে দীনেশের পানের দোকানেরও ঝাঁপ বন্ধ রয়েছে। মান্টিদেবী প্রায়ই বাপেরবাড়িতে আসার কারণে দীনেশ স্ত্রীকে সন্দেহও করত বলে জানা গিয়েছে। ওইদিন রাত সাড়ে ৮টা নাগাদ দীনেশ শ্বশুরবাড়িতে যায়। সেখানে স্ত্রী ও দুই মেয়ের সঙ্গে কথা বলার সময় লুকিয়ে রাখা অ্যাসিডের বোতল থেকে অ্যাসিড ছুঁড়ে মারে। যন্ত্রণায় মা ও দুই মেয়ে চিৎকার করতে থাকেন। বাড়ির লোকজন ও প্রতিবেশীরা ছুটে এসে তাঁদের উদ্ধার করেন। ততক্ষণে অভিযুক্ত ছুটে পালিয়ে যায়।
প্রতিবেশী মহিলা গৌরী কর বলেন, কী কারণে এই ঘটনা ঘটল,তা আমরা বুঝতে পারছি না। আর এক বাসিন্দা স্বপন দাস বলেন, ওদের এই পারিবারিক সমস্যা দীর্ঘদিনের। আমরা দু’পক্ষকে নিয়ে আলোচনা করে অনেকবার সুষ্ঠু সমাধানের চেষ্টা করেও লাভ হয়নি। কিন্তু দীনেশ আচমকা এই কাণ্ড করায় আমরা রীতিমতো হতবাক হয়ে গিয়েছি। আমরা পুলিসকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি। 
13th  January, 2019
তাঁত বস্ত্র ও বইমেলার পর বহরমপুরে শুরু হল টয়লেট মেলা

 বিএনএ, বহরমপুর: হস্তশিল্প, তাঁত বস্ত্র ও বইমেলার পর বহরমপুরে শুরু হল টয়লেট মেলা। ৪০ধরনের শৌচাগারের মডেল নিয়ে সোমবার শহরের বারাক স্কোয়ার ময়দানে ওই মেলার সূচনা করা হয়েছে। এখানে পাট কাঠির বেড়ার, তেলের টিনের, জলের বোতলের তৈরি টয়লেট থেকে বায়ো টয়লেট, পাকা টয়লেট রয়েছে।
বিশদ

  কৃষ্ণনগরে অমিত শাহকে ছাড়াই সভা করবে বিজেপি

 বিএনএ, কৃষ্ণনগর: শেষ পর্যন্ত বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভা বাতিল হল। আগামী বৃহস্পতিবার কৃষ্ণনগরে দলীয় সভায় যোগ দিতে তাঁর আসার কথা ছিল। এই ঘটনায় দলীয় কর্মীরা মুষড়ে পড়েছেন। তবে অমিত শাহকে বাদ দিয়েই বিজেপি সেখানে সভা করবে। সেই সভায় আসবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।
বিশদ

উদ্ধার বরাবাজারের অপহৃত তৃণমূল কর্মী

 সংবাদদাতা, পুরুলিয়া: অবশেষে খোঁজ মিলল বরাবাজারের অপহৃত তৃণমূল কর্মীর। রবিবার রাতে তাঁকে টকরিয়া এলাকা থেকে উদ্ধার করে পুলিস। সোমবার তাঁকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হয়। ওই তৃণমূল কর্মী এতদিন কোথায় ছিলেন তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।
বিশদ

মেমারিতে পুলিস-গোরু চোরদের গুলির লড়াইয়ে প্রাণ হারানো
যুবকের মৃত্যুর তদন্ত চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হতে চায় পরিবার

 সংবাদদাতা, বর্ধমান: রবিবার পুলিস-গোরু চোরদের মধ্যে গুলির লড়াই চলাকালীন নিহত মগরাহাটের মইতলার সামিম খানের পরিবার মৃত্যুর ঘটনা নিয়ে তদন্ত দাবি করল। এ ব্যাপারে মুখ্যমন্ত্রী এবং মানবাধিকার কমিশনের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছে মৃতের পরিবার।
বিশদ

জয়দেবের মতো এবার বক্রেশ্বরেও সরকারি মেলা

 বিএনএ, সিউড়ি: জয়দেব, পাথরচাপুড়ির পর এবার বক্রেশ্বরেও সরকারি উদ্যোগে আয়োজিত হতে চলেছে বহু শতাব্দী প্রাচীন শিবচতুর্দশী মেলার। শিবরাত্রি উপলক্ষে আগত লক্ষাধিক ভক্তের সুবিধার্থে এবং মেলাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বক্রেশ্বর উন্নয়ন সংস্থাই এর দায়িত্ব নিয়েছে।
বিশদ

বীরভূমে অমিত শাহের সভা বাতিলে
ফের ধাক্কা গেরুয়া শিবিরে

মমতার সভা ঘিরে তৎপরতা তুঙ্গে

 বিএনএ, সিউড়ি: ফের ২৯ জানুয়ারি বীরভূমে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সফর ও সভা ঘিরে প্রশাসনিক তৎপরতা তুঙ্গে উঠেছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট সানঘাটা ব্রিজের কাছে প্রশাসনিক পরিষেবা প্রদানের অনুষ্ঠান করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

শ্রমিক-মৃত্যুর ঘটনায় আজ আইআইটিতে ঠিকা কর্মীদের কর্মবিরতির ডাক

 সংবাদদাতা, খড়্গপুর: কর্মরত শ্রমিকের মৃত্যুর ঘটনায় আজ, মঙ্গলবার খড়্গপুর আইআইটিতে নির্মাণ শ্রমিক সহ সর্বস্তরের ঠিকা কর্মীরা কর্মবিরতির ডাক দিয়েছেন। সোমবার সকালে শ্রমিক ও কর্মীদের সঙ্গে আইআইটি জয়েন্ট অ্যাকশান কমিটির বৈঠকের পর এই কর্মবিরতির ডাক দেওয়া হয়।
বিশদ

ঝাড়গ্রামে স্ত্রীর মৃত্যুতে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা যুবকের

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: স্ত্রীর মৃত্যুর পর ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন পুরাতন ঝাড়গ্রামের পাতরপাড়া এলাকার বাসিন্দা এক যুবক। আকাশ দাস নামে ওই যুবক ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের সিসিইউতে ভর্তি রয়েছেন।
বিশদ

জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতিকে গুরুত্বপূর্ণ পদে ফেরালেন মুখ্যমন্ত্রী 

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি বাণীকুমার রায়কে গুরুত্বপূর্ণ পদে ফেরালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নদীয়া জেলা পরিষদের মেন্টর করা হল তাঁকে। 
বিশদ

কোলাঘাটে বাসের ধাক্কায় পর্যটকের মৃত্যু 

বিএনএ, তমলুক: রবিবার রাতে কোলাঘাটে বাসের ধাক্কায় এক পর্যটকের মৃত্যু হয়েছে। মৃতের নাম পুতুল দাস(৭১)। তাঁর বাড়ি উত্তর ২৪ পরগনার দত্তপুকুর এলাকায়। এই দুর্ঘটনায় মৃত বৃদ্ধার মেয়ে নীলা দাস গুরুতর জখম হয়েছেন। তাঁকে প্রথমে তমলুক জেলা হাসপাতাল ও পরে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।  
বিশদ

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় গণটোকাটুকির ছবি ভাইরাল হওয়ায় চাঞ্চল্য 

বিএনএ, তমলুক: বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ইলেকটিভ ইংলিশ পরীক্ষায় গণটোকাটুকির ছবি ভাইরাল হওয়ার ঘটনায় জেলার শিক্ষা মহলে শোরগোল পড়েছে। প্রসঙ্গত, গত ১৮ তারিখ সকাল সাড়ে ৯টা থেকে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের বিভিন্ন কলেজে ৫০ নম্বরের মোট দু’ঘণ্টার ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 
বিশদ

কৃষ্ণনগরে অমিত শাহের সভার মাঠ পাচ্ছে না বিজেপি 

অভিমন্যু মাহাত, কৃষ্ণনগর, বিএনএ: অমিত শাহের সভার জন্য কৃষ্ণনগর শহরে মাঠ পেল না বিজেপি। আগামী বৃহস্পতিবার কৃষ্ণনগরে দলীয় সভায় যোগ দিতে আসার কথা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতির। সঙ্গে আসবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি সহ অন্যান্য নেতৃত্ব।  
বিশদ

স্ত্রীর সঙ্গে পরকীয়া সন্দেহে ভাইয়ের গলায় ব্লেড চালাল দাদা 

সংবাদদাতা, বর্ধমান ও গুসকরা: স্ত্রীর সঙ্গে পরকীয়া সম্পর্ক রয়েছে এমনই সন্দেহে, ভাইয়ের গলায় ব্লেড চালিয়ে দিলেন দাদা। গুসকরা শহরের ৮ নম্বর ওয়ার্ড এলাকায় রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে। 
বিশদ

বড়ঞায় বোমা ফেটে জখম ছাত্র, বেলডাঙায় ১০টি তাজা সকেট বোমা উদ্ধার 

বিএনএ, বহরমপুর ও সংবাদদাতা, কান্দি: সোমবার দুপুরে বড়ঞা থানার নবগ্রামের নাপিতপাড়া এলাকায় গোরু চরাতে গিয়ে বোমা বিস্ফোরণে মারাত্মকভাবে জখম হল এক স্কুল ছাত্র। সোহেল শেখ নামে ওই ছাত্র স্থানীয় সুন্দরপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্র। ওই ছাত্রকে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লজ্জায় মাথা হেঁট বাংলার ফুটবল প্রশাসক ও নার্সারি পর্যায়ে কাজ করা কোচদের। সাব জুনিয়র পর্যায়ে বয়স ভাঁড়ানো নিয়ে কঠোর মনোভাব নিয়েছিলেন আইএফএ সচিব উৎপল গাঙ্গুলি। ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM