Bartaman Patrika
রাজ্য
 

আমাদের যাঁরা ভোট দেননি, তাঁদের জন্য কাজ করতে হবে
সবথেকে ভালো কাজ হয়েছে পশ্চিমবঙ্গে, গতি আরও বাড়াতে হবে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নানা প্রতিকূলতা সত্ত্বেও দেশের রাজ্যগুলির মধ্যে পশ্চিমবঙ্গে সবথেকে ভালো কাজ হয়েছে। সোমবার নবান্ন সভাঘরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠকের পর এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এতেই সন্তুষ্ট নন তিনি। কাজের গতি আরও বাড়ানোর জন্য তিনি প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে যেন কোনও অবস্থাতেই রাজনীতি না আসে। যাঁরা আমাদের ভোট দেননি, তাঁদের জন্য কাজ করতে হবে। গত ছ’মাস লোকসভা ভোটের জন্য কাজের গতি কিছুটা কমে গিয়েছিল। এবার তা বাড়বে।
প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে সব দপ্তরের মন্ত্রী, মুখ্যসচিব, সব দপ্তরের প্রধান সচিব ছাড়াও রাজ্য পুলিশের ডিজি, ডিআইজি, পুলিস কমিশনার ও জেলাশাসকরাও ছিলেন। প্রায় তিন ঘণ্টার বৈঠকে গত আট বছরে তৃণমূল সরকারের রাজত্বে প্রশাসনিক কাজকর্ম, বিশেষ করে উন্নয়নমূলক কাজের পর্যালোচনা করা হয়।
মুখ্যমন্ত্রী এদিনও বলেন, আগের সরকারের রেখে যাওয়া বিপুল ঋণ সুদ সহ পরিশোধ করতে হচ্ছে। এতে সরকারকে বিরাট আর্থিক দায়ভার নিতে হচ্ছে। প্রতি বছর পরিশোধ করা টাকার পরিমাণ বাড়ছে। ২০১১ সালে সুদ ও আসল সহ ২০ হাজার কোটি টাকার ঋণ পরিশোধ করতে হতো। ২০১৮-১৯ আর্থিক বছরে সেটা বেড়ে হয়েছে ৫০ হাজার কোটি টাকা। চলতি ২০১৯-২০ আর্থিক বছরে এটা বেড়ে হবে ৫৬ হাজার কোটি টাকা। চলতি বছরের মার্চ মাস পর্যন্ত তাঁর সরকারকে ২ লক্ষ ৭৪ হাজার ৩১৬ কোটি টাকার ঋণ পরিশোধ করতে হয়েছে। কেন্দ্রীয় সরকারকে বার বার এই ঋণের বোঝা হালকা করার অনুরোধ করেও কোনও লাভ হয় না বলে তিনি জানিয়েছেন।
কিন্তু এই বিপুল আর্থিক দায়ভার সত্ত্বেও গত আট বছরে সরকার আর্থিক সংস্কারের মাধ্যমে নিজের আয় বাড়াতে পেরেছে। উন্নয়ন খাতে খরচও এর ফলে বেড়েছে। এব্যাপারে বিস্তারিত পরিসংখ্যান পেশ করেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের নিজস্ব রাজস্ব সংগ্রহ ২০১৮-১৯ আর্থিক বছরে বেড়ে হয়েছে ৬৫ হাজার ৩৪১ কোটি টাকা। আগের আর্থিক বছরে সরকারের রাজস্ব সংগ্রহ হয়েছিল ৬০ হাজার ৮১৮ কোটি টাকা। কেন্দ্রীয় সরকারের জিএসটি নীতির সমালোচনা করেছে রাজ্য। তবে জিএসটি থেকে আয় বেড়েছে। এই খাতে ২০১৭-১৮ আর্থিক বছরে ২৩ হাজার ৪৮৫ কোটি টাকা আয় হয়েছিল। এবার তা বেড়ে হয়েছে ২৮ হাজার ৯০৭ কোটি টাকা।
রাজস্ব আদায় বৃদ্ধির প্রভাবে উন্নয়ন খাতে বরাদ্দ অনেক বেড়েছে। গত আট বছরের মধ্যে পরিকল্পনা খাতে খরচ আটগুণ বৃদ্ধি হয়েছে বলে জানানো হয়েছে। ২০১০-১১ আর্থিক বছরে এই খাতে খরচ হয়েছিল ২৩ হাজার ৪৮৫ কোটি টাকা। ২০১৮-১৯ অর্থিক বছরে তা বেড়ে হয়েছে ৭১ হাজার ১১৩ কোটি টাকা। এক বছরের ম঩঩ধ্যে পরিকল্পনা খাতে খরচ ২৩ শতাংশ বেড়ে ৭১ হাজার ১১৩ কোটি টাকা হয়েছে। মূলধনী খাতে ব্যয় আট বছরে ১১ গুণ বেড়ে ২৩ হাজার ৭৮৭ কোটি টাকা হয়েছে। সামাজিক ক্ষেত্রে এই সময়ে খরচ সাড়ে চারগুণ বেড়ে ৩১ হাজার ৬০ কোটি টাকা হয়েছে। এক বছরের মধ্যে এই খাতে খরচ ৯ শতাংশ বেড়েছে। কৃষি এবং আনুষঙ্গিক ক্ষেত্রে ও পরিকাঠামো উন্নয়নে খরচ আট বছরে যথাক্রমে ৯ ও ৫ গুণ বেড়েছে। এই দু’টি ক্ষেত্রে সদ্য শেষ হওয়া আর্থিক বছরে খরচ হয়েছে যথাক্রমে ২৮ হাজার ৩০২ কোটি ও ৯৫৫৩ কোটি টাকা।
11th  June, 2019
  পুর দপ্তরের অনুমতি ছাড়া কোনও অস্থায়ী কর্মী নিয়োগ করতে পারবে না পুরসভাগুলি

 বিশ্বজিৎ মাইতি, বারাসত, বিএনএ: পুর দপ্তরের লিখিত অনুমোদন ছাড়া এবার আর কোনও অস্থায়ী কর্মী নিয়োগ করতে পারবে না রাজ্যের পুরসভাগুলি। সম্প্রতি রাজ্য নগরোন্নয়ন ও পুরসভা বিষয়ক দপ্তরের প্রিন্সিপাল সেক্রেটারি বিভিন্ন পুরসভার চেয়ারম্যান ছাড়াও অন্য আধিকারিকদের চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।
বিশদ

23rd  August, 2019
৪০ লক্ষ টাকা ঘুষের অভিযোগে
গ্রেপ্তার বিজেপি নেতা
জড়াল মুকুল রায়ের নাম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেল বোর্ডের সদস্যপদ পাইয়ে দেওয়ার নামে ৪০ লক্ষ টাকার জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দক্ষিণ কলকাতার বিজেপির এক নেতাকে গ্রেপ্তার করল সরশুনা থানার পুলিস। মঙ্গলবার রাতে ওই নেতাকে থানায় নিয়ে এসে জেরা করা হয়।
বিশদ

22nd  August, 2019
নিমহ্যানস-এর সঙ্গে চুক্তি বাংলার
এবার রাজ্যবাসীর মনের অসুখের খোঁজে
নামছেন ৬৫ হাজার কর্মী-চিকিৎসক

 বিশ্বজিৎ দাস, কলকাতা: সুগার, প্রেসার, ক্যান্সার, ওবেসিটি’র মতো চরম দুশ্চিন্তায় ফেলে দেওয়া নন-কমিউনিকেবল অসুখ-বিসুখ সম্পর্কে জানতে উদ্যোগ নেওয়ার পর, এবার রাজ্যবাসীর মনের অসুখেরও হদিশ জানতে উঠেপড়ে নেমেছে স্বাস্থ্য দপ্তর। সমীক্ষার মাধ্যমে রাজ্য জেনেছে, বাংলার প্রতি ১০ জনে একজন কোনও না কোনও ধরনের মনের অসুখে কমবেশি ভোগেন। কিন্তু, এক, অনেকে বিষয়টি বুঝতেই পারেন না। দুই, বুঝতে পারলেও লোকলজ্জার ভয়ে যান না হাসপাতালে।
বিশদ

22nd  August, 2019
 কোনও সরকারি প্রকল্পে মানুষকে হয়রান করা যাবে না: মমতা

বিএনএ, দীঘা: জাতিগত শংসাপত্র থেকে রূপশ্রী, কোনও সরকারি প্রকল্পে সাধারণ মানুষকে অযথা হয়রানির মধ্যে ফেলা যাবে না। বিয়ের তিনদিন আগে আবেদন করলেও রূপশ্রী প্রকল্পের আবেদনপত্র নিতে হবে। বুধবার দীঘায় প্রশাসনের সঙ্গে রিভিউ মিটিংয়ে একথা সাফ জানিয়ে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

22nd  August, 2019
দীঘায় অভিনব জনসংযোগ মুখ্যমন্ত্রীর, বানালেন চা
পুলিসের তোলাবাজি
নিয়ে বিস্ফোরক মমতা

দেবাঞ্জন দাস, দীঘা: ‘পথ দুর্ঘটনা রোধে সচেতনতা কর্মসূচি ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’কে সামনে রেখে মানুষের কাছ থেকে দেদার টাকা তুলছে একশ্রেণীর পুলিস। বড় রাস্তা তো বটেই, অলিগলিতে গরিব মানুষ, যাঁর কাছে ৪০০ টাকা রয়েছে, তাঁর থেকে কেড়ে নেওয়া হচ্ছে ২০০ টাকা।’ বুধবার দীঘায় পূর্ব মেদিনীপুর জেলার প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে আইনরক্ষকদের তোলাবাজি নিয়ে রাজ্যের পুলিসমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিস্ফোরক এই মন্তব্য ঘিরে আলোড়ন শুরু হয়েছে।
বিশদ

22nd  August, 2019
‘ভাই সরো, চা’টা আমিই বানাই’,
রাস্তার দোকানে অন্য মুডে মমতা

 দেবাঞ্জন দাস, দীঘা: গ্যাসের স্টোভে বড় সসপ্যানে চা ফুটছে। ঘেমেনেয়ে একশেষ দোকানি, নার্ভাসও বটে। দোকানের সামনে পাতা বেঞ্চে নীল পাড়ের সাদা শাড়ি আর হাওয়াই চটির যে মহিলা বসে রয়েছেন, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

22nd  August, 2019
রাজ্যের মুকুটে নতুন পালক
দেশের মধ্যে প্রথম হালকা মেট্রো
রেলের কামরা তৈরি হচ্ছে টিটাগড়ে

অভিমন্যু মাহাত, বারাকপুর, বিএনএ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মেক ইন ইন্ডিয়া’র ভাবনা রূপায়ণ করতে মহারাষ্ট্রের পুনে শহরের মেট্রো রেলে চলবে ‘অত্যাধুনিক’ শিল্প-প্রযুক্তি কৌশলে তৈরি অ্যালুমিনিয়ামের কোচ। আর সকলকে পিছনে ফেলে এই কোচ তৈরির বরাতের পালকটি উঠেছে রাজ্যেরই রেল সামগ্রী নির্মাণ সংস্থা টিটাগড় ওয়াগনস লিমিটেডের মুকুটে।
বিশদ

22nd  August, 2019
হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌমিত্র 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার আগে হাসপাতালে তাঁর চিকিৎসা ও পরিষেবার সঙ্গে যুক্ত প্রত্যেককে ধন্যবাদ জানিয়ে বাড়ির দিকে রওনা হন এই বর্ষীয়ান অভিনেতা।
বিশদ

22nd  August, 2019
দিলীপকে বিদেশি এজেন্সি দিয়ে প্রাণনাশের
ছক, নিরাপত্তার কারণে রাতেই বাড়ি বদল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদেশি এজেন্সির মাধ্যমে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর প্রাণনাশের হামলা হতে পারে। কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে অন্তত এমনটাই আশঙ্কা করা হচ্ছে। যার জেরে তড়িঘড়ি দিলীপ ঘোষ নিজস্ব বাসভবন পরিবর্তন করছেন।
বিশদ

22nd  August, 2019
বাংলায় বিজেপির সদস্য হতে চেয়ে আবেদন পড়ল ৭৬ লক্ষ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পশ্চিমবঙ্গে বিজেপির সদস্য হতে চেয়ে আবেদনের সংখ্যা ৭৬ লক্ষ ছাড়াল। গত ৬ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত রাজ্যজুড়ে এই সদস্য সংগ্রহ অভিযান চালিয়েছিল গেরুয়া শিবির। যা ছিল দলের প্রাথমিক সদস্যপদ পাওয়ার মূল চাবিকাঠি।
বিশদ

22nd  August, 2019
বডিগার্ডকাণ্ডে মালদহে গোয়েন্দারা
দুর্ঘটনাতেই ডুবে মৃত মালদহের সেই চাকরিপ্রার্থী, বলছে ময়নাতদন্ত রিপোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বডিগার্ড লাইনে জলে ডুবেই মৃত্যু হয়েছে মালদহের চাকরিপ্রার্থী প্রসেনজিৎ সিনহার। দুর্ঘটনার কারণেই তিনি ডুবে গিয়েছিলেন বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক বিশ্বনাথ কাহালি। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা এই খবর জানিয়েছেন।
বিশদ

22nd  August, 2019
মুখ্যমন্ত্রী কেন্দ্রের সঙ্গে কোনওদিনই
সহযোগিতা করেননি, বিঁধলেন দিলীপ

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: কেন্দ্রকে উদ্দেশ করে কাজের প্রতিযোগিতার বার্তা দেওয়ার বিষয়টি আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পালন করে দেখাতে বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, সামগ্রিক উন্নয়নের স্বার্থে কেন্দ্র সহযোগিতা করতে চাইলেও মুখ্যমন্ত্রী কোনও দিনই ইতিবাচক সাড়া দেননি।
বিশদ

22nd  August, 2019
তোলা হল পৃথক ঘরের দাবি
মনিরুলকে উপেক্ষা, ১৪ জন বিধায়ককে
নিয়েই বিধানসভায় গলা চড়াবে বিজেপি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মনিরুল ইসলাম নিয়ে বিজেপির অস্বস্তি অব্যাহত। গত ২৯ মে তৃণমূল ছে঩ড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন লাভপুরের এই বিধায়ক। তারপরই রাজ্যজুড়ে তীব্র বিতর্ক শুরু হয়। মনিরুলকে এরপর প্রকাশ্যে বিজেপির হয়ে নামতে দেখা যায়নি।
বিশদ

22nd  August, 2019
মমতাকে হাজরা মোড়ে আক্রমণ,
দ্রুত মামলা শেষের আর্জি রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৯৯০ সালের ১৬ আগস্ট জনবহুল হাজরা মোড়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথায় লাঠি মেরে তাঁকে খুনের চেষ্টার অভিযোগ ওঠে। ২৯ বছরের পুরনো এই মামলায় ইতিমধ্যে বহু গুরুত্বপূর্ণ সাক্ষী ও প্রত্যক্ষদর্শী মারা গিয়েছেন।
বিশদ

22nd  August, 2019

Pages: 12345

একনজরে
ইসলামাবাদ, ২৩ আগস্ট (পিটিআই): ভারতের সঙ্গে সম্পর্কের শীতলতা রয়েছে ঠিকই। তা সত্ত্বেও ভারতীয় শিখ পূণ্যার্থীদের জন্য কর্তারপুর করিডর খুলে দিতে চলেছে ইমরান খানের সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন পাক বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ক্রেডিট কার্ড পরিষেবা চালু করল বন্ধন ব্যাঙ্ক। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে এই ক্রেডিট কার্ড আনা হচ্ছে। শুক্রবার চতুর্থ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত সাংবাদিক বৈঠকে ক্রেডিট কার্ড চালু করার কথা ঘোষণা করেন বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান এবং ...

 সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে বহরমপুর-সাঁইথিয়া রাজ্য সড়কে কান্দি থানার গোলাহাট গ্রামের কাছে ২০ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের কাছ থেকে ১০টি দু’হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের অনুমোদিত টুর্নামেন্ট হলেও ডুরান্ড কাপের ব্যাক ড্রপে নেই এআইএফএফের কোনও লোগো। এফএসডিএলের আপত্তিতেই ডুরান্ড কাপের ব্যাক ড্রপে ফেডারেশনের লোগো নেই বলে জানা গেল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়। প্রতিযোগিতমূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। কর্মরতদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৯০: ইস্ট ইন্ডিয়া কোম্পানির হয়ে কলকাতায় পা রাখলেন জোব চার্নক
১৯০৮: বিপ্লবী শিবরাম রাজগুরুর জন্ম
১৯৯১: সাবেক সোভিয়েত ইউনিয়নের কমিউনিস্ট পার্টির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন মিখাইল গর্বাচভ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৭৯ টাকা ৭২.৪৯ টাকা
পাউন্ড ৮৫.৩৪ টাকা ৮৮.৫১ টাকা
ইউরো ৭৭.৯৮ টাকা ৮০.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,০৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,১৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
23rd  August, 2019

দিন পঞ্জিকা

আজ জন্মাষ্টমী উৎসব
৭ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, অষ্টমী ৮/১ দিবা ৮/৩২। রোহিণী ৫৭/১৯ রাত্রি ৪/১৬। সূ উ ৫/২০/১, অ ৫/৫৮/২১, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১২/৫৪ মধ্যে। রাত্রি ৮/১৩ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১ গতে ১/৩২ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৪৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৪৯ মধ্যে পুনঃ ৪/২৪ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৪ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে উদয়াবধি।
আজ জন্মাষ্টমী উৎসব
৬ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯, শনিবার, নবমী ৫৪/২১/৫৯ রাত্রি ৩/৩/৫১। রোহিণীনক্ষত্র ৪৮/১৪/৪৬ রাত্রি ১২/৩৬/৫৭, সূ উ ৫/১৯/৩, অ ৬/১/২৭, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১২/৪৮ মধ্যে এবং রাত্রি ৮/১৪ গতে ১০/৩০ মধ্যে ও ১১/৫৭ গতে ১/৩১ মধ্যে ও ২/১৭ গতে ৩/৫১ মধ্যে, বারবেলা ১/১৫/৩৩ গতে ২/৫০/৫১ মধ্যে, কালবেলা ৬/৫৪/২১ মধ্যে ও ৪/২৬/৯ গতে ৬/১/২৭ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৯ মধ্যে ও ৩/৫৪/২১ গতে ৫/১৯/১৯ মধ্যে।
 ২২ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি 
ঝাড়খণ্ডে লাইনচ্যুত মালগাড়ি। দুর্ঘটনার জেরে বহু দুরপাল্লার ট্রেন একাধিক স্টেশনে ...বিশদ

09:14:13 PM

ডুরান্ড কাপ জিতল গোকুলাম
মোহন বাগানকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপ জিতল গোকুলাম এফ ...বিশদ

07:02:58 PM

অর্ডন্যান্স ফ্যাক্টরিগুলিতে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত 
প্রতিরক্ষা উৎপাদন সচিবের থেকে লিখিত আশ্বাস মেলায় কর্মবিরতি প্রত্যাহার করলেন ...বিশদ

03:49:44 PM

অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের 

02:40:20 PM

প্রয়াত অরুণ জেটলি, আজকের দিনের সব কর্মসূচি বাতিল করল রাজ্য বিজেপি 

02:09:35 PM

এক গুরুত্বপূর্ণ বন্ধুকে হারামাল, অরুণ জেটলির প্রয়াণে শোকপ্রকাশ করে ট্যুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 

01:41:21 PM